Better life with steem|| The Diary Game || 20th August 2024.

in Incredible India2 months ago
হ্যালো বন্ধুরা
IMG_20240820_184823.jpg

আজ সকালটা মোটেই সুন্দরভাবে শুরু হয়নি।সকালে ঘুম থেকে উঠে ভেবেছিলাম গ্রামের বাড়িতে যাব অফিস শেষ করে।কিন্তু জানালা দিয়ে বৃষ্টির তীব্রতা দেখে মেজাজ খারাপ হয়ে গেল বলা চলে।এ পর্যন্ত আগেও দুদিন বাড়ি যাবার প্লান করে বের হলেও বৃষ্টি আর বাজে যোগাযোগ ব্যবস্থার কারণে সেটা হয়ে উঠেনি।আজও তার ব্যতিক্রম হলো না।তবে এই অবস্থা দেখে আজ বাসা থেকে বাড়ি যাওয়ার পরিকল্পনা ত্যাগ করলাম।এরপর দ্রুত স্নান সেরে নিলাম।স্নান শেষ করে সকালের নাস্তা করে দ্রুত বের হলাম।বাইরে তখনও বৃষ্টি পড়ছে।আমাকে ময়লাপোতা যেতে হবে তাই একটা রিকশা ভাড়া করে নিয়ে চললাম।

IMG_20240820_074927.jpg

ময়লাপোতা গিয়ে দাড়িয়ে আছি, প্রায় ৮ টা নাগাদ বাস আসল।বাসে চড়ে বসতে পারলে কিছুটা চিন্তা কমে কারণ আর যাই হোক এই বাসটা সঠিক সময়ে নামিয়ে দিবে জায়গামতো।বাস থেকে নেমে ভয়ানক রাস্তা দিয়ে অফিসে পৌছালাম। এরপর কাজ বাড়তে লাগল।নতুন যোগদানের ফলে ২/৩ দিন কাজ কম থাকলেও তা আস্তে আস্তে বাড়ছে।তাছাড়া এই অফিসের কাজগুলো আমার মতো করে সাজিয়ে নিয়ে কাজ করতে হবে।তাই সেগুলো করতে লাগলাম ফাঁকে ফাঁকে। দুপুর ১:২০ টা নাগাদ আমি লাঞ্চরুমে চলে গেলাম।আগের অফিসের মতো এখানে লাঞ্চরুমের আড্ডা টা জমে না।

IMG_20240820_192946.jpg

যাইহোক খাবার শেষ করে পুনরায় কাজ করলাম।এখানে একটা সুবিধা হলো নির্ধারিত সময়ের পর কম লোকজনই অফিসে আসে যার ফলে আমাদের কাজ শেষ করতেও সুবিধা হয়।যাইহোক আজ ৫:১০ টা বাজলে আমি বের হয়ে পড়ি। তাঔ স্টাফ বাসের জন্য অপেক্ষা না করে লোকাল বাসে চড়ে বসি।লোকাল বাস আমাকে আমার সুপরিচিত রূপসা ঘাটে নামিয়ে দেয় ৭:১০ নাগাদ।এরপর বাসার জন্য কিছু বাজার করে বাসায় ফিরলাম।

IMG_20240820_001317.jpg

বাসায় এসে প্রথম কাজই হলো স্নান করে নেয়া।স্নান শেষ করে বের হলে সহধর্মিণী আমাকে নুডুলস এনে দেয় আজ।এতটাই ক্ষুধার্ত ছিলাম যে আজ সবার আগে আমি খাওয়া শেষ করে ফেলি।তারপর আমরা কিছু সময় পারিবারিক আড্ডা দিলাম।এরই মধ্যে আমার মুড়ি আর খেজুরের গুড় খেতে মন চাইল। সেটা খেতে খেতে আমি আমার ফোন থেকে কিছু ছবি/ ভিডিও ল্যাপটপে নিয়ে রাখার কাজ করে নিলাম।এরপর আমার ছোট ভাইয়ের বিয়ের ফটো দেখে সময় পার করলাম।

IMG_20240820_200901.jpg

১০ টা নাগাদ টেবিলে খাবার বসিয়ে আমার ওয়াইফ ডাক দিলে সবাই একসঙ্গে রাতের খাবার খেয়ে নিলাম।আগামীকাল পুনরায় একই রকম ভাবে অফিস করতে হবে বিধায় যতটা দ্রুত সম্ভব আমরা ঘুমিয়ে গেলাম।এই ছিল আমার আজকের সারাটা দিন।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই।আমার পোস্টটি পড়ে কেমন লাগল তা কমেন্টে জানাবেন।

ধন্যবাদ
Device Name:One Plus
Camera:48 Megapixel
Shot by:saha10
location:Bangladesh🇧🇩
Sort:  
Loading...
 2 months ago 

বৃষ্টি অনেক সময় আমাদের প্লান চেঞ্জ করে দেয় আসলে প্রাকৃতিক দুর্যোগ কখন হবে এটা আমরা কেউ জানি না।। অবশেষে বেরিয়ে বললেন বৃষ্টির দিনে একটা রেশকে নিয়ে আসলে বৃষ্টির দিনে বাইরে যাওয়া কষ্টকর।। মাঝে মাঝে আমার এমন হয় অনেক ক্ষুধা লাগলে আমি আগেই খেতে বসি।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67638.45
ETH 2614.27
USDT 1.00
SBD 2.67