Better Life with Steem|| The Diary Game||11 august 2024

in Incredible India12 days ago
Picsart_24-08-12_20-14-44-569.jpg

ভাইদের প্রতি বোনেদের সব সময় আপ্যায়ন একটু বেশি থাকে। বোনের বাসায় গেলে বোন সবসময় খাওয়ার জন্য একটু বেশি জোর করে থাকে। আমার মনে হয় প্রতিটি বোন এমনই হয় ভাইদের প্রতি তাদের অন্যরকম একটা ভালোবাসা থাকে। আমার বোন যেখানে থাকে আমি সেখানে খুবই কম যাই, অনেক যেতে বলে কিন্তু যাওয়া হয় না। যেহেতু মা গেছে এই জন্য গেলাম আর এতদিন পর যেয়ে বেশ ভালো লাগছিল।

ঘুম থেকে দশটার দিকে উঠি তারপর ফ্রেশ হয়ে খাবার খেয়ে রুমে কিছু সময় বসে ছিলাম। আর ভাগ্নেদের সাথে দুষ্টামি করতেছিলাম ছোট বাচ্চা আমার অনেক ভালো লাগে। আর হ্যাঁ সৃষ্টিকর্তার প্রতি হাজার শুকরিয়া আমার বোন ও দুলাভাইকে এত তাড়াতাড়ি সুস্থ করে দেওয়ার জন্য। দুলাভাই এখনো সম্পূর্ণ সুস্থ না হলেও, এখন সবকিছুই করতে পারে।

IMG_20240811_164603.jpg

যাই হোক রুমে কিছু সময় বসে থাকতেই বাইরে থেকে আওয়াজ শুনতে পারি বুঝতে পারছিলাম না কিসের আওয়াজ। একটু কান পেতে দিতেই বুঝতে পারি কে বা কারা মিছিল নিয়ে আসতেছে। তাই সঙ্গে সঙ্গে বাইরে বের হই এবং রাস্তায় যাই আর দেখতে পাই আমার সনাতন ধর্মের ভাই-বোনেরা মিছিল করছে। মূলত তাদের উপর যে নির্যাতন হচ্ছে সেগুলো বন্ধ করার জন্য এবং তারা দেশ ছেড়ে কখনোই যাবে না, এরকম স্লোগান দিয়ে সবাই মিছিল করতেছিল।

আপনারা জানেন বাংলাদেশের এখন হিন্দুদের উপর বেশ নির্যাতন করা হচ্ছে। কিন্তু সব হিন্দুদের উপর না কিছু কিছু হিন্দুদের উপর অনেক বেশি আক্রমণ হচ্ছে এবং তাদেরকে বাসায় থাকতে দেওয়া হচ্ছে না। বাড়িঘর ভাঙচুর করা হচ্ছে এবং অনেক মন্দিরে ভাঙচুর করা হচ্ছে। আসলে এটা কোনোভাবেই কাম্য নয় কারণ তারা তাদের মতো করে চলে তাদের ধর্ম অনুসরণ করে আর এদেরকে নির্যাতন করা একদম অন্যায় ।

IMG_20240811_195113.jpg

যাই হোক বাইরে কিছু সময় অতিবাহিত করে বাসায় চলে আসি তার কিছু সময় পরেই দুপুরের আজান হয়ে যায়। পরে পরে বোন বলতেছিল গোসল করতে। পরে আমি গোসল করে এসে কিছু সময় বারান্দায় দাঁড়িয়ে ছিলাম তার একটু পরেই বোন দুপুরের খাবার দেয়। পরে খাবার খাওয়ার পর মোবাইল দেখি পরে ঘুমিয়ে যাই।

IMG_20240811_194943.jpg

আমার সাথে আমার ভাগনা শুয়েছিল, পরে বিকাল মুহূর্তে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বসে ছিলাম। তার একটু পরেই ভাগনাকে নিয়ে বাজারে যাই সাথে একটা ছেলে ছিল সেটা আপুদের বাসার পাশের রুমে থাকে। আর আমাকে মামা বলে ডাকে, পরে আমি দুজনকেই বাজারের নিয়ে যাই।

IMG_20240811_195024.jpg

আর বাজারে যেতেই একটা স্কুল মাঠ আছে, সেখানে সবাই ক্রিকেট খেলতেছিল তাই আমরা বসে থেকে কিছুক্ষণ সেই ক্রিকেট খেলা উপভোগ করলাম। ক্রিকেট খেলা দেখার চাইতেও খেলতে আমার অনেক বেশি ভালো লাগে।

IMG_20240811_195006.jpg

যাইহোক কিছু সময় ক্রিকেট খেলা দেখেই বাজারে যায় আর ভাইগনাদেরকে বলি কি খাবে। তারা প্রথমে বলে বুন্দিয়া খাবে তাই আমি তাদেরকে বুন্দিয়া খাওয়াই। তারপরে তাদেরকে কিছু চকলেটকিনে দেই সেই সাথে চিপস। তার কিছু সময় পরেই আমার বোন জামাই বাজারে যায়, বাজার করতে। পরে বাজার করে আমরা বাসায় চলে আসি ইতিমধ্যেই সন্ধ্যা পেরিয়ে যায়। আর বাসায় এসে বোন আমাদের নাস্তা খেতে দেয় আর আমরা বসে নাস্তা খেতে থাকি আর এভাবেই আমি আমার গতকালকের দিনটি অতিবাহিত করি।

Sort:  
 12 days ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি লেখা আমাদের উপহার দেওয়ার জন্য। সত্যিই ছোট বাচ্চাদের সাথে খেলা করতে বেশ ভালো লাগে। আমি মাঝে মাঝে আমার চাচাতো মামাতো খালাতো ছোট ভাইদের নিয়ে খেলা করি। আমরা সবাই বাংলাদেশের নাগরিক। তাই আমাদের উচিত না কাউকে কষ্ট দিয়ে তার উপর ক্ষমতা দেখানোর। সনাতন ধর্মের মানুষ নির্যাতন হচ্ছে আমাদের সবারই উচিত এর উপর সঠিক বিচার করা। আমরা সবাই মিলে যদি এদের উপর নির্যাতন হওয়া আটকাই তাহলেই কিন্তু হয়ে যায় কিন্তু সবাই এই কাজ করতে এগিয়ে আসে না। যাই হোক আমাদের সাধ্যমত চেষ্টা করা উচিত যাতে আমার দ্বারা কারো কষ্ট না হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি দিনলিপি আমাদের উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 10 days ago 

শুনে ভালো লাগলো আপনার ও বাচ্চাদের বেশ ভালো লাগে এবং তাদের সাথে মজা করে থাকেন।। এটা একদম সঠিক বলেছেন আমাদের উচিত তার ওপর জুলুম না করা অত্যাচার না করা প্রতিটি মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে রক্ষা করা প্রতিটি মানুষের দায়িত্ব।।

Loading...
 11 days ago 

ছোটবেলা ভাই বোনের মধ্যে সব সময় ঝগড়া মারামারি লেগেই থাকে কিন্তু বড় হলে বিষয়টা একদম ভিন্ন হয়ে যায়। ঠিকই তাই, ভাইয়ের প্রতি বোনের ভালোবাসা একটু অন্য রকম। ক্রিকেট খেলা দেখলে আমি নিজেকে নিয়ন্ত্রণ করতে পারি না। আগে ছুটির দিনে সকলে মিলে সারাদিন ক্রিকেট খেলতাম, অন্য রকম আনন্দ ছিলো তাতে। ভালো থাকবেন।

 10 days ago 

একদম সঠিক বলেছেন ভাই ছোট থাকতে ভাই-বোনেরা যে রকম থাকে বড় হওয়ার সাথে সাথে ঠিক তার বিপরীত হয়ে যায় তখন তাদের প্রতি ভালোবাসা আরো বেড়ে যায় ‌‌।।। ধন্যবাদ এত সুন্দর মতামত জানানোর জন্য ভালো থাকবেন।।

 11 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমাদের সাথে আপনার দিনলিপিটি শেয়ার করার জন্য।

সংখ্যালঘুরা এসময়টাতে বেশ অনিরাপত্তায় ভুগছে। আমাদের উচিত তাদের পাশে দাঁড়ানো। কোনো কুচক্রী মহল যেন তাদের কোনো ক্ষতি করতে না পারে সেব্যাপারে অবশ্যই খেয়াল রাখতে হবে।

 10 days ago 

একদম সঠিক বলেছেন ভাই আমাদের প্রতিটি মানুষের উচিত তাদের পাশে দাঁড়ানো এবং তাদের বিপদ থেকে রক্ষা করা।। খুবই চমৎকার বলেছেন ভাই খুবই ভালো লেগেছে।।

 9 days ago 

ভাই একদম ঠিক বলছেন ক্রিকেট খেলা করার চাইতে দেখতে আরো বেশি ভালো লাগে তবে সবাই তো একরকম নয় ক্রিকেট খেলা হলে আমার তো খেলা করতে মনে চায়।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম খুব ভালোভাবেই আমাদের কাছে উপস্থাপনা করার জন্য।

 6 days ago 

পছন্দের খেলা দেখতে ভালো লাগে খেলতেও ভালো লাগে তো আপনি বেশ ক্রিকেট প্রেমী সেটা আমার আগে থেকেই জানা রয়েছে।। কারণ আপনি মাঝে মাঝেই ক্রিকেট খেলার রিভিউ আমাদের মাঝে শেয়ার করে থাকেন।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66