Better life with steem|| The Diary Game || 8th August 2024.

in Incredible India2 months ago
হ্যালো বন্ধুরা
IMG_20240808_175639.jpg

আজ সকালটা একটু আলসেমি ভঙ্গিতে কাটল। গতকাল রাতে স্যার কে ফোন করে ছুটি নিয়েছিলাম। কারণ বাড়িতে হামলার শঙ্কা রয়েছে তাছাড়া খুলনার বাসায় আশেপাশে নাকি ডাকাতি/চুরি হচ্ছে।প্রায় প্রতি রাতেই আমার সহধর্মিণী একা রাড জেগে পাহারা দিচ্ছে।তাই এদিন ছুটি নিয়েছিলাম যাতে সে একটু বিশ্রাম পায়।আসলে এখন এমন পরিস্হিতি দাড়িয়েছে যে কোন দিক সামলাবো বুঝতে পারছি না।ওখানে আমার ওয়াইফ একা সব সামলাচ্ছে আবার এদিকে আমি বাড়িতে না থাকলে বাড়ির মানুষ ভয় পাচ্ছে।

IMG_20240808_135637.jpg

যাইহোক আজ সকালে ঘুম থেকে উঠে ছাদে গেলাম।তারপর সেখানে কিছু সময় পায়চারি করে ভাবতে থাকলাম কিভাবে নিরাপদ থাকা যায়।বাড়িতে রং করবে বিধায় মাস খানেক আগে বাশ বেধেছিল মিস্ত্রিরা কিন্তু কিছু কারণে সেটা আর হয়ে ওঠেনি আবার বাঁশ ও খোলা হয়নি। ছাদে গিয়ে মনে হলো চোর/ডাকাত এই বাঁশ দিয়ে উপরে উঠে আসতে পারে।তাই নিচে নেমে প্রথমে বাঁশ খুলে ফেললাম।এরপর পুনরায় আমড়া পাড়তে ছাদে গেলাম।কিন্তু আমড়া সব মগডালে।এই অবস্থায় মা বলল দুইটি বাশ একত্রে বেঁধে তারপর পাড়তে।মায়ের কথামতো কাজটা অনেক সহজেই করতে পারলাম।

IMG_20240808_190505.jpg

এরপর স্নান সেরে সকালের খাবার খেয়ে মাকে বললাম সব রেডি করে দিতে।এরপর খুলনার উদ্দেশ্যে রওয়ানা হলাম। এদিন বাইরে লোকজনের কমতি ছিল না।মনে হলো কিছুই হয়নি দেশে।তবে আমি মনে মনে ভয় পাচ্ছিলাম।ফকিরহাট নেমে রূপসার বাসে উঠলাম। তবে বাসের জন্য বেশ বেগ পেতে হয়েছে এদিন।হাতে বেশ বড়সড় একটা বস্তা, এই ওজন টেনে নিয়ে কোনোমতে রূপসা ঘাটে পৌছালাম। ট্রলার পার হয়ে আশ্চর্য হলাম যে এতদিন এখানে প্রতিবার ১ টাকা দিয়ে যেতে হতো।আজ সেটা দিতে হচ্ছে না।সেখানে কেউ নাই টাকা কালেকশন করার।

IMG_20240808_200813.jpg

বস্তা নিয়ে হাঁটতে অনেক কষ্ট হচ্ছিল তাই একটা রিকশা করে বাসায় চলে গেলাম।ফ্রেশ হয়ে দুপুরে খাওয়া দাওয়া সেরে নিলাম।এরপর বাজারের লিষ্টটা ধরিয়ে দিল।আমরা মুদি পন্যের বাজার সাধারণত একবারে একমাসের টা একসঙ্গে করে থাকি।খালিশপুর চলে যায় এটা কিনতে।সাথে প্রতিবারই আমার ওয়াইফ থাকে কিন্তু এবার আমি ওকে সঙ্গে নিলাম না কারণ বাইরের পরিস্থিতি এখনো স্বাভাবিক না।

খালিশপুর গিয়ে পড়লাম আরেক বিপদে।আমার কাছে ক্যাশ টাকা ছিল না এদিন আবার আশেপাশে কোথাও কোনো এটিএম বুথ ও নাই।অনেক খোঁজাখুজির পর একটা এটিএম বুথ পেলাম।টাকা তুলে সারা মাসের বাজার করে বাসায় এলাম।বাসায় বাজার রেখে পুনরায় আবার বেরিয়ে পড়লাম বড় বাজারের উদ্দেশ্যে।সেখান থেকে বাকি কেনাকাটা করে কিছু সবজি কিনে বাসায় এলাম।এরই ভিতর টিভি অন করে দেখি নতুন সরকার গঠন নিয়ে একটা নিউজ হচ্ছে।সেটা কিছু সময় শুনলাম।

IMG_20240808_211950.jpg

সারাদিনের খাটুনিতে শরীরে আর এনার্জি ছিল না।সংসার জীবন অনেক দায়িত্বের, আর এই দায়িত্ব গুলোকে অস্বীকার করার কোনো সুযোগ নাই।মাঝে মাঝে নিজেকে নিয়ে ভাবলে আমি নিজেই বিস্মিত হয়ে যাই যে আগে কেমন জীবন যাপন করতাম আর এখন কেমন জীবন যাপন করছি।যাইহোক এভাবেই কাটালাম আজকের দিনটা।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই।আমার পোস্টটি পড়ে কেমন লাগল তা কমেন্টে জানাবেন।

ধন্যবাদ
Device Name:One Plus
Camera:48 Megapixel
Shot by:saha10
location:Bangladesh🇧🇩
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67638.45
ETH 2614.27
USDT 1.00
SBD 2.67