নতুন শহরে নতুন জীবন

in Incredible Indialast year

আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি গল্প নিয়ে এসেছি আশা করি সবারই ভালো লাগবে।

আমার পড়াশোনা শেষ এখন আমার আট সিমিস্টার এর পরীক্ষা চলতিছে তো আমি আর আমার কয়েকজন বন্ধুরা মিলে ঠিক করেছি যে আমরা ঢাকা শহরে ইন্টার্নিং করব। মানে হচ্ছে যে আমরা গ্রাফিক্স ডিজাইন নিয়ে পড়াশোনা করেছি এখন এটার উপর একটা ট্রেনিং করতে হবে যার জন্য আমরা বাংলাদেশের মধ্যে সবচেয়ে নামকরা ইন্ডাস্ট্রিতে ভর্তি হতে ইচ্ছুক।

IMG20230720143745.jpg

এই ইন্ডাস্ট্রি ঢাকা উত্তরায় অবস্থিত। ঢাকা উত্তরায় আমার কখনো আসা যাওয়া হয়নি যার কারণে এই শহর আমার ঠিকভাবে চেনা নেই প্রথমত এখানে আসার পর শহরটি দেখে আমার অনেক ভালো লাগলো। আমরা সবাই দশ জনের মত ছিলাম যার কারনে কোনো দিক থেকে ভয় এর আসংখা কম ছিলো। ঢাকা উত্তরাতে যানবাহন এর সবচেয়ে বেশি কষ্ট বলে আমার মনে হয়েছে।

আমরা তো অনেকই জানি যে শহর গুলোতে রাস্তায় জ্যাম এর অধিক সমস্যা দেখা দেয় কিন্তু ঢাকা উত্তরাতে আমার যানবাহন এর জ্যাম একটু বেশি মনে হলো। আর আমি আরেকটা বিষয় লক্ষ করে দেখলাম যে প্রতিনিয়ত এই যানবাহন এর জ্যাম দেখা যায়। বিশেষ করে সন্ধার পর থেকে জ্যাম এর পরিমাণ বেড়ে যায় উত্তরাতে । ঢাকা শহরে টিকে থাকা টা খুব কঠিন কারন সাধারণ মানুষ বা মধ্যবিত্ত মানুষ সেখানে ভালো ভালো জীবন যাপন করতে পারবে না ।

IMG20230720142614.jpg

এটা আমি আমার ব্যক্তিগত দিক থেকে বললাম কারন ঢাকাতে আপনি যেই এলাকায় যান না কেনো পানি খুব সহজে পাওয়া যায় না । আর যেই পানি সহজে পাওয়া যায় তাহলে বুঝে নিবেন সেই পানি ভালো না রোগ জীবাণু তে ছড়িয়ে থাকে। এই জন্য যারা রাস্তায় চলাফেরা বেশি করে বা বাড়ি অনেক দূরে কোনো কারনে ঢাকা শহরে এসেছে তারা পানি কিনে খায় । আমি যাওয়ার সময় এবং আসার সময় অনেক পানির বোতল কিনেছি।

আবার পানি খোলা ও পাওয়া যায় আপনারা যারা জানেন না যেনে রাখেন ডাকা শহরে এক গ্লাস পানির দাম দুই টাকা থেকে তিন টাকা হয়ে থাকে। কারন হচ্ছে যেই দোকানদার পানি টি সংগ্রহ করে নিয়ে এসেছে সেটি অনেক দূরে থেকে এবং সেটি সুদ্ধ। সবচেয়ে এই পানির সমস্যা টা বেশি বলে হয় অনেকের কাছে। এখানে ঢাকা শহরে পানি নিয়ে আরো কিছু গুরুত্বপূর্ণ বিষয় আছে সেটি হলো আপনার যদি প্রতিনিয়ত অতিরিক্ত পানির প্রয়োজন পরে।

IMG20230720173327.jpg

তাহলে সরকার থেকে একটি করে সুপার সাপ্লায় মটোর বসানো হয়েছে এটি প্রতিটি এলাকাতে দেওয়া হয়েছে। আর এইপানি আপনি ফ্রিতে কখনোই পাবেন না । এই পানি নেওয়ার জন্য প্রথমত সময় অনুযায়ী যেমন আপনি তিন মাস ব্যবহার করবেন তার জন্য তিন মাসের টাকা দিয়ে একটি কার্ড নিয়ে নিতে হবে তাহলেই আপনি সেই বিশুদ্ধ পানি নিতে পারবেন।

IMG20230720212146.jpg

আর বিশেষ করে সবকিছুরেই একটু বেশি বেশি দাম যেটা চিন্তা করার ও বাহিরে । ঢাকা শহরে উত্তরাতে কিছু সেক্টর এলাকা দেখলাম ভালোই লাগলো সেখানে যদি থাকতে চান তাহলে আপনার কোনো দিক থেকে সমস্যা হবে না। সেখানে সবসময় পুলিশ যাতায়াত করে। আর সেক্টর একটা না অনেক গুলো রয়েছে। এক একটা সেক্টর এক একটা এলাকা বলা যায় । যেই সুবিধা টা সেক্টর এ করা হয়েছে এই সুবিধা টা আবার লোকালয় এলাকাতে নেই ।
এই জন্য সেক্টর এলাকায় বাসা ভারাও তেমন বেশি।

IMG20230720212152.jpg

আশা করি আমার গল্প সবারই ভালো লাগবে আজকে এই পর্যন্ত ভালো থাকবেন সবাই পরবর্তী আবার কোন দরকার নিয়ে চলে আসব আপনাদের মাঝে।

TQ.png

DeviceName
AndroidRealme 7i
Camera64MP Quad camera
LocationBogura, Bangladesh 🇧🇩
Short by@sabbir-raj
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44