The September #1 contest by @sduttaskitchen|Weird habit I want to change!

in Incredible India25 days ago

এই মাসে প্রথম সপ্তাহে আমাদের জন্য দারুন একটা বিষয় উপস্থাপন করা হয়েছে। অনেকদিন হয় আমি কোন কনটেস্টে অংশগ্রহণ করছি না, বলা যেতে পারে ইচ্ছা করেই করা হচ্ছে না, এটা আমার একটা খারাপ অভ্যাস।

যাইহোক আজকে অনেক দিন, কন্টেস্টে অংশগ্রহণ করতে পেরে অনেক ভালো লাগছে। আমি আমার নিজের মনের অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করতে পারছি, এজন্য আমি ম্যামকে ধন্যবাদ জানাই।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পূর্বে। আমি অবশ্যই আমার তিনজন বন্ধুকে প্রতিযোগিতায় আমন্ত্রণ জানাতে চাই। আপনারা এখানে অংশগ্রহণ করুন এবং আপনাদের মূল্যবান মতামত শেয়ার করুন।

@baizid123, @mahmud552, @mdsahin111

Share your weird habits with us!

pexels-photo-2330140 (1).jpegpexels

কোথায় আছে মানুষ অভ্যাসের দাস, যে মানুষ নিজেকে যেভাবে গঠিত করবে সেই মানুষ সেই ভাবেই গঠিত হবে। আমাদের প্রতিটি মানুষের মধ্যে কোনো না কোনো অভ্যাস রয়েছে সেটা ভালো হোক কিংবা খারাপ। আর এই অভ্যাসগুলোই অনেক সময় আমাদের জীবনকে উজ্জ্বল করতে সাহায্য করে আবার অনেক সময় আমাদের জীবনকে বিপর্যয়ে ফেলাতে পারে।

যেহেতু প্রতিটি মানুষের অভ্যাস রয়েছে, তেমন আমারও রয়েছে। আমি বোঝার পর থেকে দেখেছি আমার মধ্যে একটা অভ্যাস রয়েছে সেটা হল রুটিন ছাড়া চলাফেরা। আমি কোন কাজ সময় মতো করি না, যেকোনো কাজ সেটা খাওয়া হোক বা অন্য কিছু । যাকে বলা হয় আজকের কাজ আগামী দিনের জন্য রাখা। আর এই অভ্যাসটা আমার এখনো রয়ে গেছে।

যে অভ্যাসটা আমাকে অনেক কিছু থেকে বঞ্চিত করেছে আবার জীবনে অনেক সময় অনেক সমস্যার মধ্যে ফেলেছে। আপনারা হয়তো জানেন একটা মানুষের উচিত সময়ের কাজ সময় করা কিন্তু আমি এর বিপরীত। সময়ের কাজ অসময়ে করা আমার জীবনের সবচাইতে বড় সমস্যা। মানুষ যদি সময়ের কাজ সময়ে না করে নিশ্চয়ই জীবনে সে অনেক সমস্যার মধ্যে পরবে আর আমি এর ব্যতিক্রম নই। কিন্তু হ্যাঁ মানুষ চাইলে সবকিছু পরিবর্তন করতে পারে।

Which habit among them do you want to change? Reason.

pexels-photo-8718379.jpegpexels

যেহেতু আমাদের জীবন, আমাদেরকেই গঠন করতে হবে। আর যে অভ্যাসগুলোর জন্য আমাদের জীবন অনেক পিছিয়ে আছে বা অনেক সমস্যার মধ্যে পড়তে হচ্ছে, সেই সমস্যাগুলো আমাদের প্রত্যাখ্যান করা উচিত। আপনারা ইতিমধ্যেই জেনে গেছেন আমার একটা অভ্যাস, আর আমি সবার আগে এই অভ্যাসটা পরিবর্তন করতে চাই।

আমাদের জীবন সুন্দর করার জন্য অবশ্যই সময়ের কাজ সময় করতে হবে আর আমি এর বিপরীত, যেটার ফলস্বরূপ আমি কখনোই ভালো কিছু পাই না। জীবনে ভালো কিছু করার জন্য জীবনকে সুন্দর একটি জায়গায় পৌঁছানোর জন্য, সময়কে প্রাধান্য দেওয়া অনেক বেশি প্রয়োজন। তাই আমি সর্বপ্রথম আমার জীবনের এই অভ্যাসটা ত্যাগ করব এবং সময়ের কাজ সময় করব, যেটা আমার জীবনকে সুন্দর করতে সাহায্য করবে।

আমার মনে হয় যে মানুষগুলো আমার মত সময়ের কাজ সময়ে করেনা তারা জীবনে অনেক সমস্যার সম্মুখীন হয়। আর এই সমস্যাগুলো আমরা নিজের হাতেই ডেকে নিয়ে আসি। তাই আমি সবার আগে এই অভ্যাসটা পরিবর্তন করব এবং নিজেকে সুন্দরভাবে গঠিত করব।

Do you believe we all carry some habits that might be weird for others? Justify your answer.
pexels-photo-2351719.jpegpexels

আমরা মানুষ যেমন ভিন্ন ভিন্ন আমাদের অভ্যাস গুলো ঠিক ভিন্ন ভিন্ন হয়ে থাকে। অনেক সময় আমাদের কিছু কিছু অভ্যাস মানুষের কাছে অনেক বেশি আকর্ষণীয় মনে হয়। আবার অনেকে সময় এর বিপরীত মনে হয়।

আমরা মানুষ দেখে শিখতে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি, তাই আমরা অনেকের অনেক কিছু দেখে, সেটা নিজের মধ্যে লালন করে থাকি। সমাজে কিছু কিছু মানুষ অনেক ভালো ভালো কাজ করে, যেটা আমাদের কাছে অনেক বেশি আকর্ষণীয় ও অদ্ভুত মনে হয়। আমরা অনেকেই এর বাহবা করলেও অনেকেই এর সমালোচনা করে থাকি।

আমাদের প্রতিটি মানুষের উচিত ভালো কাজ করা, মানুষকে উৎসাহিত করা যেগুলো দেখে একজন মানুষ নিজের মধ্যে সেই অভ্যাসগুলো জাগ্রত করতে পারে।

তো বন্ধুরা আজকের লেখা এখানে ইতি টানছি, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

Sort:  
Loading...
 25 days ago 

প্রথমেই আপনার জন্য শুভকামনা আপনি সেপ্টেম্বর মাসের প্রথম প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন, সাথে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আমাকে আমন্ত্রণ জানিয়েছেন, আপনি কোন কিছুই রুটিন করতে পারেন না, এজন্য মনে হয় বিয়েটাও দেরিতে হচ্ছে, আপনার প্রতিযোগিতায় পোস্ট দেখে ভালো লাগলো, আবারো ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 23 days ago 

ভাই শুধু বিয়ে না অনেক কিছু পিছিয়ে যাচ্ছে 😊😊 তাইতো চেষ্টা করছি সময়ের কাজ সময় করতে যদি বিয়েটা তাড়াতাড়ি হয়ে যায়।। ভালো লাগলো আপনার মন্তব্য করে ভালো থাকবেন।।

আমরা মানুষ যেমন ভিন্ন ভিন্ন আমাদের অভ্যাস গুলো ঠিক ভিন্ন ভিন্ন হয়ে থাকে। অনেক সময় আমাদের কিছু কিছু অভ্যাস মানুষের কাছে অনেক বেশি আকর্ষণীয় মনে হয়। আবার অনেকে সময় এর বিপরীত মনে হয়।

আমরা মানুষ দেখে শিখতে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি, তাই আমরা অনেকের অনেক কিছু দেখে, সেটা নিজের মধ্যে লালন করে থাকি। সমাজে কিছু কিছু মানুষ অনেক ভালো ভালো কাজ করে, যেটা আমাদের কাছে অনেক বেশি আকর্ষণীয় ও অদ্ভুত মনে হয়। আমরা অনেকেই এর বাহবা করলেও অনেকেই এর সমালোচনা করে থাকি।

আমাদের প্রতিটি মানুষের উচিত ভালো কাজ করা, মানুষকে উৎসাহিত করা যেগুলো দেখে একজন মানুষ নিজের মধ্যে সেই অভ্যাসগুলো জাগ্রত করতে পারে।

তো বন্ধুরা আজকের লেখা এখানে ইতি টানছি, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89