Better Life with Steem|| The Diary Game||03 September 2024

in Incredible India24 days ago
Picsart_24-09-04_18-18-20-415.jpg

অনেক সময় আমাদের সাথে অনাকাঙ্ক্ষিতভাবে অনেক কিছুই ঘটে যায় সেটার জন্য আমরা কোনোভাবেই প্রস্তুত থাকি না। আর সেই ঘটনা আমাদেরকে অনেকভাবেই হতাশার মধ্যে ফেলে দেয় আর এমন একটি ঘটনা আমার ছোট আঙ্কেলের সাথে ঘটে গেল।

গতকাল সকালে ঘুম ভাঙ্গার পর বুঝতে পারি বাইরে বেশ আলোচনা হচ্ছে। ঘুমে থাকার জন্য বুঝতে পারছিলাম না আসলে কি নিয়ে এত কথা। তাই দেরি না করে সঙ্গে সঙ্গে উঠে পড়ি, আর বাইরে আসতেই একটা দুর্ঘটনার কথা শুনতে পাই যেটা শুনে সত্যি মনটা ভেঙ্গে যায়। আপনারা জানেন আমি গ্রামে থাকি আর এখানে প্রতিটি বাসায় মানুষ গরু পালন করে থাকে। আর আমার আংকেল অনেক কয়টা গরু কিনেছে তার মধ্যে গতকালকে খাওয়ানোর সময় হঠাৎ করেই একটা মারা যায়।

IMG_20240903_175753.jpg

কয়েকদিন আগে গরুটা কিনে এনেছে আর এমন গরু চোখের সামনে মৃত্যুবরণ করলে কতটা কষ্ট লাগতে পারে সেটা বলে বুঝানোর মতো না। পরে আমি সেখানে যাই আর দেখতে পাই গরুর নিথর দেহ পড়ে আছে। আর আঙ্কেলের মনটাও খারাপ না, পরে একটু সান্তনা দিলাম। আসলে এমন অবস্থায় সান্ত্বনা ছাড়া আর কিছু করার নেই।

IMG_20240903_180046.jpg

যাইহোক পরে আমি সেখান থেকে বাসায় আসি আর ফ্রেশ হয়ে সকালের খাবার খেয়ে রুমে কিছু সময় শুয়ে থাকে ফোন দেখি। কোন কিছুই ভালো লাগতেছিল না তাই একটু পরে বাইরে বের হই। বেশ কিছু সময় বাইরে সময় কাটিয়ে বাসায় চলে আসি।

IMG_20240903_175819.jpg

আর হ্যাঁ আপনাদের একটা কথা জানানো হয়নি আমার ভাইয়ের একটা কোম্পানিতে জব হয়েছে, তাই সেখানে চলে গেছে তাই বাসায় আমার এখন কাজ করতে হয়। যাইহোক বাসায় কিছু কাজ করি তার একটু পরেই দুপুর হয়ে যায়। তাই দেরি না করে প্রতিদিনের মতো গোসল করে দুপুরের খাবার খেয়ে নেই।

IMG_20240903_180006.jpg

আর খাবার খাওয়ার পর, বাসায় শুয়ে থাকে ফোন দেখতে থাকি কেন জানি ভালো লাগতেছিল না। পরে একটু ঘুমানোর ট্রাই করি, আর ঘুম চলে আসে। আর বিকাল মুহুর্তে ঘুম থেকে উঠি, ফ্রেশ হয়ে বাইরে বের হয়। আবহাওয়া কিছুটা খারাপ, মনে হচ্ছে বৃষ্টি হবে। কয়েকদিন হয় বৃষ্টি এসে যেন আসে না অথচ বৃষ্টির অনেক প্রয়োজন। যাইহোক বাইরে কিছু সময় হাঁটাহাঁটি করার পর বাসায় চলে আসি।

একটু পরে আমার একটা বন্ধু ফোন করে বাজারে যেতে বলে। বর্তমান সময়ে বাজারে যাওয়া হয় না বললেই চলে বিশেষ কোনো প্রয়োজন ছাড়া বাজারে যায় না। যাই হোক যেহেতু বন্ধু ফোন করেছে তাই বাজারে চলে যায়। এবং তার সাথে গল্প করি সেই সাথে হালকা নাস্তা করে আমি বাসায় চলে আসি। আর এভাবে আমি আমার গত কালকের দিনটি অতিবাহিত করি।

Sort:  
 24 days ago 

সত্যি পশু ,পাখি এরকম ভাবে মারা গেলে খুব খারাপ লাগে। গরুটা মারা গিয়েছে দেখে খুব খারাপ লাগছে। একটা পশু বাড়িতে থাকতে থাকতে সকলেরই মায়া পড়ে যায়। আপনি সারা দিনটি কিভাবে অতিবাহিত করেছেন সমস্ত কর্মকাণ্ড তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 23 days ago 

জি দিদি আমার অনেক খারাপ লেগেছে, চোখের সামনে এরকম দুর্ঘটনা একদম মানুষের জন্য অনেক বেশি কষ্টকর।। তারপরও কিছু করার থাকে না সৃষ্টিকর্তা আমাদেরকে অনেকভাবেই পরীক্ষা নিয়ে থাকে।।

Loading...
 23 days ago 

যারা গরুর লালন পালন করে তারা অতি যত্ন সহকারে তাদেরকে পালন করে, তারা গরুকে নিজের সন্তানের মত ভালবাসে, হঠাৎ করে কারো এরকম গরু মারা যাওয়া অত্যন্ত দুঃখের বিষয়, আপনার আঙ্কেল শখ করে হেতে গরুটা কিনেছিল একটু লাভবান হওয়ার জন্য, আপনি তাকে সান্তনা দিয়ে খুব ভালো কাজ করেছেন। অসংখ্য ধন্যবাদ পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 23 days ago 

বিপদ কখন চলে আসে সেটা আমরা কেউই জানিনা আর এরকম ঘটনা থেকে আমরা অনেক শিক্ষা নিতে পারি জীবনে।। ভালো লাগলো আপনার কমেন্ট পড়ে ভালো থাকবেন ধন্যবাদ।।

দিনের মুহূর্তে যখন সকালের আলো পৃথিবীর উপর ঢেলে দিচ্ছিল, এই মুহূর্তেই আমি নিজেকে সজাগ করে ফেলি। ধীরে ধীরে যখন উঠি, দেখি রাত্রিটা আর একমুখী হয়ে গেছে। একপাশে থেকে সূর্য, অন্যদিকে রাত্রির আলো। মনে হয় রাত্রি আর ছাড়া পৃথিবীর উপর এখন সূর্যের আলোই রয়েছে।
IMG_20240903_180006.jpg

মনে হয়, এই পরিশেষে যাওয়া রাত্রি আসলে কোনো নাম না। অনেক দিনের চলাচল, হালকা-ঢেউক বিরাট ঘুম, আজকের স্পর্শকাতর রাত্রি।

IMG_20240903_180006.jpg

আর খাবার খাওয়ার পর, বাসায় শুয়ে থাকে ফোন দেখতে থাকি কেন জানি ভালো লাগতেছিল না। পরে একটু ঘুমানোর ট্রাই করি, আর ঘুম চলে আসে। আর বিকাল মুহূর্তে ঘুম থেকে উঠি, ফ্রেশ হয়ে বাইরে বের হয়। আবহাওয়া কিছুটা খারাপ, মনে হচ্ছে বৃষ্টি হবে। কয়েকদিন হয় বৃষ্টি এসে যেন আসে না অথচ বৃষ্টির অনেক প্রয়োজন। যাইহোক বাইরে কিছু সময় হাঁটাহাঁটি করার পর বাসায় চলে আসি।

IMG_20240903_180006.jpg

দিনের এই শুরুতে, রাত্রির এই শেষে, আমার জন্য কি হবে?

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89