Better life with steem|| The Diary Game || 15th August 2024.

in Incredible India2 months ago
হ্যালো বন্ধুরা
IMG_20240815_152009.jpg

আজ আমার কাছে বিশেষ একটি দিন বলা যায়।আজ ১৫ ই আগষ্ট,রাষ্ট্রীয় শোকদিবস।ছুটির ক্যালেন্ডারে দিনটি ছুটি থাকলেও সরকার পতনের পর দৃশ্য অন্য রকম হয়ে যায়।আমরা যারা বিভিন্ন সার্ভিসে আছি তাদের কাছে ছুটির দিনগুলোর বিশেষত্ব বলে বোঝাবার নয়।আমার চাকরি জীবনের স্বল্প সময়ে এই প্রথম ১৫ ই আগষ্ট অফিস করতে হচ্ছে।গতকাল এক অফিস থেকে বিদায়ের পর আরেক অফিসে যোগদানেরও আজ প্রথম দিন আজ।নতুন জায়গা,নতুন মানুষদের নিয়ে জল্পনা কল্পনার শেষ থাকে না এসময়ে।বার বার গুগল ম্যাপে লোকেশন দেখছি কিভাবে যাওয়া যায় সহজে।

IMG_20240815_214141.jpg

আসলে আমার ভাগ্যটাই অনেক খারাপ,বাড়ি বা বাসার কাছে কখনোই পোস্টিং পেলাম না।একেবারেই প্রত্যন্ত অঞ্চলে পোস্টিং হয়েছে আমার।আগের অফিস গ্রামের বাড়ি থেকে কাছে ছিল,কিন্তু এবার না বাড়ি যেতে পারছি না খুলনা ফিরতে পারছি। যাইহোক যেহেতু নতুন জায়গা তাই সকালে ঘুম থেকে উঠে নিজের পোশাক ও বাইকটা ঠিক আছে কিনা চেক করলাম। ম্যাপে কয়েকটা রুট দেখায় ওখানে যাওয়ার জন্য, তাই বেষ্ট রুট কোনটা হবে সেটা কাকার সঙ্গে আলোচনা করলাম। সকাল ৮ টা নাগাদ বেরিয়ে পড়লাম আমি।আমি যে পথটা সিলেক্ট করলাম এসে দেখি সমস্ত রাস্তাটা খুঁড়ে রেখেছে।রাস্তা সংস্কারের কাজ চলমান।

IMG_20240815_205024.jpg

অনেক চড়াই উৎরাই পেরিয়ে সি এন্ড বি বাজার পর্যন্ত এলাম,ভাবলাম এরপর থেকে হয়তো রাস্তা অনেক ভালো। কিন্তু এই রাস্তায় ঢোকার পর মনে হলো এদিকটা এখনো স্বাধীন হয়নি!!রাস্তা ঘাটের একেবারেই বেহাল দশা।কোন জনপ্রতিনিধির চোখে এসব পড়ে না।সকাল ৯:৩০ টা নাগাদ আমি অফিসে পৌঁছে গেলাম।অফিস ভবনের বেহাল দশা দেখে মনটা খারাপ হলো আরও।যাই হোক,সব জায়গা মানিয়ে নিতে হবে।সবার সাথে পরিচয় পর্ব সেরে নিলাম।

IMG_20240815_103535_093.jpg

আজ প্রথম দিন ছিল তাই ছিল না নিজের কোনো কাজ।একরকম বসে বসে কাটিয়ে দিলাম লাঞ্চ পর্যন্ত। এরপর দুপুরের খাবার খেতে গেলে মেজাজ টা আরও খারাপ হলো।আমি খাওয়া দাওয়ার ব্যাপারে খুব খুঁতখুঁতে। তাাই খাওয়ার জায়গার পরিবেশ দেখে মেজাজ খারাপ হলো।কিন্ত কিছুই করার নাই আমার।এরপর আরও কিছু সময় পার করে স্যারকে বলে একটু আগেভাগেই বের হলাম।

আবারো সেই বাইকে চড়ে যাচ্ছি বাড়িতে।সেখানে বাইক রেখে পুনরায় খুলনা আসব আজ।রাস্তায় এতটাই ঝাঁকুনি খেলাম যে আমার পুরাতন বাইকের স্টার্ট বন্ধ হয়ে গেল।আর চেষ্টা করেও স্টার্ট করাতে পারিনি।পিছনের নেমপ্লেটেটা পর্যন্ত ভেঙে গেল ঝাঁকুনিতে।একদমই নতুন রাস্তায় বাইক নষ্ট হওয়াতে আমার ভিষন অসহায় লাগছিল। রাস্তায় লোকজনের কাছে শুনলাম কাছেই নাকি একটা গ্যারেজ আছে।সেখানে গিয়ে বাইকটা ঠিল করলাম।পুনরায় ভয়ে ভয়ে রওয়ানা হলাম বাড়ির উদ্দেশ্যে। এতসব ঝামেলার কারণে সামান্য ভাঙা রাস্তায়ও মেজাজ খারাপ হতে লাগল।

IMG_20240815_235247.jpg

বাড়িতে পৌঁছে আর দেরি করলাম না।মাকে সব গুছিয়ে দিতে বললাম।মা আবার তার বৌমার জন্য তাল, দুধ ও গাছের আমড়া পাঠাবে।সেগুলো একটা ব্যাগে নিয়ে আমি আবারো বেরিয়ে পড়লাম। ফকিরহাট এসে আগের অফিসের কয়েক কলিগের সাথে দেখা হলো।এদের একজন খুলনা যাবে,তাই দুজনে একসাথে রওয়ানা করলাম। ফুল মার্কেট হয়ে বাসায় ফিরলাম,এসে দেখি আমার ওয়াইফ চটপটি তৈরি করেছে।সেটা খেলাম ফ্রেশ হয়ে।এরপর কিছু সময় বিশ্রাম নিয়ে নিলাম।যেহেতু অনেক কষ্ট হয়েছে আজ তাই তাড়াতাড়ি রাতের খাবার খেয়ে ঘুমাতে চলে গেলাম।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই।আমার পোস্টটি পড়ে কেমন লাগল তা কমেন্টে জানাবেন।

ধন্যবাদ
Device Name:One Plus
Camera:48 Megapixel
Shot by:saha10
location:Bangladesh🇧🇩
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67676.49
ETH 2622.10
USDT 1.00
SBD 2.63