অসুস্থ থাকার সময়, অনুভূতি যেমন হয়

in Incredible India11 months ago

জীবন কখনো এক ভাবে চলে না। এখন আমরা যে ভাবে জীবন অতিবাহিত করছি, সব সময় এ রকম থাকবে না। আমরা যদি মনে করি, জীবন এখন যেভাবে চলছে, সারা জীবন এভাবেই চলবে! তাহলে আমরা ভুল ভাবচ্ছি। জীবনে চলার পথে কখনো অশান্তি, হতাশা, অসুস্থতা, বিপদ, সবকিছুর মধ্যে দিয়ে আমাদের জীবন অতিবাহিত হয়।

pexels-photo-3807629.jpegpexels

আমি আমার কথাই বলছি, আজ ৪ দিন হয় আমি অসুস্থ, আমার কাছে মনে হচ্ছে, আমি কত দিন হয় অসুস্থ হয়ে পড়ে আছি। ভালোভাবে খেতে পারছি না, ঠিকভাবে ঘুম হচ্ছে না, কারো সাথে কথা বলতে ভালো লাগে না। সব সময় কেমন জানি লাগে। আমার মনে হচ্ছে কখন যে সুস্থ হবো।

আমি যখন সুস্থ ছিলাম, তখন অসুস্থ কি জিনিস সেটা একবারের জন্য মনে হয়নি। আজ অসুস্থ, এখন বুঝতেছি জীবনে সুস্থ থাকা কতটা প্রয়োজন। আমাদের জীবনে অসুস্থ হওয়ার ও দরকার আছে, তাহলে আমরা খারাপ ভালোর পার্থক্য বুঝতে পারবো। একজন মানুষ যদি সব সময় সুস্থ থাকে, ভালো থাকে! তাহলে সে কখনো অসুস্থ ও খারাপ, ভালোর পার্থক্য বুঝবে না।

pexels-photo-9882204.jpegpexels

আমাদের জীবনের ভালো সময় গুলো বোঝার জন্য, খারাপ সময় আসা খুবই প্রয়োজন। পৃথিবীতে সব কিছু যদি এক রকমই থাকতো, যদি এর বিপরীত প্রতিক্রিয়া না থাকতো! তাহলে আমরা ভালো কি জিনিস ও খারাপ কি জিনিস এর তফাৎ কখনো বুঝতে পারতাম না। এই তফাৎ বুঝার জন্যই জীবনে সব কিছুর দরকার।

আমার দেখা একটি ছোট ঘটনা:-

আমি তো গ্রামে মধ্যে থাকি, অনেক সময় অনেক ঘটনা দেখি। কয়েকদিন আগের কথা, আমি রাস্তা দিয়ে যাচ্ছিলাম, পাশের বাড়ির এক আন্টি আমাকে ডাক দিল, সে একটু অসুস্থ। সে আমাকে ডাক দিয়ে বলে, আচ্ছা বাবা পৃথিবীতে এত মানুষ থাকতে আল্লাহ আমাকে অসুস্থ দিল কেন। আল্লাহ কি আর কাউকে দেখল না, আমাকে দেখলো। আমি কি পাপ করলাম তার কাছে, যার জন্য আমাকে অসুস্থ দিল।

pexels-photo-6011602.jpegpexels

আমি তার কথা শুনে অবাক হয়ে গেলাম, আমরা একটু অসুস্থ হয়েছি বলে সৃষ্টিকর্তার ওপর মন খারাপ করি। কিন্তু আমরা এটা একবারও ভাবি না আমাদের চাইতো খারাপ অবস্থায় হাজারো মানুষ আছে। আমরা যদি একটু হসপিটালে দিকে দেখি, সেখানে অনেক মানুষ আছে এতটা কষ্ট করে জীবন পার করতেছে! সেটা নিজের চোখে না দেখলে বিশ্বাস হবে না। তাদের চাইতে আমরা কতটা ভালো আছি! কত সুন্দর ভাবে জীবন যাপন করতেছি। আর আমরা একটু সুস্থ হলে, সেটাই আমাদের সহ্য হয় না।

আমাদের উচিত আমরা যখন যে পরিস্থিতিতে থাকি না কেন। তারপরও সৃষ্টিকর্তার প্রশংসা করা, কারণ তিনি আমাদের বিপদ দেন, আবার তিনি সেখান থেকে উদ্ধার করেন। তাই আমাদের সৃষ্টিকর্তা কে দোষারোপ করা, এটা বোকামি ছাড়া আর কিছু না।

বন্ধুরা সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হতে পারি, আর আপনারা নিজের খেয়াল রাখবেন কারণ বর্তমান সময়ে জ্বর এর প্রবণতা অনেক বেশি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি।

"ধন্যবাদ সবাইকে"

Sort:  
 11 months ago 

জেনে খুব খারাপ লাগছে আপনি অনেক অসুস্থ আপনার সুস্থতার জন্য মহান আল্লাহতালার কাছে প্রথমতই দোয়া প্রার্থনা করছি আল্লাহ যেন আপনাকে সুস্থ করে তোলেন।

আসলে দাঁত থাকতে দাঁতের মর্যাদা দিতে জানি না সেরকম সুস্থ থাকতে সুস্থতার মূল্য দিতে জানি না আমাদের সবার সাথে প্রায় এরকম হয়ে থাকে অসুস্থ হলে সুস্থ হওয়ার কদর তখন বুঝি।

সবশেষে দোয়া প্রার্থনা করে মন্তব্য শেষ করছি ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 11 months ago 

ধন্যবাদ ভাই, এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

@sabus সুস্থ তা হলো বড় নিয়ামক।অসুস্থ হলে বুঝা যায়। আমাদের সুস্থ থাকা কি পরিমানে প্রয়োজন।আপনি বেশ কয়েক দিন ধরে অসুস্থ জেনে খুব খারাপ লাগলো।দোয়া করি খুব দ্রুত আপনি যেন সুস্থ হয়ে যায়। শুভকামনা রইল।

 11 months ago 

@sairazerin

ধন্যবাদ আপু আপনাকে,, এত সুন্দর ভাবে গুছিয়ে কমেন্ট করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনাকেও ধন্যবাদ। খুব তাড়াতাড়ি যেন সুস্থ হয়ে উঠেন।সেই কামনাই করছি। ভালো থাকবেন।

 11 months ago 

আসলে আমাদের সবার জীবন সবসময় একরকম যাবে! এটা আসলে হয় না! কখনো ভালো কখনো খারাপ! আসলে অসুস্থ না হলে সুস্থতার মূল্য বোঝা যায় না।

আজকে আপনি বেশ কয়েকদিন যাবত অসুস্থ,,, আসলে অসুস্থ হলে কিছুই ভালো লাগেনা,,, কারো সাথে কথা বলতে ভালো লাগে না! কিছু খেতে ভালো লাগে না! আপনি কিছুদিন আগে আপনাদের গ্রামে হাঁটার সময় একজন আন্টি আপনাকে বলেছিল! সৃষ্টিকর্তা নাকি শুধু তাকেই অসুস্থ করেছে,, আর কাউকে চোখে দেখেনি।

আসলে আমরা মানুষ সবসময় সৃষ্টিকর্তাকেই দোষ দিয়ে থাকি! সৃষ্টিকর্তা আমাদের জন্য ভালো করলেও দোষ খারাপ করলেও দোষ! এটাই হচ্ছে সমস্যা যাই হোক সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি! সৃষ্টিকর্তা আপনাকে খুব তাড়াতাড়ি সুস্থ করে দিক! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 11 months ago 

@rubina203

জি আপু, সৃষ্টিকর্তা সবার মঙ্গল করুক এই প্রার্থনা করি।

আপনাকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি মতামত জানানোর জন্য।

 11 months ago 

সত্যি বলতে আমরা সুস্থতার মূল্য অসুস্থ হলে টের পাই। অসুস্থতা মানুষকে সুস্থতার মূল্য বুজায় এটা আল্লাহ তায়লার কত বড় নেয়ামত। আল্লাহর কাছে চাইবো আপনি সবসময় সুস্থ থাকুন ধন্যবাদ

 11 months ago 

@shasan705

জি ভাই যখন সুস্থ থাকি তখন অসুস্থ কি, সেটা আমরা বুঝতে পারি না।

Loading...
 11 months ago 

প্রথমেই আমি দোয়া করতেছি সৃষ্টিকর্তা আল্লাহতালার কাছে, আপনি বিগত চার দিন হল অসুস্থ হয়েছেন। সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালা আপনাকে দ্রুত সুস্থতা দান করুন।

এই কথা অবশ্য ঠিকই বলেছেন, মানুষ যখন অসুস্থ থাকে তখন কেবল বুঝতে পারে সুস্থতার কতটা কদর। এটা যেমনভাবে আপনি বুঝতে পেরেছেন এভাবে আমিও বুঝতে পেরেছি যখন আমি অসুস্থর মধ্যে অতিবাহিত করেছি।

আমি আবারো আপনার জন্য দোয়া করি আল্লাহ তাআলা আপনাকে দ্রুত সুস্থতা দান করুন। ধৈর্য রাখুন ভরসা রাখুন আল্লাহ তাআলার প্রতি। ইনশাল্লাহ সুস্থ হয়ে যাবেন।

 11 months ago (edited)

@jakaria121

ধন্যবাদ ভাই,, আমিও আপনার জন্য দোয়া করি সৃষ্টিকর্তা যেন আপনাকে ভালো রাখে সুস্থ রাখেন। মানুষ সব সময় সুস্থ থাকেনা, অসুস্থ হবে এটা স্বাভাবিক একটা বিষয়।

 11 months ago 

সর্ব প্রথম আপনার জন্য দোয়া রইল খুবই তাড়াতাড়ি আপনি সুস্থ হয়ে আমাদের মাঝে আবারো চলে আসবেন ভালোভাবে। এবং একটি কথা আমাদের প্রতিটা মানুষের মানতে হবে আমরা যখন সুস্থ থাকি তখন মনে খুবই আনন্দ সহকারে ঘুরতে থাকি কিন্তু যখন আমরা অসুস্থ হয়ে পড়ি তখন বুঝতে পারি অসুস্থ থাকার যন্ত্রণা কতটা কঠিন। যাইহোক আপনি খুবই সুন্দর একটা টপিক আজ আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার আজকের টপিক টি পরে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো এবং সুস্থ থাকবেন।

 11 months ago 

@baizid123

ধন্যবাদ ভাই, এত সুন্দর একটা মতামত প্রকাশ করার জন্য।।

 11 months ago 

আসলে আমরা বুঝি না যে সুস্থতা আল্লাহ সুবাহানাতালা কত বড় একটি নিয়ামত। মাঝে মাঝে আমাদেরকে পরীক্ষা করা হয় অসুস্থতা টাকা পয়সা এবং সন্তান না দিয়ে। তবে এটা একটা পরীক্ষার মাত্র ধৈর্য না হারিয়ে আল্লাহ সুবাহানাতালা রহমত আশা করুন।আপনি বেশ কয়েক দিন ধরে অসুস্থ জেনে খুব খারাপ লাগলো।দোয়া করি খুব দ্রুত আপনি যেন সুস্থ হয়ে যায়। শুভকামনা রইল।

 11 months ago 

@mdsahin111

জি ভাই, ধৈর্য মানুষকে সবসময় ভালো কিছু দিয়ে থাকে তাই যেকোন বিপদের সময় ধৈর্য ধারণ করা প্রত্যেক মানুষের উচিত।

 11 months ago 

সৃষ্টিকর্তা কাছে প্রাথর্ণ করছি তাড়াতাড়ি আপনাকে সুস্থ করে দেন ।বর্তমান সময়ে আমাদের দেশে ডেঙ্গু জ্বরের রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে ।ঢাকাসহ বিভিন্ন জেলার হাসপাতল গুলোতে জ্বরের রোগীর প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে ।আমাদের সকলকে সর্তকতার সাথে থাকতে হবে ।বেশি বেশি ভিটামিন সি এবং তরল খাবার খেতে হবে ।
আমরা যখন বিপদে পরি তখন সৃষ্টিকর্তাকে বেশি মনে করি এবং তার বিরুদ্ধে অনেক অভিযোগ করি ।তবে আমরা সুখে থাকার সময় কিন্তু তাকে প্রায় ভুলেই যাই ।এটা ভাবিনা যে,কত মানুষ আমার থেকে বেশি অসুস্থ বা সমস্যায় আছেন ।নিজের প্রতি লক্ষ্য রাখুন এবং তাড়তাড়ি সুস্থ হোন ।

 11 months ago 

ধন্যবাদ আপু, আপনি অনেক গুরুত্বপূর্ণ কিছু কথা বলেছেন, যেগুলো আমার খুবই ভালো লেগেছে।

 11 months ago 

ঠিক বলেছেন ভাই আমরা শুধু আমাদের কারন গুলো খুজি সবসময় কিন্তু বাইরের পরিবেশের মানুষগুলো কেমন করে দিন কাটাচ্ছে সেগুলো আমরা কখনই বুঝতে বা দেখতে চেষ্টা করে থাকি ৷ আমাদের মানবজীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে এবং কি এই সমস্যা গুলোর সম্মুখে আমাদের রুখে দাড়াতে হবে ৷ জীবনে চলার পথে একটু একটু সমস্যা আসবেই তাতে করে আমাদের ভেঙে পড়লে চলবেনা ৷ সমস্যা সমাধান করে নিয়ে আসতে হবে ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 11 months ago 

@yoyopk

ধন্যবাদ ভাই, এত সুন্দর একটা কমেন্ট করার জন্য। যেখানে আপনি অনেক কিছু বলেছেন খুবই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54799.23
ETH 2353.99
USDT 1.00
SBD 2.36