Contest of January#2 by @sduttaskitchen| Three things I like about the steemit platform

in Incredible India6 months ago (edited)

হ্যালো স্টিমিট বন্ধুরা

লেখা শুরু করার আগে, আমি এই কমিউনিটি এডমিন ম্যাম কে অন্তরের অন্তস্থল থেকে শ্রদ্ধা ও ভালোবাসা জানাচ্ছি। এত সুন্দর গঠনমূলক একটি বিষয়ের উপর প্রতিযোগিতার আয়োজন করার জন্য। তো বন্ধুরা এই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী আমি আমার তিনজন বন্ধুকে নিমন্ত্রণ জানাচ্ছি যাতে করে তারা তাদের অভিমত ব্যক্ত করতে পারে। আপনার অংশগ্রহণ করবেন এবং আপনাদের মতামত আমাদের সাথে শেয়ার করবেন।

@farhanahossin

@sayeedasultana

@hafizur46n

সত্যি কথা বলতে এই প্লাটফর্মে আমার যাত্রা খুব একটা দীর্ঘ নয়, এ বছরের মে মাসেই সংযুক্ত হয়েছি এই প্ল্যাটফর্মের সাথে। লিখতে আমার ভালো লাগতো সবসময়ই, গুছিয়ে লিখতে পারতাম না তবে লিখতে স্বাচ্ছন্দ্যবোধ করতাম। এক সময় এই‌ প্লাটফর্মের সাথে যুক্ত হলাম। এবং এখনো পর্যন্ত আছি।

তো বন্ধুরা এই প্রতিযোগিতার প্রশ্নগুলোর উত্তরদানের মাধ্যমে আমি আমার অভিমত ব্যক্ত করার চেষ্টা করছি।

প্রথম প্রশ্ন:-স্টিমিট প্ল্যাটফর্ম সম্পর্কে আপনি কোন তিনটি জিনিস পছন্দ করেন? এই কারণে আপনার ন্যায্যতা শেয়ার করুন.

pexels-photo-8370328.jpegpexeels

এই প্লাটফর্মে যুক্ত হওয়ার পর থেকে যে তিনটি জিনিস আমাকে খুব আকৃষ্ট করেছে বা আমার কাছে খুব ভালো লাগে তাহলো

  • প্রথমত :- সৃজনশীলতা বৃদ্ধি পেয়েছে। এ প্লাটফর্মে যুক্ত হওয়ার সাথে সাথে আমার মধ্যে একটা সৃজনশীলতা ভাব কাজ করছে।এখন যে কোন একটা সাধারণ বিষয় নিয়ে গভীরভাবে ভাবি, অতি সাধারণ একটা জিনিস কে কিভাবে গুছিয়ে উপস্থাপন করা যায় তা এই প্ল্যাটফর্ম আমাকে শিখিয়েছে, যা আমার কাছে খুব ভালো লাগে।
  • দ্বিতীয়ত:- আরেকটি জিনিস আমরা যেটা খুব ভালো লাগে। সময়ের সঠিক ব্যবহার। আগে এলোমেলোভাবে কাটতো আমার দিন। কোন শৃঙ্খলা ছিল না। এখন প্রতিটা মুহূর্ত ভেবেচিন্তে ব্যয় করতে হয়। এই প্ল্যাটফর্ম আমাকে শৃঙ্খলাবদ্ধতা শিখিয়েছে। যা আমার কাছে খুবই ভালো লাগে।

  • তৃতীয়ত:- এই প্লাটফর্মের আরেকটা জিনিস আমার খুব ভালো লাগে, তা হলো পুরো বিশ্বটাকে আমার হাতের মুঠোয় মনে হয়। বিভিন্ন দেশের সংস্কৃতি সম্পর্কে খুব সুন্দর ধারণা পাই পোস্ট গুলো পড়ার মাধ্যমে। এবং একে অপরের সাথে এটা বন্ধন তৈরি হয় যাকে আমরা সেতুবন্ধন বলে আখ্যায়িত করতে পারি।

দ্বিতীয় প্রশ্ন:-এই প্ল্যাটফর্মে যোগদানের পর আপনি কোন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন? এবং আপনি তাদের পরাস্ত করেছেন?

pexels-photo-874242.jpeg

pexeels

হ্যাঁ আমি যখন এই প্লাটফর্মের সাথে যুক্ত হয়েছি তখন আমার কাছে সবকিছুই ধোঁয়াশা মনে হতো, আমার কাছে মনে হতো গভীর সাগরে হাবুডুবু খাচ্ছি, কোন কুল কিনারা খুঁজে পাচ্ছি না। তারপর আস্তে আস্তে ধৈর্য্য ধারণ করে প্রতিটা জিনিস ঠান্ডা মাথায় আয়ত্ত করতে শিখলাম। এবং অনেকগুলো ভাইয়া আপু আমাকে সাহায্য করেছে, এবং আজ অব্দি করছে। আমি এই প্লাটফর্মে ঢুকেছি আমার এক স্টুডেন্ট এর মাধ্যমে, তো স্বাভাবিকভাবেই ওর কাছ থেকেই আমি মৌলিক বিষয়গুলো শিখেছি।

পর্যায়ক্রমে অনেকের সাথে পরিচিত হয়েছে, এবং তাদের সান্নিধ্যে এসে আমি নিজেকে একটা অবস্থানে দাঁড়া করাতে পেরেছি। আমি কিছু মানুষের প্রতি খুবই কৃতজ্ঞ, তাদের মধ্যে সবুজ ভাই ,রুবিনা আপু, প্রিয়া আপু ও শম্পা দি অন্যতম। ওরা আমাকে প্রতিটা জিনিস এমন ভাবে বুঝিয়ে দিয়েছে, একটি শিশু কে তার মা যেমন হাতে ধরে সবকিছু শিখিয়ে দেয় ,তেমনি ওরা আমাকে প্রতিটা জিনিস পুঙ্খানুপুঙ্খভাবে শিখিয়ে দিয়েছে।

এ প্লাটফর্মে প্রথম যখন যোগদান করেছি তখন যে সব সমস্যাগুলো সম্মুখীন হয়েছি তার মধ্যে অন্যতম হলো:- টাইটেল নির্বাচন, হ্যাশ টেক নির্বাচন, এবং মার্ক ডাউনের সঠিক ব্যবহার। মোটকথা আমার সর্বাঙ্গেই ব্যথা ছিল। এখনো আছে তবে ধীরে ধীরে আমি নিজেকে আপডেট করতে চেষ্টা করছি।

তৃতীয় প্রশ্ন:-স্টিমিট প্ল্যাটফর্মের ভবিষ্যত সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গি কী? আপনার যদি একই সম্পর্কিত কোন পরামর্শ থাকে তবে শেয়ার করুন।

pexels-photo-296324.jpeg

Pexeels

সত্যি কথা বলতে কি এই প্লাটফর্ম সম্পর্কে খুব বেশি একটা ধারণা আমার নেই, তবে আমার বিশ্বাস এর ভবিষ্যৎ অবশ্যই ভালো হবে। সততাও নিষ্ঠার সাথে কাজ করে যেতে পারলে এখান থেকে ক্যারিয়ার গড়া সম্ভব। তাছাড়া এখানে কাজ করে আমি নিজেকে সুস্থ রাখতে, মেধার সঠিক ব্যবহার করতে, অন্যের সম্পর্কে খুব সহজে ই জানতে পারছি । তাই আমি বলব এই প্লাটফর্মে সততা, নিষ্ঠা ও ধৈর্য ধারণ করে কাজ করতে পারলে এর সুদূর প্রসারী কোন সফলতা আসবে। আমার বিশ্বাস এই প্ল্যাটফর্মের ভবিষ্যৎ উজ্জ্বল। তাই এখানে ধৈর্য্য ধরে কাজ করার বিকল্প নেই। সঠিকভাবে কাজটি করে গেলে কাজেই আমাদের সাড়া দিবে।

তো বন্ধুরা আমি আমার মত অভিমত ব্যক্ত করার চেষ্টা করলাম। জানিনা কতটুকু গুছিয়ে লিখতে পেরেছি, তবে আমি আমার মত চেষ্টা করেছি।

সবাই কে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সময় ও ধৈর্য্য নিয়ে পড়ার জন্য।

Sort:  
Loading...
 6 months ago 

স্টিম প্ল্যাটফর্মে আপনার ভালো লাগা কাজগুলো আপনি আমাদের সাথে শেয়ার করতে পেরেছেন। অবশ্যই আমরা এখানে সময়ের সঠিক ব্যবহার করে থাকি। এবং নিজেদের এলোমেলো জীবনটাকে সঠিকভাবে সাজিয়ে নিতে পেরেছি।

স্টিমিট প্ল্যাটফর্মের ভবিষ্যত সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গি কী? আপনার যদি একই সম্পর্কিত কোন পরামর্শ থাকে তবে শেয়ার করুন।

তৃতীয় প্রশ্ন বলা হয়েছিল স্টিম প্লাটফর্ম এর ভবিষ্যৎ কি? এই সম্পর্কে যদি আপনার কোন মতামত থাকে! তাহলে সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য।এখানে আপনার ভবিষ্যতের কথা বলা হয়নি! অনুগ্রহপূর্বক পরবর্তীতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আগে! প্রশ্নগুলো ভালোভাবে পড়ে দেখবেন!যদি না বোঝেন অবশ্যই জিজ্ঞেস করবেন ধন্যবাদ।

 6 months ago 
  • ধন্যবাদ আপু ,আমি অবশ্যই ভবিষ্যতে প্রতিযোগিতার প্রশ্নগুলো বুঝে সঠিকভাবে উত্তর দেওয়ার চেষ্টা করব। অনেক অনেক ধন্যবাদ আমার ভুলটি সংশোধন করার সুযোগ দেওয়ার জন্য।
 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য। এবং আমি আপনার পোস্ট টা পড়ে বুঝতে পারলাম আপনি প্রতিযোগিতার সবগুলো উত্তর সঠিক ভাবে দেওয়ার চেষ্টা করেছেন।এবং পরিশেষে আপনাকে আবার ধন্যবাদ আমাকে প্রতিযোগিতা অংশ গ্রহণ করবো এই মেনশন দেওয়ার জন্য। ভালো থাকবেন

 6 months ago 
  • জ্বী ভাইয়া আমি আশা করব আপনি খুব দ্রুতই এর প্রতিযোগিতা অংশগ্রহণ করে আপনার মনোভাব ব্যক্ত করবেন আপনার দুর্দান্ত পোস্টের অপেক্ষায় রইলাম। ধন্যবাদ আপনাকে।
 6 months ago 

ধন্যবাদ আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।। আমিও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি।। আর হ্যাঁ আপনার লেখার সাথে আমি সহমত পোষণ করছি।। এটা অবশ্যই মানতে হবে এখানে লেখার মাধ্যমে ও পড়ার মাধ্যমে নিজের সৃজনশীলতা অনেক বৃদ্ধি পেয়েছে।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66902.20
ETH 3248.49
USDT 1.00
SBD 2.64