SEC17/W5|Do you believe in reincarnation?

in Incredible Indialast month (edited)
1_20240508_151410_0000.jpgedit canva

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন আপনারা, আশা করি সকল স্টিমিয়ান বন্ধুরা ভাল আছেন সুস্থ আছেন। আমিও সৃষ্টিকর্তা রহমতে ভালো আছি। আজ আমি একটি আকর্ষণীয় Steemit Engement Challenge S17 - W5 সম্পর্কে লিখছি । আর আজকের বিষয়টি হলো "আপনি কি পুনর্জন্মে বিশ্বাস করেন?" তাই, এই পোস্টে আমি এই বিষয় সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গি শেয়ার করতে যাচ্ছি।

আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার পূর্বে আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাতে চাই। আমি আশা করব আপনারাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। @jakaria121, @mdshain111 @mukitsalafi

আপনি কি বিশ্বাস করেন যে একটি পুনর্জন্ম আছে? আপনার বিশ্বাস ন্যায্যতা
pexels-photo-325690.jpegpexels

পৃথিবীতে পুনর্জন্ম নিয়ে, মানুষের মধ্যে অনেক কৌতূহল রয়েছে। অনেকে এটাকে বিশ্বাস করে আবার অনেকে নয় এই নিয়ে চলছে অনেক কথা। আপনার কি মনে হয় আসলেই কি পুনর্জন্ম হয়?? আজ পর্যন্ত পৃথিবীর কেউ এই পুনর্জন্মের সমাধান দিতে পারেনি আজও এটি রহস্যময় কথা হয়ে আছে।

আমি একজন মুসলিম ঘরের সন্তান তাই আমি ধর্মের অনুসরণ করেই চলতে চাই। আমাদের ইসলাম ধর্মে রয়েছে যে ব্যক্তি একবার মৃত্যুবরণ করবে সে আর কখনো ফিরে আসবেনা। তার মানে পুনর্জন্ম বলে কোন কিছু আমাদের ইসলাম ধর্মে নেই। আর কোন ব্যক্তি যদি বিশ্বাস করে যে পুনর্জন্ম হয় তাহলে তার ঈমানের ঘাটতি রয়েছে এবং সে সত্যিকারের মুসলমান হতে পারে না। এমনটাই আমাদের ধর্মীয় বইগুলোতে রয়েছে।

আমরা এই পুনর্জন্ম সম্পর্ক শুনলেও এর সঠিক তথ্য কেউ জানি না। আমি আমার এক অন্য ধর্মের বন্ধুর কাছে শুনেছিলাম পুনর্জন্ম নাকি হয় আর তারা এটা বিশ্বাস করে। আসলে ধর্ম যার যার বিশ্বাস করার দায়িত্বও তার তার। জানিনা এই রহস্যময় কথাটা কতটুকু সঠিক কিন্তু বড়রা যেমনটা বলে ছোটরা সেটাই বিশ্বাস করে।

আপনি কি বিশ্বাস করেন যে আমরা পুনর্জন্মের মাধ্যমে আমাদের সম্পর্ক ফিরে পেতে পারি? বর্ণনা করুন।
pexels-photo-326650.jpegpexels

আমি এটা বিশ্বাস করি না যে পুনর্জন্ম আমাদেরকে আমাদের সম্পর্ক ফিরিয়ে দিতে পারে। যেখানে আমাদের ধর্মে বলাই রয়েছে যে ব্যক্তি একবার মৃত্যুবরণ করবে সে আর পৃথিবীতে ফিরে আসবেনা। তাহলে একজন মানুষ কিভাবে পুনর্জন্মের মাধ্যমে সম্পর্ক ফিরে পায়। এছাড়াও একজন মানুষ পৃথিবীতে থাকাকালীন তার অনেক সম্পর্কের মানুষই থাকে আর এই সম্পর্কের মানুষগুলো পুনর্জন্ম মাধ্যমে কখনোই পাওয়া সম্ভব না।

অনেক মানুষই রয়েছে তারা এটি বিশ্বাস করে যে মৃত্যুর পর মানুষ পুনর্জন্ম হবে এবং সম্পর্কের মানুষগুলো ফিরে পাবে। আর এভাবেই দিনের পর দিন পার হয়ে যাচ্ছে কিন্তু সঠিক তথ্য কেহ দিতে পারছে না। কিন্তু আমি এটা কখনো বিশ্বাস করি না যে মৃত্যুর পর মানুষ পুনর্জন্মের মাধ্যমে সম্পর্কের মানুষগুলো ফিরে পাবে।

আপনি কি এই জীবনে যেমন আছেন তেমনই জন্ম নিতে চান; নাকি পুনর্জন্ম হলে আপনি অন্য কোনও ব্যক্তির জীবন গ্রহণ করতে চান? আপনার পছন্দের পিছনে কারণগুলি ব্যাখ্যা করুন
pexels-photo-1166473.jpegpexels

যদি পুনর্জন্ম সত্যি হয় তাহলে আমি যেমন রয়েছি ঠিক সেভাবেই জন্মাতে চাই। কারণ আমি কেমন সেটা শুধুমাত্র আমি নিজেই জানি এছাড়া পৃথিবীতে কেউ বলতে পারবে না আমি কেমন??

এছাড়া আমাদের প্রতিটি মানুষের ভালো সম্পর্কের মানুষ রয়েছে আর এই মানুষগুলো মৃত্যুবরণ করলে আমরা বলি পরের জন্মে যেন তার সাথে আমার দেখা হয় বা তার মত হয়ে জন্মগ্রহণ করতে পারি। কিন্তু আমি আমার মতই থাকতে চাই যদি পরের জন্ম সত্যি হয়।

আজকের মত আমার লেখা এখানে ইতি টানছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।।

Sort:  
 last month 

প্রিয় ভাই,
আমিও সহমত পোষণ করি আপনার সাথে। কেননা আপনি তুলে ধরেছেন আপনি বিশ্বাস করেন পুনর্জন্ম বলে কোন কিছু নাই। তবে অন্যান্য ধর্ম বিশ্বাস করে পুনর্জন্ম আছে। চমৎকার ভাবে আপনি তুলে ধরেছেন প্রত্যেকটি প্রশ্নের উত্তর।

ধন্যবাদ জানাই আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। ইনশাআল্লাহ আমি চেষ্টা করব অংশগ্রহণ করার জন্য এবং প্রত্যেকটি প্রশ্ন এর উত্তর সুন্দরভাবে তুলে ধরার জন্য।

 last month 

শুনে ভালো লাগলো আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।। আপনার প্রতিযোগিতার পোস্ট পড়ার অপেক্ষায় রইলাম।।

Loading...

Reincarnation means rebirth. Many other philosophers have given many theories. We automatically believe in family whatever the traditions of our cultures. It is our blessing if we are given chance to look from different eyes. I believe half cup full is half cup empty. Thank you :)

 last month 

আমি আপনার সাথে সহমত পোষণ করছি ভাই। আমারও ঠিক তাই মনে হয় আমরা যারা মুসলিম তারা অবশ্যই কখনো এই পুনর্জন্ম বিশ্বাস করেন না।
কিন্তু এই পৃথিবীতে মুসলিম ছাড়াও অনেক ধর্মাবলীর লোক এই পুনর্জন্ম বিশ্বাস করে থাকেন।
আপনার প্রতিটি প্রশ্নের উত্তর অনেক সুন্দর ছিল আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

পুনর্জন্ম কি এটা আমি ও বিশ্বাস করি না তবে অনেকের কাছে শুনে আসছি এই জন্মে যদি ভালো কর্ম করা হয়ে থাকে তাহলে নাকি পরের জন্মে আবার এই পৃথিবীতে আসতে পারে ৷

এই গুলা কথা কতটা সত্য সেটা আমার জানা নেই ৷ যাই হোক আপনার লেখাটি পড়ে ভালোই লাগলো ৷

শুভকামনা রইলো আপনার জন্য ,,, ভালো থাকবেন ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64467.84
ETH 3492.64
USDT 1.00
SBD 2.54