🍁 শীতকালীন খেলা ব্যাডমিন্টন এর উপকারিতা 🍁

in Incredible India11 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, শীতকালীন খেলা ব্যাডমিন্টনের উপকারিতা।

ব্যাডমিন্টন হলো শীতকালীন একটা মজাদার খেলা।শীত আসার সাথে সাথে আমাদের ব্যাডমিন্টনের কথা মনে পড়ে যায়।আর মনে হয় শীত যেন ও এই খেলা টা সাথে করে নিয়ে আসে।ব্যাডমিন্টন সকল শ্রেণীর মানুষ খেলতে পারে।আমরা খেলাধুলা থেকে দূরে থাকলেও আমাদের শীত আসলে ব্যাডমিন্টন না খেলতে পারলে ভালো লাগে না।

pexels-vlad-vasnetsov-2202685.jpg

Source

ব্যাডমিন্টন খেলা শুধু গ্ৰামে জনপ্রিয় বিষয় টা এমন না শহরে আর ও অন্যান্য জায়গায় ও অন্যান্য দেশে ও ব্যাডমিন্টন অনেক জনপ্রিয়। আমাদের এই খেলা টা শুধু খেলতে ভালো লাগে না এটা অনেক উপকারী এবং শরীরের বিভিন্ন অংশ ভালো রাখতে কাজ করে থাকে যা ওষুধ এর থেকে ও ভালো।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81LV2Taw36yPRxufNrt2sijWtjPt6kzrf6NDRFxGaPNxTV83YcjEPpjmnTWFhW4iWWoxsJUsqYLYN4KybUavarrWkoCgWa.jpeg

আমরা যদি ব্যাডমিন্টনের উপকারিতা সম্পর্কে কথা বলি তাহলে এর উপকারিতা জানে না এমন মানুষ পাওয়া যাবে নেই তার পরেও আমার জানা কিছু উপকার আমি আপনাদের সাথে বললাম আর আমার জানার বাহিরে কিছু থাকলে এবং আপনাদের জানা থাকলে আমাকে জানাবেন কারণ জানার কোন ও শেষ নেই।

pexels-anastasia-shuraeva-8795115.jpg

Source

তো আমার জানা উপকার গুলোর মধ্যে রয়েছে: ১/ পেশীর শক্তি ও সহনশীলতা বৃদ্ধি পায় আর এটা হাত ও পায়ের জন্য অনেক উপকারী। ২/ ব্যাডমিন্টন খেলার সময় আমাদের অনেক মুভমেন্টের প্রয়োজন হয়ে থাকে আর তাই আমাদের স্ট্যামিনা বৃদ্ধি পায় আর তাই আমরা সহজে ক্লান্তি বোধ করি না। ৩/ ব্যাডমিন্টন আমাদের শীত থেকে বাঁচায় । ৪/শরীর স্বাস্থ্য সব সময় ভালো থাকে। ৫/ ব্যাডমিন্টন নিয়মিত খেলার ফলে কোলেস্টেরল জমতে পারে না আর তাই হার্ট সব সময় ভালো থাকে। ৬/ রক্ত চলাচলে সমস্যা হয় না।৭/ মনোযোগ বৃদ্ধি পায়। ৮/ অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণে আনার জন্য নিয়মিত ব্যাডমিন্টন খেলা জরুরী।

pexels-shvets-production-8007487.jpg

Source

আমি এখন আমাদের নিজেদের মাঠ এবং অন্যান্য সব কিছু আপনাদের সাথে শেয়ার করবো।আমরা ব্যাডমিন্টন এর মাঠ আঁকছি আজকে চার দিন হলো আর আমরা খেলা শুরু করেছি আজকে ৩ দিন।আমরা মাঠটি আঁকি আমাদের বাসা থেকে কিছু দূর ফরাজী বাড়ি।আর সেখানে আমার বন্ধুর বাসার পাশে।আমরা খেলা শুরু করি রাত ৮ টার সময় আর তার পরে শেষ করার কোন ও নির্ধারিত টাইম থাকে না কিন্তু কালকে আমরা ১১ টার সময় খেলা শেষ করি।

pexels-muhammadtaha-ibrahim-2410185.jpg

Source

আমাদের মাঠে মোট ১২ জন খেলোয়াড় আছে ।আমাদের কারো কোন ও কাজকর্ম না থাকার কারনে বাসা থেকে টাকা নিয়ে প্রতিদিন সবাই মিলে ফেদার কিনে তার পরে খেলে থাকি‌। কিন্তু অন্যান্য বছরের তুলনায় এবছর ফেদারের দাম অনেক।আমরা এক একটি ফেদার কিনে থাকি ১৮০ টাকা করে যা কারো পক্ষে একা দেওয়া সম্ভব না তাই সবাই অল্প অল্প কিছু টাকা এক করে নিয়ে ফেদার কিনে থাকি। আমাদের মাঠে মোট ১২ জন খেলোয়াড় আছে।

আমার কাছে শীত এর মজা ব্যাডমিন্টন আর আপনাদের টা আমাকে জানাবেন।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই আশা করি সবার এই পোস্ট টি ভালো লাগবে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...
 11 months ago 

আপনি ব্যাডমিন্টন খেলার উপকারিতা সম্পর্কে অনেক তথ্য বহুল একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন।আমি তখন 9/10পড়তাম।তখন আমি আমার কাজিনের সাথে বাসার সামনে ব্যাডমিন্টন খেলতাম। আপনার পোস্টটি পড়ে সেই শৈশবের কথা মনে পড়ে গেল। অনেক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। শুভ কামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার পর পোস্ট রিলেটেড কমেন্ট করার জন্য।আপনি আপনার মূল্যবান কমেন্ট এর ভিতরে বলেছেন আপনি ৯/১০ পড়ার সময় আপনি আপনার কাজিন এর সাথে ব্যাডমিন্টন খেলেছেন আর তা শুনে অনেক ভালো লাগলো। আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মূল্যবান সময় ব্যয় করে আমার মন্তব্যের রিপ্লাই দেওয়া জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

আজকে আপনি ব্যাডমিন্টন খেলার উপকারিতা খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।। আমিও ব্যাডমিন্টন খেলতে অনেক ভালোবাসি কিন্তু এবার এখনও শুরু করিনি সামনে ইনশাল্লাহ শুরু করব।।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার পর এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য। আপনার কমেন্ট টি পেয়ে আমি অনেক খুশি।আশা করি আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট খুব তাড়াতাড়ি আসবে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67