The Steemit Awards 2023:- My Nominations

in Incredible India10 months ago (edited)
IMG_20231204_163432.pngedit canva

"আসসালামুয়ালাইকুম"

আশাকরি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন।। আমিও সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি সুস্থ আছি। আজকে আমি যে বিষয়টি নিয়ে লিখতে বসেছি তা আপনারা আমার টাইটেল দেখেই বুঝে গেছেন। আমি অনেক আগেই শুনেছি স্টিমিট প্ল্যাটফর্মে চলছে The Steemit Awards 2023, ব্যস্ততার কারণে এখনো লেখা হয়ে ওঠেনি, শেষ মুহূর্তে এসে আজকে The Steemit Awards 2023 নিয়ে লিখতে বসেছি।

BEST AUTHOR

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81D1iUg2nrdFe1HgGS5rMzRYe6uJcR9utV1F2D6XPQZwovNayVyMZXXxNucokP5jeiAqZuov51cqQD9cnBku7XGMDZD7HG.png

আমি স্টিমিট প্ল্যাটফর্মে অনেকের লেখা পড়েছি। সবার লেখার মাঝে আমার কাছে সবচাইতে সেরা লেখিকা হিসেবে মনে হয়েছে @sduttaskitchen ম্যাম কে আর কেন মনে হয়েছে তা আপনারা আমার পোস্ট পড়লেই বুঝতে পারবেন।

আমরা সবাই আমাদের মাতৃভাষা পড়তেই সবচাইতে বেশি স্বাচ্ছন্ন বোধ করি। আমি Bangladesh একজন ইউজার আর আমাদের @sduttaskitchen ম্যাম Indian কিন্তু তিনি আমাদের মাতৃভাষায় লেখেন আর আমি বাংলা ভাষা পড়তে অনেক ভালোবাসি যেহেতু আমার মাতৃভাষা বাংলা।

আমাদের ম্যাম অর্থাৎ @sduttaskitchen আমি তার প্রতিটি লেখা পরিদর্শন করি। তিনি তার প্রতিটি লেখার মধ্যে কোন না কোন একটা শিক্ষণীয় বিষয় অবশ্যই রাখেন আর এটা আমার কাছে সবচাইতে বেশি ভালো লাগে। আমি আমার জীবনে অনেক কিছুই আমার ম্যামের লেখার মাধ্যমে শিখেছি। যেটা আমাকে সবচাইতে বেশি উপকৃত করেছে।

আমরা সকলেই লেখি কিন্তু সবার লেখার ধরন এক রকম হয় না। আমাদের ম্যাম মাঝে মধ্যে একটা কথা বলতেন সেটা হচ্ছে; স্কুলের ক্লাসে সবাই কিন্তু ১ রোল করতে পারে না। অথচ সবাই কিন্তু একই ক্লাসে পড়ি। ঠিক এরকমই সবাই লিখলেও সবার লেখার সৌন্দর্য এক রকম হয় না। আমি যত লেখা পড়েছি আমার কাছে সবচাইতে আমাদের ম্যামের লেখায় শ্রেষ্ঠ বলে মনে হয়েছে।

আমি মনে করি আমরা যদি আমাদের লেখা উন্নতি করতে চাই, তাহলে আমাদের @sduttaskitchen ম্যামের লেখা পরিদর্শন করা উচিত। তাহলে আমরা অনেক কিছুই শিখতে পারবো। আর হ্যাঁ আমরা কিন্তু কেউ একা একা কোন কিছু শিখতে পারি না। আমাদের শেখার পেছনে কারো না কারো অবদান অবশ্যই রয়েছে। যেমন আমার শেখার পেছনে সবচাইতে বেশি অবদান রয়েছে @sduttaskitchen ম্যামের।

BEST COMMUNITY CONTRIBUTOR

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPndtd7JuuFnUHh2ZeCWUwzeMM1t1xYrnr3CmDQr2xZsb3GQjSSW93eYVBZ9AQ...gu9Q3ssKsyq9yw6NxFrTf4dgtuGVzfPuQZoWRZMKUYj7jpvvUYteNzTSAvaqTh1b4Xuwo9LKrNDuSstiqthBEncL4RAPhTzRPp2Y363CWQJSzh1mApc5HCDYz.jpeg

আমি মনে করি পৃথিবীতে কোন মানুষ একদিনে সবার কাছে প্রিয় বা ভালোবাসার মানুষ হতে পারে না তার পেছনে অবশ্যই কোনো না কোনো কারণ থাকে। আর আমি এই #IncredibleIndia কমিউনিটিতে ৫-৬ মাস হয় কাজ করছি। এখানে এসে আমি একজন অভিভাবক পেয়েছি যিনি হচ্ছে @sdutttaskitchen ম্যাম। অভিভাবক এই জন্যই বলছি তিনি আমাদেরকে দেখিয়ে দিয়েছে কিভাবে পরিশ্রমী, সৎ এবং নিষ্ঠার সাথে কাজ করতে হয়।

আমি @sdutttaskitchen ম্যামের মধ্যে আরও একটা জিনিস দেখতে পেয়েছি সেটা হচ্ছে; এই কমিউনিটিতে যে সকল সদস্য রেয়েছেন তিনি সবাইকে সমান ভেবে দেখেন যেটা আমাকে সবচাইতে বেশি আনন্দ দেয়। এছাড়াও তিনি নিজের কাজের ব্যাপারে যতটা সচেতন ঠিক ততটাই কঠোর যে কোনো অন্যায়ে। এতে বোঝা যায় যে উনি সর্বদা সতর্ক থাকেন এবং আমাদের সব সময় মঙ্গল চান।

আর এই কমিউনিটির নিয়ম-কানুন ব্যাপারে ম্যাম অত্যন্ত সতর্ক থাকেন। উনি আমাদের এডমিন আর আমরা অনেকেই ভাবি তিনি হয়তো এডমিন হয়ে অনেক শান্তিতে আছে কিন্তু আদৌ কি শান্তিতে আছেন? দেখুন আমরা সাধারণ ইউজার যদি একটু অসুস্থ হয় তাহলে আমরা কাজ বন্ধ রাখতে পারি। কিন্তু ম্যাম কি সেটা পারে? কখনোই পারেনা কারণ উনার উপরে রয়েছে অনেক দায়িত্ব। আর এই দায়িত্ব পালন করার জন্য তিনি কখনো কোন কাজে অবহেলা বা অজুহাত দেখায় না অসুস্থ থাকলেও সর্বদাই কাজ করে যান। তাই আমি মনে‌করি best community contributor উনি ছাড়া আর কে হতে পারে।

BEST COMMUNITY

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TZqGfE59MRC8xdM23T4fkEVR8XU8fAkZbRKMmZUTVaxdHAev5TEgtYPKvpmft54T6RKfsdhh5s4RBhM1qfekXnQ2LDmQ.jpeg

আমার কাছে সবচাইতে সেরা Best community হচ্ছে #IncredibleIndia অর্থাৎ আমি যেখানে কর্মরত রয়েছি। এটাই আমার কাছে সবচাইতে best বলে মনে‌ হয়। আর কেন best community মনে হয় তা আমার পোস্ট পড়লে বুঝতে পারবেন।

#IncredibleIndia এমন একটি কমিউনিটি যেখানে প্রত্যেক সদস্যকে সমান ভাবে প্রাধান্য দেওয়া হয়। একটি কমিউনিটি বা পরিবার সঠিক নিয়মে কিভাবে কার্যক্রম করবে তার সবই #IncredibleIndia কমিউনিটিতে খুব সহজে বুঝিয়ে দেওয়া হয়। আর চলুন জেনে নেই এই কমিউনিটির নিয়মিত কিছু কার্যক্রম-

✅Tutorial class : যা কিনা নতুন ইউজারদের জন্য সবচাইতে শেখার অন্যতম একটি দিক। আর পুরনো ইউজারদের অভিজ্ঞতা বৃদ্ধির অন্যতম একটি মাধ্যম। প্রতি সপ্তাহে একটি নির্দিষ্ট সময়ে এই Tutorial class হয়ে থাকে। আর যার মাধ্যমে আমরা সকল সদস্যই অনেক নতুন নতুন বিষয় জানতে পারি যা আমাদের কাজ করা আরও সহজ গড়ে তোলে।

✅Hangout : #IncredibleIndiacommunity বিনোদনের জন্য প্রতি সপ্তাহে Hangout এর আয়োজন করা হয়, যার মাধ্যমে ইউজারদের মন ফ্রেশ করার হয়। সেই সাথে সবাই যার যার ক্রিয়েটিভিটি প্রকাশ করে থাকেন। যার মাধ্যমে আমরা সবাই অনেক আনন্দিত হই আর এটা আমার কাছে সবচাইতে আনন্দের।

✅Weekly brooming report: প্রতি সপ্তাহে এই রিপোর্টটি প্রকাশিত হয়। সকল সদস্যের ওদের মধ্যে কারা কারা সামর্থন পেয়েছেন তাদের নাম প্রকাশিত হয়। আর এর মাধ্যমে বুঝতে পারি এই কমিউনিটিতে কে কে সঠিক ও নিয়ম মেনে কাজ করছে।

✅Weekly curation report :এই রিপোর্টটি ও প্রতি সপ্তাহে নিয়মিত প্রকাশিত হয়। এবং যারা সমর্থন পেয়েছেন তাদের নামের তালিকা দেওয়া হয়।

✅Monthly community report: এটি প্রতিমাসে মাসে একবার করা হয়। যার মাধ্যমে কমিউনিটিতে কি কি ধরনের কাজ হয়েছে তা প্রকাশ করা হয়।

✅Monthly community contest : #IncredibleIndiacommunity প্রতি মাসে একবার কনটেস্টের আয়োজন করা হয়। প্রত্যেকবারই ভিন্ন ভিন্ন খুবই চমৎকার বিষয় নির্বাচন করে থাকেন কনটেস্টের জন্য।

এছাড়া নিয়মিত পোস্ট যাচাই করণ, সেই সাথে সকল কনটেস্টে বিজয়ীদের পুরস্কার দেয়া হয় যেটা দেখে কনটেস্টের প্রতি আগ্রহটা আরো বেড়ে যায়। কাজ করতে গিয়ে কোন সমস্যায় পড়লে এখানে খুব সহজ সমাধান করা যায় যেটা ইউজারদের জন্য অনেক বেশি উপকৃত হয়।

আমি Incredible India তে যোগ দেয়ার পর সবার কাছেই অনেক সাহায্য পেয়েছি। সবচাইতে বেশি পেয়েছি @sduttaskitchen ম্যামের কাছে তার অবদান কখনো ভুলে যাওয়ার মত নয়। তার জন্য মনের অন্তর স্থল থেকে দোয়া ও ভালোবাসা রইলো সৃষ্টিকর্তা তাকে যেন সবসময় সুস্থ রাখে।

আজকের মত আমি এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPg5AGi6JHyAxwmCHXKLdxAsYWGpHaDW6c8HYGEuww6XbyXYUpwpQxUUkwJHAb...5wRivmeJ45A6bmo2m6AEeKoe47iujbfgomZJQartTBqJ1nr4MuYRgqKPZCJgKypoudkutYmw32P2uXuKXwFwx3ZgYJtJHYimj4uKqQG7JFHWxAECRKQrgJZcnS.png

Sort:  
 10 months ago 

আমিও আপনার কথায় এরকম যে দিদির লেখায় কিছু না কিছু শিক্ষনীয় বিষয় থাকে যা আমাদের জন্য খুবই প্রয়োজনীয়। যার কারনে এই প্ল্যাটফরমে দিদি আমারও প্রিয় লেখক।
বেস্ট কমিউনিটি কন্ট্রিবিউটর হিসেবে দিদিকে নির্বাচন করার বিষয়ে আমিও আপনার সাথে একমত।তিনি আমাদের একজন অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করে থাকেন।আমরা কাজ না করলেও তিনি তার দায়িত্ব পালম করেন ঠিক মতো।
আমি নিজেও ইনক্রেডিবল ইনডিয়া পরিবারের সদস্য। তাই পরিবার সবার আগে।অন্য সব কমিউনিটি ভালো হলেও আমার কমিউনিটি আমার কাছে সবার সেরা।
আমাদের কমিউনিটির সবচেয়ে বড় একটা বৈশিষ্ট্য হলো এখানে সবাইকে সমান ভাবে দেকা হয়ে থাকে।এছাড়া টিউটোরিয়াল ক্লাস ও হ্যাংআউটের মতো বিষয়গুলো প্রতি সপ্তাহেই থাকে।
এত চমৎকার করে লেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি একদম সঠিক বলেছেন আমি বা আমরা যে কমিউনিটিতে কাজ করি এটাই আমাদের কাছে সবচাইতে সেরা।

আপনাকে প্রথমে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার মতো আমি ও একটু ব্যস্ত থাকার কারণে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে একটু দেরি হচ্ছে কিন্তু আমি আগামীকাল ওই পোস্টটি আপনাদের মাঝে উপস্থাপন করব। আমার Incridible India কমিউনিটি ভালো লাগে দিদি ও অন্যান্য Moderator দের ব্যবহারের জন্য। টিউটোরিয়াল ক্লাসে আমাদের অনেক ভালোভাবে সবকিছু বুঝিয়ে দেয় এবং হ্যাংআউটের দিন আমরা সবাই মিলে আনন্দ করি।আপনার পোস্ট টি পেয়ে অনেক ভালো লাগলো ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে।

Loading...
 10 months ago 

স্টিম প্ল্যাটফর্ম এর নাম শুনেছিলাম 2021 সালে। কিন্তু আমি জানতাম না যে স্টিম প্ল্যাটফর্মে কিছু কমিউনিটি রয়েছে। 2023 এর প্রথম দিকে আমি স্টিম প্ল্যাটফর্মে এসে ইনকেটেবল ইন্ডিয়া কমিউনিটির সাথে যুক্ত হয়েছি। তখন থেকে আমি ম্যাম যে পোস্টগুলো করে সেগুলো পড়া শুরু করেছিলাম। সব সময় দেখেছি ম্যাম শিক্ষনীয় পোস্ট আমাদের সাথে শেয়ার করে থাকেন। এবং উনার পোস্টের মধ্যে এমন কিছু বার্তা থাকে। যেগুলো আমরা আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহার করতে পারি এবং ভবিষ্যতে কাজে লাগাতে পারি।

একদমই ঠিক বলেছেন, ম্যাম কমিউনিটিতে যারা করে প্রত্যেকটা ইউজারকে সমান চোখে দেখে থাকেন। এবং সবার জন্য একটাই আইন বরাদ্দ করে থাকেন। আর কমিউনিটির কথা যদি বলি এটা আমাদের একটা পরিবার। আর এই পরিবারে এসে আমরা নিজেদের সুখ দুঃখ আনন্দ বেদনার সবকিছু ভাগাভাগি করে নিতে পারি। কোন কিছু বুঝতে না পারলে টিউটোরিয়াল ক্লাসে সব কিছুই বুঝিয়ে দেয়া হয়। এবং একটা সপ্তাহ কাজ করার পর আমরা যখন ক্লান্ত হয়ে পড়ি। তখন আমাদের আনন্দ দেয়ার ব্যবস্থা রয়েছে এই কমিউনিটির মধ্যে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ।আমি আশা করব আপনার প্রতিযোগিতায় সফল হবেন।

 10 months ago 

আপনি ঠিকই বলেছেন এই কমিউনিটি একটি পরিবারের মত আর এখানে আমরা সবাই যার যার দুঃখ সবার সাথে ভাগাভাগি করতে পারি।।

আপনি দিদিকে Best Author আর Best Contributor to the Community তে নমিনেট করে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন বলে আমি মনে করি। দিদির প্রতিটি লেখা থেকেই আমরা কিছু না কিছু নতুন জিনিস জানতে পারি এবং শিখতে পারি। আর আমাদের কমিউনিটিতে দিদির অবদান বলে বোঝানোর কোনো ভাষা আমার কাছে নেই। উনি প্রতিদিন প্রতিনিয়ত আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে কঠোর পরিশ্রম করে চলেছেন। আর Incredible India শুধু আমাদের কমিউনিটি নয় এটা আমাদের একটা পরিবার। তাই আপনার প্রত্যেকটি নমিনেশন কে আমি সর্বতোভাবে সমর্থন করি।

 10 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত এত সুন্দর ভাবে প্রকাশ করার জন্য।। আর হ্যাঁ আমাদের দিদি তার লেখায় কোনো না কোনো একটা বার্তা দিয়ে থাকেন যেটা আমাদের কাজ করার জন্য অনেক বেশি উপকার হয়।

আমি যখন থেকে এই কমিউনিটিতে কাজ করা শুরু করেছি, তখন থেকেই আমি এই কমিউনিটির এডমিন ম্যামের লেখাগুলো মনোযোগ সহকারে পড়ি, আমার পড়ে মনে হয় কেমন যেন লেখার মধ্যে অন্যরকম একটা লজিক রয়েছে, লেখাগুলোর ধারাবাহিকতা একের পর এক উপস্থাপন করা এটা খুবই জটিল একটা বিষয়। যা সবার পক্ষেই সম্ভব হয় না।
পরিশেষে আমি আপনার লেখার প্রশংসা করছি, কারণ আজকে আপনি অত্যন্ত সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি লেখা আমাদের উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন। আপনার পরবর্তী আকর্ষণীয় লেখার অপেক্ষায় রইলাম।

 10 months ago 

ঠিক বলেছেন সবসময় ম্যামের ক্লাস গুলোতে শিক্ষনীয় কিছু থাকে। তিনি যখনই নতুন কিছু পায় এবং আমাদের জন্য ভালে না খারাপ তিনি সঙ্গে সঙ্গে আমাদের সাথে শেয়ার করেন। ভালো হলে গ্রহন করার পরামর্শ দেন ক্ষতিকর হলে এড়িয়ে চলার নির্দেশ দেন্। একথাও ঠিক একদিনে কেউ কারো প্রিয় বা পছন্দের মানুষ হয়ে উঠতে পারে না তার পিছনে একটা কারন থাকে। ম্যাম আস্তে আস্তে প্রায় আমাদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। আরেকটা হচ্ছে আমাদের কমিউনিটি যেখানে সবাইকে সমান ভবে দেখা হয় নতুন পুরাতন সবাইকে। আমি এই কমিউনিটির সদস্য হতে পেরে অনেক আনন্দিত।

 10 months ago 

আপনি আজকে পোস্টটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ। এডমিন ম্যামের পোষ্টের মধ্যে কোন না কোন শিক্ষনীয় মেসেজ থাকবেই। তিনি তার লেখা অসাধারণ ভাবে তুলে ধরেন। আপনি এডমিন ম্যাম কে বেস্ট লেখিকা এবং বেস্ট কনট্রিবিউটর হিসেবে নির্বাচন করেছেন। আর বেস্ট হিসেবে ইনক্রেডিবল ইন্ডিয়া কমিউনিটিকে নির্বাচন করেছেন।

 10 months ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এত সুন্দর ভাবে মতামত প্রকাশ করার জন্য।।

 10 months ago 

সল্প সময়ের পথচলায় আমার এবং কমিউনিটির সম্পর্কে আপনার মতামত এবং ধারণা জেনে খুশি হয়েছি। আমার বিশ্বাস সবটাই আপনার মনের কথা। আর এইভাবেই আন্তরিকতার সাথে দীর্ঘ্য পথ পাড়ি দেবেন এই কমিউনিটির সঙ্গে থেকে।

 10 months ago 

আমরা অনেক মানুষের পোস্ট পরিদর্শন করে থাকি কিন্তু দিদির পোস্টের ভেতরে গেলে আমরা অনেক কিছু শিক্ষা নিও জিনিস অবশ্যই খুঁজে পাই। সেরা লেখিকা হিসাবে দিদিকে বেছে নিয়েছেন এটা আসলে অনেক বড়ো পাওয়া।

বেস্ট কমিউনিটি হিসাবে IncredibleIndia কে বেছে নিয়েছেন এটা দেখে আরো বেশি অনেক ভালো লাগছে ।আমরা একটি পরিবারের মতো সেখানে থাকতে পারি এবং IncredibleIndia মধ্য থেকে আমরা অনেক কিছু শিখতে পারি। অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ভালো এবং সুস্থ থাকবেন আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

জি ভাই দিদির লেখা পড়লে অনেক কিছু শেখা যায় তিনি কোন না কোন একটা বার্তা দেন তার পোস্টের মাধ্যমে যেটা আমাদের জন্য অত্যন্ত প্রয়োজন।।

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61141.76
ETH 2438.78
USDT 1.00
SBD 2.56