Contest of the month by @sduttaskitchen| Share a few photographs that are close to your heart.

in Incredible India11 months ago (edited)
Picsart_23-09-27_13-51-58-824.jpg editPicsArt

Hello everyone

আজ আমি এই কমিউনিটির এড‌মিন মহোদয় কর্তৃক আয়োজিত একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে
যাচ্ছি। বিষয়টি আমার কাছে খুব ভালো লাগলো। তাই মনস্থির করছি এখানে অংশগ্রহন করার।আমরা প্রতিনিয়ত কোন না কোন কারনে ছবি তোলে রাখি।যাতে পরবর্তীতে তা দেখে মনের খোরাক মেটাতে পারি।তেমনি কিছু ছবি আছে,তা হৃদয়ের মনিকোঠায়
আঁকা থাকে।যা হৃদয়ের কাছাকাছি অবস্থান করে।

তেমনি কিছু ছবি আজ আপনাদের সাথে শেয়ার করব। এবং কেন এগুলো আমার হৃদয়ের খুব কাছে তা ও ব্যাখ্যা করার চেষ্টা করব। উল্লেখ্য যে প্রায় সব গুলো ছবিই ইতিমধ্যে আমি আমার পূর্বের পোস্ট টে
এবং কয়েকটি ছবি আমার ফেসবুক আইডি থেকে নিয়েছি।কারন ইতিমধ্যে আমি ঐ হৃদয়ে দাগ কাটা ছবি গুলো শেয়ার করে ফেলেছি। আমার কাছে আর
নেই,তাই ওখান থেকে নিয়েছি।

Share the story behind those photos.

আমার হৃদয়ের খুব কাছাকাছি যে ছবি গুলো আছে,তার মধ্যে এটি‌ একটি। আমার মেডিক্যাল লাইফের অনেক অংশ জুড়ে নওশীন রয়েছে। আমার সুখ দুঃখের সাথী এই নাওশীন।

IMG-20230721-WA0008(1).jpg নাওশীন ও আমি

আমার এই পৃথিবীর আলো দেখানোর মাধ্যম
আমার বাবা ও মা । আমার জীবনের আদর্শ হলো আমার বাবা ও মা। তাদের কথা বলে শেষ করা যাবে না ,করার মতো ও নয়।

IMG-20230516-WA0009(2).jpg আমার বাবা ও মা

আমরা তিন ভাই বোন।এটিও আমার হৃদয়ে স্থান করে
নেওয়া মতো একটি ছবি। বিশেষ করে আমার একমাত্র ছোট ভাই।ওকে আমি আমার জীবনের চেয়েও বেশি ভালবাসি।

আমি আমার একমাত্র ছোট ভাই ইরফান ছোট বোন নূধার

শেলী আপুর গায়ে হলুদে তোলা ছবি।এই‌ শেলী আপুকে নিয়ে আমি একটি কন্টেন্ট ও লিখেছি।
আমার মেডিক্যাল জীবনের শুরুর দিকে যখন
আমি খুব অসহায় অবস্থায় ছিলাম। বাসার সবাই কে ছেড়ে আলাদা থাকা টা আমি মেনে নিতে পারছিলাম না। খুব অসহায় লাগত নিজেকে,তখন এই শেলী আপু
আমাকে মানসিক ভাবে খুব সাপোর্ট দিতেন।

IMG-20230820-WA0006.jpg শেলী আপু ওআমি

শাড়ি পড়া ছবি টি ও আমার মনের মত একটি ছবি।আমার একটা প্রিয় শাড়ি এটি। তাই এটিও একটিস্পেশাল ছবি আমার কাছে।

বন্ধু মানে আমার কাছে স্কুলজীবনে বন্ধু ই
শ্রেস্ট। তাই এই ছবিটি ও আমার কাছে অনেকপ্রিয়।

IMG_20230927_191030.jpg আমরা কয়েকজন স্কুল বন্ধু

কিছু দিন আগে ম্যাম আর আমার কয়েকজন স্টুডেন্ট একসাথে বৃস্টিতে ভিজতে ছিলাম,সেই ছবি টিও আমার হৃদয়ের কাছাকাছি অবস্থান করার মতো ছবি তাই এই ছবিটি ও আজ আবার আপনাদের সাথে শেয়ার করছি। এই ছবিটি ও আমি আমার পূর্বের একটি পোস্টে ব্যবহারকরেছি।

IMG-20230806-WA0009.jpg মেডিক্যালের কিছু বন্ধু ও ম্যাম

Introduce the people or place with us.

উপরের ছবিতে থাকা প্রতিটি ব্যক্তি আমার কাছে
স্পেশাল। তাই তাদের ছবি গুলো ই‌ আবার পুনরায়
আপনাদের সাথে শেয়ার করলাম।তারা একেক জন
একেক দিক থেকে স্পেশাল।

What is the significance of the photographs;that you shared with us.

আমি ইতিমধ্যে যে ছবি গুলো নিয়ে কথা বললাম
তারা আমার জীবনের জ্যুতি।তাদের অবদান ভূলার মত না তারা আছে,থাকবে।
তাদের অবস্থান আমার মনের ‌মনি কোঠার।

প্রতিযোগিতার নিয়মানুযায়ী আমি আমার তিন জন
বন্ধুকে নিমন্ত্রণ যানাচ্ছি।

@farhan456
@famillycooking1
@karobiamin71

আজ আর নয় , সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সর্বপরি মনের যত্ন নিবেন।

বিদায়

Sort:  
Loading...
 11 months ago 

আপনার লেখার উপস্থাপন এক কথায় যদি বলি চমৎকার। আপনি প্রতিটি ছবির পেছনের গল্প তুলে ধরেছেন। অনেক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। শুভকামনা আপনার জন্যে

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। জেনে ভালো লাগলো যে, আমার লিখার উপস্থাপন আপনার ভালো লেগেছে।তা আমাকে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আজকের এই প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।।। প্রতিযোগিতায় যে বিষয়টি ছিল তার উপর আপনি খুব সুন্দরভাবে গুছিয়ে লিখেছেন এবং আপনার সবচাইতে আনন্দর কিছু ছবি আমাদের সাথে তুলে ধরেছেন।।

খুবই চমৎকার হয়েছে আপনার প্রতিযোগিতার পোস্টটি।। আসলে আমাদের জীবনে এরকম অনেক কিছুই থাকে যেগুলো ছবির মাধ্যমেই আমরা বাঁচিয়ে রাখি।।

 11 months ago 

আসলেই, কিছু ছবি মনের কথা বলে।তা দেখলে
মনের খোরাক যোগায়। তেমনি কিছু ছবি ই আমি উপস্থাপন করেছি।এই পোস্ট টি তে। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

অসম্ভব সুন্দর হয়েছিল আপনার পোস্টটা এবং ফটোগুলো।।

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আমার পোস্টটি পড়ে এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Congratulations!

This post has been supported through the account Steemcurator06 for containing good quality content.

Curated by : @enamul17

 11 months ago 

Thank you so much for your support

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে আমন্ত্রণ জানানোর জন্য এবং আপনার পোস্টটা আমার কাছে খুব ভালো লেগেছে সত্যি ই দিন চলে যায় রাত আসে বছর যায় বছর আসে,কিন্তু এগুলো থেকে যায় , প্রিয়জনদের সাথে কাটানো সময় গুলো কখন নাই বলা সম্ভব নয়, আপনার জন্য রইল শুভকামনা।

 11 months ago 

হ্যা আপু সুন্দর দিন গুলো কে‌ খুব মিস করি।
ঐদিন গুলো কে কখন আর পাব না।তা ভাবতেই খারাপ লাগে।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

Welcome 🤗

 11 months ago 

ভালো থাকবেন সবসময়

 11 months ago 

আপনি এই প্রতিযোগিতার মাধ্যমে আপনার প্রিয় মানুষগুলোর সাথে থাকা স্মৃতিগুলো। আমাদের সাথে উপস্থাপন করেছেন। আসলে স্মৃতি গুলো অনেক বেশি হৃদয়বিদারক হয়ে থাকে। যখন আমরা আমাদের প্রিয় মানুষগুলোর কাছ থেকে অনেক দূরে থাকি।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,, প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য। এবং প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু হ্যা প্রতিটা
মানুষ আমার কাছে স্পেশাল। আমার এখানে আসার পিছনে উনাদের অবদান অনেক।

এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে আপনি আমাদের সঙ্গে আপনার পছন্দের ছবিগুলো ভাগ করে নেওয়ার জন্য অনেক ধন্যবাদ। আপনি আপনার সংগ্রহের এবং স্মৃতির ভান্ডার উন্মুক্ত করার জন্য আপনাকে আরেকবার শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আপনার সাফল্য কামনা করি।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আসলেই এই ছবি গুলো আমার কাছে খুব পছন্দের।

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ । আপনি প্রত্যেক ফটোগ্রাফির পিছনের গল্পগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আসলে ছবি আমাদের অনেক স্মৃতি বহন করে।
আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58974.49
ETH 2666.08
USDT 1.00
SBD 2.45