Steem engagement challenge-S10/W1| I do believe in God and Evil power exists.

in Incredible Indialast year
20230606_195615_0000.png

ছবিটি ডিজাইন করা হয়েছে canva apps দিয়ে

আমার জীবনে এই প্রথম আমি এমন একটা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি! যেটা আমাদের এডমিন মহোদয় দিদি,,, আমাদের জন্য নিয়ে এসেছেন।

প্রতিযোগিতার মধ্যে যে বিষয়বস্তু গুলো তুলে ধরা হয়েছে! সেগুলো আসলে অনেক ভালো একটা বিষয়! আমি আজকে সেই বিষয়গুলো সম্পর্কে,, আমার নিজের মতামত শেয়ার করার জন্য আপনাদের সাথে হাজির হয়ে গেছি।

Do you believe God and evil power exists? Explain?

আপনি কি ঈশ্বর এবং অশুভ শক্তির অস্তিত্ব বিশ্বাস করেন? ব্যাখ্যা করা?

অবশ্যই আমি ঈশ্বর আছেন! এটা বিশ্বাস করি! কারণ আমাদের সৃষ্টিকর্তা যদি না থাকতো! তাহলে এই পৃথিবী কখনো সৃষ্টি হতো না।

বিশেষ করে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ কে সৃষ্টি করার জন্যই,, মূলত এই পৃথিবী সৃষ্টি হয়েছে! যার কারণে আমি বিশ্বাস করি,, সৃষ্টিকর্তা আছে! আর আমাদের পবিত্র আল কুরআনে আছে যে,, এক আল্লাহ অদ্বিতীয় তার কোন ইলাহ নেই!

আর এখান থেকে আমি বুঝতে পারি! সৃষ্টিকর্তা একজন! তিনি তার ইচ্ছেমতো এই পৃথিবীটা কে যা কিছু মন চায় করতে পারেন।

অশুভ শক্তির অস্তিত্ব অবশ্যই আছে! আমি এটা বিশ্বাস করি! কারন আমার সাথেও বেশ কয়েকবার এই অশুভ শক্তির ঘটনা ঘটেছিল! যেটা হয়তোবা আমি ছোটবেলা থেকে বিশ্বাস করতাম না! কিন্তু ধীরে ধীরে যখন এই ঘটনাগুলো আমার সাথে ঘটেছে,, তখন আমি এটা বিশ্বাস করেছি।

অশুভ শক্তি বা সৃষ্টিকর্তা হয়তোবা যার যার ধর্মে,, সে তাকে ঐভাবেই বিশ্বাস করে! তবে আমার জায়গা থেকে আমি মনে করি! অশুভ শক্তি সব সময় আমাদেরকে চেষ্টা করে,, মন্দ কাজের দিকে নিয়ে যাওয়ার জন্য! কিন্তু আমরা যদি সৃষ্টিকর্তার দিক নির্দেশনা অনুযায়ী চলতে চাই! তাহলে কিন্তু আমাদেরকে সঠিক পথে এবং সৎ পথে চলতে হবে!

Have you ever felt any supernatural power? Describe.

আপনি কি কখনও কোনো অতিপ্রাকৃত শক্তি অনুভব করেছেন? বর্ণনা করুন।

হ্যাঁ অবশ্যই আমি অতিপ্রকৃত শক্তি অনুভব করেছি! কারণ আমি যখন ক্লাস ফোরে পড়তাম,, তখন আমার মায়ের জেঠু মনি মারা গেছিল,, দুপুরবেলা তখন মা কান্নাকাটি করতে করতে নানু বাড়ি চলে গেছে! বলে রাখা ভালো আমাদের নানুর বাড়ি,,, আমাদের এক বাড়ি পরে,, মানে খুব কাছাকাছি।

যেহেতু মা কান্নাকাটি করছিল,, তাই আমাদেরকে বলেছিল,, বাড়িতে এসে হাঁস-মুরগি এবং আমাদের বিভিন্ন ধরনের কিছু কাজ ছিল! সেগুলো সম্পন্ন করে যাওয়ার জন্য! আমরা কাজগুলো সঠিকভাবে সম্পূর্ণ করে হাঁস মুরগি সুন্দরভাবে ধরে নিয়েছিলাম! যখনই আমরা নানু বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম! সময়টা তখন মাগরিবের আজানের কিছুক্ষণ পর।

আমার হাতে একটা হারিকেন ছিল! সাথে আমার ছোট ভাই,, তার বয়স চার বছর! আমি হাতে হারিকেন টা নিয়ে এগিয়ে যাচ্ছি! হঠাৎ শুরু হয়ে গেল প্রচন্ড বৃষ্টি! তাই ঘরে এসে আবার একটা ছাতা নিলাম।

আমি যখন একটু এগিয়ে গেলাম,, তখন আমি অনুভব করলাম,, আমি দেখতে পাচ্ছি,, আমার মা একটা ছাতা নিয়ে সাথে,, একটা বালতি হাতের মধ্যে দাঁড়িয়ে আছে! আমাদের থেকে প্রায় ২৫ ফিট সামনে।

যেহেতু বৃষ্টি হচ্ছে,, বৃষ্টির মধ্যে বজ্রপাত হচ্ছে! তার সাথে আলো দেখা যাচ্ছে! ঝাপসা আলোয় আমি যতটুকু দেখতে পেয়েছি! আমার মা দাঁড়িয়ে আছে,, হাতে একটা ছাতা! আমি যখনই মা বলে ডাকতে যাব! তখনই আমার জেঠিমা আমাকে ডাক দিল।

villa-3237114_1280.jpg

ছবির উৎস

আমাদের ঘরের সামান্য একটা কাজ বাকি ছিল,, যেটা সম্পূর্ণ করার জন্য আমি আবারও বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম ঘরে এসে,,, ওই কাজ সম্পূর্ণ করে! আমি আবারও নানুবাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম।

যখনই আবারো রওনা দিলাম,, তখন আমি দেখলাম আমার মা কোথাও নেই! আমি অনেকটা ভয় পেলাম! যেহেতু আমি এই যে রাস্তা দিয়ে আমার ভাইকে নিয়ে রওনা দিয়েছি! সে রাস্তার দুই পাশে প্রচন্ড বাসের ঝাড়।

বৃষ্টির কারণে প্রচন্ড বাতাস শুরু হয়ে গেল! আর আমি অনুভব করলাম,, এই প্রচন্ড বাসের ঝাড়ের মধ্যে প্রচন্ড রকম একটা ঝাকুনি শুরু হয়ে গেছে।

forest-4395986_1280.jpg

ছবির উৎস

এরপরে আমি কোন মতে আমাদের আল্লাহর নাম করতে করতে,, নানু বাড়িতে চলে গেলাম! ওখানে গিয়ে আমি দেখতে পেলাম আমার মা কান্না করছে,, আর সবার জন্য রান্নার আয়োজন করছেন।

আমি ওখানে গিয়ে মাকে জড়িয়ে ধরলাম! এরপরে আমি মাকে জিজ্ঞেস করলাম! তুমি কি আমাদেরকে নিয়ে আসার জন্য বাড়িতে গিয়েছিলে।

তখন মা আমাকে বলল না! আমি তো এখানেই ছিলাম! এরপরে আমি আর মাকে তেমন কিছু বললাম না! কারণ মা এমনিতেই অনেক কষ্ট পেয়ে আছে! এরপর আমি চুপচাপ আমার নানুর ঘরে বসে ছিলাম! আমি হঠাৎ অনুভব করলাম কেউ একজন আমার হাত ধরে আমাকে কোথাও নিয়ে যাচ্ছে! কিন্তু আমি তখন বুঝতে পারছিলাম না,, আমার হাতটাকে ধরেছে।

আমি জোরে জোরে আমার নানু কে ডাকতে শুরু করলাম! নানু এসে আমাকে জড়িয়ে ধরল,,, এবং আমাকে বলল তোমার কি হয়েছে? এরপর নানু জোরে জোরে আয়তাল কুশরি পড়া শুরু করলো।

এরপরে আমি নিজেকে কিছুটা হালকা অনুভব করলাম! এরপরে আমার নানু আমার হাতের দিকে তাকিয়ে দেখলো! আমার হাতের মধ্যে তিনটা নখের দাগ দেখা যাচ্ছে! তখন আমি নানু কে বললাম! যে নানু কেউ একজন আমার হাত ধরে টানাটানি শুরু করেছিল! তাই আমি এত জোরে চিৎকার দিয়েছিলাম।

এই ছিল আমার ঘটনা,, আসলে আমি ওই দিনের পর থেকেই বিশ্বাস করছি! যে এই পৃথিবীতে অশুভ শক্তি বলে কিছু না কিছু আছে! এরপরেও আমার সাথে বিভিন্ন ঘটনা ঘটেছিল,, সেগুলো না হয় আজকে নাই বলি।

Share your perspective about the power of God and Evil.

ঈশ্বর এবং মন্দ শক্তি সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গি শেয়ার করুন.

সৃষ্টিকর্তা সব সময় আমাদের ভালোর জন্যই সবকিছু করে! আমাদের ভাগ্যের লিখন,, যা আছে সেটা আমাদের সাথে ঘটবে! এটা আমি স্বীকার করছি! কিন্তু আমরা মাঝে মাঝে দেখা যায় ভালো কাজ থেকে অনেকটা দূরে সরে যাই! মন্দ কাজের দিকে এগিয়ে যাই।

আমি পবিত্র আল-কোরআন থেকে পড়েছি,, এবং শুনেছি যে শয়তান আমাদের এই পৃথিবীতে বিরাজ করে! যে কিনা সৃষ্টিকর্তাকে ওয়াদা করেছিল! যতদিন পর্যন্ত এই পৃথিবী থাকবে! ততদিন পর্যন্ত সে প্রত্যেকটা মানুষকে মন্দ কাজের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য,, অনেক ধরনের লোভ লালসা প্রলোভন দেখাবে।

যার কারনে শয়তান সবসময় চায় মানুষদেরকে মন্দ কাজের দিকে নিয়ে যাওয়ার জন্য! কিন্তু সৃষ্টিকর্তা চায় সব সময় তার সৃষ্টির প্রত্যেকটা মানুষ,, প্রত্যেকটা মাখলুকাত! এই পৃথিবীতে সব সময় ভালো কাজের দিকে এগিয়ে যাক।

book-1283468_1280.jpg

ছবির উৎস

শয়তান বলেছিল আমি যতটুকু সম্ভব আমার সাধনা দিয়ে,, আমি প্রত্যেকটা মাখলুকাত কে খারাপ কাজের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করব! এরপরে আমাদের সৃষ্টিকর্তা পবিত্র কুরআনের মধ্যে বলেছেন! তুমি যত চেষ্টা করো আমার মাখলুকাতদের কে খারাপ পথে নিয়ে যাওয়ার জন্য।

আমার বান্দা আমার সৃষ্টির প্রত্যেকটা জীব,,, যদি শুধু দুহাত তুলে একবার,, একবার আমার কাছে ক্ষমা চায়! আমি তাদেরকে ক্ষমা করে দেব।

এই সকল বিষয় থেকে আমি মনে করি! আমাদের এই পৃথিবীতে দুটোই থাকা খুব প্রয়োজন কারণ! আমরা যখন ভালো কাজ করি! তখন আমরা ভালো কাজের মর্ম বুঝতে পারি না! যখন আমাদের জীবনে খারাপ সময় আসে! তখন আমরা সেই ভালো কাজের মর্ম বুঝতে পারি।

ভালো এবং খারাপ দুইটাই এই পৃথিবীতে বিরাজমান! তবে আমাদেরকে সব সময় পাপ কাজ থেকে বিরত থাকতে হবে! সৃষ্টিকর্তা আমাদেরকে যেই পথ দেখিয়েছেন! সেই পথে চলতে হবে! আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ যে পথে অনুসরণ করেছেন! আমাদেরকে সেই পথেই চলতে হবে।

  • আমি ঠিক জানিনা আমি প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পেরেছি কিনা! তবে আমার কাছে যতটুকু ভালো মনে হয়েছে! ততটুকু দিয়েই প্রতিযোগিতা অংশগ্রহণ করার চেষ্টা করেছি।

আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি,,,@hafizur46n,@jakaria121,@baizid123

আপনারাও এখানে অংশগ্রহন করুন! এবং আপনাদের নিজেদের জীবনের অভিজ্ঞতা,, এখানে শেয়ার করুন।

সবাই ভালো থাকুন সুস্থ থাকুন! এই কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ।

Sort:  
 last year 

Amiga @rubina203, su testimonio deja ver la grandeza del creador, como puede manifestarse a través de otras personas y protegernos, su poder es infinito por ello merece nuestro respeto y amor.

Espero que siempre aleje el mal de su camino, que su madre se encuentre bien y que su fe se mantenga firme, un gran abrazo.

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার সাথে আমিও সহমত আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে সৃষ্টি করার জন্যই আমাদের এই সুন্দর পৃথিবী সৃষ্টি করা। এবং আল্লাহ এক অদ্বিত কোন মালিক নাই আমরা মুসলমানের ঘরে জন্ম আমরা ইসলামকে বিশ্বাস করি। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর ভাবে এংগেজমেন্ট চ্যালেঞ্জে অংশগ্রহণ করার জন্য।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো এবং সুস্থ থাকবেন।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Loading...
 last year 

জীবনে অনেক কিছুই ঘটে আর সেগুলো বর্ণনা করতে গেলে চোখের পানি কখন চলে আসে সেটা ঠিকই পাওয়া যায় না যাইহোক এই এনগেজমেন্ট চ্যালেঞ্জে আপনার অংশগ্রহণ দেখে খুবই ভালো লাগলো।

এবং সাথে সাথে আপনার জীবনে ঘটে যাওয়া অশুভ শক্তির সাথে লড়াই করার একটা সুন্দর গল্প শেয়ার করলেন হ্যাঁ এরকম অনেক সময় হয় হ্যালুসুলেশনের মাধ্যমে আমরা আমাদের প্রিয় মানুষকে অনেক সময় দেখে থাকি কিন্তু এটা বুঝতে পারছি না যা আপনাকে হাত ধরে যে টেনে নিয়ে যাচ্ছিল সে আপনার হাতে আঁচড় দিল কিভাবে এটা অবশ্যই কোন অশুভ শক্তি যেটা আপনাকে ক্ষতি করতে চেয়েছিল।

যাইহোক আপু অনেক অনেক শুভকামনা আপনার জন্য এই অংশগ্রহণ করার জন্য

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

Hola amigo asi como crees en dios también crees que existe el mal, sentistes algo sobrenatural ese dia que podia ser la presencia del mal que te quería arrastrar hacia el, pero tu fe en dios fue tan grande que evito que eso sucediera, debemos refugiarnos en dios para que nos cuide de todo mal
Te deseo mucha suerte en tu participación saludos

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Hello my dear friend @rubina203

God is, was, will be. Belief in the existence of Allah is the name of holding this belief firmly in the heart. This belief is not born of an illusion but has numerous evidences in favor of it. For example, the creation of the world by Allah Ta'ala, and the perfect management system active in it is a great proof of the existence of Allah Ta'ala. Nothing can bring itself into existence without the Creator. Because everything is non-existent before existence. And creation for non-existent things is unimaginable. It is also impossible for anything to come into existence by chance. Because every thing organized or every work done needs to have an organizer-executor. Therefore, this universe, and the material in it, cannot be self-created.i wish you my best

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69662.55
ETH 3388.96
USDT 1.00
SBD 2.77