Incredible India monthly contest December #1|My resolution 2024.

in Incredible India11 months ago
হ্যালো বন্ধুরা

pexels-breakingpic-3297.jpg

Source

দেখতে দেখতে ২০২৩ সালও প্রায় শেষের পথে।আর মাত্র কয়েকটা দিন।এরপরই চলে আসবে নতুন বছর। ২০২৩ সাল কারও অনেক ভাল কেটেছে আবার কারো খুবই খারাপ।জীবনের ভুল ত্রুটিগুলো আমাদের অনেক কিছু শিখিয়ে দেয়। আমার জীবনেও নানা ভুল ছিল এই ২০২৩ এ।যেতেতু নতুন বছর দরজায় কড়া নাড়ছে, তাই নতুন বছরে সবকিছু নতুন করে শুরু করতে চায়। আমি গত বছরের কিছু ভুল খুজে বের করেছি যেগুলো শুধরে নেয়া আমার উচিৎ।

২০২৪ সাল কেমন কাটবে তা সময়ই বলে দিবে।তবে ২০২৪ সালের শুরু থেকে অনেক বেশি নিয়ন্ত্রণের ভিতর জীবন অতিবাহিত করব এমনটাই ভেবে রেখেছি।আমি আমার ২০২৪ সালের পরিকল্পনাগুলো আপনাদের সাথে শেয়ার করতে চলেছি।

What resolution do you make and follow for the upcoming year?

pexels-savvas-stavrinos-853247.jpg

Source

সুস্থতা ঈশ্বরের অনেক বড় দান।একজন অসুস্থ লোকই বুঝতে পারে সুস্থ থাকার আনন্দ কতটা।কথায় আছে অসুস্থ থাকলে কোটি টাকার মালিক হলেও মনে সুখ থাকে না।বছরের শেষ সময়ে এসে নিজেকে বড্ড অসহায় লাগছে।এত অসুস্থতার ভিতর দিয়ে দিন কাটছে তা ভাষায় প্রকাশ করার মতো না।এর ভিতর দিয়েই কাজ করে যেতে হচ্ছে। তাই ২০২৪ সালের প্রথম দিন থেকে অবশ্যই নিজের শরীরের জন্য আলাদা সময় বের করে রাখব।আমি আগে শরীরচর্চা করতাম,২০২৪ সাল থেকে পুনরায় সেটা আরম্ভ করব।

আমরা অনেকে আছি কাজ করতে করতে পরিবারের কথা ভুলেই যায়।আমি যদিও এতটাও কাজ পাগল না তবে এই বছর বেশ বাজেভাবে ব্যস্ত ছিলাম কাজ নিয়ে।সামনের বছর থেকে কাজের সাথে পরিবারকেও গুরুত্ব দিয়ে ওদের সময় দিব।

pexels-andrea-piacquadio-941555.jpg

Source

"পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি "- এই প্রবাদের সাথে আমরা সবাই পরিচিত।আসলেই পরিশ্রম ছাড়া সফল হওয়া যায়না।যেহেতু আমি স্টিমিটে কাজ করছি আর মনে প্রানে চায় এখানে ভাল কিছু করতে।তাই ২০২৪ সালের শুরু থেকে কাজের প্রতি আরও মনোযোগী হব এবং কাজকে ভালবাসার চেষ্টা করব।

আমার নেগেটিভিটি সম্পর্কে যদি কারো কাছে জানতে চাওয়া হয় তাহলে সবাই বলে আমি অল্পতেই রেগে যায়।এটা আমিও অনুভব করেছি বিভিন্ন সময়ে।এটা অনেক নিয়ন্ত্রণ করারও চেষ্টা করেছি,কিন্তু সফল হয়নি।তাই নতুন বছরে এই সমস্যা যাতে আর না হয় সেটা বিশেষভাবে খেয়াল করব।

How would your resolution be useful for you and others? Describe.

আমার পরিকল্পনা গুলো একান্তই আমার ব্যাক্তিগত, আর আমি মনে প্রানে বিশ্বাস করি এগুলো জীবনে প্রয়োগ করতে পারলে তা অবশ্যই আমাকে ভালো রাখবে। আমি আমার পরিকল্পনায় যেসব উল্লেখ করেছি তা একজন মানুষের অবশ্যই থাকা উচিৎ। তাই এগুলো প্রয়োগে তার জীবনও নিয়ন্ত্রিত হয়ে যাবে বলে মনে করি আমি।

you think the resolution is essential to overcome something? Justify your answer.

ব্যাক্তির নিজের সমস্যা শুধু সেই জানতে পারে।আর জানতে পারে তার কাছের মানুষগুলো।আমি ২০২৪ সালে যেসব পরিকল্পনা করেছি সেগুলে মেনে চলতে পারলে আমার সমস্যাগুলে অনেকটাই কমে যাবে।আমি এ ব্যাপারে আমার কাছের লোকদের শেয়ারও করেছি।তারাও আমাকে সাপোর্ট দেয় এ ব্যাপারে। আমার জন্য সবাই দোয়া করবেন যেন আমার পরিকল্পনা মতো চলতে পারি ২০২৪ সালে।

আমি আমার ৩ জন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য @sakib012, @shasan705 এবং @pijushmitra.

তো বন্ধুরা আজ এ পর্যন্তই।আমার পোস্টটি পড়ে কেমন লাগল তা কমেন্টে জানাবেন।

ধন্যবাদ
Sort:  
 11 months ago 

ধন্যবাদ আপনার নতুন বছরের পরিকল্পনা খুব ভালো লাগলো জেনে। ২০২৩ সাল যেন খুব দ্রুত চলে গেল এবং আর কয়েকদিন বাকি আছে। আপনি আপনার রেজোলেশন ঠিক করে ফেলেছেন ২০২৪ সালে কি কি করবেন। কাজের প্রতি আরো বেশি পরিশ্রমী হতে চান। এবং নিজে পরিশ্রম দিয়ে সফলতা অর্জন করতে চান। তবে আপনি একটা ঠিক কথা বলেছেন কাজের প্রতি ভালোবাসা না থাকলে সেই কাজ কখনো সামনে দিকেই আমি যায় না। আপনার জন্য দোয়া রইল ২০২৪ সাল যেন আপনার রেজোলেশন মতন কাজ করতে পারেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগিতা প্রত্যেকটা প্রশ্নের উত্তর দেওয়ার জন্য থ্যাঙ্ক ইউ।

Loading...
 11 months ago 

এ বছরটা আপনি অনেক বেশি ব্যস্ত থাকার কারণে আপনার পরিবারকে তেমন একটা সময় দিতে পারেননি। তবে আমার মনে হয় আপনি পর্যাপ্ত পরিমাণে সময় আপনার পরিবারকে দিয়েছেন। আগামী বছর আপনি আপনার পরিবারকে আরও বেশি সময় দিতে চাচ্ছেন। পরিশ্রম সৌভাগ্যের পদ্ধতি এটা আমরা সবাই জানি। কিন্তু আমরা অনেকেই পরিশ্রম করতে চাই না। কঠোর পরিশ্রম ছাড়া যেমন জীবনে সফলতা অর্জন করা যায় না। ঠিক তেমনি ধৈর্য ছাড়া এগিয়ে যাওয়া যায় না।

আমি আশা করি আপনি আপনার পরিবারকে আগামী বছর অনেক বেশি সময় দিতে পারবেন। এবং আপনার পরিশ্রম আরো বৃদ্ধি করে সফলতার দিকে এগিয়ে যেতে পারবেন। প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকুন।

 11 months ago 

আপনার নতুন বছরের পরিকল্পনা বেশ ভালো লাগছে। কাজের প্রতি আরো বেশি পরিশ্রমী হতে চান এবং নিজের পরিশ্রমকে কাজে লাগিয়ে সফলতা অর্জন করতে চান। হ্যাঁ আপনি ঠিকই বলেছেন কাজের প্রতি ভালোবাসা না থাকলে সেই কাজ করে কখনো এগোনো সম্ভব নয়।

এছাড়া আপনি বলেছেন, নিজের রাগকে একটু কমানোর জন্য আমি মনে করি একটা মানুষের বেশি রাগ থাকা ভালো না এতে অনেক সময় অনেক সম্পর্ক নষ্ট করে দেয় কখনো কখনো কাছের মানুষগুলো বেশ কষ্ট পায়,

আপনার প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা।

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এবং সকল প্রশ্নের উত্তর খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমারও খুব ইচ্ছে ছিল প্রতিযোগিতায় অংশগ্রহণ করার কিন্তু একটু ব্যস্ততার কারণে আমি প্রতিযোগিতা অংশগ্রহণ করতে পারিনি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে।

আপনি একদম সঠিক কথা বলেছেন যে আমাদের নিজেদের শরীরের প্রতি খেয়াল রাখা উচিত। আর অসুস্থ মানুষ কোটি টাকার মালিক হলেও তার মনে কোনো সুখ থাকে না। আপনি শরীরচর্চা আবার শুরু করুন ২০২৪ সাল থেকে। নিজের রাগকে নিয়ন্ত্রণ করতে আপনি যোগ এবং প্রাণায়ামের সাহায্য নিতে পারেন। ভালো থাকবেন, এই শুভকামনা করি।

 11 months ago 

২০২৩ সাল খুব দ্রুতই যেন আমাদের জীবন থেকে বিদায় নিতে যাচ্ছে মাত্র আর কয়েকটি দিন বাকি। আপনি আপনার রেজোলেশন ঠিক করে ফেলছেন কিভাবে ২০২৪ সালে পার করবেন। আপনার মত আমিও আগে শারীরিক ব্যায়াম করতাম কিন্তু এখন আর হয়ে ওঠে না কাজের চাপের কারণে তবে আমিও আপনার মত নতুন বছরের পরিকল্পনা করেছি নিয়ম অনুসারে প্রতিদিন ব্যায়াম করবো।

আপনি আরো বেশ কয়েকটি রেজোলিউশন ঠিক করছেন সবগুলো যেন পরিপূর্ণভাবে করতে পারেন এই দোয়াই করি আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেছেন এটা শুনে খুব ভালো লাগলো। আর আপনি খারাপ কাজগুলো বর্জন করে সামনে আগামী ২০২৪ সালে ভালো দিক নিয়ে চলাফেরা করবেন এটাই শুভকামনা রইল।

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি "- এই প্রবাদের সাথে আমরা সবাই পরিচিত।আসলেই পরিশ্রম ছাড়া সফল হওয়া যায়না..আমি একদম বাস্তব কথা বলেছেন। জীবনে সামনে এগিয়ে যেতে হলে পরিশ্রম করতে হবে। দেখতে দেখতে ২০২৩ সালও প্রায় শেষের পথে।আর মাত্র কয়েকটা দিন।এরপরই চলে আসবে নতুন বছর। এই নতুন বছরের নতুন ভাবে নিজেকে তৈরি করতে হবে। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল। অগ্রিম জানায় Happy new year

 11 months ago 

নতুন বছরে শুভেচ্ছা রইলো ভাই আপনার নতুন বছরের রেজোলিউশন গুলো আপনি বেশ সুন্দর ভাবে উপাস্থাপন করেছেন ৷ নতুন বছর কীভাবে অতিবাহিত করবেন তার বেশ সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন ৷ যাই হোক ভাই আপনার নতুন বছর অনেক আনন্দের কাটুক তার সাথে আপনার মনের ইচ্ছা পুরন হোক ৷

ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ নিজের প্রতি খেয়াল রাখবেন ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68503.89
ETH 2535.33
USDT 1.00
SBD 2.52