আমার পছন্দের কিছু খাবার

in Incredible India10 months ago
IMG20231111162120.jpg আমার পছন্দের খাবার

হ্যালো স্টিমিট বন্ধুরা।

কেমন আছেন সবাই? আশা রাখি ভালো ভাবেই কাটছে আপনাদের দিন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমার মন টা খুব ভালো। কারন
বলতে গেলে বলতে হয় আমরা পছন্দের কিছু খাবার আপনাদের সাথে শেয়ার করব তাই।

প্রতিটা মানুষের পছন্দে কিছু না কিছু ভিন্নতা থাকে।কেউ বাহিরের বাহারি খাবার খেতে পছন্দ করেন। আবার কেউ বা বাসায় তৈরি সাদামাটা খাবার গুলো ই বেশি পছন্দ করে থাকেন। আমাদের মধ্যে অনেকেই আছে যারা মাছ আর ভাত হলেই হয়।আর অন্য কিছুই লাগে না।

আমি ও বাসায় তৈরি খাবার গুলো ই বেশি পছন্দ করি।বাহিরের খাবার খেলে আজকাল দেখছি, পেটে সমস্যা হচ্ছে। তাই ইচ্ছে করেই বাহিরের খাবারের দিকে ঝোঁক টা কমিয়ে আনার চেষ্টা করছি।

বাহিরে যখন যাই,তখন মনে হয় ফাস্ট ফুড গুলো আমাকে ইশারায় ডাকে। খুব ইচ্ছে করে কিন্তূ কি আর করা।নিজেকে সুস্থ রাখার দায়িত্ব তো নিজেরই তাইনা।

বাসায় তৈরি খাবার গুলোর মধ্যে অনেক
খাবার ই আমার পছন্দের তালিকায় রয়েছে।তবে আজকে কয়েকটি খাবার নিয়ে কথা বলব।কেন এই
সব খাবার গুলো আমার এতো পছন্দ এমনকি এই
সব খাবারের মধ্যে কি কি পুস্টিগুন রয়েছে তা ও
আমি আমার মতো করে উপস্থাপন করার চেষ্টা করছি।

ডিম

IMG20231111160030.jpg

প্রথমেই যে খাবার টির কথা বলতে চাই তা হলো ডিম
আমার পছন্দের খাবারের তালিকায় একেবারে প্রথম দিকেই রয়েছে ডিম। হোস্টেলের খাবার পছন্দ না হলে রুমে এসে ই ডিম সিদ্ধ করে খেয়ে ফেলি। সাথে যদি একটু ভিট লবণ দেওয়া যায়, তাহলে তো কোন কথাই নেই।

ডিমের পুস্টিগুন

ডিম প্রানিজ প্রোটিন সমৃদ্ধ খাবার। তাই শরীরের পুষ্টির চাহিদা মেটাতে এটির প্রয়োজনীয়তা অনেক।

পাস্তা

IMG20231111162052.jpg

আমার পছন্দের তালিকায় থাকা আরেক টি খাবার হলো পাস্তা।পাস্তার মূল উপকরণ হলো ময়দা। তাই
ভাতের বিকল্প হিসেবে অনায়াসে খেয়ে নাওয়া যায়
এই খাবার টি। আমি সময় সুযোগ পেলেই এটি তৈরি করি।

পাস্তার পুস্টিগুন

পাস্তা ও একটি সুষম খাবার।এটিতে থাকা প্রতিটা উপাদান ই শরীরের জন্য অত্যন্ত উপকারী। একটু
গোছিয়ে বলতে গেলে বলা যায়, ময়দা শর্রকরা প্রধান উৎস, তাছাড়া যে সবজি গুলো ব্যবহার করি তাকেও রয়েছে অনেক পুস্টিগুন।যা আমাদের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে।

তিলের নাড়ু

IMG20231111135218.jpg

প্রিয় বা পছন্দের তালিকায় থাকা খাবারের মধ্যে তিলের নাড়ু ও রয়েছে। ক্ষিধা লাগলে আমি এক দুই টা নাড়ূ মুখে দিয়ে নেই। অনেক সময় ইচ্ছে করে না, কিছু বানিয়ে খেতে,তখন এই নাডূ গুলো বিপদের বন্ধু হিসেবে কাজ করে।

নাড়ূ র পুস্টিগুন

নারিকেলের নাড়ূ হোক আর তিলের নাড়ু হোক দুটোতেই তেল রয়েছে।আর এই তেল শরীরের জন্য অত্যন্ত উপকারী।

কমলা

IMG20231111134842.jpg

অনেক ফলই আমার খুব পছন্দের।তবে কমলা একটু
বেশি পছন্দ করি।যত দিন কমলা বাজারে পাওয়া যায়
আমি চেষ্টা করি এটি কিনে আনতে।

কমলার পুস্টিগুন

কমলা ভিটামিন সি সমৃদ্ধ ফল।আর আমরা জানি ভিটামিন সি শরীরে জমা থাকে না। তাই প্রতিদিনের খাদ্য তালিকায় ভিটামিন সি সমৃদ্ধ খাবার রাখা অতি
প্রয়োজন।যা টক জাতীয় ফল থেকে অতিসহজেই পেতে পারি।

তো আজ আমি আমার পছন্দের কিছু খাবার নিয়ে কথা বললাম। আপনাদের কার কি খাবার পছন্দ, কমেন্টের মাধ্যমে জানাবেন কিন্তূ।

আজ আর নয়,আজ এই পর্যন্তই থাক। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সর্বপরি মনের যত্ন নিবেন বন্ধুরা।

আমার ব্লগ টি সময় ও ধৈর্য্য নিয়ে পড়ার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি।
Sort:  
Loading...
 10 months ago 

আপনার পছন্দের খাবারের সাথে আমি আমার পছন্দের খাবারের মিল খুজে পেয়েছি আপনার মত ডিম আমার অনেক বেশি পছন্দ। ডিম হলে আমার আর কিছুর প্রয়োজন হয় না। এছাড়া পস্তাও আমি বেশ পছন্দ করি প্রতিদিন সকালের নাস্তায় পাস্তা এবং নুডুলস রাখার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটা শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি সময় ও ধৈর্য্য নিয়ে পড়ার পর এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। ডিম ওপাস্তা দুটো ই
খুব স্বাস্থ্য সম্মত খাবার।

 10 months ago 

জি আপু দুই টা স্বাস্থ্যকর খাবার ধন্যবাদ আপনাকে কমেন্টে রিপ্লাই দেওয়ার জন্য।

 10 months ago 

ধন্যবাদ। ভালো থাকবেন।

 10 months ago (edited)

জি আপু আপনিও ভালো থাকবেন।

 10 months ago 

আপনি আপনার পছন্দের খাবার আমাদের মাঝে শেয়ার করেছেন যেগুলো দেখে খুবই ভালো লাগলো ৷ ডিম আর পাস্তা আমারো ফেভারিট কিন্তু পাস্তা কখনও খাওয়া হয় নি ৷ তাছাড়াও তিলের নারু খাওয়া হয়নি ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 10 months ago 

ধন্যবাদ আপনাকে। আমার পোস্টে কমেন্ট করার জন্য। আসলে ডিম এমন একটি খাবার
যা সবাই ই পছন্দ করেন। অন্য খাবার গুলো খেয়ে দেখবেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আমাদের সবার প্রিয় কিছু খাবার আছে আর প্রিয় খাবার গুলো সবার এক রকম হয় না।আর আপনি আজকে আপনার পছন্দের ২ টা খাবার এর কথা উল্লেখ করেছেন যা দেখে অনেক ভালো লাগলো।আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 10 months ago 

আমার ও খুব ভালো লাগলো আপনার আমার প্রিয় খাবার গুলো দেখে আপনার ভালো লেগেছে তা জেনে। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39