Better life with steem|| The Diary Game || 19th August 2024.

in Incredible India2 months ago
হ্যালো বন্ধুরা
IMG_20240819_182726.jpg

নতুন কর্মস্থলে যোগদানের পর জীবন আরও দুর্বিষহ হয়ে উঠেছে।এই এলাকার রাস্তা ঘাটের কারণে এই এলাকাকে আমার দুর্গম পাহাড়ের মতো কঠিন লাগছে। গ্রামের বাড়ি থেকে মাত্র ২৩ কিমি দূরের এই জায়গা আসতে বাইকের বিকল্প নাই,আবার বাইকে যেতে ৪০ মিনিটের পথ আপনাকে ১.৫ ঘন্টা লাগিয়ে দিবে পৌঁছাতে। এদিকে খুলনা থেকে আসতেও জীবন শেষ হওয়ার মতো অবস্থা। খুলনা থেকে অফিস করতে হলে আমাকে অনেক সকালে ঘুম থেকে উঠতে হবে।প্রায় প্রতিদিন বর্ষা পড়ছে সকাল- সন্ধ্যা। তাই ঝুঁকি না নিয়ে খুলনা থেকে চলাচল করছি।

IMG_20240819_104204.jpg

আজ সকালে ঘুম থেকে উঠে পড়ি সকাল ৬:৪০ নাগাদ।এরপর স্নান সেরে খাওয়া দাওয়া সেরে অফিসে যাবার পালা।আমার অফিসে যেতে এখন আরও চড়াই উৎরাই পার করতে হয়।সকালে বাস ধরার তাড়া থাকে তাই দ্রুত সকালের খাবার খেয়ে বেরিয়ে পড়ি।এখন আর চিরচেনা রূপসা ঘাট দিয়ে প্রতিদিন যাওয়া আসা হয় না।সারা দেশেই বৃষ্টি হচ্ছে কয়েকদিন ধরে।গুড়িগুড়ি বৃষ্টির মধ্যে রওয়ানা করলাম।নগরীর ময়লাপোতা মোড় থেকে আমি স্টাফ বাসে উঠব।কিছু সময় অপেক্ষা করার পর বাসটি এলো।

IMG_20240819_132701.jpg

আমি এই রুটে একদমই নতুন,তাই স্টাফ বাস কোথায় থামে আমার জানা নাই।বাসার কাছ থেকে বাসটি এলেও আমি ওদিকে অপেক্ষা করি নাই।যাইহোক বাসে বসে কিছু সময় মোবাইল ব্রাউজ করলাম।এরপর গান শুনতে শুনতে চলে এলাম ভাগা বাস স্ট্যান্ডে।এরপর হলো আসল স্ট্রাগল শুরু হবে।বাস থেকে নেমে আমরা কয়েকজন কলিগ একটা অটোতে উঠলাম। এদিকের রাস্তা এতটাই খারাপ যে তার কিছু নমুনা আজ নিয়ে নিলাম মোবাইল ক্যামেরায়। কিছু দূর এলে আমাদের অটোর ইন্জিন বন্ধ হয়ে গেল।আমরা তো চরম অনিশ্চয়তায় পড়ে গেলাম যে সময়মতো পৌঁছাতে পারব কিনা।

IMG_20240819_104244.jpg

কিছু সময়ের চেষ্টার পর পুনরায় অটো চালু হলো। শ্রীফলতলা নেমে গেলাম আমি একা।এবার বাকি পথটা আমাকে অন্য দিকে যেতে হবে।আমি পুনরায় একটা অটো করে অফিসে পৌছালাম।অফিসে পৌঁছানোর কিছু সময় পর ভয়ানক বৃষ্টি আরম্ভ হলো।নতুন কলিগদের সাথে গল্প করে করে দুপুর হয়ে গেল।কারণ নতুন অবস্থায় এখনো পূর্ণ কাজের চাপ আসেনি।দুপুরে খেতে বসে মনটা ভালো হয়ে গেল।নানান পদে আজ খাবার দিয়েছে।আমি খেতে বসে সেগুলোর ছবি নিয়ে নিলাম।তারপর পুনরায় কাজ শুরু হলো।

IMG_20240819_181940.jpg

বিকাল হলে আমি অফিসের থেকে স্হানীয় বাজারে গেলাম ঘুরে দেখতে।গ্রাম্য বাজার তাই ভেবেছিলাম শাক সবজি মাছের দাম একটু কম হবে।কিন্তু আমি দাম শুনে হতবাক হয়ে গেলাম।এখানে তুলনামূলক দাম বেশি মনে হলো সকল পন্যের।
খুলনা আসার তাড়া থাকে তাই স্যারকে বলে ৫:৩০ টা নাগাদ বেরিয়ে পড়লাম।আবারো সেই বাজে রাস্তা দিয়ে আসতে হবে ভেবে মনটা খারাপ হয়ে যায়।কিন্তু কিছুই করার নাই।স্টাফ বাসে করে খুলনা নামতে ৮:৩০ টা বেজে গেল।

বাসায় পৌঁছে ফ্রেশ হয়ে কিছু সময় ল্যাপটপে কাজ করলাম।এরপর খাওয়া দাওয়া শেষ করে বিছানায় যেতেই কখন ঘুমিয়ে পড়েছি নিজেই জানি না।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই।আমার পোস্টটি পড়ে কেমন লাগল তা কমেন্টে জানাবেন।

ধন্যবাদ
Device Name:One Plus
Camera:48 Megapixel
Shot by:saha10
location:Bangladesh🇧🇩
Sort:  
Loading...
 2 months ago 

নতুন জায়গায় গেলে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে এটাই স্বাভাবিক কিন্তু রাস্তার এই দুর্দশা থেকে আমারে খারাপ লাগছে।। এত খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে চলাচল করা সত্যি কষ্টকর ব্যাপার আর দশ মিনিটের রাস্তা ২০ মিনিটে লেগে যায় এরকম রাস্তায় চলাচল করার ক্ষেত্রে।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67638.45
ETH 2614.27
USDT 1.00
SBD 2.67