Better Life with Steem|| The Diary Game||22 march 2024||

in Incredible India2 months ago
Picsart_24-03-23_16-43-56-683.jpg

বন্ধুরা প্রতিদিনই সেহেরীতে উঠতে উঠতে একটা অভ্যাস হয়ে গেছে। যখনই সেহেরী খাওয়ার সময় হয় ঠিক তখনই জেগে যায়, এটা সৃষ্টিকর্তার একটা রহমত বলে আমার মনে হয়। যাই হোক গতকালকে সেহরিতে জাগনা পেয়ে দেখি সময় হয়ে গেছে। পরে প্রতিদিনের মতোই উঠে ফ্রেশ হয়ে একটু বসে থাকি।

IMG_20240322_163622.jpg

পরে প্রতিদিনের মতোই খাবার খেয়ে নেই। বর্তমান আবহাওয়া অনেক খারাপ, সব সময় আকাশ মেঘলা থাকে আর ঝিরিঝিরি বৃষ্টি হয়। আমার কাছে ঝিরিঝিরি বৃষ্টি পছন্দ নয় একবারে বৃষ্টি হলে সেটা সবার জন্য ভালো। যাইহোক সেহরি খাবার খেয়ে রুমে এসে প্রতিদিনের মতোই ঘুমিয়ে যায়।।

গতকালকে সকালে ঘুম থেকে উঠেছিলাম একটা খারাপ খবরের মাধ্যমে। আমি শুয়ে থাকা অবস্থায় ভাইয়া ডাক দিয়ে বলতে ছিল, যে চাচাতো ভাইয়ের সকল হাঁসের বাচ্চাকে শিয়াল রাতে মেরে ফেলেছে। কথাটা শুনে আমি চমকে যাই এবং সাথে সাথে উঠে চাচার বাসায় যাই আর যেয়ে দেখি সবগুলো বাচ্চা মৃত। মোট হাঁসের বাচ্চা ছিল ৭০ টা তার মধ্যে ৮ টা শুধু বেঁচে ছিল বাকি সবগুলোই মেরে ফেলেছে।

হাঁসের বাচ্চা গুলো যেখানে রেখেছিল সেখানে একটা ফাঁকা ছিল যেটা তারা দেখতে পারেনি আর ওখান দিয়ে রাতে শিয়াল ঢুকে সবগুলো বাচ্চা মেরে ফেলে। আর বাচ্চাগুলো মৃত দেখে খুবই কষ্ট লাগছিল। আর আমি মোবাইল না নিয়ে যাওয়ার জন্য ছবি উঠাতে পারিনি।

IMG_20240322_145125.jpg

যাই হোক পরে আমি সেখান থেকে বাসায় চলে আসি। গতকাল যেহেতু শুক্রবার ছিল তাই প্রস্তুত নিয়েছিলাম আগে থেকেই যে একটু তাড়াতাড়ি মসজিদে চলে যাব। পরে কিছু সময় রুমে বসে থেকে মোবাইল ব্যবহার করার পরে গোসল করে চলে যায় মসজিদ।।

আর মসজিদে যেয়ে আলোচনা শুনি, রমজান মাস সম্পর্কে খুবই চমৎকার কিছু আলোচনা করেছেন আমাদের ইমাম। আসলে ইসলামিক আলোচনা শুনতে আমার বেশ ভালো লাগে। পরে নামাজ আদায় করে বাসায় আসতে আসতে ২.০০ পার হয়ে যায়। পরে বাসায় এসে রুমে চলে আসি আর শুয়ে থেকে কিছু সময় ফোন ব্যবহার করি।।

IMG_20240322_163744.jpg

কিছু সময় ফোন ব্যবহার করার পরেই প্রতিদিনের মতোই একটু ঘুমিয়ে যায়। রমজান মাস আসার পর থেকে প্রতিদিনই দুপুরে ঘুমানো হয়। পরে বিকাল মুহূর্তে ঘুম থেকে উঠে একটু বাইরে যাই হাঁটাহাঁটি করার জন্য। আর বাইরে বেশ কিছু সময় কাটিয়ে বাসায় চলে আসি।

IMG_20240322_163721.jpg

আর বাসায় এসে কিছু সময় বসে থাকার পরে ইফতারের সময় হয়ে যায়। পরে সবাই মিলে প্রতিদিনের মতোই ইফতার করে নেয়। গতকালকে ইফতার হিসেবে খিচুড়ি রান্না করেছিল। পরে ইফতার করে রুমে চলে আসি আর কিছু সময় বসে থাকার পরেই প্রতিদিনের মধ্যে পড়তে বসি। আর কিছু সময় পড়ার পরেই তারাবির নামাজের সময় হয়ে যায়। পরে প্রতিদিনের মতোই চলে যায় তারাবির নামাজ আদায় করতে।।

তো বন্ধুরা আজকের লেখা আমি এখানেই ইতি টানছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

Sort:  
Loading...
 2 months ago 

প্রতিদিনের মতো সময় মত ঘুম থেকে উঠে সেহেরি খওয়া শেষ করলেন। আপনার সাথে আমার একটা পছন্দ খুব মিলে গেলো, আপনার মতো আমার মতেও একবারে বৃষ্টি হয়ে যাওয়াটা ভালো কারন সারাদিন ধরে ফিসফিস করে বৃষ্টি হলে বাড়ির বাইরে যাওয়া প কাজ করার ব্যঘাত ঘটে।।

ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য।

 2 months ago 

বৃষ্টি এমনি আমার অনেক পছন্দ কিন্তু ঝিরঝির বৃষ্টি পছন্দ না আর এরকম বৃষ্টি আপনারও পছন্দ না জেনে ভালো লাগলো।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জি ভাই! একদম ঠিক বলেছেন বর্তমানে প্রতিদিন সেহরির সময় উঠতে উঠতে একটা অভ্যাস হয়ে গেছ। এখন দেখা যায় মা ঘুম থেকে ওঠার আগেই আমি ঘুম থেকে উঠে পড়ি । এতগুলো হাঁসের বাচ্চা মারা গিয়েছে শুনে খুব খারাপ লাগলো। ধন্যবাদ সারাদিনের কার্যলিপি তুলে ধরার জন্য।

 2 months ago 

একদম সঠিক বলেছেন, আসলে আমরা ঘুমানোর সময় যেটা ভেবে ঘুমাই ঠিক আমাদের সাথে এমনটাই ঘটে।।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের সাথে এতো সুন্দর একটি দিনের কার্যক্রম ভাগাভাগি করে নেওয়া জন্য।আপনি সেহেরি খেয়েছেন মুরগির মাংস দিয়ে। একদম সঠিক বর্তমানে আবহাওয়া টা একটু ভিন্ন রকমের।আর আপনি ইফতার করেছেন খিচুড়ি দিয়ে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য ভালো থাকবেন সব সময়।।

 2 months ago 

ভাই আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আমার কমেন্ট টি পড়ে রিপ্লাই করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি।

 2 months ago 

হুম ভাই রমজান মাসে মসজিদে ইমাম সাহেব অনেক কিছু গুরুত্বপূর্ণ কথা বলে যেগুলো ধর্ম বিষয়ক কথা আর এই কথা গুলো আমাদের শোনা খুবই গুরুত্বপূর্ণ ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 months ago 

ভাই মনে হয় আমাদের ধর্ম সম্পর্কে বেশ অভিজ্ঞতা আছে।। কারণ অনেকেই রয়েছে আমাদের ধর্মের সম্পর্কে কম ধারণা রাখে।।

 last month 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই আমার মন্তব্যে রিপ্লে দেওয়ার জন্য ৷ শুভকামনা রইলো আপনার জন্য ৷ ভালো থাকবেন 🧡 দিনটি আপনার জন্য শুভ হোক এই কামনাই করি সৃষ্টিকর্তার কাছে ৷

 2 months ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর করে পোস্ট উপস্থাপন করার জন্য। হাঁসের বাচ্চা গুলো মারা গিয়েছে শুনে খারাপ লাগলো। দুপুরে ঘুমিয়ে নেওয়া আমারও নিয়মিত অভ্যেস। আমার মন চায় সারাদিনই ঘুমাতে।

 2 months ago 

শুনে ভালো লাগলো দুপুরে ঘুমানো আপনারও একটি অভ্যাস।। সত্যি কথা বলতে দুপুরে ঘুমালে বেশ ভালো লাগে তাই ঘুমানো হয়।। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.031
BTC 62177.56
ETH 2918.14
USDT 1.00
SBD 3.66