Better Life with Steem|| The Diary Game||04 February 2024||

in Incredible India6 months ago (edited)

আমরা মানুষ যেমন ভিন্ন ভিন্ন আর আমাদের জ্ঞানের পরিধিও ভিন্ন ভিন্ন। কারো মধ্যে জ্ঞানের পরিধি অনেক বেশি আবার কারো মধ্যে জ্ঞানের পরিধি কম কিন্তু আমরা সকলেই মানুষ। যার জ্ঞান বেশি সে একজন মানুষ যার জ্ঞান কম সে একজন মানুষ। মানুষের মধ্যে জ্ঞান থাকা ভালো কারণ এই জ্ঞানকেই কাজে লাগিয়ে আমরা আমাদের জীবন সহজভাবে পরিচালনা করতে পারি।।

Picsart_24-02-05_18-12-42-518.jpg

বন্ধুরা গত কালকে সকালে উঠে বেশ ভালো লাগতেছিল। আর ভালোলাগার কারণ হচ্ছে রাতে ঘুম অনেক ভালো হয়েছে। আর হ্যাঁ গতকালকে ঘুম থেকে একটু তাড়াতাড়ি উঠেছিলাম কারণ আমার প্রাইভেট রয়েছে। তাই প্রতিদিনের মতোই নাস্তা করে বেরিয়ে পড়ি প্রাইভেট পড়ার উদ্দেশ্যে।

IMG_20240204_141243.jpg

আপনারা তো জানেন এখন শীতের প্রবাহ অনেকটা কেটে গেছে। তাই ঘুম থেকে উঠে রোদের দেখা পাওয়া যায়। আর যারা শীতকে ভয় পায় তাদের জন্য রোদ অত্যন্ত আনন্দের। যাই হোক পরে চলে গেলাম প্রাইভেট আর যেয়ে দেখি আমার একটা বন্ধু বাইরে দাঁড়িয়ে রোদ উপভোগ করছে। পরে আমিও বন্ধুর সাথে একটু সময় রোদ উপভোগ করলাম।

IMG_20240124_151857.jpg

তারপরেই প্রতিদিনের মতোই শুরু হয়ে গেল আমাদের প্রাইভেট। আর বর্তমানে আমাদের একটা প্রাইভেট পড়ানো হয় তাই আজকে ভাইকে বলেছিলাম যে দুইটা সাবজেক্ট একবার পড়ানোর জন্য। কারণ আমি এত দূরে থেকে যাই একটা সাবজেক্ট পড়লে আমার একটু সমস্যা আর যাতায়াত খরচটা দ্বিগুণ হবে। পরে ভাই বলল কয়েক দিনের মধ্যে শুরু করবে।

IMG_20240128_184136.jpg

পরে আমি প্রাইভেট শেষ করে রওনা দিলাম বাসায় আসার উদ্দেশ্য। আর বাসায় আস্তে আস্তে আমার প্রায় ১২.০০ বেজে যায়। পরে রুমে কিছু সময় শুয়ে থেকে মোবাইল ব্যবহার করি। তার একটু পরেই দুপুরের আযান হয়ে যায়। পরে প্রতিদিনের মতোই গোসল করে কিছু সময় বারান্দায় বসে থাকি।

IMG_20240204_141318.jpg

তারপরে দুপুরের খাবার খেয়ে রুমে শুয়ে থেকে ফোনে কিছু সময় কাজ করতে ছিলাম। তারপর আমার একটা বন্ধু ফোন করে আর তার সাথে কিছুক্ষণ কথা বলি। পরে বিকালের দিকে একটু বের হই ক্রিকেট খেলার উদ্দেশ্য। বর্তমানে বিকাল সময়ে ক্রিকেট খেলা হবে কারণ ছোট ভাইয়েরা প্রতিনিয়তই খেলে থাকে।

IMG_20240204_141107.jpg
IMG_20240204_141125.jpg

পরে ক্রিকেট খেলার মাঠে যায় আর ওখানে একটা জমিতে দেখি টমেটো ও পাতাকপি লাগিয়েছে। টমেটো এখনো ধরেনি কিন্তু ফুল এসেছে দেখে ভালই লাগতেছিল পরে আমি ছোট ভাইদের সাথে ক্রিকেট খেলা শুরু করে দেয়।

IMG_20240204_141027.jpg

আর ক্রিকেট খেলা শেষ করে বাসায় চলে আসি আর বাসায় আস্তে আস্তে প্রায় সন্ধ্যা হয়ে যায়। পরে প্রতিদিনের মতোই সন্ধ্যায় ফ্রেশ হয়ে রুমে আসে বসেছিলাম। তখন আমার ভাবি চিতই পিঠা দিয়া যায়। আর আমি পিঠা খেয়ে প্রতিদিনের মতোই পড়তে বসি।

তো বন্ধুরা আজকের মত আমি এখানেই বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

Sort:  
Loading...
 6 months ago 

শীতের সময় রোদের ঝলমলে দিনের সাথে, শীতের সবজি গুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে। যেটা আপনার ফটোগ্রাফিতে দেখে মন ভরে গেল। আর শীতের সময় মানেই হচ্ছে পিঠা উৎসব। চিতই পিঠা দিয়ে ভর্তা খাওয়ার মজাটাই অন্যরকম। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

আপনি একদম ঠিকই বলেছেন ভর্তা দিয়ে খেতে বেশ ভালো লাগে।।

 6 months ago 

আসলেই মহান আল্লাহতালা এক একজনের বিবেক বুদ্ধি সবকিছু ভিন্ন রকম করে দিয়েছেন। কারো সাথেই কারোর মিল নেই। আপনার পোষ্টের বাঁধাকপির ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি তথ্যবহুল ও শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 67015.44
ETH 3247.79
USDT 1.00
SBD 2.64