পাল্লা মেলা

in Incredible Indialast year

আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি গল্প নিয়ে এসেছি আশা করি সবারই ভালো লাগবে।

আমি কাল সারাদিন বাড়িতেই ছিলাম এইসময় আমার এক ছোট ভাই অভিষেক আমাকে বিকেলের দিকে ফোন দিয়ে বলে যে ভাইয়া চলেন মেলাতে যাবো । আমি তখন বললাম যে কিসের মেলা আর কথায় মেলা হচ্ছে। হে তখন বললো পাল্লা গ্রামে মেলা হচ্ছে।

IMG20230511183648.jpg

হ্যা আমরা যেই গ্রামে গিয়েছিলাম মেলা দেখতে সেই গ্রামের নাম পাল্লা তারপর সেখানে যাওয়াতে আমরা বেশ মজা করি । আসলে আমি সেই মেলাতে কোনোদিন ও যাইনি এবার প্রথমবার গেলাম বেশ ভালোই লাগলো।

আমি ভেবেছিলাম মেলা হয়তো ছোট হবে মনে হয় কিন্তু না পুরো বট গাছ ছেয়ে গেছে সেখানে তার নিচে অনেক দোকানপাঠ। সেখানকার বট গাছ টা ছিলো অনেক সুন্দর তার নিচে ছিলো কালিমন্দির এব‌ং তার পাশে ছিলো শিবমন্দির।

আমি কয়েকটা ছবি তুলেছি যেখানে দেখানো হয়েছে ঢোল নিয়ে আছে একজন তারা অনেকক্ষণ ধরে সেটি বাজাচ্ছিলো। মেলাতো হয়তো কোনো বিশেষ কারনে তারা ঢোল বাজাচ্ছিলো। সবকিছু মিলিয়ে ভালোই ছিলো আমরা তো অনেক ঘুরলাম এবং তার সাথে যৈ এতো ভির ছিলো যে বলার মতো না ।

IMG20230511183959.jpg

মাঝে মাঝে আমরা ভিরের মধ্যে হারিয়ে যাই আবার ফোন দিয়ে একে অপরকে খুঁজে নেই। সেখানে নাগরদোলা ও এসেছিল আমরা সেই নাগরদোলা তে উঠেছিলাম সেখানে ছবি তুলতে চাইলাম কিন্তু ফোন পরে যাওয়ার ভয়ে আর ছবি তুললাম না কারন নাগরদোলা টি অনেক জোড়ে ঘুরছিলো।

তারপর ঘুরাফেরা করতে করতে কখন যে সন্ধ্যা পেরিয়ে রাত হয়ে গেলো বুঝতেই পারিনি।সেই সময় অনেক বাতাস হচ্ছিলো মনে হয় ঝড় আসবে এইরকম তখন সবাই দৌড়াদৌড়ি করছিলো অনেক। মেলা অনেক বড় হওয়াতে অনেক জায়গাতেই ঘুরতে পারিনি ।

IMG20230511183626.jpg

অনেকেই কালি মন্দিরের ভিতরে বসে পূজা করছিলো ঝড়ের মধ্যে ও প্রদীপ জ্বালিয়ে রাখে তারা । সেখানে আমরা কিছু খাইলাম পাল্লা গ্রামের বিক্ষাতো মিষ্টি খেয়েছি আমরা আরো অনেক কিছুই খেয়েছি আমরা।

সন্ধ্যার সময় কিছু তুলতে চাইলাম তখন বাতাস শুরু হয়েছিলো অনেক কিন্তু ধুলার কারনে কিছু দেখা যাচ্জিলো না সেখানে।

IMG20230511184010.jpg

বিশেষ করে আমার বট গাছ টা বেশি ভালো লেগেছে সেখানকার ছায়ায় ছায়ায় অনেক দোকান বসেছিলো।
আমি ভেবেছিলাম যদি বৃষ্টি আসে তাহলে বট গাছের নিচে আসতে অবশ্যই দেরি করবে কারন পুড়ো বট গাছ তার পাতা দিয়ে ঢেকে রেখেছে।

ঠিক আছে আজকে এই পর্যন্তই আশাকরি সবারই ভালো লাগবে আমার পোস্ট ইনশাআল্লাহ্ । আবার নতুন গল্প নিয়ে আসবো ভালো থাকবেন সবাই ধন্যবাদ সবাইকে।

TQ.png

DeviceName
AndroidRealme 7i
Camera64MP Quad camera
LocationBogura, Bangladesh 🇧🇩
Short by@sabbir-raj
Sort:  
 last year 

পাল্লা মেলাতে বেস মজা করেছেন তা আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে,,, গ্রামের মেলা গুলোতে বেস আনন্দ হয় বেস মজা হয় যা শহরে বোঝা যায় না।

আপনি পাল্লা মেলায় গিয়ে আপনার মুঠোফোন দারা বেস কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া পোস্ট টি পড়ার জন্য

Loading...
 last year 

গ্রামটির নাম পাল্লা মেলা শুনে খুবই ভালো লাগলো ৷ আর এই গ্রাম্য মেলাটি অনেক সুন্দর ভাবে বসেছে ৷ অনেক মানুষের সমাগম হয়েছে ৷ আর এই মেলাটি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ৷

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ও গল্পটি পড়ার জন্য

 last year 

আজকে আপনার পোস্ট ওপেন করে আমার ওই গানটার কথা মনে পড়ে গেল, মেলায় যাইরে,, আসলে আপনি মেলায় গিয়ে,, বেশ ভালই আনন্দ উপভোগ করেছেন! আবারও নতুন একটা মেলা সম্পর্কে! আপনার পোস্ট থেকে জানতে পারলাম।

আপনি বলেছেন ওখানে একটা বটগাছ আছে! যেখানে অনেকগুলো দোকান বসেছে! আসলে উত্তপ্ত গরমে বট গাছের ছায়ায়,,, শান্তি মত দোকানদারি করার মত,,, প্রশান্তি হয়তোবা! আর কোথাও থাকবে না।

মেলায় ঘুরাঘুরি এবং আনন্দঘন মুহূর্তটা! আপনি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে শেয়ার করেছেন! যেটা দেখে আমার কাছেও বেশ ভালো লাগলো! অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মেলায় যাওয়ার মুহূর্তটা,,, আমাদের সাথে উপস্থাপন করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! সৃষ্টিকর্তা আপনাকে সবসময় ভালো রাখুক সুস্থ রাখুক! ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61472.96
ETH 2381.86
USDT 1.00
SBD 2.56