একটু ব্যাতিক্রমী উদ্যোগ

in Incredible India19 days ago
IMG_20240829_164856.jpg


হ্যালো বন্ধুরা

আজ আপনাদের সাথে একটু ভিন্নধর্মী একটি বিষয় শেয়ার করব ।আশা রাখি আপনাদের সকলেরই ভালো লাগবে। আর আপনাদের ভালোলাগা আমার জন্য চরম পাওয়া।

আজকে স্কুলে যেয়ে আমাদের কয়েকজন কলিগ মিলে সিদ্ধান্ত নিলাম যে ,যে যেই বিষয়ে পারদর্শী সে সেই বিষয়টি সম্পর্কে অন্যদেরকে অবগত করব।তথা অন্যদের শিখার ব্যবস্থা করে দেব ,এগুলো অবশ্যই সকলেই ছিল বেকারী আইটেম।

বেকারি আইটেম গুলো মূলত কোন কোচে ভর্তি হয়ে শিখতে হয়, অথবা অনলাইনের মাধ্যমেও শেখা যায়। আমিও ২০১৩ সালে একটি কোর্সে ভর্তি হয়েছিলাম এবং যাবতীয় বেকারী আইন গুলা শিখেছিল। দুঃখজনক হলেও সত্য আমি অনেক আইটেম করায় ভুলেই গিয়েছি সঠিক পরিচর্যা অভাবে।

IMG_20240829_164555_474.jpg
IMG_20240829_164555_837.jpg

আমার মত আমার অন্যান্য কলিকরাও বেকারি আইটেম শিখেছে এবং একেকজনের একেকটা আইটেম খুব সুন্দর হয়। যেমন ধরুন আমার জন্মদিনের কেকটি খুব সুন্দর হয়। আমার আরেক কলিকের হাতের পিৎজা খেতে অসাধারণ লাগে।

আরেকজন কলিক বানিয়েছিল কফি। সে বিটার করে কিভাবে যেন কপি বানায় খেতে খুব ভালো লাগে। তাই আমরা সিদ্ধান্ত নিলাম আজকে সবাই সবার মতো করে এক একটি আইটেম তৈরি করব এবং একসাথে বসে খাব।

IMG_20240829_164649_145.jpg

আমাদের এক সিনিয়র ম্যাডাম ,উনি খেজুরের গুড় দিয়ে পায়েস তৈরি করে এনেছিল অসাধারণ স্বাদের ছিল সেই পায়েসটি। উনার পায়েস বরাবরই খুব সুস্বাদু হয়। তাই সবগুলো আইটেম খাওয়ার পর ডেজার্ট হিসেবে উনার পায়েস দিয়ে আমাদের নাস্তার আইটেমের সমাপ্তি টেনেছিলাম।

আর এই নাস্তার আইটেমগুলো বানাতে যেয়ে মহাকান্ড ,সাথে ছিল মিউজিক। যে কলিকের বাসায় আমরা মহা উৎসবে মেতে উঠেছিলাম তার ছেলে মেয়ে কেউ থাকেনা এখানে ।সে একা এত বিশাল বড় বাসায় থাকে পুরা বাসায় ছিল ফাঁকা। আর সেই সুযোগেই উনার বাসায় সবাই মিলে আনন্দে মেতে উঠেছিলাম এবং পছন্দের গান ও বেজে ছিল ল্যাপটপের মধ্যে ,সব মিলে একটি খুব সুন্দর সময় কাটালাম ‌। তবে মজার ব্যাপার হলো প্রত্যেকের বেকারি আইটেমগুলি সুস্বাদু হয়েছিল এবং পারফেক্ট হয়েছিল কোনটি কম সুস্বাদু হয়নি এবং দেখতেও খুব লোভনীয় লাগছিল।

IMG_20240829_164656_995.jpg
IMG_20240829_164642_067.jpg

সবাই তৃপ্তি সহকারে খেলাম এবং সাথে আনন্দে মেতে উঠলাম ।হাজারো গল্পের ঝুড়ি ঢেলে দিলাম সেই আসরে। আমি বেকার শিখতে যেয়ে এক এক সময় যে এক এক উদ্ভট উদ্বর কান্ড করেছি সেগুলো ওদের সাথে শেয়ার করেছি। সবাই তো একেবারে হেসে খুন। আমি আসলে মজা করার জন্যই এসব বিষয়গুলো শেয়ার করেছিলাম ওদের সাথে। আজকাল আমরা সবাই হাসতে ভুলে গিয়েছি। এতটাই যান্ত্রিক হয়ে গিয়েছে যে ,হাসি খুশি খোঁজার জন্য জাদুঘরে যেতে হবে আমাদের ‌

আমরা যারা চাকরিজীবী তারা একটি নির্দিষ্ট গণ্ডির মধ্যেই থাকি। তাই আমি চেষ্টা করি সময় সুযোগ হলে প্রাণ খুলে হাসতে এবং আনন্দে মেতে উঠতে। এই প্রোগ্রামটা গত সপ্তাহে করার কথা ছিল কিন্তু বন্যার জন্য আমরা আর সেই সপ্তাহে করিনি। তাই আজকেই সবাই উদ্যোগ নিলাম এবং এই উদ্যোগকে সফল করলাম ‌আলহামদুলিল্লাহ অনেক সুন্দর একটি সময় কাটিয়েছি নিঃসন্দেহে।

এই ব্যতিক্রম উদ্যোগটি গ্রহণ করার কারণে একেক জন একেকটি জিনিস শাখার সুযোগ করে দিয়েছে। যেমন আমি ভালো পিৎজা বানাতে পারতাম না ওই কলিগের কাছ থেকে পারফেক্ট পিজা বানানোর কৌশল শিখলাম এবং আমার কাছ থেকে ওরা জন্মদিনের কেক বানানোর যে কৌশল সেটি শিখে ফেলল সাথে আমাদের সেই সিনিয়র কলিকের খেজুরের পায়েসটি বানানোর টেকনিক সেটাও আমরা শিখে ফেললাম নিমেষের মধ্যে ।আমি মনে করি এরকম মাঝে মাঝে এ ধরনের উদ্যোগ গ্রহন করা ভালো ,এতে করে একে অন্যের কাছ থেকে শেখার একটি সুযোগ হয়।

এবং সবাই একসাথে একটু সময় কাটানোর মুহূর্ত হয়ে ওঠে। তো বন্ধুরা আজ এখানেই আমার লেখার সমাপ্তি টানছি।সবাই ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 18 days ago 

আপনি খুব সুন্দর ভাবে বেকারি আইটেম গুলো শিখেছেন ।আসলে হাতের কাজ শেখা খুবই একটা ভালো জিনিস। আপনার বানানো দুটো কেক খুব সুন্দর লাগছে। ডিজাইনগুলো খুব সুন্দর হয়েছে। সকলে মিলে এইরকম উদ্যোগ নিয়ে কাজ করতে ভালই লাগে। সবাই একসাথে কাটানোর সুন্দর মুহূর্তকে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 61137.27
ETH 2383.64
USDT 1.00
SBD 2.52