"The Steemit Awards 2023:- My Nominations"

in Incredible India9 months ago
20231113_143420_0000.png edit canva

আমরা মানুষ আলাদা। আমাদের পছন্দ আলাদা হবে এটাই স্বাভাবিক। তবে আমার লাইফে আমি যদি কাউকে মন থেকে বিশ্বাস করে থাকি। এবং কারো কথার উপর যদি চোখ বন্ধ করে পথ চলা শুরু করতে পারি। তিনি হচ্ছেন আমাদের ম্যাম @sduttaskitchen

Best author

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH815fY12VCXgjx7npC81dvjvQ5qDZa3mVNiNqZqczxaLejHWUWiCt1YqaBbJbCLz3bCXSJL8BnxfUe6F9czBe6GiKbwCrd4.jpeg
ছবিটি ম্যাম এর কাছ থেকে অনুমতি নিয়ে, ওনার পোস্ট থেকে ডাউনলোড করা হয়েছে।

👉 কেন @sduttaskitchen ম্যামের কথা বললাম।

ম্যামের মধ্যে আমি সবচাইতে গুরুত্বপূর্ণ কিছু বিষয় দেখেছি। নতুন নতুন লেখা আমাদের সাথে উপস্থাপন করে। উনার লেখা যখন আমি পড়া শুরু করি তখন নতুন কিছু দেখতে পাই। নতুনভাবে বেঁচে থাকার সম্ভাবনা আমার মাঝে ফুটে ওঠে।

ওনার লেখার মাধ্যমে উনি যে সৃজনশীলতা আমাদের মাঝে তুলে ধরে। সেগুলো আমার কাছে অনেক বেশি তথ্যবহুল। এমন দিন যায় উনি এমন লেখা আমাদের সাথে উপস্থাপন করে। যেখান থেকে আমি আমার বাস্তব জীবনের অভিজ্ঞতাটাও বুঝতে পারি। এবং কিভাবে বাস্তব জীবনটাকে গুছিয়ে চলতে পারব। সেই বিষয়টা খুব সুন্দর ভাবে উনি উপস্থাপন করে।

ওনার লেখা আমি যত পড়তে থাকি। তত নতুন নতুন অনেক কিছু জানতে পারি। উনার পোস্ট পড়ে আমি নিজেকে প্রতিনিয়ত নতুন ভাবে উপস্থাপন করার চেষ্টা করে যাচ্ছি। উনার লেখা পড়ে, নতুন নতুন বিষয়গুলো একটু একটু করে নিজের মধ্যে অধ্যায়ন করার চেষ্টা করছি।

কিভাবে আমরা সততার সাথে সামনে এগিয়ে যেতে হবে। কিভাবে কঠোর পরিশ্রম করে,সৎ পথে থেকে নিজেদের জায়গাটা অর্জন করবো কিভাবে। সেই জিনিসগুলো আমি খুব সুন্দর ভাবে উনার পোস্ট পড়ে উপলব্ধি করতে পারি।

ম্যাম সব সময় আমাদেরকে নতুন নতুন বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়ে থাকে। এবং উনার লেখাতে আমি নতুন নতুন অনেক কিছু খুঁজে পাওয়ার সম্ভবনা দেখতে পাই। আমি কখনোই ম্যামকে judge করতে পারব বলে আমার কাছে মনে হয় না। কিন্তু ওনার লেখার মধ্যে নিজের প্রাণ ফিরে পাই।

যেটা আমি খুব সুন্দরভাবেই উপলব্ধি করি অনুভব করতে পারি। যার কারণেই আমার কাছে মনে হয় বেস্ট লেখিকা হিসেবে @sduttaskitchen ম্যাম এর লেখা প্রধান বলে আমি মনে করি। আর তাই Best Author হিসেবে আমাদের শ্রদ্ধেয় ম্যাম, আমার কাছে অন্যতম।

Best Contributor to the Community

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81iQyViuH7AyjmWzpjuJLfE1p1EuMtTfiPtABQW4KfG3iZUi8BLXPRb2FKcS5hej4ag7fe473qmkPJhTuthtiEuBK1CfMG.jpeg
ছবিটি ম্যাম এর কাছ থেকে অনুমতি নিয়ে, ওনার পোস্ট থেকে ডাউনলোড করা হয়েছে।

যদিও আমি অন্যান্য কমিউনিটিতে খুব তেমন একটা পোস্ট করিনা। বা অন্যান্য কমিউনিটির যারা এডমিন রয়েছে তাদের সম্পর্কে আমার তেমন একটা ধারণা নেই। কিন্তু আমাদের ইন্টিটেবল ইন্ডিয়া কমিউনিটির এডমিন @sduttaskitchen ম্যামকে, আমি সম্প্রদায়ের শ্রেষ্ঠ অবদানকারী হিসেবে নির্বাচন করছি।

ম্যামের মধ্যে আমি কিছু জিনিস দেখেছে। ম্যাম সব সময় সত্য কথা বলতে পছন্দ করেন। এবং যারা সত্যের পথে চলে তাদের সঙ্গ দিতে ম্যাম কখনোই পিছপা হন না।

ম্যাম বর্তমানে। #incredibleIndia community,এর founder, হওয়ার পাশাপাশি। steem representative ও আমাদের community curator হিসেবে দায়িত্বরত অবস্থায় রয়েছেন। সব সময় একটা জিনিস দেখে এসেছি। ম্যাম উনার দায়িত্ব গুলো সঠিকভাবে পালন করেন। এবং সঠিক সময়ে সম্পূর্ণ রিপোর্ট উপস্থাপন করেন।

আমাদের ম্যাম এর যে দায়িত্বগুলো রয়েছে। ম্যাম সবসময় সেই দায়িত্বগুলো সঠিকভাবে পালন করে থাকেন। এবং আমি এমনও দিন দেখেছি। ম্যাম প্রচুর পরিমাণে জ্বর সর্দি কাশি অসুস্থ থাকার কারণে ও ম্যাম কখনোই তার দায়িত্ব থেকে সরে যাননি। সঠিকভাবে ওনার দায়িত্ব পালন করেছেন। এবং সঠিকভাবে সম্পূর্ণ রিপোর্ট উনি জমা দিয়েছেন। উনার কাছ থেকে আমি বুঝতে পেরেছি। একজন কঠোর পরিশ্রমী মানুষ। একজন দায়িত্বরত মানুষ। কখনো নিজের অসুস্থতার দোহাই দিয়ে, নিজের দায়িত্ব গুলো থেকে সরে যায় না।

@sduttaskitchen ম্যামকে Best Contributor to the Community হিসেবে নির্বাচন করার পেছনে, আমার ব্যক্তিগত জীবনে আরোও অনেকগুলো কারণ রয়েছে। উনি সবসময় কঠোর পরিশ্রম এবং সততার সাথে যারা কাজ করে থাকেন। তাদেরকে অনেক বেশি মূল্যায়ন করে থাকেন । আমি একটা জিনিস লক্ষ্য করলাম, উনার কাছে কোয়ালিটি, কোয়ান্টিটি দুইটাই অনেক বেশি গুরুত্বপূর্ণ।

আমি বিগত আট-নয় মাস ধরে ম্যামের সঙ্গে কাজ করে যাচ্ছি। আমি এই স্টিম প্লাটফর্মে আসার পর, আমাদের ম্যাম এর সাথে আমার পরিচয় হয়েছিল।

তবে আমার কাছে মনে হয়, জীবনে এমন কিছু মানুষের সাথে দেখা হওয়াটা খুব গুরুত্বপূর্ণ। এমন মানুষগুলো আমাদেরকে সঠিকভাবে পথ চলার সু্যোগ করে দেয়। এবং আমরা কিভাবে আমাদের জীবনটাকে সহজ ভাবে, সঠিক পথে নির্বাচন করতে পারব। সেই পথ আমাদেরকে দেখিয়ে দেয়। কেননা ম্যাম এর সাথে এতদিন পথ চলার ক্ষেত্রে, আমি যতটুকু দেখেছি। যতটুকু শিখেছি, আমার কাছে আমার সৃষ্টিকর্তার পরে, আমার বাবা-মায়ের পরে। যদি শ্রদ্ধার কোন মানুষ থাকে, উনি হচ্ছেন আমাদের @sduttaskitchen ম্যাম।

ম্যাম যে কাজগুলো করে সব সময় সক্রিয়তার সাথে করার চেষ্টা করেন থাকেন। কারণ আমাদের #incredibleIndia কমিউনিটি একটা সক্রিয় পরিবার বলে আমি মনে করি। এখানে আমরা সব সময় নিজেদেরকে খুব সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করি। এবং নতুন যারা steemit প্ল্যাটফর্মে কাজ করার আগ্রহ নিয়ে, এখানে কাজ করতে আসে। আমরা যতটুকু জানি, সবটাই তাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। যে যেভাবে পারি সব সময় সঠিকভাবে কাজ করার চেষ্টা করি।

ম্যাম আমাদের পরিবারের একজন এডমিন। সেই সাথে আমি মনে করি, উনি আমার একজন অভিভাবক। আমি কোথাও ভুল করলে ম্যাম আমাকে শাসন করবে। এবং আমার সেই ভুল শুধরে নেয়ার জন্য বলবে। এই ধরনের একজন অভিভাবক পাওয়া কতটা ভাগ্যের ব্যাপার। সেটা হয়তো আমি আপনাদেরকে বলে বোঝাতে পারবো না। তবে আমার লাইফে আমি ম্যাম কে পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।

আমি হাজার বার স্যালুট জানাতে চাই। উনার জন্য আমি আজকে বর্তমানে জায়গায় রয়েছি, একমাত্র সবটাই তার অবদান। আমি সব সময় ম্যামের জন্য অন্তরের অন্তস্থল থেকে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেন ম্যাম সব সময় ভালো থাকে।

👉 @sduttaskitchen ম্যাম এর উল্লেখযোগ্য গুরুত্বপূর্ণ কিছু কার্যক্রম!

Weekly reportTitleThumbnail
ম্যামএরকার্যক্রম
1.Weekly report as steem representative- 05th November 20232N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9pkZsbPsYHc3Y43LNe1xmnVWQqWM9eyTFx52hQ7c9dET6ub8XNohRZyJqLxjgw78cXHVt37GzJSnTuCJM7bjB4Bp2UmcScW.png
2Incredible India Community updates for October 2023JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbAh83RXQ22BhqbWj9qQjcm87D7hhhvd7T1nCaSoJZPp6iY9xjD9jcex23DbTGa9p6ndkF3jnByhNrUDFsRaBqP7tEygz.png
3প্ল্যাটফর্ম সহ কমিউনিটির কিছু নিয়মাবলীর পুনরাবৃত্তি।2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9nT6XSA6X5kfiurRjDnftjuYuMHvMYrHrtokPwBxBCCK8psbaybjomoMNPzhW9mW6thEpwmo7krR7jcgtfuoiDzXscHKfSv.png
4Winners' Contest of the month(October #2) by @sduttaskitchen Share your perspective about the true relationship2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9w7MCafUhMxkqupQtF966CMjgJAA5M17BxsvV7g239RDPFuPbDvuNM8vEmueRwuofFAKCoFuWoMVyGzVTBmKYNG8SmSCXH8.png

Best Community

20231113_143930_0000.png

আমি ২০২১ এর শেষের দিকে আমার একাউন্ট খুলেছিলাম। সঠিকভাবে তেমন কোন দিক নির্দেশনা পায়নি। সত্যি কথা বলতে একটা হাস্যকর বিষয় হচ্ছে,
আমি জানতাম না স্টিম প্লাটফর্মে কোন কমিউনিটি আছে।

২০২৩ এর জানুয়ারি মাসের শেষের দিকে আমি এই কমিউনিটিতে যুক্ত হয়েছি। এবং আমার কাছে তো মনে হয়। আমি আমার একটা মূল্যবান পরিবার খুঁজে পেয়েছি।

স্টিম প্লাটফর্মে যতগুলো কমিউনিটি আছে। আমার কাছে মনে হয় প্রত্যেকটা কমিউনিটি এই প্লাটফর্মের প্রতিনিধি হিসেবে কাজ করে থাকে। কেননা প্রত্যেকটা কমিউনিটির মধ্যে প্ল্যাটফর্মের নতুন নতুন যে নিয়ম কানুন রয়েছে। সেই বিষয়গুলো কমিউনিটির প্রত্যেকটা সদস্যের কাছে পৌঁছে দেয়া হয়। যাতে করে তারা তাদের আগামী দিনের পথ চলা, অনেক সহজ ভাবে চলতে পারে।

#IncredibleIndia এই কমিউনিটির যুক্ত হওয়ার পর থেকে, আমি অনেক কিছু শিখেছি। এবং এখনো অনেক কিছু শেখার বাকি আছে। প্রতিনিয়ত নতুন নতুন অনেক কিছু দেখছি শিখছি। এবং আমি যা শিখছি তা অন্য কেউ শেখানোর চেষ্টা করছি।

☑️#IncredibleIndia কমিউনিটি অনৈতিক কাজ যারা করেন তাদের সঙ্গ দেন না।
☑️ আমাদের #IncredibleIndia কমিউনিটিতে প্রত্যেক সপ্তাহের টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়ে থাকে
☑️ আমাদের কমিউনিটি ডিসকর্ড চ্যানেলে হ্যাংআউট অনুষ্ঠিত হয়।
☑️ আমাদের এডমিন ম্যাম আমাদের কমিউনিটিতে প্রত্যেকটা মাসে, একটা প্রতিযোগিতার আয়োজন করে থাকে।
☑️ প্রত্যেক মাসেই কমিউনিটির মধ্যে নতুন কিছু আপডেট করা হয়ে থাকে, স্টিম প্লাটফর্ম এর নিয়ম অনুযায়ী করা হয়ে থাকে। আর সেজন্য ওই বিষয়গুলো সবার সাথে শেয়ার করার জন্য একটা পোস্ট লেখা হয়।

#IncredibleIndia নতুন পুরাতন সবাইকে কাজ করার সুযোগ দেয়া হয়। বিশেষ করে আমি যতদূর দেখেছি, নতুনদের ক্ষেত্রে অনেক বেশি সুবিধা রয়েছে। কোন কাজ নতুনরা যখন বুঝতে পারে না। তখন আমাদের এডমিন ম্যাম এবং কমিউনিটির মডারেটর, যথাসাধ্য চেষ্টা করে থাকেন। তাদেরকে সঠিকভাবে কাজ বুঝিয়ে দিয়ে, তাদের সামনের দিকের পথ চলা সহজ করে দিতে।

আমি আগেই বলেছিলাম আমি যখন কাজ করা শুরু করেছিলাম। তখন আমি কিছুই জানতাম না কিন্তু #IncredibleIndia কমিউনিটির সাথে যুক্ত হওয়ার পর থেকে। অনেক কিছুই জানার চেষ্টা করছি ইনশাল্লাহ ভবিষ্যতে আরো অনেক কিছু জানবো। কমিউনিটি সম্পর্কে আমি যতটুকু জানি, সবটাই আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি।

👉কমিউনিটির কিছু গুরুত্বপূর্ণ কার্যক্রম

No.NameThumbnail
1Weekly Booming Curation report(Season-2)-Incredible India Community.2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9pgkJy7NEiNGXyPZtTWntipRuDfq7zAS6fox4F6uGbt7Aq5inMLh151sEDywyrVhj2xno6hpprFshkP41zRDgVqRN5a4kAA.png
2Incredible India's First Weekly Curation Report (Month of November 2023)JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81cM1SWwoXpsXepLqbN8JSYCtStUkVrKzRQucjxxVphvpCThv52C2YXyzPEHx3KjCA7dbGRSiXka4MZoWqskxE72KsJair.png
3Incredible India monthly contest October,Share one memorable day through a diary game.6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnzh613iAYHcu3aRTJp7iC9KkgZdkGQRJYGoGZsPn8Q8cG3jrzuL1V27xMB3gQcKLtCNSE4AEsb1E3bkh7L.png
4Winners announcement Incredible India monthly contest October, Share one memorable day through a diary game.6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztrcuZ5jE3hAtRLqBdCTD7wRdtk83ttyhawJkuzqB4h15zAae1TMosKQDzZnzU6wP48ychk2t7WjE1aii.png

Conclusion:

আমি আমার পছন্দের কারণগুলো আমার লেখার মাধ্যমে বর্ণনা করেছি। আমি যেদিন থেকেই স্টিম প্ল্যাটফর্মে সঠিকভাবে কাজ করা শুরু করেছি। সেদিন থেকে স্ট্রিম প্লাটফর্ম এর বাস্তব চিত্রটা আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করেছি।

আমি এই পরিবারের সাথে যুক্ত হওয়ার পর থেকে, বা এই কমিউনিটিতে যবে থেকে যুক্ত হয়েছি। এই কমিউনিটি থেকে আমি যা শিখেছি। যা পেয়েছি। সেটা হয়তো বলে বোঝানো যাবে না। আমি যত লিখবো আমার পোস্ট তত বড় হয়ে যাবে। তাই আজকের মত এখানেই বিদায় নিচ্ছি।
সবার সুস্থতা কামনা করছি। আল্লাহ হাফেজ।

meraindia

কমিউনিটির জন্য ১০% বেনিফিশিয়ারি


png_20230827_214431_0000.png


The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram


Htq.gif


20230831_233618_0000.png

Sort:  
 9 months ago 

পোস্ট গতকাল দেখেছি কিন্তু সত্যি বলতে পড়ার সময় একেবারেই পাই নি। অনেকটা সময় ডিস্কর্ড এ চলে যাবার পরে, কাজ সারতে বাকি সময় চলে গিয়েছিল।

তারপর রাতে না ঘুমানোর ক্লান্তি সব মিলিয়ে মিশিয়ে পড়তে পারিনি।
যেকোনো লেখাকে মনোযোগ এবং সম্মান দিয়ে পড়া উচিত কাজেই এখন আপনার লেখা পড়লাম।

আমি হাজার বার স্যালুট জানাতে চাই। উনার জন্য আমি আজকে বর্তমানে জায়গায় রয়েছি, একমাত্র সবটাই তার অবদান। আমি সব সময় ম্যামের জন্য অন্তরের অন্তস্থল থেকে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেন ম্যাম সব সময় ভালো থাকে।

আপনাদের ভালোবাসা সম্মান আমার পাথেয়। ভালো থাকার প্রয়াস সকলের কাম্য তাই আমি কিছু মানুষকে ভালো রাখার প্রয়াস করি মাত্র।
ভালো লাগলো আপনার অনুভূতি পড়ে, সবসময় এই পরিবারের সদস্য হয়ে থাকুন এই কামনা করি।

 9 months ago 

আমি জানি আপনি অনেক ব্যস্ত। কালকে অনেকটা সময় আমাদের সাথে ডিসকর্ড এ কথা বলেছেন। কালকে পড়েননি তাতে কি হয়েছে। আজকে তো আপনি আমার পোস্ট পড়ে মূল্যবান মন্তব্য করেছেন। এতেই আমি অনেক ধন্য হয়েছি। অবশ্যই এই পরিবারের সাথে থেকে নিজের জায়গাটা ধরে রাখার চেষ্টা করব ইনশাল্লাহ। আপনার মত একজনকে জীবনে পাওয়া অনেকটা ভাগ্যের ব্যাপার। ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

Loading...

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আপনিও দেখছি আমার মতো ম্যামকে নির্বাচন করেছেন। সত্যিই অনেক ভালো লাগলো। আপনি থেকে অনেক ভালো করে লিখেছেন ম্যাম সম্পর্কে। আর লিখবেন নাই বা কেন?

কারণ আমার মনে হয় আপনার ম্যামের সাথে পথ চলা অনেক দিনের। আপনার সম্পূর্ণ লেখা পড়ে ম্যামের প্রতি আমার বালো বাসা আরো বেড়ে গেল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ম্যামের বিষয়ে লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন আপনি। আপনার পরবর্তী কোন আকর্ষণীয় পোস্ট পড়ার জন্য অপেক্ষা থাকলাম।

 9 months ago 

ধৈর্য সহকারে আমার পোস্ট পড়ে। এত সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার মন্তব্যের রিপ্লে দেওয়ার জন্য। ভালো থাকবেন আপনি সবসময় সেই দুয়া করি।

খুব ভালো হয়েছে আপনার চয়েসগুলো। আমারো একই চয়েস। দেখি লিখতে পারি কিনা বা লিখে উঠতে পারি কিনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62768.63
ETH 2678.95
USDT 1.00
SBD 2.56