Better life with steem|| The Diary Game || 26th January 2024.

in Incredible India7 months ago
হ্যালো বন্ধুরা
IMG_20240126_201259.jpg

দিন যাচ্ছে জীবন আরও বেশি যান্ত্রিক হয়ে পড়ছে।তবুও চেষ্টা করি যতটা সম্ভব নিজেকে প্রানবন্ত রাখা যায়। আজ ছুটির দিন ছিল।গতকাল বাসায় পৌঁছাতে রাত ১০ টা বেজে গিয়েছিল। তারপরও বৃহস্পতিবারে একটু তুলনামূলক রিলাক্সে কাটানো যায় এটা ভেবে যে পরের দিন ছুটি। গতকাল কিছু বাজার আমি করে রেখেছিলাম। আজ সকালে তাই বাজারে যেতেই হবে এমন প্রেশার ছিল না তবুও ঘুম থেকে উঠে চলে গেলাম বাইতিপাড়া বাজারে। বাজারে গেলে খুবই বিরক্ত লাগে পন্যের দাম শুনে।আমি বাজার করতে জানতাম না আগে।তবে এখন একটু অভিজ্ঞতা হয়েছে। তাই পুরো বাজারে কিছুক্ষণ ঘুরি।আজও তাই করলাম,এরপর প্রয়োজনমতো কেনাকাটা সারলাম।

IMG_20240126_092015.jpg

বাসায় আসার পর সকালের খাবার খেয়ে নিলাম।আজ সকালের খাবারে ছিল ফ্যানা ভাত।আমি জানিনা আপনাদের এলাকায় এটাকে কি বলে।আতপ চাল দিয়ে বেশি করে জল দিয়ে এই ভাত রান্না করা হয়।ভাতের মাড় থাকে এই খাবারে।এটা আলু ভর্তা আর ডিম ভাজি দিয়ে অসাধারণ লাগে খেতে।সকালের খাবার শেষ করার পর ওয়াইফ ওর কোচিং এ চলে যায়।এরপর আমি আবার একটু ঘুমিয়ে নিই কারন বেশ কিছুদিন ঠিকঠাক ঘুমাতে পারছি না।এরপর বেলা ১ টার সময় ঘুম থেকে উঠলাম।ঘুম থেকে উঠে স্নান সেরে নিলাম।তারপর দুপুরের খাবার খেলাম।

IMG_20240126_150032.jpg

বাসায় আগের সপ্তাহে বাধাকপির পাকোড়া তৈরি করেছিলাম।সবাই বলল ওটা যেন আজও আমি তৈরি করি।ইচ্ছা করছিল না এসব করতে তবুও সবার চাহিদাকে সমর্থন দেয়ার জন্য বাধাকপি কাটলাম।এরপর ওটাকে প্রসেস করে পাকোড়া ভাজলাম।আমি নিজে এসব খাবার খেতে পছন্দ করি না।বাসায় তৈরি করলে ১/২ পিচ খাওয়া হয় মাঝে মাঝে।পাকোড়া বানানোর পর কাজিন বলল সে গতকাল আমার জন্য নুডুলস রান্না করেছিল কিন্তু বাসায় আসতে দেরি হওয়ায় আমাকে সেটা আর খেতে দিই নাই।তাই আজ সন্ধ্যায় ও আমাকে সেটা গরম করে খেতে দিল।ভালো না লাগলেও ওর কষ্টকে সফল করার জন্য সেটা খেলাম।

IMG_20240126_130137.jpg

এরপর আমি আমার ওয়াইফ আর আকাশ বাইরে বের হলাম ঘুরতে।অনেক দিন সবাইকে নিয়ে বের হওয়া হয় না।আমরা আজ গেলাম খালিশপুর অঞ্চলে।ওখানাকাট একটা মুদি দোকান থেকে আমরা প্রতি মাসের মুদি বাজার একসঙ্গে কিনে নিয়ে আসি।আজও ওদিকে যাওয়ায় ওই দোকানে গিয়ে প্রয়োজনীয় কেনাকাটা সেরে নিলাম।ওখান থেকে সব মালামাল নিয়ে বাসায় আসতে রাত ৮:২০ বেজে গিয়েছিল। আজ আমরা সাউথ সেন্ট্রাল রোডের ফ্রেঞ্চ ফ্রাই আর চিকেন ফ্রাই খাব বলে প্লান করেছিলাম।এত সব বাইরের খাবারের ভিতর এটা আমার ভালো লাগে।তবে খাওয়ার পর গ্যাস্ট্রিকের সমস্যা হয়ই।

IMG_20240126_204506.jpg

আমরা বাসায় এসে সেই দোকানে গেলাম তিনজন।সেখান থেকে ওসব খাবার খেয়ে চয়েজ কসমেটিকসে গেলাম আমার স্ত্রীর কিছু কেনাকাটা সারতে।সেখান থেকে বাসায় এসে রাতের খাওয়া দাওয়া সেরে নিলাম।তারপর কিছুক্ষন অফিসের কাজ করতে বসব।তার আগেই ভাবলাম পোস্টটা লিখে নিই।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই।আমার পোস্টটি পড়ে কেমন লাগল তা কমেন্টে জানাবেন।

ধন্যবাদ
Sort:  
Loading...
 7 months ago 

একটা একটা দিন জীবন থেকে পার হয়ে যাচ্ছে। জীবনটা মনে হয় আরো অনেক কঠিন হয়ে উঠছে। চেষ্টা করে আমিও আপনার মত করেই নিজেকে একটু সময় দেবো। একটু ভালো থাকবো। কিন্তু সময় আর হয়ে ওঠে না। আজকে আপনার ছুটির দিনেও একটু ভালো থাকতে পারলাম না। বাজার করতে গেলে তো অবস্থা আরো খারাপ। ধন্যবাদ ব্যস্তময় দিনের খানিকটা অংশ শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যর জন্য। আসলে জীবনে ব্যস্ততা থাকবে এটাই স্বাভাবিক তবে সেই ব্যস্ততার সীমা না থাকলে জীবনের সব কিছু এলোমেলো লাগবে দেখবেন। অবশ্যই চেষ্টা করা উচিৎ নিজেকে একটু সময় দেয়ার।

 7 months ago 
আমাদের এখানেও এটাকে ফ্যানা ভাত বলে। আপনি ফ্যানা ভাত খেয়েছিলেন সকালে। তারপর আপনি বাধাকপির পাকোড়া তৈরি করেছিলেন। সারাদিনের কার্যক্রম সুন্দরভাবে তুলে ধরেছেন।
 7 months ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি দিনের কার্যক্রম গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন আপনি।'ফ্যানা ভাত ' আমার এলাকায় আতপ চালের ঝাউ বলে এটিকে,আর খেজুরের গুড় দিয়ে খুব দারুন লাগে খেতে। আপনার বাজার দেখে আমার মাসিক বাজারের কথা মনে পড়ে গেল। সবাই মিলে বাহিরে ঘুরতে গিয়েছেন, খাওয়া দাওয়া শেষ করে 'চয়েজ কসমেটিকসে' গিয়েছেন মিসেস জন্য কিছু কেনাকাটা করতে 🥰🥰🥰🥰 বেশ খুশি হলাম জেনে। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন সবসময়।

ধন্যবাদ আপনাকে পোষ্টটি মনোযোগ সহকারে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। সারা সপ্তাহের ক্লান্তি দূর করার ছোট্ট প্রয়াস করেছি বাহিরে ঘুরতে বেরিয়ে। বেশ ভালো লাগে এসব সময় গুলো।শনিবার রাত হলেই মনটা খারাপ হয়ে যায়!!

 7 months ago 
  • আমার কাছে বৃহস্পতিবার আসলে মনে হয় গায়ে হলুদ। শুক্রবারে বিয়ে শনিবারে বৌভাত। রবিবার হল বাবা বাড়ি থেকে ছেড়ে যাওয়া সেই কঠিন মুহূর্ত। একদমই তাই আমরা যারা চাকরি করি তাদের জন্য ছুটির দিনগুলো খুবই প্রয়োজন। পুরো সপ্তাহ জুড়ে ব্রেনওয়ার করতে হয় তো তাই ক্লান্ত হয়ে যাই আমরা।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি তো পুরো বাজারটাকে ধরে নিয়ে এসেছেন,
সকালে ঘুম থেকে উঠে ফেন ভাত খেয়েছেন , আমার আজ বাজারে করেছেন আপনার স্ত্রীর জন্য অনেক কিছু, ধন্যবাদ খুব সুন্দর।

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি যত্নসহকারে পড়ে মন্তব্য করার জন্য। আসলে আপু সারা সপ্তাহের বাজার একসাথে করার চেষ্টা করি সব সময়।

 7 months ago 

ধন্যবাদ এত সুন্দর দিনটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্যে। মোটামুটি ব্যস্ততায় পার করেছেন যেখানে বিভিন্ন ধরণের কেনাকাটা করেছেন। আপনার জন্য শুভকামনা

ধন্যবাদ আপনাকে আমার পোষ্টটি মনোযোগ সহকারে পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। আসলে সারা সপ্তাহের বাজার একসাথে করার চেষ্টা করি কারন সময় পায় না।

 7 months ago 

ভাই আজকে তো বেশ অনেক বাজারই করেছেন।। আজ ছুটির দিন ছিল তাই সকালে ওঠার তেমন কোনো পেরা ছিল না।। আর হ্যাঁ পরিবারের সকলেই যদি কোন জিনিস খেতে চায় অবশ্যই তাদের মনের আশা পূরণ করা উচিত।।

ধন্যবাদ ভাই আপনাকে আপনার মূল্যবান মন্তব্যর জন্য। পরিবারের কেউ কোন ইচ্ছা পোষন করলে আর সেটা সাধ্যের মধ্যে থাকলে তা পূরন করার চেষ্টা আমি সবসময় করি।

 7 months ago 

আমি মনে করি প্রতিটি মানুষের এরকমটাই করা উচিত।। যদি পরিবারের চাহিদা সাধ্যের মধ্যে হয় সেটা পূরণ করা।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58630.84
ETH 2465.03
USDT 1.00
SBD 2.38