Better life with steem|| The Diary Game || 13th September 2024.

in Incredible Indialast month
হ্যালো বন্ধুরা
IMG_20240913_121130.jpg

বন্ধের দিনগুলোতে সচরাচর পরিকল্পনা থাকে একটু বেশি ঘুমিয়ে নেয়া।কিন্তু অসুস্থতাজনিত কারনে ঘুমাতে পারছি না অনিদ্রার কারণে শারীরিকভাবে বেশ খারাপ আছি কিছু কাল ধরে।গতকাল বৃহস্পতিবার থাকায় বাসায় আাসার পথে প্রয়োজনীয় কেনাকাটা করি।ইদানীং বাসায় বিরিয়ানিটা বেশি খাওয়া হচ্ছে বন্ধের দিনগুলোতে। তাই আৃার সহধর্মিণী আগেই বলে রেখেছিল কি কি আনতে হবে।বাসায় পৌঁছাতে প্রায় রাত ৯ টা বেজে গেল।তাই তড়িঘড়ি করে ফ্রেশ হয়ে খেয়ে নিয়েছিলাম।

IMG_20240913_101408.jpg

যাইহোক গতকাল কেনাকাটা করে রাখার ফলে আজ সকালে আর বাজারে যেতে হয়নি।সকালে ঘুম থেকে দেরিতে উড়ব ভেবে রেখেছিলাম।কিন্তু আবারও সেই সকাল সকাল ঘুম ভেঙে যাওয়ায় উঠে পড়লাম।সকালে আজ আমার প্রিয় "ফেনা ভাত"( বাংলাদেশের দক্ষিনাঞ্চলে আতপ চালে বেশি করে জল দিয়ে ভাতের মাড় না ঝরিয়ে যেটা রাধা হয় তাকে ফেনা ভাত বলে) রান্না হয়েছে।তাই তাড়াতাড়ি ফ্রেশ হয়ে সকালের খাবার টা খেয়ে নিলাম।এরপর কিছু সময় ফোন ব্রাউজ করতে করতে কখন ঘুমিয়ে পড়েছি জানি না।বউ চা করে নিয়ে এসে ডাক দিলে ঘুম থেকে উঠে চা আর টোস্ট বিস্কুট খেয়ে নিলাম।

IMG_20240913_183116.jpg

এরই ভিতর হঠাৎ ফোন এলো আমার কাজিন দিল্লি থেকে বাংলাদেশে আসবে আজ।কাজেই বাংলাদেশে পৌছালে আমি ওকে ফোন করে বললাম আজ রাতে বাসায় থাকতে।যেহেতু ফিরতে রাত হবে তাই যেন সে খুলনা চলে আসে।যেহেতু পার্থ বাসায় আসবে তাই আমরা আজই বিরিয়ানি রান্নার প্লান সেট করে ফেললাম। এরপর আমাদের কর্মযজ্ঞ শুরু হলো।আজও আমরা ঠিক করলাম অল্প সময়ে রান্না শেষ করব।তাই দুপুরে খাওয়ার পর রান্নার প্রয়োজনীয় সামগ্রী রেডি করে ফেললাম।

IMG_20240913_171657.jpg

কিছু সময় পর আমার মা রুটি তৈরি করতে শুরু করল।তখনি আমার ওয়াইফ বলল যে সে আজ রুটি তৈরি করবে।সে রুটি তৈরি করতে গেলে মানচিত্র তৈরি করে ফেলে! কিন্তু আজ কেন যেন সেটা ভাবনাতীত ভাবে গোল হয়ে গেল।এটা নিয়ে আমরা বেশ কিছু সময় হাসি ঠাট্টা করতে লাগলাম।বিকালবেলা আমি আবারো ঘুমিয়ে পড়েছিলাম কিছু সময়ের জন্য। আসলে ঘুম না হওয়ার কারণে ঘুমের ঔষধ খেয়েছিলাম তারই ফল এটা।ঘুম থেকে উঠে দেখি আমার শাশুড়ী আর ওয়াইফ মিলে আজ রান্না প্রায় শেষ করে ফেলেছে।এরই ভিতর পার্থ ফোন করে জানাল তার পৌঁছাতে রাত ৮ টা বাজবে।এদিকে ভিষণ মেঘ করেছে, বৃষ্টি নামবে মনে হচ্ছে।

IMG_20240913_223109.jpg

পার্থ আসলে আমি ওকে আনতে গেলাম।এছাড়া দই মিষ্টি আর সালাদ তৈরির শশা ও কিনে পার্থকে নিয়ে বাসায় এলাম।বাসায় এসে পার্থ আর দেরি করতে চাইল না।নিজেই বলল খুব ক্ষুধা লেগেছে তার।আমরাও কাল বিলম্ব না করে বিরিয়ানি খেতে বসে গেলাম সবাই মিলে।বাইরে বৃষ্টির ঝমঝম শব্দ আর সেই সাথে বিরিয়ানির স্বাদ আরও বাড়িয়ে দিল এরপর আমরা কিছু সময় আড্ডা দিয়ে ঘুমাতে চলে গেলাম।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই।আমার পোস্টটি পড়ে কেমন লাগল তা কমেন্টে জানাবেন।

ধন্যবাদ
Device Name:One Plus
Camera:48 Megapixel
Shot by:saha10
location:Bangladesh🇧🇩
Sort:  
Loading...
 last month 

অসুস্থ হলে আমাদের কোন কিছুই ভালো লাগেনা, অনেক সময় অসুস্থ অবস্থায় ঘুমাতে ভালো লাগেনা, আমরা সাধারণত ছুটির দিনে একটু বেশি ঘুমিয়ে থাকি, আপনার সারাদিনের কার্যক্রম দেখে খুব ভালো লাগলো, অসংখ্য ধন্যবাদ সুন্দর পোস্টে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 29 days ago 

আমরা যখন অসুস্থ হয়ে পড়ি তখন আমাদের কোন কিছুই ভালো লাগেনা। সুস্থতা কত বড় নিয়ামত সেই নিয়ামত আমরা উপলব্ধি করতে পারি আমরা যখন অসুস্থ হয়ে পড়ি। আপনার বিরিয়ানিটা আমার খুব ভালো লেগেছে। আপনার সারাদিনের কার্যক্রম আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68195.23
ETH 2703.52
USDT 1.00
SBD 2.78