বৃষ্টি দিনের সময়

in Incredible India7 days ago

আসসালামু আলাইকুম আশা করি আপনারা সকলে ভালো আছেন আজকের নতুন একটি গল্প নিয়ে আসো করে আপনাদের সকলের ভালো লাগবে।

pexels-photo-2290328.jpegsource

বৃষ্টি মৌসুমে অনেকেরই ভালো লাগে। বৃষ্টি দিনের মজা হচ্ছে চা এবং তার সাথে থাকে মুড়ি তাহলে দিন টা জমে যাবে। বৃষ্টি আমার ব্যক্তিগত ভাবে খুবই ভালো লাগে। এই গরমের মাঝে হঠাৎ আবহাওয়া পালটে গিয়ে কিভাবে যে বৃষ্টি শুরু হয়েছে বুঝতেই পারলাম না। আজ অফিস ছিলো প্রচন্ড পরিমানে জোরে বৃষ্টি হওয়ার ফলে আমি অফিসে ও যেতে পারিনি।

আর এই বৃষ্টির দিনে ঘুম যে কথা থেকে চলে আসে জানি না বৃষ্টির দিনে আবহাওয়া অনেক ঠান্ডা থাকে হালকা বাতাস খুব ভালো লাগে এই মনোরম পরিবেশে। সব দিক থেকে ভালোই লাগছিলো। কিন্তু সারাদিন কি করবো তা বুঝে উঠতে পারছিলাম না ঘুম থেকে উঠে দেখি বৃষ্টির কোনো কমতি নেই বৃষ্টি ওঝড়ো পরছে। তবে একদিক থেকে ভালোই হয়েছে আমার মতে যে কিছু দিন আগে গরমের এতো উত্তাপ ছিলো যে শান্তি মতো ঘরে বা অফিসে ও থাকা যেতো না।

pexels-photo-2877066.jpegsource

গরমের কারনে আরো বেশি ক্লান্ত লাগতো শরীর এ এর যাঝে রোদ দূর করে হঠাৎ করে যে বৃষ্টির মৌসুম টা এসেছে এটা শক্তি আমার জন্য অনেক ভালো ও শান্তি এনে দিয়েছে। বৃষ্টির দিনে কার ও আবার ভিজতে অনেক ভালো লাগে আমার ভিজতে তেমন একটা ভালো লাগে না কিন্তু বৃষ্টির সময় আমি আমার ঘরের এক কনার জানালা দিয়ে এক নজরে তাকিয়ে থাকি সেই বৃষ্টি পরার ফোঁটার দিকে।

আর কত কিছুই না ভাবি এই বৃষ্টি ভেজা দিনে কতই না আবেগ কাজ করে । কিন্তু রাস্তা ঘাট এর অবস্থা তেমন একটা ভালো থাকে না কারন রাস্তা ঘাট ডুবে যায় বা কাঁদা কাঁদা হয়ে যায়। এই জন্য আমার মতে বৃষ্টির সময় ঘর থেকে বের না হওয়ায় ভালো। কিন্তু কর্মরত জীবনে এই সব ভাবার কি আর সময় রয়েছে বলেন আমার তো মনে হয় না । কর্মরত জীবনে নিজের কর্মস্থলে তো যেতেই হবে তাই না কি আর করার কিন্তু আজ আমি যেতে পারলাম না ।

rain-floor-water-wet-69927.jpegsource

আজ আগের তুলনায় অনেক বেশি ও জরে বৃষ্টি নেমেছে মেঘ ও ডাকছে খুব। আমার ব্যক্তিগত মতামত এ বলছি এই সবই কিছু অন্যদের কাছে বা আপনাদের কাছে বৃষ্টি মানে আরো অন্য কিছু হবে আশা করছি। বৃষ্টির দিনে আমার গল্প করতে খুব বেশি ভালো লাগে এবং তার সাথে যদি এক কাপ চা হয়ে যায় তাহলে তো আর কথাই নেই। আর কিছু দিন পর আসছে শীতকাল এই জন্য হয়তো আবহাওয়া এই ভাবে ধিরে ধিরে ঠান্ডা নিয়ে চলে আসবে।

সব আবহাওয়ার মধ্যে আমার শীতকাল টা বেশি ভালো লাগে আর এই শীতকাল আমার জন্য সত্যিই অনেক স্পেশাল। স্পেশাল কেনো সেটি অবশ্যই অন্য দিন আপনাদের সাথে শেয়ার করবো।

TQ.png

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61726.97
ETH 2392.47
USDT 1.00
SBD 2.60