My weekly report (Moderator )|| 24 March 2024||

in Incredible India2 months ago (edited)
20240315_111107_0000.png

Hello friends

সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা। আরো একটা নতুন সাপ্তাহিক রিপোর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। সেই আশাবাদ ব্যক্ত করেই আমি আমার প্রতিবেদনটি লিখা শুরু করছি ,চলুন তাহলে শুরু করা যাক বন্ধুরা।

এই কমিউনিটিতে আমি পুরো সাপ্তাহ জুড়েই কিছু না কিছু কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলাম । যেমন ধরুন কোন ইউজারের কোন বিষয় সম্পর্কে জানার থাকলে তা খুব সহজে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করা এবং তাদের পোস্টে কোন ধরনের ভুল ভ্রান্তি থাকলে তা ও শুধঁরিয়ে দেওয়ার চেষ্টা করা।

পোস্ট করতে যেয়ে বা পোস্ট রেডি করতে গিয়ে অনেক সময় বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় । সেগুলো ইউজার বলেন বা মডারেটর বলেন সবার ক্ষেত্রে কম বেশি হয়। আর যেহেতু আমি খুব বেশিদিন হয়নি এই কার্যক্রমের সাথে নিজেকে সম্পৃক্ত করেছি তাই আমার কাছে মোটামুটি সব কিছুই নতুন। নিজেকে খাপ খেয়ে নিতে একটু সময় লাগবে তবে আমি আমার সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করি নিখুঁতভাবে দায়িত্বটা পালন করার জন্য।

টিউটোরিয়াল ক্লাস

যদি ও প্রতি সপ্তাহে আমার কমিউনিটিতে টিউটোরিয়াল ক্লাসের কথা ছিল, তবে রমজানের জন্য ও বিভিন্ন পরিবেশ পরিস্থিতি কারনে একটু শিথিল করা হয়েছে ।তাই প্রতি সপ্তাহে টিউটোরিয়াল ক্লাস না করে এক সপ্তাহ অন্তর অন্তর ক্লাসের ব্যবস্থা করা হয়েছে। অর্থাৎ যে সপ্তাহে টিউটোরিয়াল ক্লাস হবে ঐ সপ্তাহে আর হ্যাংআউট হবে না আর যেই সপ্তাহে হ্যাং আউট হবে সেই সপ্তাহে আর টিউটোরিয়াল ক্লাস হবে না।এভাবেই রুটিন টা সাজানো হয়েছে।

হ্যাং আউট

এই সাপ্তাহের হ্যাং আউট টা ছিল খুব ই চমৎকার। সবাই মিলে একসাথে অনেক আনন্দ করেছিলাম।একটু ভিন্ন রকম ভাবে ই কাটিয়ে ছিলাম এই সাপ্তাহের
হ্যাং আউট টি। সবাই মিলে একসাথে অনেক মজা করেছিলাম, আনন্দে মেতে উঠেছিলাম কিছু সময়ের জন্য।

কমিউনিটিতে মডারেটর হিসেবে দায়িত্ব পালন কালে যে বিষয় গুলো নজরে পরেছিল ।:
Screenshot_2024-03-21-13-31-25-85_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

যে কোন বিষয় নিয়ে লেখার সময় খেয়াল রাখতে হবে এই বিষয়টি যেন, সম্পূর্ণ নিজের লেখা হয় এবং কপি পেস্ট না হয়। নিজের সৃজনশীলতা কে কাজে লাগিয়ে যেকোনো ধরনের লেখাই লিখা যায়। আর এতে তৃপ্তি ও পাওয়া যায়।

আমার বিগত সাপ্তাহের পোস্ট যাচাইকরণের তালিকা:
DatePost Count
👉16-03-202403
👉17-03-202402
👉18-03-202401
👉19-03-202401
👉20-03-202402
👉21-03-202403
👉22-03-202405

একজন ইউজার হিসেবে কমিউনিটির মধ্যে আমার বিগত সপ্তাহের পোস্ট:-:
NoDateTitleThumbnail
116-03-2024weeklyreport
217-03-2024The Diary Game
318-03-2024Contest
419-03-2025The Diary Game
520-03-2024The Diary Game
621-03-2024The Diary Game
722-03-2024The Diary Game

উপসংহার:

পরিশেষে আমি বলতে চাই ইউজারদের কাজের গতিতে ত্বরান্বিত করতে অনেক সময় অনেক ধরনের উদ্যোগ নেওয়া হয় এবং তাদের সক্রিয়তার উপর ভিত্তি করে পুরস্কৃত করা হয়। বিষয়টা খুবই চমৎকার ইউজারদের মধ্যে দারুন সারা ফেলেছে এই বিষয়টি, যা আমার কাছে ও খুব ভালো লেগেছে। আজ এই পর্যন্তই থাক বন্ধুরা। আমার এই সাপ্তাহিক রিপোর্টটি সময় ও ধৈর্য্য নিয়ে পড়ার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

Sort:  
Loading...
 2 months ago 

এখন রমজান মাস তাই এমন একটি সিদ্ধান্ত নিয়েছে যেটা খুবই ভালো একটি সিদ্ধান্ত কারণ রমজান মাসে সবাই একটু ব্যস্ত থাকে এবং অনেক পরিশ্রমের মধ্যে থাকে তারপরেও একটি দিন সময় দেওয়া সব মানুষের কাছে নরমাল ব্যাপার সিদ্ধান্তটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

এবং এটা জানতে পেরে খুব ভালো লাগলো যে হ্যাংআউট এ খুবই আনন্দ করেছিলেন আমি আমার নিজের ব্যক্তিগত সমস্যার কারণে থাকতে পারেনি তবে চেষ্টা করব এই সপ্তাহে থাকার জন্য এবং আপনার সপ্তাহের রিপোর্ট দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপনার সারা সপ্তাহের কার্যক্রম আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 months ago 
  • লেট করলেই দেরি হয়ে যায়। আপনি খুব মিস করবেন। কারণ এই হ্যাংআউট ছিল সর্বকালের সর্বশ্রেষ্ঠ। আমি আশা করব সামনের হ্যাংআউটে কোনরকম যেন দেরি না হয়।🥰

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি খুব সুন্দরভাবে বিগত সপ্তাহের সাপ্তাহিক রিপোর্টটি প্রকাশ করেছেন। আপনার সম্পূর্ণ পোস্ট পড়ে মনে হল খুব সক্রিয়ভাবে এই কমেন্টের সাথে কাজ করে যাচ্ছেন। আপনার জন্য অনেক দোয়া রইল এভাবেই কাজ করে যাবেন।

 2 months ago 
  • চেষ্টা করছি সঠিকভাবে কাজ করার জন্য। দোয়া করবেন যাতে নিজেদের দায়িত্বটা সঠিকভাবে পালন করতে পারি সব সময়। আমি আপনাদের জন্য দোয়া করি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আজকে আপনি আবারও আমাদের মাঝে সাপ্তাহিক একটি রিপোর্ট পাবলিশ করেছেন।। আর সেখানে বেশ কাজের কিছু নমুনাও তুলে ধরেছেন সেখান থেকে বোঝাই যাচ্ছে আপনারা বেশ দায়িত্ব নিয়ে কাজ করে থাকেন ‌।

 last month 
  • চেষ্টা করছি মাত্র তবে কতটুকু সঠিকভাবে পারছি তার মাপকাঠি আপনারা নিজেরাই। আপনাদের কাছে যদি ভালো লাগে বা সন্তুষ্টি পোষণ করুন তাহলে আমাদের সার্থকতা। ফুল ছাড়া গাছের মূল্য নেই। ব্যাপারটা অনেকটা এমনই।

Posted using SteemPro Mobile

 last month 

একদম সঠিক বলেছেন ফুল ছাড়া কাছের মূল্য নেই।। সত্যি কথা বলতে আপনিও আগের চাইতে অনেক এগিয়ে গেছেন যেটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

 last month 
  • আমার এখানে আসার পেছনে আপনার অবদান অনেক আমি কখনোই আপনার অবদানের কথা বলবো না। দোয়া করবেন আমি যেন সঠিকভাবে কাজটি করে যেতে পারি আপনাদের মান ধরে রাখতে পারি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62423.21
ETH 2897.82
USDT 1.00
SBD 3.56