স্বরচিত কবিতা:- তবুও ভালোবাসি তোমায় 🥀🥀🥀

in Incredible Indialast year (edited)
IMG_20230626_161721_717.jpg design with canva

অদৃশ্য কাল্পনিক সুখময় এই জীবন
সুখ ছাড়া জীবনে কেউ কি? হয়েছে কখনো আপন!
তোমার ছায়াকে ভালোবাসি! তোমাকে পাওয়ার আশা করি না!
ভালো রাখতে চেয়েছিলাম! কিন্তু তুমি ভালো থাকতে চাও নি!
তবুও ভালোবাসি তোমায়!

আমার কল্পনাতে ভেসে বেড়া ও সামনে এসে কেন তুমি এত দূরে চলে যাও?
ভাগ্যটা কি এতটাই খারাপ? নাকি তুমি নিজেই দূরে যেতে চেয়েছ!
ভালোবাসি বললে অবহেলা কর! ঘৃণা করতে চাইলে আবার মনের দরজায় এসে কড়া নাড়!
তবুও ভালোবাসি তোমায়!

সুখের পাখি কখনো আমার মনের ঘরে বাসা বাঁধবে না!
দুঃখের বাজারে আমি সুখ কখনো কিনতে পারবো না!
সময়টা হয়তোবা খারাপ! কিন্তু একদিন সব ঠিক হবে!
যেদিন আমার মনের মৃত্যু হবে!
তবুও ভালোবাসি তোমায়!

কষ্ট পাচ্ছি আরেকটু পাব! তবে একটু ধৈর্য ধরবো!
আমি জানি মৃত্যুর পর সব এমনিতেই ঠিক হয়ে যাবে!
তোমাকে চাওয়াটা আমার ভুল ছিল! কারণ আমি বুঝতে পারিনি!
তোমার দাম এতো বেশি! যার মূল্য আমি কখনো দিতে পারিনি!
তবুও ভালোবাসি তোমায়!

শুকনো পাতার মর্ম মর্ম শব্দে! যদি কখনো আমার কান্নার শব্দ শুনতে পাও!
তবে বুঝে নিও! আমি তোমাকে তখনো ভালবেসে ছিলাম!
সম্পর্ক ভাঙার জন্য তৃতীয় ব্যক্তির কখনো প্রয়োজন হয় না!
যে চলে যায়! সে কখনো বলে যায় না! আর যে বলে যায়! সে চায়! কেউ একজন তাকে একটু হলে ও আটকাতে!
তবুও ভালোবাসি তোমায়!

তোমাকে পাওয়াটা হয়তোবা আমার ভাগ্যে নেই!
কিন্তু আমার বেহায়া মনটা,, বারবার তোমার জন্যই কাঁদে!
ভুল কি ছিল আমার! ভালোবাসাটা অন্যায় হয়ে গেল!
ইগনোর করার কি দরকার ছিল! সরাসরি বলে দিতে
আমি তোমার যোগ্য ছিলাম না!
তবুও ভালোবাসি তোমায়!

ভালোবাসার মানুষের কাছ থেকে অবহেলা পাওয়াটা,, একটা সৌভাগ্যের ব্যাপার! যেই সৌভাগ্যটা হয়তোবা প্রত্যেকটা মানুষের ভাগ্যে থাকে না! কিন্তু এই সৌভাগ্যটা না থাকাটাই ভালো! কারণ যে মানুষটার জীবনে এই সৌভাগ্যটা আছে! সে মানুষটার অনেক আগেই তার মনের মরণ হয়ে গেছে।
তবুও ভালোবাসি তোমায়!

ভালোবাসি বলাটা খুব কঠিন কিছু নয়! বাস্তবতা হলো এটাই,,,, ভালবাসার মানুষকে খুব যত্ন করে আগলে রাখা! যেটা সবার দ্বারা সম্ভব হয় না।

একটা মানুষকে যদি মন থেকে কখনো ভালবাসেন! তাহলে সব সময় তার খেয়াল রাখুন! আমি বলছি না! আপনি সারাদিন তাকে কল করুন! কিন্তু দিনে অন্তত তিনবার তাকে কল করে জিজ্ঞেস করুন! তিনি কেমন আছেন?

বাস্তবতা খুব কঠিন! যে ভালবাসে তার কাছ থেকে দূরে সরে যেতে হয়! যাকে ভালোবাসি তার কাছ থেকে অবহেলা পেতে হয়! নিজে কোন জায়গায় গিয়ে দাঁড়াবো,,, সেটা বুঝতে পারিনা! অবহেলা আর দূরত্ব বজায় রেখে চলতে চলতে! কখন যে জীবনটা পার হয়ে যায় বুঝতে পারিনা।

তবুও জোর গলায় বলতে ইচ্ছে করে! প্রিয় তোমাকে এখনো ভালবাসি! ভালবেসে যাব! যতদিন এ দেহে নিঃশ্বাস থাকবে! ততদিন তোমার জন্য এ মনে ভালোবাসা রাখবো।

প্রিয় মানুষের কাছ থেকে অবহেলা পাওয়ার পর! মনে কিছু ক্ষোভ, কিছু স্বার্থপরতা জন্ম নেয়! কিন্তু কিছুক্ষণ পর সেই স্বার্থপরতা টা কেমন যেন বিলীন হয়ে যায়! আজকে হঠাৎ করেই কেন জানি? এই কথাগুলো আমার মনের আনাচে-কানাচে ঘোরাঘুরি করছিল! তাই ভাবলাম আপনাদের সাথে কথাগুলো শেয়ার করি!

আজ আর লিখছি না! সবাই ভালো থাকুন সুস্থ থাকুন! এই কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ!

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 last year 

দুঃখের সাগরে একেবারে ভরাডুবি অবস্থা। আমি আপনার কবিতা পড়ে নিজের অজান্তেই যেন কেঁদে ফেলছি।

আর এটা একেবারেই সঠিক কথা সুখের পাখি আমাদের মনের ঘরে বাসা বাধবে না। তবে চেষ্টা করলে সেটাকে আমরা বাধাতে পারি। সেটার জন্য সঠিক পরিশ্রম এবং সঠিক মানুষ সিলেক্ট করতে হবে। তাহলেই আমাদের জীবনটা ভালোবাসায় পরিপূর্ণ থাকবে।

অনেক সুন্দর করে আপনি আমাদের মাঝে কবিতাটি শেয়ার করলেন অনেক ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 last year 

খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65834.02
ETH 2696.36
USDT 1.00
SBD 2.87