The Diary Game | | 16-11-2023 | | I returned home after the exam.

in Incredible India7 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আবারো একটি নতুন ডাইরি নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। তো চলুন আমার আজকের ডাইরি শুরু করা যাক।

Picsart_23-11-16_22-08-47-085.jpg
সকাল ৬ টার সময় মোবাইলের এলার্মে ঘুম থেকে উঠলাম। আজকে আমার পরীক্ষা ছিলো। তাই সকালে বই পড়ার জন্য কাল রাতেই ঘুমানোর আগে সকাল ৬ টায় এলার্ম সেট করে রেখেছিলাম। আমার রুমমেটেরও আজকে পরীক্ষা। এলার্মের শব্দে দুইজনেরই ঘুম ভেঙে গেলো। ফ্রেস হয়ে রুমে থাকা ড্রাই কেক খেয়ে পড়তে বসলাম। একটানা সকাল ৮:৩০ মিনিট পর্যন্ত পড়লাম। তারপর সকালের মিল নিয়ে এসে খেয়ে নিলাম। আমার রুমমেট পরীক্ষা দিতে যাওয়ার জন্য রেডি হলো। কারন ওর পরীক্ষা ছিলো সকাল ১০ টায় আর আমার পরীক্ষা ছিলো দুপুর ১ টায়। আমার রুমমেট রেডি হয়ে সকাল ৯ টার সময় মেস থেকে চলে গেলো। আমি তারপর স্টিমিটে ঢুকে নোটিফিকেশন চেক করলাম। যারা যারা আমার পোস্টে কমেন্ট করেছিলো সেগুলোর রিপ্লে দিলাম।

Picsart_23-11-16_22-09-54-897.jpg
তারপর আবারো পড়তে বসলাম। এইবার সকাল ১০:৩০ মিনিটে পড়ার টেবিল থেকে উঠে গিয়ে গোসল করে নিলাম। তারপর ব্যাগে আমার সমস্ত কাপড় গুছিয়ে নিলাম। কেননা পরীক্ষা দেয়ার পর আমি ওইদিক দিয়ে সরাসরি বাড়ি চলে যাবো আর মেসে আসবো না। তাই কাপড় গুছিয়ে ১১:৩০ এর মধ্যে রেডি হয়ে নিলাম। তারপর মেসের কাছে একটি হোটেলে গিয়ে ভাত খেয়ে নিলাম। আমার পরীক্ষা দুপুর একটা থেকে ৫ টা পর্যন্ত। ততোক্ষন না খেয়ে থাকলে ক্ষুধা লাগবে তাই পরীক্ষা দিতে যাওয়ার আগেই খেয়ে নিলাম। খাওয়ার পর অটোতে করে চলে গেলাম পরীক্ষা সেন্টারে অর্থাৎ দিনাজপুর সরকারি মহিলা কলেজে। আমার সিট পড়েছে সেখানে। আজকের পরীক্ষার বিষয় ছিলো সমাজবিজ্ঞান পরিচিতি। যেতে যেতে ছোট প্রশ্নগুলোতে চোখ বুলালাম। পরীক্ষার হলে সামনে পৌছালাম দুপুর ১২:১৭ মিনিটে।

Picsart_23-11-16_22-15-51-340.jpg
পরীক্ষার হলে গিয়ে কিছুক্ষন গেটের সামনে দাঁড়িয়ে থাকতে হলো। ঠিক দুপুর ১২ টা ৩০ মিনিটে গেট খুলে দিলো এবং সবাই পরীক্ষার হলে প্রবেশ করলাম। তারপর আমার সিট খুজে বের করলাম। স্যারেরা রুমে আসলো ১২:৪৫ মিনিটে এবং খাতা দিতে দিতে ১২:৫০ বেজে গেলো। তারপর প্রশ্ন পাওয়ার পর আল্লাহর নাম নিয়ে লেখা শুরু করলাম। বিকাল ৫ টার সময় পরীক্ষা শেষ হলো।

Picsart_23-11-16_22-11-10-054.jpg
পরীক্ষা শেষে আমি দিনাজপুর রেলওয়ে স্টেশনে চলে আসলাম। স্টেশনে গিয়ে কিছুক্ষন বসে থাকলাম এরই মাঝে আমার বন্ধু কাওসার ও মেসিবাবু চলে আসলো। ট্রেনের জন্য অপেক্ষা করতে থাকলাম। ক্ষিদাও লেগেছে সবার। তাই আমরা নাস্তা করতে গেলাম। সিঙ্গারা ও পুরি খেয়ে স্টেশনে আবারো চলে আসলাম। কিছুক্ষিনের মধ্যেই ট্রেন চলে আসলে সবাই ট্রেনে উঠে পড়লাম। ট্রেন ছাড়লো ৬:২৬ মিনিটে। আজকে ট্রেন অনেক লেট করেছে।

Picsart_23-11-16_22-12-59-840.jpg
পার্বতীপুরে এসে পৌছালাম রাত ৭:৪৪ মিনিটে। ট্রেন থেকে নেমে সবাই মিলে একটা সেলফি তুললাম। তারপর একটা ভ্যান নিয়ে সোজা বাড়ি চলে আসলাম। বাড়িতে এসে ফ্রেস হয়ে একটু বিশ্রাম নিলাম। তারপর আম্মু আমার জন্য খাবার নিয়ে আসলো। বাড়িতে জানতো যে আজকে আমি আসবো তাই মাছ, মাংস রান্না করে রেখেছে।

20231116_205703 (1)-01.jpeg
রাতের খাবার খাওয়ার পর একটু বিশ্রাম নিলাম। তারপর আব্বুর কাছে গিয়ে কিছুক্ষন গল্প করলাম। তারপর দুধ খেয়ে আমার রুমে চলে আসলাম। রুমে এসে মেসেঞ্জারে বন্ধুদের সাথে কিছুক্ষন চ্যাটিং করলাম। বর্তমানে মেসেঞ্জারে নোট নামের একটি নতুন ফিচার এসেছে। সেটার জালায় মেসেঞ্জার চালাতেই ইচ্ছা করছে না। তারপর মেসেঞ্জার চালানো বাদ দিয়ে আমার আজকের পোস্ট লেখা শুরু করে দিলাম।

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

তো বন্ধুরা এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের ভালো লেগেছে। ভূল-ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে💙

Sort:  
Loading...
 7 months ago 

আপনার দিনলিপি পড়ে আমার খুবই ভালো লাগল। আপনি খুবই সুন্দর একটা দিন পার করেছেন আজকে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল।

আপনি আপনার পোস্টটা খুবই সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে লিখেছেন লিখেছেন। যাইহোক ভাই এতো সুন্দর একটা পোস্ট আমদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট পড়ার জন্য অপেক্ষা থাকলাম এবং আপনি ভালো থাকবেন সবসময় সেই কামনা করি।

ধন্যবাদ ভাই

 7 months ago 

পরীক্ষা শেষে আমি দিনাজপুর রেলওয়ে স্টেশনে চলে আসলাম।

  • সত্যি কথা বলতে রেলস্টেশনে হাঁটাহাঁটি করতে আমার খুবই ভালো লাগে। এই ইচ্ছা পূরণের জন্য আমি মাঝেমধ্যেই আমাদের বাড়ির কাছাকাছি রেলস্টেশনে ঘুরতে যাই।
  • যাইহোক, আপনার সম্পূর্ণ দিনের কার্যক্রম সম্পর্কে জানতে পেরে খুবই ভালো লাগলো।

ধন্যবাদ দিদি

 7 months ago 

প্রথমেই বলে আপনার ফটোগ্রাফি গুলা এক কথায় অসাধারণ। ট্রেন ভ্রমণ আমার বেশ পছন্দের, তবে এ পর্যন্ত দুই বার ওঠা হয়েছে। পরীক্ষার মাস চলে এসেছে তাই সব জায়গাতেই পরীক্ষা শুরু হয়ে গেছে এই তো কিছুদিন পরে আমার পরীক্ষা শুরু হয়ে যাবে। আপনার দিনটা শুভ হোক রইল অনেক অনেক প্রার্থনা

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61670.63
ETH 3448.98
USDT 1.00
SBD 2.51