Better Life with Steem|| The Diary Game||05 September 2024

in Incredible Indialast month
Picsart_24-09-06_17-57-47-837.jpg

ভাইয়া বাসায় না থাকায় বর্তমানে সময় গুলো একটু ব্যস্ততার মধ্যে দিয়ে কেটে যাচ্ছে। এখন অনেকটা রুটিন ভাবে চলতে হচ্ছে কারণ বাসার কিছু কাজ করতে হয় প্রতিনিয়ত। আমাদের বাসায় কিছু গরু আছে মূলত তার কাজে করতে হয়, বাবা একটু ব্যস্ত থাকে সেজন্য আমাকে করতে হচ্ছে।

IMG_20240905_174336.jpg

ঘুম থেকে একটু তাড়াতাড়ি উঠি, আর ওঠার পর ফ্রেশ হয়ে নাস্তা করে সকালে কিছু কাজ করে নেই। সত্যিকার অর্থে সংসারের কাজ আমার ভালো লাগেনা তারপরও করতে হয় যেহেতু বাসায় রয়েছি এটুকু তো করতেই হবে। আর হ্যাঁ দীর্ঘ সময়ের কোন কাজ নেই অল্প কিছুক্ষণ করলেই শেষ হয়ে যায়। কিছু সময় বাইরে কাজ করার পর রুমে চলে আসি আর শুয়ে থেকে ফোন দেখতে থাকি।

দিনের বেশিরভাগ সময় আমার ফোনের মধ্যেই কেটে যায় এটা করি, ওটা করি, ভিডিও দেখি সব মিলিয়ে সময় একটু তাড়াতাড়ি পার হয়ে যায়। আর শুয়ে থাকতে আমার অলসতা লাগে না চাইলে সারাদিনই শুয়ে থেকে মোবাইল চাপতে পারি। এরকম রেকর্ড আমার অনেক হয়েছে সকাল থেকে বিকাল পর্যন্ত শুয়ে থেকেই কাটিয়েছি। হয়তো এখন যেভাবে সময়গুলো অতিবাহিত করছি সারা জীবন যে এভাবেই অতিবাহিত করতে পারবো এরকমটা না। মানুষ পরিবর্তনশীল সময়ের সাথে সাথে সবকিছু মিলিয়ে একজন মানুষকে চলতে হয়।

IMG_20240905_174441.jpg

যাই হোক কিছু সময় রুমে শুয়ে থাকার পর আবারো বাইরে বের হই, আর আমার দুইটা চাচাতো ভাই আছে পরে তাদের সাথে বসে থেকে কিছু সময় গল্প করি। অনলাইনে কাজ করে জন্য চাচাতো ভাই বা অনেকেই মাঝে মাঝে আমার কাছে আসে কিছু সাজেশনের জন্য বা না বুঝলে বুঝে নেওয়ার জন্য।

IMG_20240905_174405.jpg

তাদের সাথে কিছু সময় অতিবাহিত করার পরই দুপুর পেরিয়ে যায় তাই দেরি না করে গোসলটা সেরে নেই। আর গোসল করার পর কিছু সময় বসে থাকি আর একটু পরে আম্মু বলে খাবার খেতে পরে খাবার খেয়ে রুমে চলে আসি। আর রুমে আসার পর শুয়ে থেকে একটা ফ্রেন্ডের সাথে কিছু সময় ফোনে কথা বলি তার একটু পরেই ঘুমিয়ে যাই।

মাঝে মাঝে দুপুরে ঘুমালে বিকালে আর উঠতে ইচ্ছা করে না, মনে হয় ঘুমিয়ে থাকি গতকালকে ঠিক এরকমটাই হয়েছে। পাঁচটা বেজে যায় তা উঠতে ইচ্ছে করে না পরে আর কি করার আম্মু ডাকাডাকি শুরু করছে। পরে দেরি না করে উঠে পড়ি আর ফ্রেশ হয়ে বাসায় কিছু কাজ করি।

IMG_20240905_174152.jpg

আর হ্যাঁ বিকালে একটা আন্টির বাসায় যাওয়ার কথা, আমাদের বাসা থেকে কিছুটা দূরে তার বাসা। পরে সেই আন্টির বাসায় যায় এবং আন্টির সাথে কিছু সময় গল্প করি পরে আমাকে নাস্তা খেতে দেয় আর নাস্তা খেয়ে আমি বাসায় চলে আসি।

আর এই ভাবেই আমি আমার গতকালকের দিনটি অতিবাহিত করি।

Sort:  
Loading...
 last month 

আমাদের বাড়িতে যখন কেউ না থাকে তখন তার দায়িত্ব গুলো আমাদেরকেই পালন করতে হয়, বিশেষ করে যদি বড় ভাই না থাকে তখন ছোট ভাইয়ের উপর অনেক দায়িত্ব এসে যায়, আপনার সারাদিনে কার্যক্রম দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

একদম ভাই যদি বাসায় কেউ না থাকে তাহলে তার দায়িত্ব নিজেকে নিতে হয় এবং সেই দায়িত্বটা পালন করতে হয়।। বড় হয় বাসায় থাকলে তখন ছোটদের অনেক ভালো হয় সবদিক থেকেই।।

 last month 

ভাই আমি এটা জানি যে যাদের স্ত্রী থাকে না তাদের আবার কিসের সংসার। আমার মনে হয় এই জন্য আপনার সংসারের কাজ করতে একটুও ভালো লাগে না। যাইহোক একটু মজা করলাম ভাই।

আশা করি নতুন বছর পড়ার আগেই ভাবি ঘরে আসবে। ভাই আঙ্কেলের বাসায় গল্প করতে গিয়ে এত নাস্তা মনে হচ্ছে যে আপনি মেয়ে দেখতে গিয়েছেন। যাইহোক পরবর্তীতে আমাকে একটু দেখে নিয়ে যাবেন আমি আবার ফিরি খেতে খুব ভালোবাসি

 last month 

ভাই আমি আমার সংসারে কথা বলছি না পরিবারের সংসদের কথা বলছি বিয়ের বয়স আপনার হয়েছে তো তাই এগুলো ভালই বোঝেন😊😊 ধন্যবাদ জানাই এত সুন্দর মজার সাথে কমেন্ট করার জন্য।।

 last month 

ভাই সেটা তো আমরা বুঝি আকার ইঙ্গিতে যত ইশারা করেন সময় হয়ে এসেছে দায়িত্ব তো ঘাড়ে নিতেই হবে। জীবন যুদ্ধ ভালো না লাগলেও করতেই হবে শুভ হোক শুভ দিন দোয়া রইল প্রতিদিন।

 last month 

ভাই আপনারা তো অনেক কিছুই বোঝেন আমরা অত কিছু বুঝিনা।। এটা একদম সঠিক বলেছেন জীবন যুদ্ধে ভালো না লাগলেও অনেক কিছু করতে হয় এটা প্রতিটি মানুষের ক্ষেত্রেই হয়ে থাকে।।

 last month 

এটা শুনে বেশ ভালো লাগলো যে আপনি আপনার বাবার কাছে সাহায্য করতে পারতেছেন। বাবার কাজ করে দেওয়া এটা অনেক ভালো একটা দিক। তাতে একটু রুটিন মত চললেও সমস্যা কি বলেন ভাই। বাবার কাজে তো সাহায্য করতে পারতেছেন। আপনার আন্টির বাসায় গিয়ে নাস্তা করা ও আন্টির সাথে গল্প করাটা বেশ ভালো লেগেছে আমার কাছে। আমি সচরাচর কারো বাসায় যেতে পছন্দ করি না। তাও অনেক মানুষ আছে যাদের বাসায় না গেলেই হয় না বাধ্য হয়েও যেতে হয়। তারা সবাই খুব আদর করে তাও কেমন একটা জানি লাগে এখন কারো বাসায় যেতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি দিনলিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

একদম সঠিক বলেছেন ভাই বাবার কাজে সাহায্য করা উচিত এতে রুটিন মাফিক চলাফেরা করলেও সমস্যা নেই।। আমিও কারো বাসায় যেতে খুব বেশি পছন্দ করি না তারপরও মাঝে মাঝে যাওয়া হয়।।

 last month 

জি ভাই নিজের পরিবারের কাজ করে দিলে রুটিন মাফিক চললেও কোন সমস্যা নেই। আরো পরিবার মানে তো আমি আমার নিজের কাজই করে দিচ্ছি। বাবার কাছে সাহায্য করে দেওয়াটা খুব ভালো কারণ সে তো আমাদের জন্যই এত খাটনি করে থাকে।

 last month 

বাসায় থাকলে বাসার কাজ করতে হবে এটাই স্বাভাবিক আর বাবার কাছে সাহায্য করলে বাবা অনেক উপকার হয়।। সবকিছু ভেবে পরিবারের কাজ করা প্রতিটি ছেলের দায়িত্ব।।

 last month 

আমরা ছেলে বলেই আমাদের একটু আগেই সবকিছু দায়িত্ব নিতে হয়। আরো যদি পরিবারের বড় ছেলে হওয়া যায় তখন মাথায় সবসময় চিন্তা থাকে কিভাবে বাবার কষ্ট একটু কমানো যায়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74