Steem engagement challenge-S12/W4|My statements about the proverb-"It's good to be bad."

in Incredible India10 months ago

Hello everyone

আজ আমি নতুন একটি বিষয়ের উপর লিখব।তাই,আমি স্বাভাবিক ভাবেই একটু বেশি আনন্দিত।বিষয়বস্তুটা আমার কাছে অসাধারণ লাগলো।একেভাবে বাস্তব ধর্মী একটি বিষয় নিয়ে এনগেজমেন্ট চ্যালেঞ্জ এর চতুর্থ সপ্তাহ চলছে। বিষয় টি হলো খারাপ হওয়া ভালো ।আমি নির্ধারিতপ্রশ্ন গুলোর সঠিক উত্তর দানের মাধ্যমে আমি আমারঅভিমত‌ব্যক্তকরারচেষ্টাকরছি।

Share your statements about a proverb-"It's good to be bad."

খারাপ হওয়া ভালো এটি একটি প্রবাদ বাক্য এর অর্থ
হলোএমন যে,আমার‌ সামনে একটি অন্যায় কাজ
সংঘটিত হলো আমি সাথে সাথেই এর প্রতিবাদ
করলাম যার ফলে ,আমার সম্পর্কে সে তৎক্ষণাৎ খারাপ একটা ধারণা পোষণ করলো। কিন্তু আমার এই প্রতিবাদ তার বিবেকের দরজা খুলে দিল।সে ঐ খারাপ কাজ থেকে চির দিনের জন্য সরে গেল।একেই বলে কখনো কখনো খারাপ হওয়া ভালো। অনেক টা আগে তিতু পরে মিঠে,এমন আর কি।এই কথা টা ও আমরা প্রায় বলে থাকি।
pexels-ryanniel-masucol-4575341.jpg
Pexels

Do you think sometimes we need to be a bit harsh if it is for our loved ones' betterment? Justify your point.


আমি অবশ্যই মনে করি আমার প্রিয় জনদের ভালোর জন্য কখনো কখনো কঠোর খুবই প্রয়োজন।
আমি দেখতেছি যে,তার বর্তমান কার্যকলাপ মোটেও
সন্তুষ্টজনক নয়, আমি তার এই আচরন পরিবর্তনের
জন্য অবশ্যই কঠোর হবো। আমি জানতেছি যে,এর
পরিনতি ভালো নয়।সে ক্ষেত্রে আমাকে তাঁকে ঐ পথ
থেকে সড়িয়ে আনতে হবেই, তার জন্য আমাকে তা করা প্রয়োজন তাই ই আমি করব।এতে যদি আমাকে
কঠোর হতে হয় আমি অবশ্যই কঠোর হবো। সেহেতু সে আমার কাছে অনেক প্রিয়,তার ভালোর জন্য আমি কঠোর হতেই পারি।এই কঠোরতা তার জন্য মঙ্গল বয়ে আনবে। তাই আমি কঠোর হতে কোনোরূপ কৃপণতা করবনা।
pexels-the-masked-guy-8146829.jpgpexels

Have you ever been bad for others for their betterment? Share if there any incident you have.

হ্যা আমি আমার পূর্বের পোস্টটিতে ও উল্লেখ করেছি
যে, আমার এই মাত্র ছোট ভাই ইরফান কে আমি আমার জীবনের চেয়েও বেশি ভালবাসি।সে এক সময় খুব গেমস খেলতো যা‌ দেখে আমার খুব রাগহলো ।এমনকি আমি তার প্রতি খুব কঠোর হয়েছিলাম। আমি তাকে কম্পিউটারের ধারে কাছে ও যেতে দেইনি। সেইকারনে সে‌ আমার প্রতি খুব রাগ করল। আমি যখন ভাইয়া বলেডাকতাম ও অন্যদিকে চলে যেত,কোন সাড়া দিতনা।আমার খুব খারাপ লাগতো।তার পরও আমি হাল ছাড়িনি। প্রতিদিন নিয়মিত ওকে নিয়ে পড়তে বসতাম।একটি সময় তার এই নেশা কেটে গেল।এবং খুব ভালো রেজাল্ট করল।তাই আমি বলব মাঝে মাঝে খারাপ হওয়া ভালো।যে খারাপ ভালো হতে কাউকে সাহায্য করে।

pexels-tima-miroshnichenko-5303500.jpgpexels

আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে
যাদের কে নিমন্ত্রণ যানাচ্ছি তাহলো
@karobiamin71
@mdsahin111
@sakib012

আমি প্রতিটি প্রশ্নের উত্তর দানের মাধ্যমে আমার অভিমত ব্যক্ত করার চেষ্টা করছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সর্বপরি মনের যত্ন নিবেন।

Thank You So Much For Reading My Blog
Sort:  

আপনি ইরফানের প্রতি কঠোর হয়ে ওকে কম্পিউটার গেমস থেকে বিরত রেখে ওকে পড়াশুনায় মতি ফেরাতে সফল হয়েছেন কেবল মাত্র আপনার দৃঢ়তা ও বুদ্ধিমত্তার দ্বারা। আমি ইরফানের উজ্জ্বল ভবিষ্যতের জন্য প্রার্থনা করি।

 10 months ago 

ধন্যবাদ দাদা, এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন সবসময়।

আপনাকে প্রথমেই জানাই অসংখ্য ধন্যবাদ কারন আপনি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন।আপনি প্রতিযোগিতার সকল প্রশ্নের উত্তর খুব ভালোভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে। আমার কাছে খুব ভালো লাগলো জেনে যে, আমার পোস্টটি আপনাদের ভালো লেগেছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্ট এর রিপ্লাই দেওয়ার জন্য ‌। আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Loading...
 10 months ago 

শুরুতেই জানাচ্ছি আপনাকে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য ৷ আপনি সব গুলোর প্রশ্ন বেশ সুন্দর ভাবে উপাস্থাপনা করেছেন ৷ যার জন্য আপনার বিজয়ী কামনা করি ৷ আপনার জন্য শুভকামনা রইলো ৷

ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 10 months ago 

ধন্যবাদ আপনাকে।এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমি আমার মতো করে চেস্টা করেছি । ভালো লাগলো জেনে।

 10 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই চ্যালেঞ্জে আমাকে ইনভাইট করার জন্য, আপনি চ্যালেঞ্জার প্রত্যেকটা প্রশ্নের উত্তর খুব ভালোভাবে দিয়েছেন বিশেষ করে আপনি ইরফানের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সঠিক পদ্ধতি অবলম্বন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

welcome 🤗

 10 months ago 

ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার মূল্যবান মতামত খুব সুন্দর ভাবে প্রকাশ করার জন্য।।।

সবগুলো বিষয় এর উপর খুব সুন্দর ভাবে লিখেছেন খুবই ভালো লেগেছে পোস্টটি পড়ে।।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।জ্বি আমি চেষ্টা করেছি উঃ গুলো সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে। আপনার জন্য শুভকামনা রইল আপনার পথচলা সুদীর্ঘ হোক।

 10 months ago 

আপনি তখন আপনার ছোট ভাই ইফরানের ওপরে শাসন না করতেন, তাহলে হয়তো পড়াশোনা থেকে দূরে থাকতো কিংবা খারাপ কিছু হতো, আপনি প্রতিটা প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে দিয়েছেন আপনার প্রতিযোগিতার জন্য শুভকামনা
আমাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আমন্ত্রণ জানানোর আপনাকে ধন্যবাদ

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন সবসময়।

 9 months ago 

Welcome

 9 months ago 

আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন সবসময়।

 9 months ago 

Thank you, Apu

 9 months ago (edited)

Welcome my dear lovely sister ❤️❤️❤️

 9 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি লিখেছেন প্রিয় মানুষের ভালোর জন্য অবশ্যই খারাপ হওয়া আমাদের প্রত্যেকেরই উচিত। আপনি আপনার ভাইকে খুব ভালোবাসেন।

সে যখন ভুল পথে নিজের পা বাড়িয়েছিল। তখন আপনি তার ওপর অনেক রাগ করেছিলেন। এবং আপনি তাকে ভালো পথে ফিরিয়ে আনার প্রচেষ্টায় সফল হয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার পোস্টটি পড়ে এতো সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 9 months ago 

প্রিয়জনের উজ্জ্বল ভবিষ্যতের জন্য মাঝে মাঝে আমাদের কঠোর হতে হয়। এটি আপনি আপনার ভাই ইরফানের উদাহরণ দিয়ে খুব সুন্দর ভাবে আমাদের বুঝিয়ে দিলেন।
আপনি কঠোর হয়ে আপনার ভাইয়ের উজ্জ্বল ভবিষ্যতের দিকে ধাবিত করলেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া। প্রিয়জনদের ভালো জন্য মাঝে মাঝে কঠোর হতে হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50