The Steemit Awards 2023:- My Nominations

in Incredible India8 months ago
IMG_20231114_202801_823.jpg

Hello everyone

আশা তো সব সময় রাখি যে, আপনারা যে যেখানেই
আছেন কুশলেই আছেন । আমি প্রতিনিয়তই কিছু না
কিছু বিষয় আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। আজ ও একটি বিষয় আপনাদের সাথে শেয়ার করব বলে মনস্থির করে ফেলছি। তাই আজকে লিখতে বসছি যখন বেলা ৩.১৪মি ।আমি জানতে পারলাম যে, The Steemit Awards 2023 চলছে।
তাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমি আমার পছন্দের Best author ,Best Contributor to the Community , and Best Community কোন টি তা
ব্যক্ত করার চেষ্টা করছি।

Best author

IMG_20231114_175643_989.jpg

প্রথমেই আমি Best author হিসেবে যাকে তাকে নির্বাচিত করতে চাই তা নিঃসন্দেহে আমার ম্যাম, @sduttaskitchen.অর্জন শব্দটা অতি সহজ
তবে,এই শব্দটা সবাই ব্যবহারের সক্ষমতা রাখেনা।
আমি ৬/৭ মাস যাবৎ এই প্লাটফর্মের সাথে যুক্ত আছি।
তবে শুরুতে নয়, আমার শুরু টা অন্য কমিউনিটির
মাধ্যমে হয়। কিন্তূ আমার ম্যারের লিখা পড়ে একটা ভালো লাগা কাজ করতো।একটা সময় আমি দেখা যেত ,যে ম্যামের লিখা পড়ে আমি আমার পোস্টে
আমার মতো করে ব্যবহার করতাম।ম্যামের লিখায়
একটা ছন্দ আছে, সৃজনশীলতা রয়েছে। একঘেয়েমি
ভাব নেই।একটি লেখা পড়ার পর আরেকটি লিখা পড়ার জন্য প্রেশনা কাজ করে। মূলত আমি রীতিমতো মতো ওনাকে অনুসরণ করার চেষ্টা করি।

একজন ভালো লেখকের মধ্যে যে সব গুনাবলী থাকা দরকার বলে আমি মনে করি,ম্যামের মধ্যে সব গুলো ই বিদ্যমান। পাঠকের চাহিদার জোগান দেওয়া একজন ভালো লেখকের কাজ।আমি মনে করি ওনি
লেখক হিসেবে শ্রেস্ট। তাই আমার পছন্দের তালিকায়
ম্যাম। মোটকথা আমার প্রিয় লেখকের তালিকায়
ম্যাম কে ই রাখতে চাই।

Best Contributor to the Community

আসলে একটি মানুষ শুধু একটি কারনেই সেরা বা প্রিয় হয় না। সেরা বা প্রিয় হতে হলে তাকে বিভিন্ন ভাবে ই একটু ব্যতিক্রম ধর্মী হতে হয়। সবার মধ্যে যা
সাধারণত থাকেনা মূলত ঐ ব্যক্তির মধ্যে ঐসব গুন
গুলো দৃশ্যমান,সেই ব্যক্তিই প্রিয় বা সেরার খাতায় নিজের নাম নথিভুক্ত করতে সক্ষম বলে আমি মনে করি, তথা মনে প্রাণে বিশ্বাস করি।তো স্বাভাবিক ভাবেই সেরা সম্পদায়ের ক্ষেত্রে ও @sduttaskitchen
ম্যাম কে ই বেছে নিতে চাই।

তো প্রশ্ন আসতেই পারে কেন , ওনাকে বেছে নিচ্ছি,
সে প্রশ্নের জবাবে বলব, আমার দৃষ্টিতে ওনি ই সেরা।
যেমনি মায়ের বিকল্প মা ই, তেমনি ম্যামের বিকল্প ও
আমার কাছে কেউ নেই।শাসন করা তার ই সাজে
আদর করেন যিনি,অতি পরিচিত একটি বাক্য।
আমাদের কে সুরক্ষিত রাখার জন্য যখন যা প্রয়োজন,
তখন তা ই করেন ওনি। আরেকটা জিনিস এতো ভালো লাগে , ওনার তা হলো একেবারেই আত্মকেন্দ্রিক নয়। নিজেকে নিয়ে খুব কম ভাবেন।
সবাই কে নিয়ে ই ভালো থাকতে চান। ভালো রাখতে চান।

ওনি নিজেও ‌ সৎ এবং সৎ লোক কেই সর্বদা সাপোর্ট দেয়। তাই সেরা সম্পদায়ের ক্ষেত্রে আমি ম্যাম কে ই
বেছে নিয়েছি।

Best Community

IMG_20230818_104458_983.jpg

শ্রেস্ট কমিউনিটি বলতে আমার নিজের ঘর, আমার
আশ্রয়স্থল নামে খ্যাত#IncredibleIndiacommunity.
বলল,এই কমিউনিটিতে কাজ করে স্বাচ্ছন্দ্য বোধ করি।এর মূল কারণ হলো, মেধাবী ও সৃজনশীল লিখার প্রতি জোর দেওয়া হয় খুব বেশি পরিমাণে
যা আমার একটি ভালো লাগার কারণ।এই কমিউনিটিকে সেরার তালিকায় প্রথমে রাখার কারণ হিসেবে আমি আর একটা বিষয় বলতে চাই তা হলো
কোন ভুল বা অনৈতিক কাজ ও নার চোখে পড়লে সাথে সাথে নক দিয়ে বুঝিয়ে দিবে।অন্য কার জন্য
অপেক্ষায় থাকেনা।

গত কাল কে আমি একটি ভুল করেছিলাম,তা একজন ইউজার হিসেবে আমার জানার দরকার ছিল। কোন বিষয় নিয়ে কাজ করতে হলে,সেই বিষয়ে
মৌলিক যে ধারনা থাকা প্রয়োজন তা আয়ত্বে আনা দরকার।যা আমার পুরোপুরি ভাবে জানা ছিল না।এর জন্য ই একটি বড় সমস্যা ই পড়ে গিয়েছিলাম। কিন্তূ
ম্যাম বিষয় টি এমন ভাবে বুঝিয়ে দিয়েছেন ,যে, কি বলব, বিজ্ঞ লোকের বিজ্ঞ কথা ,এমন টার ই প্রতিফলন ঘটেছে গতকাল।

আমি যতটুকু অনুধাবন করতে পেরেছি যে,ম্যাম কে কি করতে পারে,বা করা সম্ভব তা খুব সহজেই বুঝতে পারেন।

শুধু ম্যাম নয় প্রতিটি মডারেটর খুব আন্তরিক। কথায় আছে না, বীজ ভালো হলে ফসল এমনতি ই ভালো হয়। আমার দৃঢ় বিশ্বাস ম্যামের সংস্পর্শে
সবাই আমরা একজন ভালো মানুষ তথা ভালো লেখক হবো ইনশাআল্লাহ।

এই কমিউনিটি সেরা হবার কারণ হিসেবে যে বিষয়
গুলো উল্লেখযোগ্য তা হলো।

  • কমিউনিটির উন্নতির জন্য ম্যাম সর্বদা সচেষ্ট থাকে।

  • এই কমিউনিটির সদস্যদের কাজে দক্ষতা অর্জনের জন্য প্রতি সাপ্তাহে টিউটোরিয়াল ক্লাসের আয়োজন করে থাকেন। এবং সিংহ ভাগ সময় তিনিই দিকনির্দেশনা মূলক আলোচনা করে থাকেন।

  • মনের প্রশান্তি বাড়াতে এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে প্রায় প্রতি সপ্তাহে হ্যাংআউট এর ব্যবস্থা করে
    থাকেন।

  • ইউজারদের উৎসাহিত করার জন্য পুরস্কারের ব্যবস্থা করে থাকেন।

  • এমনকি ইউজারদের জড়তা কাটিয়ে ওঠার জন্য ওনি নিজেও অংশগ্রহণ করেন, নানা ধরনের বিনোদন মূলক কর্মকান্ডে।

Conclusion

পরিশেষে আমি বলতে চাই, আমি Best author হিসেবে @sduttaskitchen‌ এবং Best Contributor to the Community হিসেবে @sduttaskitchen এমনকি Best Community হিসেবে #IncredibleIndia কে বেছে নিতে চাই। আমার কাছে মনে হয় তা তাদের প্রাপ্য।

তো আমি আমার মতো করে উপস্থাপন করার চেষ্টা করছি। আমার মনে ভাব গুলো প্রকাশ করতে পেরে
খুব ভালো লাগছে।

আয়োজকদের অনেক অনেক ধন্যবাদ জানাই।
সবার জন্য শুভকামনা রইল।

একটি কথা না বললেই নয়,আমি ছবি গুলো ম্যামের অনুমতি সাপেক্ষে ব্যবহার করেছি।

Sort:  
 8 months ago 

ম্যামকে নিয়ে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ম্যামকে নিয়ে নতুন কিছু বলার নাই আমার, শুধু এতটুকুই বলতে চাই, খুব ভালো একজন অভিভাবক পেয়েছি আমরা।

 8 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ আমার পোস্ট টি পড়ে এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনিও অংশ গ্রহণ করবেন,সেই প্রত্যাশায় রইলাম। ধন্যবাদ আপনাকে।

Loading...
 8 months ago 

আরে বাহ চমৎকার আপনি আমার মত করে ম্যামকেই নির্বাচন করেছেন। আমি নিজেও ম্যামের প্রত্যেকটা লেখা পরিদর্শন করার মাধ্যমে, অনেক কিছু জানতে পারি। সব সময় আমাদেরকে একটা কথা বলে, ভালোবাসাটা তাদের প্রতি আসে যারা আমাদেরকে শাসন করতে পারে।

আর বেস্ট কমিউনিটি বা বেস্ট পরিবার যদি আমি বলি। তাহলে ইনক্রেটেবল ইন্ডিয়ার মত পরিবার খুঁজে পাওয়াটা অনেক বেশি দুঃসাধ্যকর ব্যাপার।কেননা এখানে আমি যবে থেকে জয়েন করেছি। প্রত্যেকটা বিষয়ে আমাকে খুব স্মুথলি শেখানো হয়েছে। ইনশাল্লাহ আমি যা শিখেছি সেটাও আমি আরেকজনকে শেখাতে অনেক বেশি আগ্রহ প্রকাশ করে থাকি। ম্যামের বিষয়ে যত লিখব লেখা শেষ হবে না। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 8 months ago 

আপনার মন্তব্য টি খুব ভালো লাগলো আপু।এটা বুঝতে বাকি রইল না যে,ম্যাম আমাদের অন্তরে জায়গা করে নিয়েছে। অনেক অনেক শুভকামনা রইল ম্যামের জন্য।
আর আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অসাধারণ ভাবে আপনি আপনার মতামত ব্যক্ত করেছেন।আমিও আপনার সাথে সম্পূর্ণ একমত ।আপনার মত আমিও দিদিকে best author ও best community contributor মনে করি। আসলে যোগ্য ব্যক্তিকে তার সম্মান দিতে হয়। নইলে অপশাসনে ভরে যায় সবকিছু ।আশা করি এ ক্ষেত্রে আমরা কেউই ভুল করিনি ।

ভালো থাকবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 8 months ago 

আমার ও জেনে খুব ভালো লাগলো যে,আপনিও ম্যাম
কে নির্বাচন করেছেন। তাহলে আমি সঠিক ই বলেছি।
ম্যাম ই সেরা।ইস্ট এন্ড ওয়েস্ট ম্যাম ইজ দ্যা বেস্ট।
খুব ভালো লাগলো আপনার মন্তব্য টি।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিকই বলেছেন শাসন করা তারই সাজে যারা আমাদের মঙল কামনা করেন।খুবই চমৎকার ভাবে লিখেছেন আপনি।আমিও খুব দ্রুতই লিখবো ইনশাআল্লাহ ।
প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।
শুভকামনা রইলো আপনার জন্য

 8 months ago 

জ্বী আপু খুব দ্রুত ই যেন আপনার অভিমত জানতে পাই। ধন্যবাদ আপনাকে। আমার পোস্টটি পড়ে এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য।

খুব ভালো লিখেছেন আপনি। ম্যাম যেভাবে এতো ব্যাস্ততার মধ্যেও আমাদের সঠিক পথে গাইড করেন, তার কোনো তুলনা হয় না। আমরা সৌভাগ্যবান যে দিদিকে আমাদের মেন্টর হিসেবে পেয়েছি।

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া।আপনিও অনেক ভালো লিখেন।
ভালো থাকবেন সবসময় ভাইয়া।

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি পড়ে এতো সুন্দর একটি মন্তব্যের জন্য। ভালো থাকবেন সবসময়।

 8 months ago 

I want to apologize because for my late reply. The last two days I have been a bit busy!
Besides that for some personal reason, I was mentally feeling low.
I hope you won't mind. I am grateful and happy after going through your post.

It's an honor to read about your feelings;
and experiences regarding myself and the community. Stay connected and blessed.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74