পোষা প্রাণী

in Incredible Indialast year

আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি গল্প নিয়ে এসেছি আশা করি আপনাদের সবাইকে ভালো লাগবে।

আমাদের মাঝে অনেকেই রয়েছে যারা পশু পাখি অনেক পছন্দ করে থাকে আবার হয়তো অনেকেই করে না।
শুধু মানুষ মানুষের বন্ধু হয় এমন কিন্তু নয় বন্ধু হতে পারে অন্যান্য প্রাণীর সঙ্গেও। প্রাণী ও মানুষের ভাষা এবং ইশারা বুঝতে পারে ।

IMG20230510162600.jpg

আমি পশু পাখি অনেক ভালোবাসি , আমি একটা কথা বলি আপনাদেরকে যে আপনার পোষা প্রাণী যেটাই থাকুক না কেনো যদি তাড়িয়ে দেন সে কোনো না সময় ফিরে আসবেই । আবার যদি আপনি কোনো রাস্তার কুকুর কে খাবার দেন তাহলে সে দৌড়ে আসবে আপনার কাছে খাবার খেতে ।

কুকুর এমন এক প্রাণী যা মানুষকে সহজে বিশ্বাস করে ফেলে এটার প্রমাণ আমি সেইদিনই পেয়েছি যেদিন রাস্তার পাশে এক হোটেলের সামনে কুকুর টি দাঁড়িয়ে ছিলো খাবার এর আশায় । হয়তো কুকুর টি ভেবেছিলো যে তাকে খাবার দেওয়া হবে। কিন্তু এক কর্মচারী এসে কুকুরের গায়ে গরম পানি ঢেলে দেয় এতে কুকুর টি অনেক কষ্ট পায় ।

IMG20230510162550.jpg

দূর থেকে সেই দৃশ্য টা দেখে আমার অনেক খারাপ লাগলো হঠাৎ সেখানে এক ভদ্রলোক কাছে গিয়ে কর্মচারী কে ধমক দেয় এরপর সেই কুকুর কে খাবার দিতে বলে।
এরপর সেই কর্মচারী কুকুর কে খাবার দিতে যায় , এখন এখানে ভেবে দেখেন যে কুকুর এর জায়গায় যদি অন্য কেউ থাকতো তাহলে সেই খাবার ভয়ে খেতো না কারন তার ভয় থাকতো যেহেতু কর্মচারী কুকুর এর গায়ে গরম পানি ঢেলে দিয়েছে।

কিন্তু সেই সময় কুকুর কিছু না চিন্তা করে কর্মচারীর দেওয়া খাবারটি খাওয়া শুরু করে।তাহলে বুঝতে পারতিছেন যে কুকুর কতটা বিশ্বাসী প্রাণি। পৃথিবীতে অনেক পশু প্রানী রয়েছে যাদের মানুষেরা অনেক কষ্ট দেয় । সেদিন আমি এক ভিডিও দেখেছি যেটা হচ্ছে একটা বিড়াল কে ব্লেন্ডারে ঢুকিয়ে জুস বানাচ্ছে । তাহলে ভাবুন মানুষ কতটা নিকৃষ্ট হতে পারে যারা এইসব কাজ করে থাকে ।

আচ্ছা যাই হোক আমাদের উচিৎ পশু পাখিদের ভালোবাসা । আমিও অনেক ভালোবাসি পশুপাখিদের আমার বাড়িতে ও তিনটা বিড়াল আছে যারা আমাকে অনেক ভালোবাসে । আসলে তারা কিভাবে আসলো আর কিভাবে পোষা হয়ে গেলো এটা বলা খুব মুশকিল।কারন আমার কাছে শুধু একটা বিড়াল আসতো প্রতিদিন বাগানে । সেখানে তাকে প্রতিদিন খাবার দেওয়া হতো এইজন্য সে প্রতিদিন আসতো সেখান থেকেই তিন চার টা বিড়াল হয়ে গেছে।

IMG20230510162727.jpg

আপনাদের কাছেও এমন পোষা প্রাণী রয়েছে কিনা জানাবেন ধন্যবাদ সবাইকে আজ এই পর্যন্তই আশাকরি সবারই ভালো লাগবে ইনশাআল্লাহ্ ভালো থাকবেন সবাই।

TQ.png

DeviceName
AndroidRealme 7i
Camera64MP Quad camera
LocationBogura, Bangladesh 🇧🇩
Short by@sabbir-raj
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59126.81
ETH 2514.47
USDT 1.00
SBD 2.46