Better life with steem|| The Diary Game || 9th April 2024.

in Incredible Indialast month
হ্যালো বন্ধুরা
IMG_20240409_075155.jpg

গত কয়েক দিনের ধকলটা আজ ঘুমিয়ে কাটিয়ে নিলাম।রাতে দ্রুত ঘুমাতে গিয়েছিলাম। ঈদের আগে শেষ অফিস আজ।স্বভাবতই আজ ও কাজের চাপে পিষ্ট হতে হবে।তবুও প্রশান্তি হলো বেশ কিছু দিন সব কিছু থেকে দূরে থাকা যাবে।সকালে ঘুম ভাঙে এলার্মে।ঘুম থেকে উঠে কিছু সময় ফোন ব্রাউজ না করলে ভাল লাগে না।জানি না এটা অনেক বদ অভ্যাস কিনা,কিন্তু এটা করতে পারলে অনেক নিউজ পাওয়া যায়।এরপর আমি বরাবরের মতো ছাদে চলে গেলাম।সেখানে কিছু সময় কাটালাম গাছ/ চারাগুলোর সাথে।আমার ছাদে অলৃপ সংখ্যক গাছ।এগুলোকে যে বাড়াবো সে সাহস পাইনা কারণ যত্ন করার কেউ নাই।

IMG_20240409_074515.jpg

ছাদ থেকে এসে কিছু সময় শারীরিক ব্যায়াম করে নিলাম আজ।তারপর স্নানাদি সেরে অফিসের উদ্দেশ্যে রওয়ানা করলাম।অফিসে ঢুকে দেখি আজও কাজের অনেক চাপ।কাজ করতে করতে দুপুর গড়িয়ে বিকাল হয়ে এলো।আজ দুপুরে সঠিক সময় খেতে যেতে পারিনি।খাবার গুলো নষ্ট হবে ভেবে খেতে গেলাম তখন।খাবার খেয়ে এসে পুনরায় কাজ নিয়ে বসলাম।এভাবে কখন যে বিকাল ৫ টা বাজল আজ কিছুই জানিনা! অফিস থেকে বের হলাম ৬ টা নাগাদ।আজ নিজেই বাইক রাইড করেছি।ছোট ভাইও আসবে আজ বাড়িতে,তাই বাইক নিয়ে ফকিরহাট পর্যন্ত পৌঁছে গেলাম।বাইক ওর কাছে হ্যান্ডওভার করে বাকিটা পথ আমি বাসে গেলাম।

IMG_20240409_142634.jpg

রূপসা ঘাটে নেমে একটা দাদা কে ফোন করলাম।সে পেশায় ডাক্তার,মায়ের ট্রিটমেন্ট সে করছে।কিছু টেষ্ট করতে বলেছিল দাদা, তাই রাতেই সেগুলে করাবো বলে সিদ্ধান্ত নিলাম।ঘাট পেরিয়ে অটোতে উঠব, তখন আমার স্ত্রী বলল বাসায় মা অসুস্থ হয়ে পড়ছে তাই সে বাসায় ফিরে যাচ্ছে। আমাকে বলল আমি যেন আমার বোনদের বাসায় নিয়ে আসি পার্ক থেকে।দ্রুত চলে গেলাম জাতিসংঘ পার্কে।ওদের নিয়ে বাসায় এলাম।এরপর মাকে নিয়ে টেষ্ট গুলো করাতে চলে গেলাম পপুলার ডায়াগনস্টিক সেন্টার এ।মায়ের এমআরআই করাতে হলো আজ।মাকে সাহস দিয়ে ভিতরে প্রবেশ করিয়ে দিয়ে আমি বাইরে অপেক্ষা করছিলাম। প্রায় ২৫ মিনিট পর মা বের হলো।

IMG_20240409_201331.jpg

এরপর একে একে বাকি টেষ্ট গুলো করাতে দিলাম।ততক্ষণে রাত ১০:৩০ বেজে গিয়েছে।শরীর প্রচন্ড ক্লান্তিতে আর এগুতে চাচ্ছে না।তারপরও এগিয়ে যেতে হবে,এরই নাম পুরুষ মানুষ! বাসায় এসে স্নান সেরে খুব ক্ষুদা লেগে গেল।তাড়াতাড়ি করে রাতের খাবার খেয়ে নিলাম একা একাই।এরপর আমার স্ত্রী বলল বোনদের যেন একটু সময় দিই।কি আর করা,আবারও ওদের সাথে মজা মাস্তি করতে হলো।এসব করতে করতে রাত ১২:০০ টা। ওরা তখন খাওয়া দাওয়া শেষ করে বলল তারা নাচ শিখেছে।এরপর ওরা নাচ করে দেখাতে লাগল।এসব করতে করতে রাত ২ টা বেজে গিয়েছিল। শরীর আর সহ্য করতে পারছিল না।এসেই ঘুমিয়ে পড়লাম।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই।আমার পোস্টটি পড়ে কেমন লাগল তা কমেন্টে জানাবেন।

ধন্যবাদ
Device Name:One Plus
Camera:48 Megapixel
Shot by:saha10
location:Bangladesh🇧🇩
Sort:  
 last month 

প্রিয় ভাই দিনলিপিটি তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। যেহেতু ঈদের আগে শেষের দিন ছিলো তাই স্বভাবতই একটু কাজ বেশি ছিলো। দুপুরের খাবার ঠিকমতো করে খেতে পারেননি বলে আপনি জানিয়েছেন। সব মিলিয়ে ভালোই ধকল পার করেছেন। এরপর আবার বাইক রাইড করে বাড়িতে ফিরেছেন। সব মিলিয়ে দারুন একটি দিন পার করেছেন। ভালো থাকবেন ভাই। শুভকামনা রইলো।

Loading...
 last month 

সারাদিনে কার্যক্রম পড়ে মনে হল বেশ ব্যস্ততার মাঝে দিন পার করেছেন। সকালবেলা ঘুম থেকে উঠে ছাদে গিয়ে হাটাহাটি করেছেন। সকালবেলা ব্যায়াম করার অভ্যাসও আছে দেখি আপনার। সকালবেলা এরকম হালকা ব্যায়াম করলে শরীর-স্বাস্থ্য ভালো থাকে। অফিসে গিয়েছেন সেখানে অনেক কাজ ছিল। সামনে ঈদ এজন্যই ব্যাংকে অনেক ভিড় থাকে।

সারাদিনের মুহূর্তগুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66251.96
ETH 3068.34
USDT 1.00
SBD 3.70