My weekly report (Moderator )|| 20 April 2024||

in Incredible India5 months ago (edited)

5q1knatRafuz9XwMuuEKUktArqLQpY9ERHvTUkr4H3M7EK2dm3MwV93n9E7LgmKXuTZjvrWMWtS57rVH66Xcm8qQuwX8QubmURFGiroFV3...hJWKgfz88wGGhyM1QnfKAVwqLZQT3FkL6CL3cSy1dnCf8qy5JsydSfUqGpS9HXRqZsa8e2RBKnQ6niGrC6ck93kTaoXYvgUppyPVDtMd9ZqApYz4RE26MT8oup (1).png

Hello friends

বন্ধুরা আবার ও চলে আসছি আপনাদের সাথে আমার সাপ্তাহিক রিপোর্ট টি নিয়ে। সাপ্তাহিক রিপোর্ট একজন মডারেটর হিসেবে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। পুরো সপ্তাহ জুড়ে যে সমস্ত কর্মকাণ্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রাখতে সক্ষম হয়েছিলাম তারই কিছু অংশবিশেষ নিয়ে এই রিপোর্টটি তৈরি করেছি আমি। আমি আশা রাখছি আমার রিপোর্টটি পড়ে আপনাদের ভালো লাগবে ।সেজন্য বন্ধুরা আমার সঙ্গেই থাকুন এবং উপভোগ করুন আমার সপ্তাহিক রিপোর্টটি।

টিউটোরিয়াল ক্লাস:

সিডিউল অনুযায়ী এই সপ্তাহে টিউটোরিয়াল ক্লাস ছিল । তাই নির্ধারিত সময়ে আমরা সবাই টিউটোরিয়াল ক্লাসের যুক্ত হই। এবং আমাদের এডমিন ম্যাম গুরুত্বপূর্ণ কিছু তথ্য আমাদের সাথে শেয়ার করেন এবং কিছু দিক নির্দেশনা দেন যেগুলো শুধু ইউজার হিসেবে নয় একজন মডারেটর হিসেবে ও খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস ।

Screenshot_2024-04-16-21-24-57-37_572064f74bd5f9fa804b05334aa4f912.jpg
Screenshot_2024-04-16-21-25-06-55_572064f74bd5f9fa804b05334aa4f912.jpg

আমি ম্যামের দিক নির্দেশনা মত চলার চেষ্টা করছি। ইনশাআল্লাহ আশা করছি ভাল কিছুই হবে। আমি মনেপ্রাণে বিশ্বাস করি ,কোন কাজ আস্থা ও বিশ্বাসের সাথে করলে সেখানে সফলকাম হওয়ার সহজ। আরো একটি বিষয় সেটি হচ্ছে অস্থিরতা কাজে বিশৃঙ্খলা তৈরি করে এবং জীবনের চলার গতিকে স্থবির করে দেয়। তাই ধীরে সুস্থে ভেবে চিন্তে যে কোন সিদ্ধান্ত নেওয়া উচিত। যেই জিনিসটির বড়ই অভাব আমার মধ্যে। আমি সময় এবং বয়সের সাথে সাথে এই বিষয় গুলোকে ওভারকাম করার চেষ্টা করছি। আমার মত করে সবকিছু হবে না, সবকিছু মেনে নিয়েই চলতে হবে ।এটাকেই মনে মনে প্রাণে বিশ্বাস করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইনশাআল্লাহ নিশ্চয়ই একদিন সফলকাম হব।

কমিউনিটিতে মডারেটর হিসেবে দায়িত্ব পালন কালে যে বিষয় গুলো নজরে পরেছিল:

এখন আমি ব্যক্ত করার চেষ্টা করছি কমিউনিটিতে মডারেটস হিসেবে কাজ করতে গিয়ে যে সমস্ত পরিস্থিতির মোকাবেলা করেছি এর মধ্যে একটি হলো নো ক্লাব ট্যাগ দেওয়া।

IMG_20240421_003128.jpg

এটি আমার জন্য একেবারেই নতুন তবে ম্যাম আমাকে পূর্বেই অবগত করেছিল কিভাবে দিতে হয়। তারপরও মনে মনে খুব ভয় কাজ করছিল আদো ঠিকমতো করলাম কিনা ,কোন ভুল হল কিনা, আমার ভুলের জন্য কমিউনিটি সাফার করে কিনা ইত্যাদি ইত্যাদি। তবে ইনশাল্লাহ যখন তেমন কিছুই হয়নি। মনে তখন খুব ভালো লাগা কাজ করেছিল ।যে আমিও পারবো আমিও পারি। আসলে আত্মবিশ্বাস অনেক বড় একটা বিষয় আত্মবিশ্বাস নিয়ে কাজ করলে কাজে সফলতা ইনশাআল্লাহ আসবেই।

আমার বিগত সাপ্তাহের পোস্ট যাচাইকরণের তালিকা:
DatePost Count
👉13-04-202402
👉14-04-202404
👉15-04-202408
👉16-04-202405
👉17-04-202408
👉-18-04-202408
👉19-04-202409

আমি এই সপ্তাহে 44‌ টি পোস্ট ভেরিফিকেশন করার চেষ্টা করেছি । আমি আমার কাজের গতি আরো একটু বাড়িয়ে দেওয়ার জন্য চেষ্টা করেছি । সবাই আমার জন্য দোয়া করবেন।

" গাইতে গাইতেই গায়েন"। প্রচলিত একটি প্রবাদ।

ইনশাল্লাহ আপনাদের সাপোর্টে আমি একদিন পারদর্শী হয়ে যাব।

একজন ইউজার হিসেবে কমিউনিটির মধ্যে আমার বিগত সপ্তাহের পোস্ট:-::
NoDateTitleThumbnail
113-04-2024weekly report
214-04-2024creativewriting
315-04-2024creativewriting
416-04-2024recipe post
517-04-2024challenge post
618-04-2024The Diary Game
719-04-2924creativewriting

উপসংহার:

পরিশেষে আমি একটি কথাই বলতে চাই, তা হলো গত সপ্তাহের আমার কার্যক্রমের বিশেষ বিশেষ অংশগুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করলাম, যাতে করে আমার কার্যক্রম সম্পর্কে আপনাদের একটা সুস্পষ্ট ধারণা হয়। এই রিপোর্টে কোন ভুল ত্রুটি যদি আপনাদের চোখে পড়ে ক্ষমা সরূপ দৃষ্টিতে দেখবেন। আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 5 months ago 

ম্যাডাম প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই, প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহে ও আপনার সাপ্তাহিক প্রতিবেদন খুব ভালোভাবে উপস্থাপনা করেছেন ‌।
যেকোনো কাজের দায়িত্ব পালন করাটা কঠিন বিষয় কেননা যাদের উপরে দায়িত্ব থাকে তাদের মাথায়ও চিন্তা একটু বেশি থাকে। ব্যক্তিগত কাজের পাশাপাশি মডারেটরের দায়িত্ব খুব ভালোভাবেই পালন করছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপনার যেন ধৈর্য আরো বাড়িয়ে দেয় আল্লাহ সুবহানাতায়ালা এই দোয়াই করি ভালো থাকবেন।

 5 months ago 
  • আপনার মন্তব্যটা পড়ে খুব ভালো লাগলো ।অবশ্যই আমার জন্য দোয়া করবেন আল্লাহপাক যেন আমাকে ধৈর্য বাড়িয়ে দেয়। ধৈর্যের খুব অভাব আমার তবে আগের চেয়ে অনেকটাই ধৈর্যশীল হয়েছি ।আর আমি আমার দায়িত্বটা সঠিকভাবে পালন করার চেষ্টা করছি। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।
 5 months ago 

আলহামদুলিল্লাহ আপনার ধৈর্যের উন্নতির কথা শুনে আমরা ভালো লাগছে। ধৈর্যশীল ব্যক্তিদের আল্লাহ সুবহানাতায়ালা‌পছন্দ করেন। সব সময়আপনার জন্য দোয়া রইল ভালো থাকবেন।

 5 months ago 
  • আসলেই ভাইয়া আগে আমি চট করে রেগে যাইতাম। কেউ কিছু বললে একদম মেনে নিতে পারতাম না। এখন অনেকটাই সহনশীল হয়েছে আমার মনে হয় বয়সের সাথে সাথে ধৈর্য্য বৃদ্ধি পায়। খুব ভালো লাগলো আপনার মন্তব্য শুনে দোয়া করবেন আমার জন্য আমি আপনার জন্য দোয়া করি।
 5 months ago 

প্রতি সপ্তাহের মত এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্টটি আমাদের মধ্যে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার পোস্ট পরিদর্শন করলেই বোঝা যায় আপনি নিজের পরিবার বাদেও এই কমিউনিটির সাথে কতটা সক্রিয়তার মাঝে কাজ করে যাচ্ছেন।

আগামী দিনেও আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 5 months ago 
  • বাহ খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। আমার জন্য দোয়া করবেন ভাইয়া আমি যেন আপনাদের সাথে সম্পৃক্ত থাকতে পারি এবং কাজটি সঠিকভাবে চালিয়ে যেতে পারি।
 5 months ago 

সর্বপ্রথম আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনার একটি সপ্তাহের কাজ আমাদের মাঝে খুবই সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করার জন্য, আমরা সবাই জানি একজন মডারেটর হিসাবে আপনাদের পরে অনেক দায়িত্ব থাকে সেই দায়িত্ব গুলো আপনাদের খুবই নিখুঁত ভাবে পালন করতে হয়। এবং আমরা জানি আপনারা সেই দায়িত্ব গুলো আসলেই খুবই নিখুঁত ভাবে উপস্থাপনা করেন।

 5 months ago 
  • ধন্যবাদ আপনাকে এত উৎসাহ মূলক মন্তব্য করার জন্য। আসলে আপনাদের উৎসাহ আমার কাজের গতি বাড়িয়ে দেয়। দোয়া করবেন আমি যেন সঠিকভাবে আমার দায়িত্বটা পালন করতে পারি।
 5 months ago 

প্রতি সপ্তাহের মধ্যে চমৎকারভাবে আমাদের সাথে আপনার সাপ্তাহিক রিপোর্ট এর ডিটেলস আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

আসলে ভাবলে অবাকই লাগে যে আমরা মোটামুটি একই সময় আমরা আমাদের জার্নি শুরু করেছিলাম আমাদের করেছিলাম এই প্ল্যাটফরমে। কিন্তু আপনি আপনার কটোর পরিশ্রম দিয়ে আজকে মডারেটর হিসেবে চমৎকার ভাবে আপনার দায়িত্ব পালন করছেন।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে সাপ্তাহিক রিপোর্টটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
ভালো থাকবেন সব সময় এই শুভকামনা রইল আপনার জন্য।

 5 months ago 
  • হ্যাঁ আপু আমরা সবাই একসাথে গাছের উপরে ছিলাম তবে আপনিও যথেষ্ট পরিশ্রম করেন ছেলেমেয়েদের পিছনে ঢাকা শহরে লাইভ স্টাইল একটু অন্যরকম। ইচ্ছে করলে সব কিছু পারা যায় না তবে আপনার পরিশ্রম কম করেন না ইনশাল্লাহ একদিন সফলকাম হবেন।
 5 months ago 

আবারো একটা সপ্তাহের কার্যক্রম আপনি খুব সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করেছেন। আসলে আমরা জীবনে কোন কাজ মায়ের পেট থেকে শিখে আসে নি। সবকিছুই নিজেদেরকে একটু একটু করে শিখে নিতে হয়। আপনিও চেষ্টা করে যাচ্ছেন অবশ্যই ধৈর্য ধরে এগিয়ে যান, সফলতা আপনার জন্য অপেক্ষা করছে। ধন্যবাদ চমৎকারভাবে সাপ্তাহিক রিপোর্ট উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 5 months ago 
  • একদমই তাই দোলনা থেকে কবর পর্যন্ত মানুষ শিক্ষা গ্রহণ করে তাই শিক্ষার কোন শেষ নেই তবে আমি চেষ্টা করছি নিজেকে উপযুক্ত ভাবে তৈরি করার জন্য। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।
 5 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনি আপনার এই সপ্তাহের কার্যাবলীর রুটিন আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার পোস্টটা পড়ে আমার যতটুকু ধারণা হয়েছে আপনি নিজেকে একটু বেশি অবিশ্বাস করে থাকেন যে আপনি এই কাজগুলো পারবেন না ওই কাজগুলো মনে হয় আপনার দ্বারা হইবে না। এমনটা না সব কাজই করা সম্ভব শুধু একটু নিজের উপর বিশ্বাস রাখা উচিত। নিজের উপর বিশ্বাস ও আস্থা থাকলে সবকিছুই সম্ভব। হয়তো একটু সময় লাগবে কিন্তু সম্ভব হয় যদি আস্থা থাকে কিন্তু সম্ভব হয় যদি আস্থা থাকে নিজের উপর তবে কিন্তু সম্ভব হয় যদি আস্থা থাকে নিজের উপর। আশা করি আমাদের সবার মন্তব্য পেয়ে আপনার নিজের উপর আস্থা ও বিশ্বাস করতে পারবেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন। নিজের উপর বিশ্বাস রাখবেন সব সময়।

 5 months ago 
  • ধন্যবাদ আপনাকে, পারিনা তা ঠিক নয় তবে তো ভয় কাজ করে যদি না পারফেক্ট মত না করতে পারি। ইনশাআল্লাহ আমি নিজেকে সেভাবেই তৈরি করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

Beautiful 👏

 5 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago Reveal Comment
 5 months ago Reveal Comment

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 64019.81
ETH 2644.93
USDT 1.00
SBD 2.84