Better Life With Steem || The Diary game || 20 September

in Incredible Indialast year (edited)
Picsart_23-09-21_13-40-03-532.jpgedit PicsArt

আশাকরি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন। আর আপনাদের আজকের দিনটি অনেক ভালো কেটেছে। আজকে আমি আপনাদের সাথে কথা বলব গতকাল আমার যেভাবে কেটেছে।

IMG_20230920_235349.jpg

আমার গতকাল সকালের ঘুমটা ভেঙেছে, সূর্য মামার আলো দেখে।। আমার যখন ঘুমটা ভাঙ্গে যায়, আমি দেখি জানালার ফাক দিয়ে সূর্য আমার আলো দেখা যাচ্ছে। তারপর আমি ঘুম থেকে উঠি এবং প্রতিদিনের মতো ব্রাশ করে বাইরে হাঁটাহাঁটি করতে যায়, যেটা আমি প্রতিদিনই করে থাকি। তার একটু পর বাসায় এসে সকালের নাস্তা করে রুমে শুয়ে আছি।। আর একটু পর আমার আব্বু আমাকে ডাকতেছে কারণ বাবা আজ হাটে যাবে আর আমাকেও সাথে যেতে বলতেছে কারণ আজকে একটা গরু কেনার কথা আর মূলত সেই জন্যই হাটে যাবে।

IMG_20230920_190949.jpg

আমি গ্রামে বসবাস করি আর গ্রামে প্রত্যেক সপ্তাহের একটা নির্ধারিত দিনে হাটে বসে। আর সেই হাটে গ্রামের মানুষেরা নিজের নিত্য প্রয়োজনীয় জিনিস কিনে থাকে। কিছু কিছু এলাকায় সপ্তাহে দুইদিন হাট বসে, আবার কোন কোন এলাকায় সপ্তাহে তার ও বেশি হাট বসে। যে অঞ্চলে প্রতি সপ্তাহে নির্ধারিত দিনে হাট বসে ঐ জায়গার একটা নির্দিষ্ট নাম থাকে।

IMG_20230920_232716.jpg

যেমন গতকাল বুধবার ছিল আর আমাদের এখানে সবচাইতে বড় হাট বুধবারে হয়ে থাকে তার নাম হলো বড় বাড়ির হাট। আমাদের অঞ্চলের মানুষ চাতক পাখির মত এই হাটের অপেক্ষায় থাকে। আমি আজকে এই হাটে যাব গরু কেনার জন্য। আমি গরুর হাটে যায় না বললেই চলে কয়েক বছর আগে একবার গিয়েছিলাম আর আজ গেলাম।

IMG_20230920_232625.jpg

আমি যখন হাটের কাছাকাছি যাই তখন বড় বড় গাড়ি আর গরু দেখতে পাই। আমি গরুর হাটের গেটে যায় আর দেখতে পাই মানুষ আর মানুষ।। তাই আমি‌ আর হাটের ভিতরে প্রবেশ করার সাহস পাচ্ছিলাম না। এত গরু আর মানুষ যে হাটে ঢোকার অবস্থায় ছিল না। তাই আমি গেটে প্রায় ২ ঘন্টার মত ছিলাম।। আমার বাবা ভিতরে গেছে অনেক কষ্ট করে এবং আমার একটা আঙ্কেল ছিল সেও গেছে।।

IMG_20230920_232810.jpg

আমি ভিতরে আরও না যাওয়ার কারণ হচ্ছে গরু কেনার টাকা আমার কাছে ছিল।। আর বড় বড় হাটে অনেক মানুষ আসে মানুষের টাকা হাতিয়ে নেওয়ার জন্য। তাই আমি অনেক চিন্তা করে ভিতরে যাইনি গেটের মধ্যেই ছিলাম।। তার কিছুক্ষণ পর বাবা আমাকে ফোন দিয়ে বলল গরু কিনেছি আর গরু হাটের বাইরে নিয়ে এসেছি তুমি এদিকে আসো। পরে আমি যেয়ে টাকা দিলাম আর বাবাকে বলে বাসায় আসার জন্য রওনা দিলাম।

আমি বাসায় আসার সময় রাস্তায় যে ঘটনা শুনতে পায় যেটা শোনার পর আমার মন একদম খারাপ হয়ে যায়।

IMG_20230920_190813.jpg
IMG_20230920_190725.jpg

আমি যখন অটো দিয়ে আসতে ছিলাম, বেশ কিছুদূর আসার পর রাস্তায় দেখি অনেক মানুষ। পরে আমি গাড়ি থেকে নেমে, সেখানে যায় আর শুনতে পাই সেখানে একটা মেয়ে রাতে আত্মহত্যা করেছে। সেটা শুনে আমার খুব খারাপ লাগছিল পরে আমি শোনার চেষ্টা করি কি জন্য আত্মহত্যা করেছে।

আমি যাকে জিজ্ঞেস করেছিলাম সে আমার পরিচিত ছিল আর আমি তাকে বললাম কেন আত্মহত্যা করেছে কি হয়েছিল?? পরে সে আমাকে বলে মেয়েটা রিলেশন করে বিয়ে করেছে কিন্তু শ্বশুর বাড়ি বেশি ভালো না হওয়াই বাবার বাসায় চলে আসছে।। কিন্তু বাবা-মা তাকে বলে তুমি তোমার পছন্দে বিয়ে করেছ এখন আমরা কি করতে পারি। এই কথা শুনে মেয়েটা রাতে আত্মহত্যা করে। আমি এই কথাগুলো শুনে খুবই কষ্ট পাচ্ছিলাম একটা মেয়ে কতটা কষ্ট পেলে আত্মহত্যা করার সিদ্ধান্ত নেই।

সেই ছেলেটার সাথে আরো কিছু কথাবার্তা হয় এবং সে আমাকে বলে মেয়েটার বাবা একজন শিক্ষক। এখন মেয়েটার লাশ নিয়ে যাওয়ার জন্য প্রশাসনের মানুষ এসেছে কিন্তু তারা দিতে চাচ্ছে না।।

তারপর আমি বাসায় চলে আসি কিন্তু কিছুই ভালো লাগতেছিল না শুধু মেয়েটার কথা মনে হচ্ছিল। পরে আমি গোসল করে দুপুরের খাবার খাই। দুপুরে খাবার খাওয়ার পর একটু ঘুমাই আর ঘুম থেকে উঠে দেখি বাইরে অনেক বৃষ্টি। চেয়েছিলাম একটু বাজারে যাব মনটা ভালো করার জন্য কিন্তু বৃষ্টির জন্য যেতে পারলাম না।

গতকাল আমার এভাবে কেটে যায় কিন্তু বিকালের মুহূর্তটা আমার খুবই বাজে ভাবে কাটেছে। আর কি জন্য কেটেছে সেটা আপনারা হয়তো বুঝতেই পেরেছেন।

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErGbV5TuGc5WvYzBZHcu3PvyCn2V3qzmB5rejCpFQyx3ufbVqeVxdzWthqt6ZUmudQZ8gKUq3ULMaRbrDVs1ifihY8P6zSScE1pg.png

আজকে এখানে বিদায় নিচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

DeviceName
AndroidRedmi not 10
Camera48MP 8MP 2MP
LocationBangladesh 🇧🇩
Short by@sabus

Posted using SteemPro Mobile

Sort:  
Loading...
 last year 

আত্মহত্যা ঘটনাটি খুব মর্মাহত। ধর্মীয় জ্ঞান এর অভাবে মানুষ এ ধরনের কাজে লিপ্ত হয়। যাক আল্লাহ সঠিক বুজ ধান করুক। হাঁটে ঘুরতে আমার ভিষণ ভালো লাগে। আপনাদের হাঁট অনেক সুন্দর। হাঁটে ঘুরে কেনাকাটা করতে অনেক ভালো লাগে

 last year 

ভাই আমার একদম ভালো লাগে না হাটে যেতে।।। আপনার অনেক ভালো লাগে শুনে ভালো লাগলো।।।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last year 

এটা একদমই ঠিক যে প্রতিটি অঞ্চলে একটা নির্দিষ্ট দিনে হাট বসে। সেটা সপ্তাহে দুইদিন কিংবা তারও বেশি হতে পারে। যেমন আমাদের এদিকে সপ্তাহে দুই দিন হাট বসে এবং সবাই সেই হাটবারেই বেশিরভাগে হাট করে থাকে। তবে আমাদের এদিকে এটা সবজি কিংবা তরকারি, মাছ যে কোন জিনিসের হাট বলতে পারেন। তবে গরুর হাট বসে সপ্তাহে একদিন। সেই দিনই মানুষ গরু বেচাকেনা করতে হাটে যায়।

এছাড়াও আপনার পোস্টে বলেছেন যে আপনি বাড়ি আসার সময় অনেক মানুষের ভিড়ে দেখতে পান এবং সেখানে গিয়ে জানতে পারেন যে একটি মেয়ে আত্মহত্যা করেছে।আসলে মেয়েটির এরকম সিদ্ধান্ত নেওয়া মোটেও উচিত হয়নি। জীবনে যত ঝরঝাপটাই আসুক না কেন আত্মহত্যার মতো পথ বেছে নেওয়া মোটেও ঠিক নয়। তবে মেয়েটির হয়তো অনেক বেশি কষ্ট পেয়েছিল এজন্য এই পথটি বেছে নিয়েছে। শশুর বাড়ি এবং বাপের বাড়ি সবখানেই সবার কথা সে হয়তো সহ্য করতে পারেনি এজন্য সে আত্মহত্যা করেছে। তবে আমার মতে মেয়েটির আত্মহত্যা করা একদমই ঠিক হয়নি।

যাইহোক আপনার পোস্ট পড়ে এটা জানতে পারলাম যে কালকের দিনটা আপনার মোটেও ভালো কাটেনি। তবে সব সময় চেষ্টা করবেন ভালো থাকার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।।

 last year 

সকাল থেকে আপনার দিন বেশ ভালোই কেটে যাচ্ছিল। বিকেলে বাবার সাথে হাটে গিয়েছেন। গরু কিনেছেন গরু কিনে যখন বাড়ি থেকে রওনা দিয়েছেন। তখন আপনার সামনে এমন একটা ঘটনা উপস্থাপন হল। যা দেখা বা শোনার জন্য,, আপনি নিজে কখনোই প্রস্তুত ছিলেন না।

আসলে মানুষের জীবনটাই এমন,, ভালোবেসে একটা মানুষকে যখন বিয়ে করে। তখন সেই মানুষটা যখন তার গুরুত্ব বোঝেনা। তখন পুরো পৃথিবীটা অসহায় মনে হয়। অসহায় হয়ে মেয়েটা বাবা-মায়ের কাছে এসেছিল। কিন্তু বাবা-মায়ের কাছেও তার ঠাই হলো না। তাই সে পৃথিবী ত্যাগ করে পর পারে চলে গেল।

বর্তমান সময়ে এই ঘটনাগুলো অহরহর দেখা যায়। চারপাশে শোনা যায়,, আসলে এই ঘটনাগুলোর পেছনে কোন রহস্য লুকিয়ে আছে। সেটা আমার জানা নেই,, অসংখ্য ধন্যবাদ আপনাকে,, আপনার একটা দিনের কার্যাবলী আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 last year 

আপনি অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন।। যেখানে আপনি অনেক কিছুই বলেছেন,, যেটি আমার খুবই ভালো লেগেছে।। আপনাকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কমেন্টস করার জন্য।।

 last year 

আসলে আমাদের গ্রামের সপ্তাহ দুদিন হাট বসে,,তবে সেখানে সবজি মাছ ইত্যাদি সবকিছু পাওয়া যায়। কিন্তু গরুর হাট কোন দিন বসে বা যাওয়ার কখনো সুযোগ পাননি।তবে আপনি দেখিয়ে দিয়েছেন ছবির মাধ্যমে ওখানে প্রচুর ভির।আপনি যাওয়ার সাহস পাননি।আর এটা যেনে ভালো লাগলো শেষ পর্যন্ত আপনি গরু কিনতে পেরেছেন।

আপনি গরু কেনার আসার পথে একটি ঘটনা দেখলেন। যে ঘটনাটা শুনতে আপনি একদম প্রস্তুত ছিলেন না।আসলে মেয়েটি দুই পরিবারে কথা সহ্য করতে না পেরে সে সঠিক পথ বেছে নিয়েছে আত্মহত্যা। মেয়েটার আত্মহত্যা বেছে নেওয়া সঠিক পথ ছিল না। সে বেঁচে থেকে লড়াই করাটাই সঠিক পথ ছিল।যাইহোক মেয়েটার সবকিছু সহ্য করতে না পেরে সে বেঁচে নিয়েছে এটাই আত্মহত্যা। সারা বেলা আপনার দিনটা যেমন কেটেছে কিন্তু বিকেলের বেলা একদম ভালো কাটেনি কিন্তু ওই ঘটনাটা শোনার পর।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,,,, একটা সারাদিন ও কার্যকরী আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি অনেক বিস্তারিত কমেন্টস করেছেন যেটি আমার খুবই ভালো লেগেছে।।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কমেন্ট করার জন্য।।

 last year 

Welcome

 last year 

আপনার পোস্টটি দেখে আমার দু বাড়ীর মাথা ভাঙ্গা হাটের কথা মনে পরে গেল।ঐ হাট ও বুধ বারেই বসে এবং অনেক বড় হাট। সাপ্তাহিক কেনাকাটা আমার দাদা ভাই ঐ হাট থেকে ই করতেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।কিন্তূ আপুটির কথা শুনে খারাপ লাগছে।
জীবনে সমস্যা আসতেই পারে, তাই বলে আত্ন হত্যা তো আর সমাধান নয়। ভালো থাকবেন।

 last year 

আমার পোস্ট দেখে আপনার মাথাভাঙ্গা হাটের কথা মনে পড়ে গেল এটা শুনে খুবই ভালো লাগলো।।

 last year 

হ্যাঁ আমার এলাকা কুমিল্লার হোমনা থানায় ।হাটেল নাম হচ্ছে মাথাভাঙ্গা ভাঙ্গা, আরেকটি হচ্ছে ঘাড় মোড়া। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67237.66
ETH 2668.80
USDT 1.00
SBD 2.70