Incredible India monthly contest March #04|My all-time favorite sports.

in Incredible India2 years ago (edited)
cricket-724620_1280.jpg

ছবির উৎস কপিরাইট মুক্ত

খেলাধুলা আমাদের শরীর ভালো রাখার জন্য সবচাইতে উত্তম একটা জিনিস। খেলাধুলা করলে যেমন আমাদের শরীর ভালো থাকে। তেমনি আমাদের মন খারাপ থাকলে, ও আমাদের মনটা অনায়াসেই ভালো হয়ে যায়।

হ্যালো আমার বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই। আশা করছি সৃষ্টিকর্তার অশেষ রহমতে, সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

সেই সাথে আমাদের এডমিন মহোদয়া দিদি কে অসংখ্য ধন্যবাদ জানাতে চাইবো। কারণ তিনি খুবই মূল্যবান একটা বিষয়, এবার প্রতিযোগিতার অংশ হিসেবে আমাদের সামনে তুলে ধরেছেন।

খেলাধুলা আমি ছোটবেলা থেকেই খুব পছন্দ করি। বিশেষ করে এই খেলাধুলার মাধ্যমে আমরা আমাদের শরীরের অনেক পরিবর্তন নিয়ে আসতে পারি। আমাদের শরীরে যদি কোন সমস্যা থাকে। এই শারীরিক চর্চার মাধ্যমে আমরা কিন্তু আমাদের শরীরটাকে ঠিক করতে পারি।

এবার চলুন প্রতিযোগিতার মূল বিষয়ে যাওয়া যাক।

What is your all-time favorite sport, and why?

cricket-262180_1280.jpg

ছবির উৎস কপিরাইট মুক্ত

ছোটবেলা থেকেই আমি ক্রিকেট খেলতে খুবই পছন্দ করতাম। ক্রিকেট আমার সবচাইতে প্রিয় একটা খেলা। আমাদের বাড়িতে যখনই সবাই মিলে ক্রিকেট খেলত। তখনই আমি ওই ক্রিকেট খেলার জন্য জাপিয়ে পড়তাম। এই ক্রিকেট খেলার জন্য আমি আমার মায়ের হাতে অনেক মার খেয়েছি। আজকে যখন আপনাদের সাথে এই কথাগুলো শেয়ার করছি। আমার সেই দিনগুলোর কথা মনে পড়ে গেল।

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

Did you ever take part in any sport? If yes, then share your experience.

ছোটবেলা থেকেই যেহেতু এই খেলাটা আমার খুবই প্রিয়। তাই সবসময় আমি চেষ্টা করতাম। যখনই ক্রিকেট খেলা হতো, আমাদের বাড়িতে তখনই আমি খেলতে চেষ্টা করতাম। বিশেষ করে তখন আমি একটু চঞ্চল ধুরন্ধর টাইপের ছিলাম। কারণ ক্রিকেট আসলে ছেলেদের একটা খেলা, কিন্তু আমি সর্বদাই চেষ্টা করতাম এটা খেলার জন্য।

আমি যখন ক্লাস ফাইভে উঠেছিলাম। তখন আমাদের স্কুলে ক্রিয়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল, এবং সেখানে আমাদের পাশের গ্রামের রেজ্জাক পুর স্কুলের সাথে, আমাদের স্কুলের মেয়েদের ক্রিকেট খেলার আয়োজন করা হয়েছিল।

shot-166934_1280.jpg

ছবির উৎস কপিরাইট মুক্ত

সেখানে আমরা মোটামুটি হেরে যাচ্ছিলাম, আমি ক্রিকেট খেলতে পারি এটা কেউ জানতো না। আমিও ওই দলেই ছিলাম, কিন্তু আমি সবার শেষে নেমেছিলাম মাঠে, ব্যাট করার জন্য। আমাদের প্রয়োজন ছিল দুই ওভারে 4০ রান।

আমি প্রথম এত মানুষের সামনে সেদিন ক্রিকেট খেলেছিলাম। আসলে আমি অনেকটা ভয় পেয়েছিলাম। যেহেতু ছোট ছিলাম এত কিছু বুঝতাম না। তারপরে আমার স্যার আমাকে ডেকে বলল যে, আমার হাতেই আজকের দল। আমাদের যদি বিজয়ী হতে হয়। তাহলে আমাদের এখানে দুই ওভারে 4০ রান করতেই হবে।

স্যার এর এই কথাগুলো শুনার সাথে সাথে, আমার মনে কেমন জানি একটা সাহস আসলো। কোন কিছু চিন্তা না করেই ব্যাট হাতে দৌড়ে মাঠে নেমে গেলাম।

cricket-5365718_1280.jpg

ছবির উৎস কপিরাইট মুক্ত

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

প্রথম ওভার আমি বেশ ভালো ব্যাট করেছিলাম। চারটে বলে, চারটে ছয় নিয়েছিলাম, দুইটা চার নিয়েছিলাম। আমার এই খেলা দেখে আমার স্যার অনেক খুশি হয়েছিল।

মোটামুটি আমাদের রানের সংখ্যাও কিছু কমে এসেছিল। পরবর্তী ওভারে আমার কিছু বল মিস হয়েছিল। কিন্তু আমি আমার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পেরেছিলাম।

দুই ওভারে আমি মোট 44 রান করেছিলাম। যদিও আমাদের প্রয়োজন ছিল 4০ রানের, কিন্তু লাস্ট বলে আমি একটা চার মেরে দিয়েছিলাম। এবং ব্যাট উপর দিকে দিয়ে, আমি অনেকক্ষণ আকাশের দিকে তাকিয়ে ছিলাম।

সেদিনের আনন্দ উৎসবের কথা আমি আজকে আপনাদের সাথে শেয়ার করছি। এজন্য আমার কাছে খুব ভালো লাগছে। যাইহোক আমার ক্রিকেট খেলার কথা আমি অন্তত আপনাদের সাথে শেয়ার করতে পেরেছি। যেটা আসলে আমাদের পরিবারের কেউই পছন্দ করত না। কিন্তু আমি সবার ঊর্ধ্বে গিয়েও, সেদিন স্কুল মাঠে ক্রিকেট খেলেছিলাম।

cricket-2629178_1280.jpg

ছবির উৎস কপিরাইট মুক্ত

সেদিন আমরা বিজয়ী হয়েছিলাম, এবং আমাদের স্যার অনেক খুশি হয়েছিল। আমাকে একটা মেডেল দিয়েছিল। আসলে অনেকদিন আগের কথা তো, এখন আর মেডেল টা আমার কাছে নেই। আমার বাবা সেটাকে বিক্রি করে দিয়েছে।

Who is your most favorite sports personality, and why?

আমি একজন বাংলাদেশী, বাংলাদেশী হয়ে বাংলাদেশীকে সাপোর্ট করব এটাই স্বাভাবিক। কিন্তু ভারতের মহেন্দ্র সিং ধোনি আমার প্রিয় একজন খেলোয়াড়। আমি ওনাকে অনেক পছন্দ করি। ওনার খেলার যে টেকনিকগুলো সেগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে

wicketkeeper-390621_1280.jpg

ছবির উৎস কপিরাইট মুক্ত

ছোটবেলা থেকেই যখনই শুনতাম ইন্ডিয়ার কোন একটা দেশের সাথে খেলবে। আমি সেই খেলা কখনই মিস করতাম না। আমার এখনো মনে আছে, যখন বিশ্বকাপ খেলা শুরু হয়েছিল। তখন রাত তিনটায় একবার খেলা হয়েছিল ইন্ডিয়া এবং অস্ট্রেলিয়ার সাথে। আমি সেদিন রাত তিনটে ঘুম থেকে উঠে, আমি খেলা দেখার জন্য বসে ছিলাম।

cricket-662956_1280.jpg

ছবির উৎস কপিরাইট মুক্ত

মহেন্দ্র সিং ধোনির অসম্ভব টেকনিক, প্রত্যেকটা খেলায় ওনার দলের প্রতি একটা সাপোর্ট। এই জিনিসটা দেখেই আমি উনার প্রতি মুগ্ধ হয়েছিলাম। আমি এখনো ওনার আগের খেলা গুলো যখন দেখতে ইচ্ছে করে। তখন ইউটিউবে সার্চ করে করে দেখি, কারন আমার কাছে খুব ভালো লাগে।

ক্রিকেট একটা জনপ্রিয় খেলা। সবাই এ খেলা দেখেন, আমার কাছে এই খেলাটাই সবচাইতে প্রিয় একটা খেলা।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমি আমন্ত্রণ জানাচ্ছি,@xhadhin,@baizid123,@yoyopk

আজ আর লিখছি না। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আবার নতুন কোন লেখা নিয়ে অবশ্যই আপনাদের মাঝে হাজির হব।

সবার সুস্থতা কামনা করছি ভালো থাকবেন।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAMJFBbmUq9waDggd8KdxViUqtisgXpJem6sp11n8NAyf7CSsLwZiQHsh7VEfie...ArA6egHBvYEYPS56JiwS9zHVYcTRuA2BwuC53XzVsdivXYg9YuRPdi3Njbutr6Y2SksmzAMKKNWhMpUBzkKE4q17z1PpC9WZzPnwMebK5jwRdaGbpuxho69Q2Z.gif

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD (1).gif

@rubina203
Incredible India COMMUNITY DISCORD LINK:-
Sort:  
 2 years ago 

বাহ বাহ ভালোই তো ক্রিকেট খেলাতে পারেন। আমি আসলেই অবাক হয়ে গিয়েছি যে ২ ওভারে ৪০ রান নিতে পারবেন না কিন্তু আপনি হারা ম্যাচ জিতায়ছেন। আপনার ২ ওভারে লাগে ৪০ রান কিন্তু আপনি ২ ওভারে ৪৪ রান নিয়ে আপনার দলকে জিতায়ছেন। তাই আপনাকে অভিনন্দন জানাই এত সুন্দর করে খেলাটা জেতানোর জন্য। ভালো থাকবেন

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

Loading...
 2 years ago 

আপনি অনেক খেলাধুলার বিষয়ে জানেন দেখছি ক্রিকেট খেলা আমারও খুবই প্রিয় একটি খেলা এবং খেলাটি করতেও আমার অনেক ভালো লাগে অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি ক্রিকেট খেলা নিয়ে পোস্ট আমাদেরকে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য

 2 years ago 

দেখে খুব আনন্দিত হলাম যে, আপনি কনটেস্টে অংশগ্রহণ করেছেন। আর আপনার প্রিয় খেলা ক্রিকেটের বিভিন্ন বিষয় আমাদের সাথে ভাগ করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

রাত তিনটায় খেলা দেখার স্মৃতি সত্যিই দারুণ। এটা আপনার আজীবন মনে রাখার মত একটা স্মৃতি। ধোনি বিশ্বের অন্যতম সেরা ক্যাপ্টেন। কনটেস্টের তিনটি প্রশ্নের উত্তর ভালো দিয়েছেন। ধন্যবাদ, আপনার প্রিয় খেলা সম্পর্কে বলার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69