Steem engagement challenge-S10/W3| I do believe marriages are made in heaven

in Incredible Indialast year
20230621_181839_0000.pngছবির ডিজাইন করা হয়েছে canva apps দিয়ে

প্রথমেই আমি আমাদের এডমিন মহোদয় দিদিকে ধন্যবাদ জানাতে চাই,,, এত সুন্দর একটা বিষয় প্রতিযোগিতার জন্য উল্লেখ করেছেন তাই।

আমাদের দাম্পত্য জীবনের বেশ খুঁটিনাটি বিষয় নিয়ে,,, আজকের প্রতিযোগিতা! ইনশাল্লাহ আমি চেষ্টা করব,,, প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্যে!

আপনি কি বিশ্বাস করেন বিয়ে স্বর্গে হয়? আপনার মতামত শেয়ার করুন
.

হ্যাঁ আমি বিশ্বাস করি,, বিয়ের স্বর্গ থেকে তৈরি হয়!

জন্ম মৃত্যু বিয়ে,, এই তিনটায় সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া আমাদের জন্য একটা নিয়তি বলতে পারি! আমরা সে ক্ষেত্রে আমি মনে করি,,, বিয়ের স্বর্গেই তৈরি হয়! কারণ আপনার আমরা যে বিবাহের বন্ধনে আবদ্ধ হয়ি,, সেটা আল্লাহ তাআলা সৃষ্টি করে রাখে,,, কার সাথে কার বিবাহের বন্ধনে আবদ্ধ হবে।

আমাদের জীবন সঙ্গী আল্লাহ তালার কাছ থেকেই নির্ধারিত করা হয়ে থাকে! বিশেষ করে আমি যতটুকু দেখলাম,, একজন মানুষের সাথে আরেকজন মানুষের বিবাহের বন্ধনে আবদ্ধ হওয়ার,, যেই রীতিটা রয়েছে! সেটা আমরা যে কেউ চাইলে সহজেই করতে পারি না! এটা আল্লাহ তালার কাছ থেকেই সৃষ্টি হয়ে থাকে!

আপনি কোন বিয়ে পছন্দ করেন, সাজানো নাকি প্রেম? কেন?

অবশ্যই আমি সাজানো বিয়েটাকেই পছন্দ করি!

বর্তমান সময়ে প্রেম করে অনেক রিলেশন হয়! বিশেষ করে প্রেম করে মানুষ বিয়ে ও করে! কিন্তু এই প্রেমের রিলেশানটা বেশিরভাগ সময় বেশি দিন টিকে থাকে না! ছয় মাস এক বছর এর পরেই শুরু হয়,,,, তাদের মধ্যে নানা ধরনের সমস্যা।

আমার মনে হয় প্রেমের বিয়ের চাইতে সাজানো বিয়েটাই উত্তম,,, আপনার যদি কাউকে ভালো লেগে থাকে! তাহলে তাকে বলা উচিত আমরা কি ভালো বন্ধু হতে পারি! যে আপনার ভালো বন্ধু হতে পারবে! সেই আপনার ভালো জীবন সঙ্গী হতে পারবেন! আর সে মানুষের সাথে যখন আপনার ভালো বন্ধুত্ব হয়ে যাবে! তখন আপনি আপনার পরিবারের সাথে কথা বলে,,, তার সাথে কথা বলে সাজানো ভাবে নিজের জীবনটাকে শুরু করা উচিত!

সাজানো বিয়েতে কোন সমস্যা হলে,,, পরিবারের সাথে কথা বলে সেটা সমাধান করা যায়! কিন্তু যখন আমরা প্রেমের টানে বিয়ে করি! তখন দেখা যায় হাজারো সমস্যা থাকলে ও,, পরিবারের সাথে সেই সমস্যা গুলো সমাধান করার কথা উল্লেখ করা যায় না।

আপনার মতে সুখী দাম্পত্য জীবনের সংজ্ঞা কি?

সুখী দম্পতি মানে,, একটা সুখের সংসার! প্রত্যেকটা মানুষ এ পৃথিবীতে ভালো থাকতে চায়! ভালোভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখে,,, কিন্তু প্রত্যেকটা মানুষকে ভালো থাকতে পারে না!

আমার কাছে সুখি দম্পতির সংজ্ঞা হচ্ছে,,, দুইটা মানুষ যে কিনা একে অন্যকে সম্মান করবে! বিয়ের পরে যে স্ত্রী সব সময় সব কাজে নিজেকে নিয়োজিত রাখবে,, এটা কিন্তু নয়! অথবা হাজব্যান্ডকেই সব সময় সব দায়িত্ব পালন করতে হবে,, এটা ও কিন্তু নয়! দুইজন মানুষকে সমানভাবে নিজেদের দায়িত্ব,, সঠিকভাবে পালন করতে হবে!

একজন আরেকজনের সাথে বন্ধু সুলভ আচরণ করতে হবে! দুইটা মানুষের মধ্যে যদি বন্ধুত্ব সৃষ্টি হয়! তাহলে সেই দম্পতির জীবন অনেক বেশি সুখের হয়! একটা মানুষকে ভালোবাসি বলার আগে,, ভালো বন্ধু হওয়াটা প্রয়োজন! কারণ আপনার সাথে যখন তার বন্ধুত্বটা অনেক বেশি গভীর হবে! তখন সে আপনার লাইফ পার্টনার হিসেবে অনেক বেশি পারফেক্ট হবে!

আপনার সাথে যার বিয়ে হয়েছে,, তার সাথে আপনি স্বামী স্ত্রীর আচরণ নয়! একদম বন্ধু হিসেবে আচরণ করুন দেখবেন,, আপনার স্ত্রী বা আপনার স্বামী আপনার সাথে খুব ভালো আচরণ করবে! তাই সুখী দম্পতি হওয়ার জন্য সব সময়,, শুধু নিজের দায়িত্ব অন্যের দায়িত্ব এসব চিন্তাভাবনা না করে! কিভাবে সেই মানুষটাকে ভালো রাখা যায়! সেই মানুষটার পছন্দ-অপছন্দ গুলো জেনে কিভাবে সামনের দিকে এগিয়ে নেয়া যায়! এ বিষয়গুলো লক্ষ্য রাখা উচিত!

মানসিক দূরত্ব এবং বিচ্ছেদ বৃদ্ধির পিছনে কিছু কারণ শেয়ার করুন

  • প্রথমত যে কারণটি আমি মনে করি,, সেটা হচ্ছে আমরা একজন আরেকজনকে ভালো বন্ধু হিসেবে মেনে নিতে পারি না! একজন বলে যে,, আমি আমার বাবা-মা সবাইকে ছেড়ে স্বামীর সংসারে এসেছি! স্বামী একমাত্র আমার কথা শুনবে,, কিন্তু এমনটা হয় না! সব সংসারের মানুষ এক রকম নয়!

  • স্ত্রী এক সময়ের তার শাশুড়ি অন্য সময়ের! তাদের এই বয়সের জন্য তাদের মন মানসিকতা সবকিছুই অন্যরকম! প্রত্যেকটা মানুষ চায় যে যার মত করে বেঁচে থাকতে! কিন্তু কিছু কিছু ফ্যামিলিতে দেখা যায়! যে স্ত্রী ভাবে একরকম তার শাশুড়ি ভাবে অন্যরকম! এটা নিয়ে শুরু হয় তাদের মধ্যে সমস্যা,, যার কারণে অনেক সময় তাদের স্বামী বা ছেলে পাগল হয়ে যায়,,,যে সে এখন কার কথা শুনবে,,,আর সেখানে বিবাহ বিচ্ছেদ সংঘটিত হয়।

  • ভালোবাসার মানুষটির জন্য স্যাক্রিফাইস করতে হয়!ত্যাগ করতে হয়! এটা আমরা অনেকেই করতে জানিনা, বিশেষ করে আমরা আমাদের নিজেদের ইগোটা কে সব সময় বেশি গুরুত্ব দেয়ার চেষ্টা করি! যে মানুষের মধ্যে ইগো বেশি,,, সেই মানুষের সাথে ভালোবাসার মানুষের সম্পর্ক বেশিদিন টিকে থাকে না! কারণ সে সবসময় নিজের ইগোটাকে,, অনেক বেশি গুরুত্ব দেয়ার চেষ্টা করে!

  • আমাদের জীবনের সবকিছু সঠিক নয়! কিন্তু সেজন্য কি আমরা জীবন থেকে পিছিয়ে পড়েছি,, এটা তো করিনি! কিন্তু আমরা কেন সব কিছু সামলে নিয়ে,, মিলেমিশে থাকতে পারিনা! এটা আমাদের সবচাইতে বড় সমস্যা।আমরা ভালো থাকার চেষ্টা করি! কিন্তু কিভাবে ভাল থাকব সেটা কখনো চিন্তা করি না! প্রত্যেকটা মানুষকে সকল সমস্যার সমাধান করে,,, সবকিছু মেনে নিয়েই সামনের দিকে এগিয়ে যেতে হয়!

পরিশেষে আমি বলব,,, একটা বিবাহিত জীবনকে টিকিয়ে রাখার জন্য! দুইজন মানুষের গুরুত্ব অপরিসীম! তাদের মধ্যে থাকতে হবে ভালোবাসা! তাদের মধ্যে থাকতে হবে বন্ধুত্বের আচরণ! কারণ আমরা যদি আমাদের প্রিয় মানুষটার সাথে ভালো থাকতে না পারি! তাহলে আমাদের পরিবারটা টিকিয়ে রাখা অসম্ভব।

আমি ঠিক জানিনা আমি প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পেরেছি কিনা! তবে আমি চেষ্টা করেছি আমার জায়গা থেকে যতটুকু সম্ভব,, প্রত্যেকটা প্রশ্নের উত্তর দেয়ার জন্য! আমি এখানে আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি!
@hafizur46n, @xhadhin, @xmiraj,

আপনারাও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করুন,,, এবং নিজেদের মতামত শেয়ার করুন!

আজ আর লিখছে না! এ পর্যন্ত থাক! সবাই ভালো থাকুন সুস্থ থাকুন! এই কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ!

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি আপনার এই লেখায় বিয়ে নিয়ে সুন্দর মতামত ভাগ করেছেন আমাদের সাথে।ধন্যবাদ আপনাকে। আপনি ঠিক বলেছেন, একটি বৈবাহিক জীবন সুখের করতে হলে স্বামী স্ত্রী উভয়ের মনে ভালোবাসা থাকতে হবে, করতে হবে বিশ্বাস স্থাপন।

Loading...

Marriage can provide emotional and social stability and security for couples. With the marriage bond, couples have the certainty that they have a loyal and supportive life partner beside them.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60583.13
ETH 2342.84
USDT 1.00
SBD 2.48