মানুষের শেষ ঠিকানা বা মৃত্যুর ঘটনা

in Incredible India11 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো শেষ ঠিকানা বা মৃত্যু নিয়ে কিছু কথা।আমরা জম্ম গ্রহণ যেহেতু করেছি সেহেতু মৃত্যু বরণ করতে হবে। আজকে আমার এই মৃত্যু নিয়ে পোস্ট করার মূল কারণ হলো আমার এলাকার এক বড় ভাই এর বাবা কালকে মারা গেছে। সবাই মহান সৃষ্টিকর্তা কাছে তার জন্য দোয়া করবেন। মরহুম এর নাম হলো,সত্তার ফরাজী। মানুষের মৃত্যু বরণ করতে কোন ও কারন লাগে না কিন্তু সবার মৃত্যুতে একটা উসিলা থাকে আর তার উসিলা টি হলো তিনি বিগত দুই মাস ধরে অসুস্থ।

pexels-mike-bird-116909.jpg

ছবির উৎস

কালকের বিকেলে আমি আর আমার এক বন্ধু আমাদের বাসায় আসি একটু বিশ্রাম নিতে।আমরা শুয়ে পরার কিছু সময় পরে আমি ঘুমিয়ে পরি আর আমার সাথে আমার বন্ধু ও ঘুমিয়ে পরে।তার পরে বিকাল 5 টার দিকে আমার একটা ছোট ভাই আমার ফোনে ফোন দেয় আর ফোন দিয়ে বলে রাব্বির বাবা মারা গেছে তুমি এদিকে আসো তাড়াতাড়ি।তার পরে আমি আমার সাথে ঘুমানো বন্ধুকে ঘুম থেকে উঠিয়ে তাড়াতাড়ি রাব্বি ভাই দের বাসার সামনে চলে যাই।

pexels-rdne-stock-project-6841247.jpg

ছবির উৎস

আমরা গিয়ে দেখি রাব্বি ভাই এর বাবা কে বাহিরে খাটে শুয়ে রাখা হয়েছে।আর ভাই দের বাসার ভিতরে সবাই অনেক কান্নাকাটি করছে। আমার আশে পাশে কেউ মারা গেলে সবার আগে আমার নানির মৃত্যুর কথা স্মরণ হয়ে যায়।আমি আর আমার বন্ধু তার পরে মরহুম সত্তার কে একবার দেখানোর জন্য বলি। আর আমাদের দেখায় আমার তাকে দেখে এতো খারাপ লাগে কারন তার ফেস আগে যে রকম ছিলো তার সাথে এখন কার চেহারার কোন ও মিল নেই। তিনি 2 মাস ধরে অসুস্থ থাকার কারণে অনেক টা চেহারা ভেঙে গেছে।

pexels-pixabay-415767.jpg

ছবির উৎস

মরহুম সত্তার কাকার জানাযার নামাজ দেওয়া হয় রাত ৮:৩০ এর সময়। সবাই এশার নামাজ আদায় করে যেন ও জানাযার নামাজ আদায় করতে পারে তাই এই সময় টা দেওয়া হয়। সন্ধ্যার পরে কবর স্থান করার জন্য ২ জন লোক আসে আর তাদের সাথে আমরাও সাহায্য করে কবর স্থান এর কাজ শেষ করি।তার পরে এশার আযান দেওয়া হবে আর সবাই সালাত আদায় করতে যায়। নামাজ আদায় করে সবাই সত্তার কাকার লাশ মাঠে নিয়ে আসে আর হুজুর অনেক সময় তার বিষয় আলোচনা করার পরে জানাজার নামাজ পড়ায়।

সত্তার কাকার মৃত্যুর ঘটনায় সব থেকে কষ্টকর কাহিনী হয়েছে।তার ছোট ছেলে রাব্বি ভাই এর সাথে কারন তিনি বাড়িতে থেকেও তার বাবা জানাজার নামাজ আদায় করতে পারে নি আর কবর দিতে পারেনি তার কারন হলো তিনি পারিবারিক একটি কাজে থানায় তার নামে মামলা ছিলো। আর পুলিশ যখন শুনে রাব্বি ভাই এর বাবা মারা গেছে তখন রাব্বি ভাই এর বাসায় পুলিশ চলে আসে তাই সে লুকিয়ে পরে।এই জন্য সে তার বাবার শেষ কবর টা ও দিতে পারে না।

pexels-renato-danyi-1096925.jpg

ছবির উৎস

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই আশা করি সবার এই পোস্ট টি ভালো লাগবে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

" আপনাদের মূল্যবান সময় টুকু দিয়ে আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ "
Sort:  
 11 months ago 

এই পৃথিবী থেকে আমাদের সবাইকে বিদায় নিতে হবে! সবাই একদিন চলে যাব! ঠিক তেমনি আপনার রাব্বি ভাইয়ের বাবা ও এই পৃথিবী থেকে চলে গেছে! তবে খুবই দুঃখের একটা বিষয় হচ্ছে,,, উনি বাড়িতে থাকা অবস্থায়ও! ওনার বাবার জানাজা বা কবর কিছুই দিতে পারেননি।

এ পৃথিবী আমাদের জন্য ক্ষণস্থায়ী,,, আমরা এই পৃথিবী ছেড়ে চলে যাব একদিন! যেভাবে জন্মগ্রহণ করেছি,,, একদিন সবাইকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে! অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার রাব্বি ভাইয়ের জীবনী এবং তার বাবার মৃত্যু নিয়ে আমাদের সাথে আলোচনা করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

খুব খারাপ লাগলো আপনার এই ঘটনাটি পড়ে, আসলে সত্য কথা বলতে মৃত্যু চিরন্তন সত্য যা কেউ পাল্টাতে পারবে না রাব্বির বাবার মৃত্যুর পর দেখতে পারলো না বাবার লাশটুকু দেখতে পারলো না এবং সে কবর টা ও দিতে পারল না পুলিশ তাকে খুঁজছে তার নাম একটি মামলা ছিল বলে ,সব কিছু মিলিয়ে এক কষ্টের একটা সময় পার হয়েছে আশা করি রাব্বির বাবা জান্নাত বাসী হোক, আপনার জন্য দোয়া রইল এজন্য শুভকামনা রইল ভাল থাকবেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 11 months ago 

ইন্নালিল্লাহি ওয়া লিল্লাহি রাজিউন। মানুষ হলো মরন শীল। আপনাদের সত্তার ফরাজীর কথা বলেছেন আপনার বন্ধুর রাব্বির বাবা মৃত্যুবরণ করেছে সে বিগাত ২-৩ মাস অসুস্থ ছিল। তারপর হঠাৎ করে মারা গেল আসলে মানুষ মারা গেলে কোন অজুহাত দরকার হয় না আল্লাহ কাকে কখন মৃত্যুবরণ করে কেউ বলতে পারে না।
আপনার বন্ধু বাবার জন্য দোয়া রইল আল্লাহ তা'আলা তাকে যেন জান্নাতবাসী করুক আমিন

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 11 months ago 

থ্যাঙ্ক ইউ

Loading...
 11 months ago 

যার প্রাণ আছে তার মৃত্যু আছে। পৃথিবীতে আমরা কেউ চিরস্থায়ী নয় সবাইকে একদিন না একদিন পৃথিবীর মায়া ত্যাগ করতেই হবে।

আপনার এক ভাইয়ের বাবা মারা গেছে সেটা আপনাকে আপনার এক ছোট ভাই ফোন করে জানালো আসলে আমরা একদিন এভাবে চলে যাব আমাদের বন্ধু-বান্ধব কে সবাই কে এভাবেই জানাবে।

মৃত্যু কাউকে ছাড়বে না তাই আমাদের ভালো আমল করতে হবে যাতে মৃত্যুর পরও আমরা শান্তিতে থাকতে পারি। মৃত্যু নিয়ে এত সুন্দর ভাবে পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 11 months ago 

জি ভাই আপনি নিজের খেয়াল রাখবেন।

 11 months ago 

মৃত্যু জন্মকে প্রশ্ন করে তোমকে মানুষ কেন এত বেশি ভালোবাসে আর আমাকে কেন ঘৃণা করে। মৃত্যু উত্তর দেয় কারন আমি মধুময় মিথ্যা আর তুমি তিক্ততা যুক্ত সত্য। আমরা মৃত্যুর জন্যই জন্মেছি। আপনার বড় ভাইয়ের বাবার আত্নার শান্তি কামনা করছি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55528.94
ETH 2373.33
USDT 1.00
SBD 2.36