Better Life with Steem|| The Diary Game||8 July 2024||

in Incredible India5 days ago
IMG_20240709_002329.jpg

Hello friends

বন্ধুরা যে যেখানে আছেন ভালো আছেন সুস্থ আছেন সেই কামনা করে আমার আজকের দিনলিপি‌ টি শুরু করছি। আজ হিজরী মাসের প্রথম দিন অর্থাৎ হিজরি নববর্ষ ।সে উপলক্ষে আজকে আমার স্কুল বন্ধ ছিল। তাই , সকাল সকাল ই সমস্ত কাজ গুছিয়ে ফেলেছি কারণ হলো একটু আশুগঞ্জে যাব কেনাকাটা রয়েছে ছোট মেয়ের জন্য কিছু কেনাকাটা করব।

ফার্স্ট ইয়ার পরীক্ষা দুটো দিয়েছে এর মধ্যে আন্দোলন শুরু হয়েছে ।ভার্সিটির টিচাররা আন্দোলনেরষ নেমেছে এবং ঢাকা ভার্সিটির শিক্ষার্থীরা কোঠার বিরুদ্ধে আন্দোলন করছে ।সেজন্য আমার মেয়ে বাসায় চলে আসছে। তাই তার কিছু প্রয়োজনীয় কেনাকাটা রয়েছে সেগুলো আজকে করে দিব।

সকালের কার্যক্রম সমূহ

সকালবেলা ঘুম থেকে উঠে প্রয়োজনীয় কাজ সেরে নাস্তার পর্বটাও সেরে ফেলেছি এবং সাথে সাথেই দুপুরের রান্নাটা সেরে নিয়েছি। আমি ইতিমধ্যেই বলেছি বিকেলের দিকে একটু আশুগঞ্জ যাব ,তাই কোন কাজে বিরতি রাখেনি ।মোটামুটি বিরতিহীন ভাবেই সমস্ত কাজ সম্পন্ন করে ফেলেছি আলহামদুলিল্লাহ।

দুপুরের কার্যক্রম সমূহ

তারপর দুপুর ঘনিয়ে এলে গোসল করে জোহরের নামাজ আদায় করে, দুপুরে খাবার খেয়ে নিলাম। এর পর পরই আশুগঞ্জ যাওয়ার জন্য প্রস্তুতি নিতে লাগলাম মা ও মেয়ে দুজনই। মা মেয়ে রেডি হয়ে হাঁটতে হাঁটতে প্রায় আমাদের কোয়াটারের মেন গেটে চলে গেলাম‌ ওখান থেকে অটো করে সোজা আশুগঞ্জ চলে আসলাম। আমাদের মেইন গেট থেকে আশুগঞ্জ বাজারের ভাড়া ৫০ টাকা। আশুগঞ্জ বাজারে যাওয়ার পথে দেখতে পেলাম কিছু লোক বসি দিয়ে মাছ ধরছে।দেখে খুব ভালো লাগলো, তাই ক্যামেরা বন্দি করে রাখলাম।

IMG20240708163041.jpg

সন্ধ্যা ও রাতের কার্যক্রম সমূহ

মোটামুটি অনেক কেনাকাটা করেছি তারপর দুজনে মিলে একটি রেস্টুরেন্টে ঢুকেছি হালকা-পাতলা নাস্তা করব বলে। তাছাড়া সন্ধ্যা হয়ে গিয়েছে মোটামুটি খেতেও লেগেছিল । সেজন্য আমি খেয়েছি ফ্রেন্ডস ফ্রাই আর মেয়ে খেয়েছি বার্গার।

IMG20240708171921.jpg
IMG20240708171908.jpg
IMG20240708171858.jpg
IMG20240708170832.jpg

রেস্টুরেন্ট থেকে বের হয়ে আরো কিছু কেনাকাটা ছিল সেগুলো সম্পন্ন করে সোজা বাসায় চলে এসেছে। যেহেতু বাইরে থেকেই নাস্তা কিনে নিয়ে এসেছিলাম, তাই আর নাস্তা বানানো ঝামেলা ছিল না। তবে রাতের রান্নার ঝামেলা ছিল ,এর মধ্যে দুজন ভাই আসলো পরিচিত। তাদের সাথে একটু সময় দিলাম একটা গুরুত্বপূর্ণ ব্যাপার নিয়ে কিছুক্ষণ কথা বললাম। উনারা চলে যাওয়ার পর রাতের খাবার দিয়ে দিলাম টেবিলে। সবাই যার যার মত খেয়ে নিল আমিও আমার মত খেয়ে নিলাম। তারপর টেবিল গুছিয়ে এশার নামাজ আদায় করে, আপনাদের সাথে আমার দিন ও লিপিটি শেয়ার করব বলে মনস্থির করলাম এবং কাল বিলম্ব না করে পোস্ট লিখার জন্য বসে গেলাম।

বন্ধুরা এই ছিল আমার আজকের দিন লিপি টি যা আমি আমার মত করে ব্যক্ত করার চেষ্টা করলাম। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানে বিদায় নিচ্ছি ,আল্লাহ হাফেজ, শুভরাত্রি।

Sort:  
Loading...

আপনার সারাদিনের কার্যক্রম দেখে ভাল লাগল, আপনার মেয়ের জন্য কেনাকাটা করেছেন, আপনার রেস্টুরেন্টে খাবারটা ভাল ছিল, ফাস্ট ফুড খেতে অনেক সুস্বাদু হয়, ফ্রেন্ডস ফ্রাই এবং বার্গার খেতে অনেকেই পছন্দ করে, ধন্যবাদ সুন্দর পোস্টের জন্য।

 4 days ago 
  • আমার ছোট মেয়ের তো বেজায় পছন্দ এই ধরনের কাজ করবে। তবে আমার খুব একটা ভালো লাগে না ঠেকায় করে খাই। আমি সাদামাটা খাবার সব সময় পছন্দ করি। ধন্যবাদ আপনাকে পোস্ট রিলেটেড মন্তব্য করার জন্য।
 4 days ago 

আমি যাই হোক আপনি আপনার সারাদিনের কার্যক্রম আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ভাবে ধন্যবাদ জানাই এবং আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 days ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য। ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো। অনেক শুভকামনা রইল আপনার জন্য।
 4 days ago 

আজ আপনার স্কুল ছুটি ছিলো তাই মেয়েকে নিয়ে কেনাকাটা করতে যাবেন। কাজের ফাঁকে সময় পেলে নিজের ও পরিবারের পিছনের সময় দেওয়াটা অন্তত জরুরি। অনেকেই বশি দিয়ে মাছ ধরতে খুব দক্ষ। তবে আমি সারাদিন বশি নিয়ে বসে থাকলেও একটা মাছ ধরতে পারি না। রেস্টুরেন্টে গিয়ে দুজন মিলে খাওয়া দাওয়া করেছিলেন। ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য।

 4 days ago 
  • সে এক মজার কাহিনী একবার শখ করে বসে দিয়ে মাছ ধরতে গিয়ে। হঠাৎ করে কেমন যেন ভারী লাগছিল। আমি তো মহা খুশি নিশ্চয়ই বড় কোন মাছ উঠেছে। বরশী টান দিতে গিয়ে নিজেই পানিতে পড়ে ধাপাস। এই হল বরশি দিয়ে মাছ ধরা দক্ষতা।
 3 days ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট এত সুন্দর একটি দিনের কথা উপহার দেওয়ার জন্য। আসলে আপনি ছুটি পেয়েছেন সেজন্য আপনি ঘুরতে গিয়েছেন নিজের ফ্যামিলির সঙ্গে। আসলে আমরা কাজে এতটাই ব্যস্ত যে পরিবারকে নিয়ে ঘুরতে যেতে পারি না। আমরা যতটুকু সময় পাই সেই সময়ের মধ্যে পরিবারকে সময় দেওয়া বা পরিবারকে নিয়ে ঘুরতে যাওয়াটা আমাদের কর্তব্য। তো যাই হোক আপনার পোষ্টটি পড়ে ভালো লাগলো। আমি আশা রাখবো এরকম আরো ভালো ভালো পোস্ট আমাদেরকে উপহার দেবেন। ধন্যবাদ ভালো থাকবেন।

 3 days ago 
  • একদমই তাই আমরা একেবারে যান্ত্রিক হয়ে গিয়েছি যন্ত্রের মতই চলতে থাকে সারাক্ষণ জীবনের প্রয়োজনে সারাক্ষণই ছুটতে থাকি। আপনার মত আমারও মনে হয় আমরা যতটুকু সময় পাই পরিবারের সাথে ভালোভাবে কাটানো উচিত। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।
 3 days ago 

হিজরী মাসের প্রথম দিন অর্থাৎ হিজরি নববর্ষ উপলক্ষে আজকে আপনার স্কুল বন্ধ ছিল।কোটা বিরোধী আনন্দোলন চলার কারণে ইউনিভার্সিটি ক্লাস না থাকায় মেয়েও চলে এসেছে। সকাল বেলায় নাস্তা বানানোর পাশাপাশি দুপুরের রান্নাও শেষ করে ফেলেছেন।

এরপর বিকেল বেলা মেয়েকে নিয়ে কেনাটা করতে বের হয়েছিলেন। দুজনে মাইল ফ্রেঞ্চ ফ্রাই ও বার্গার খেয়েছেন ও বাসার জন্যও নিয়ে এসেছেন। রাতের খাওয়া শেষ করে টেবিল গুছিয়ে দিনৰে কার্যাবলী শেষ করেছেন।

 yesterday 

আজ স্কুল বন্ধ তাই সকালেই সব কাজ সেরে নিয়েছেন।। আর হ্যাঁ বর্তমান সময়ে আন্দোলনের জন্য পরীক্ষা স্থগিত হয়েছে।। আজকে মা মেয়ে কেনাকাটা করতে গিয়েছিলে সেই সাথে খাওয়া-দাওয়া করেছেন সব মিলিয়ে সুন্দর একটি সময় পার করেছেন।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44