Steem engagement challenge-S12/W2|I would love to prefer A Village lifestyle

in Incredible Indialast year (edited)
20230912_131256_0001.png

Image source

ছোটবেলা থেকেই গ্রামের মেঠো পথ দিয়ে হেঁটে হেঁটে আমি বড় হয়েছি! আমি গ্রামের প্রকৃতির খুব কাছাকাছি গিয়েছি,, প্রকৃতিকে খুব কাছাকাছি দেখার সৌভাগ্য হয়েছে! আমি যেই মেঠো পথ দিয়ে হেঁটে বড় হয়েছি! সেই মেঠো পথের হয়তোবা কিছুটা চিত্র বদলে গেছে,,, কিন্তু জায়গাটা আগের মতই আছে! আমি গ্রামে বাস করি এবং গ্রামে বাস করতেই আমি পছন্দ।

প্রথমেই এডমিন মহোদয় দিদিকে অসংখ্য ধন্যবাদ,, এংগেজমেন্ট চ্যালেঞ্জের দ্বিতীয় সপ্তাহের জন্য এত সুন্দর একটা বিষয় নির্বাচন করেছেন! যার মাধ্যমে আমরা আমাদের,,,, গ্রামীণ সৌন্দর্য টাকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করতে পারি! ইনশাআল্লাহ আমি অবশ্যই চেষ্টা করব! আমার গ্রামের সৌন্দর্য এবং গ্রামের টাটকা শাকসবজির,, কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য,, আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাতে চাই! আপনারাও @enamul17, @sabus, @jakaria121, এখানে অংশগ্রহণ করুন! এবং আপনারা যেটাকে বেশি পছন্দ করেন,, সেটা নিয়ে আপনার মূল্যবান মতামত এখানে শেয়ার করুন।

Which lifestyle do you prefer, A Metropolis or A Village? And Why?

অবশ্যই আমি একটি গ্রামীন জীবন পছন্দ করি! আমি কেন এই গ্রামীন জীবন পছন্দ করি! তার পেছনে অনেকগুলো কারণ রয়েছে! আমি সকালে ঘুম থেকে পাখির কলরব শুনে উঠি,, সকালের মিষ্টি ঠান্ডা হাওয়া আমি উপভোগ করি।

IMG_20230912_162448_975.jpg
IMG_20230912_162445_368.jpg
IMG_20230912_162432_204.jpg
IMG_20230912_162432_959.jpg

গ্রামে বাস করার কারণে আমি প্রতিনিয়ত টাটকা শাকসবজি খেতে পারি! যেগুলোতে কোনরকম ফরমালিন থাকে না! আমি খেতে পারি টাটকা ছোট মাছ,, বড় মাছ! আমি খেতে পারি নিজের গাছ থেকে পেড়ে আনা পেয়ারা, পেঁপে, আম, কাঁঠাল, যার মধ্যে কোনরকম ফরমালিন দেওয়া তো দূরের কথা! সামান্য পরিমাণে সার ও দেয়া হয় না।

আমি প্রকৃতিকে খুব কাছ থেকে উপভোগ করতে পারি! গ্রামের মেঠো পথে দিয়ে হেঁটে যাওয়ার আনন্দটা কতটুকু,, গ্রামের মেঠো পথে হেটে যাওয়ার সময় আমি সেটা উপলব্ধি করতে পারি! সেই আনন্দ হয়তোবা তারাই একমাত্র উপভোগ করতে পারে! যারা গ্রামের মেঠো পথ দিয়ে হেঁটে বেড়িয়েছে,, মাইল এর পর মাইল।

আমি গ্রামে বাস করি,, সেজন্য আমি গর্ববোধ করি! কারণ আমি নতুন ধানের গন্ধ উপভোগ করতে পারি! ধান থেকে কিভাবে চাল উৎপাদন করতে হয় সেটা আমি ভালোভাবে জানি! সেই নতুন চাউলের ভাত,, আমি প্রথম খেতে পারি সেজন্য আমি গর্ববোধ করি।

Share some good side and challenging sides of your choice.

আমার পছন্দের অবশ্যই কিছু ভালো দিক রয়েছে! গ্রামে বাস করার মধ্যে অন্যরকম একটা আনন্দ আছে! এখানে কোনরকম যানজট থাকে না,, মানুষের কোলাহল তেমন একটা নাই বললেই চলে! নিরিবিলি পরিবেশে ঘন্টার পর ঘন্টা,, নিজের শান্ত মন নিয়ে কাটিয়ে দেয়া যায়।

IMG_20230912_162445_136.jpg
IMG_20230912_162426_396.jpg

খুব বেশি মন খারাপ হলে,, প্রকৃতির খুব কাছাকাছি গিয়ে পাখির মিষ্টি কন্ঠ শুনে,, প্রকৃতির মিষ্টি হাওয়া উপভোগ করে মনটাকে ভালো করা যায়! প্রকৃতির মাঝে এমন কিছু সৌন্দর্য লুকিয়ে থাকে! যেটা দেখার সৌভাগ্য আমাদের হয়ে থাকে,, যারা আমরা গ্রামে বসবাস করি।

আমি অনেকের মুখে শুনেছি,, যারা শহরে বসবাস করে রাস্তার মধ্যে যানজটের কারণে ঘন্টার পর ঘন্টা কাটিয়ে দিতে হয়! শাক-সবজি কিনতে গেলে,, বারবার সন্দেহের সম্মুখীন হতে হয়! মাছ কিনতে গেলে বারবার সেই মাছ চেক করে কিনতে হয়,, ফরমালিন দেয়া আছে কিনা! কোন ফলমূল কিনতে গেলে সেটাকে বারবার পরীক্ষা করে নিতে হয়! কিন্তু আমি গ্রামে বাস করি,, আমার এসব কোন কিছু করার প্রয়োজন হয় না।

অনেকেই পুকুরের মাছ খেতে পছন্দ করে,, কিন্তু যারা শহরে বসবাস করে তারা বাজার থেকে কিনে আনা ছাড়া মাছ খেতে পারে না! অনেকেই ছোট মাছ খেতে পছন্দ করে,, বাজারে যদিও ছোট মাছ পাওয়া যায়! তবে সেটা টাটকা পাওয়া যায় না,, তার জন্য তাকে অনেকবার সন্দেহ করে তারপর সেই মাছ কেউ কিনে আবার কেউ কিনে না!কিন্তু আমি গ্রামে বাস করি,, আমি এসব জিনিস খুব টাটকা এবং ফরমালিন মুক্ত পেয়ে থাকি।

Do you think lifestyle and environment often influence thought processes? Describe.

অবশ্যই আমি মনে করি জীবন ধারা এবং পরিবেশ প্রায় মানুষের সব চিন্তার প্রক্রিয়াকে প্রভাবিত করে! শহরে যারা বসবাস করে তাদের চিন্তাধারা থাকে অন্যরকম! আমি এমন কিছু মানুষ দেখেছি,, যারা শহরে বসবাস করে! এইতো বেশ কিছুদিন আগে,, প্রচন্ড গরমে তাদের অবস্থা খুব খারাপ হয়ে গিয়েছিলো,, ঢাকা শহরের গাছপালা কম থাকার কারণে ঢাকা শহরে গরমের পরিমাণটা অনেক বেশি বৃদ্ধি পায়। কিন্তু গ্রাম অঞ্চলের গাছপালা থাকার কারণে,, গরম থাকলেও মানুষ গাছের নিচে বসে কিছুটা প্রশান্তি অনুভব করতে পারে। এবং নিজেদেরকে শান্তিতে রাখতে পারে।

শহরের মানুষ প্রত্যেকটা সব সময় সব জিনিস কিনে খেতে হয়! এমনও অনেক মানুষ শহরে বসবাস করে,, যারা ১০ টাকার কাঁচামরিচ,, বিশ টাকার পেঁয়াজ ৫০ টাকার মাছ কিনে খায়! কিন্তু গ্রামের মানুষের এসব নিয়ে চিন্তা করতে হয় না! গ্রামের মধ্যে একটা পুকুর যখন সেচ দেয়া হয়! সেখানে যদি অতিরিক্ত মাছ পাওয়া যায়! তখন আমরা আমাদের পাড়া প্রতিবেশীকে এমনিতেও,, অনেক মাছ দিয়ে দেই,, টাটকা এবং ফরমালিন মুক্ত।

মাঝে মাঝে দেখা যায়,, আমাদের জমি নিয়ে অতিরিক্ত শাকসবজি হয়ে যায়! আমরা আমাদের পাড়া-প্রতিবেশীকে সেগুলো এমনিতেই দেই! কিন্তু ঢাকা শহরে প্রত্যেকটা জিনিস শুধু ঢাকা শহরে নয়! যারা শহরে বসবাস করে,, তারা প্রত্যেকটা জিনিস শাক-সবজি সবকিছু কিনে খেতে হয়! কিন্তু গ্রামের মানুষের এসব নিয়ে চিন্তা করতে হয় না।

IMG_20230912_162439_289.jpg
IMG_20230912_162439_535.jpg
IMG_20230912_162432_310.jpg

হ্যাঁ আমি অবশ্যই বলব শহরে যারা বসবাস করে তাদের পড়াশোনার মান অনেক ভালো হয়! কিন্তু গ্রামের মধ্যেও ভালো স্কুল কলেজ রয়েছে; গ্রাম থেকেও কিন্তু ভালো পড়াশোনা করে,, ঢাকা শহরে গিয়ে বড় বড় ডিগ্রী অর্জন করতে পারে! তেমনি একটা চিত্র রয়েছে আমাদের গ্রামে! আমাদের গ্রামের হাবিবুর রহমান,, যে কিনা গ্রামে পড়াশোনা করে,, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যবসা শিক্ষা বিভাগের পড়াশোনা করছে।

আমি বলতে পারি সে আমাদের গ্রামের গৌরব! গ্রাম থেকে মানুষ যখন শহরে যায়,, তখন তার চিন্তা ভাবনা থাকে অন্যরকম! আবার শহর থেকে যখন মানুষ গ্রামে আসে! তখন তাদের চিন্তাভাবনা থাকে অন্যরকম! এক্ষেত্রে আমি বলব একেক জায়গায় বসবাস করার ক্ষেত্রে,, মানুষের চিন্তা ভাবনা থাকে একেকরকম।

আমি ঠিক জানিনা আমি প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পেরেছি কিনা! তবে চেষ্টা করেছি,, আমার জায়গা থেকে প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য! আজ আর লিখছে না! সবাই ভালো থাকুন সুস্থ থাকুন! আল্লাহ হাফেজ।

Posted using SteemPro Mobile

Sort:  
Loading...
 last year 

Glad to hear that you participated in this competition and you chose village between city and village. Your selection method is excellent. Because the fresh air of the village, full of fields, crops, rivers, etc. fascinate us. And the fruits and flowers in the village are very fresh and fresh. Which you have presented very nicely. And the beauty and good aspects of the village have been beautifully presented by you. I really enjoyed reading your post. I wish you all the best and wish you well.

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

𝗧𝗘𝗔𝗠 𝗕𝗨𝗥𝗡

Your post has been successfully curated by @kouba01 at 40%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

team burn.png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, আমাকে সাপোর্ট করার জন্য।

Thank you for the nice presentation. Pictures of papiya, bringer, banana,and other vegetable are decent and you can grow at village. You also get fresh fish from ponds. You also avail natural less polluted environment. Stay healthy by god's grace.

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Hi @rubina203
There is a certain similarity between the life of the city and the life of the villages, because there are many facilities available in the life of the city, people can live their lives in a good way with education and health, but in the villages this comfort is not available. There is no doubt that villages have fresh air, green trees, crops and many other things that are available to man in life, and man benefits from all these things. Indeed, life in villages is much better. And it has calm and environment and pollution free area that is why many people prefer villages as opposed to many people live in cities because there are many facilities you have chosen the best post. What's up I hope your post has become number one and you will always climb the ladder like this.

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

প্রথমেই ধন্যবাদ জানাই আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। আমি নিঃসন্দেহে বলতে পারি এই প্রতিযোগিতা অত্যন্ত সুন্দর হয়েছে। কেননা অনেকেই রয়েছে গ্রাম ভালোবাসে আবার অনেকেই রয়েছে শহর ভালোবাসে।

আমি দেখতে পেলাম আপনি গ্রামকে অত্যাধিক পরিমাণে বেশি ভালোবাসেন এবং কারণগুলোর মধ্যে অন্যতম হিসেবে সতেজ শাকসবজি নতুন চাউলের ভাত ভাত খেতে পারেন প্রথমেই।

ধন্যবাদ গ্রামকে ভালোবাসার জন্য। আপনার সাফল্য কামনা করছি।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন কেন আপনি গ্রামকে ভালোবাসেন।আসলেই গ্রামে অনেক বেশি সুযোগ সুবিধা শহর থেকে।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 11 months ago 

Greetings friend,
You have given a beautiful explanation about the village which I really enjoyed reading. Yes you are right the natural beauty of the village makes our mind so much better.

Like you, I like the village very much. It is also true that there are many good schools or colleges in the village as well. Where students can be educated in higher education.

Thank you very much for your great publication. I appreciate your feedback and wish you the best in the competition. success

 11 months ago 

Thank you so much 🥰

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59358.13
ETH 2471.72
USDT 1.00
SBD 2.45