You are viewing a single comment's thread from:

RE: লেখায় সঠিক শব্দ চয়নের প্রয়োজনীয়তা।(The significance of appropriate word selection in writing.)

in Incredible India8 months ago

এটা অন্য কেউ করে কিনা আমি ঠিক জানিনা। তবে আমি যখনই আপনার পোস্ট পড়ি তখন আপনার পোস্টে আপনি যে শব্দগুলো ব্যবহার করেন। আমি চেষ্টা করি সেগুলো নিজের ভেতরে আয়ত্ত করার জন্য। কেননা আপনার শব্দ চয়ন আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এমনকি আমি এই নেটে অনেকটা জায়গায় সার্চ করেছি যে, শব্দ চয়ন কিভাবে করতে হয়। একটা লেখার মধ্যে কিভাবে শব্দ ব্যবহার করতে হয়। কিন্তু আমার কাছে মনে হয় আমি সেটা সঠিকভাবে আয়ত্ত করতে পারি না। সেজন্যই আমি আমার লেখায় শব্দ চয়নের বিষয়টা সঠিকভাবে ব্যবহার করতে পারি না।

আপনি ঠিকই বলেছেন আমরা আলাদা দেশে বসবাস করি। আলাদা পরিবার থেকে বড় হয়েছি। আলাদা একটা পরিবেশ কিন্তু একটা জায়গায় কাজ করতে গেলে অবশ্যই, আমাদেরকে শব্দ চয়ন করার ব্যাপারে একটু সতর্ক থাকতে হবে। আমাদের প্রত্যেকেরই উচিত নিজেই যে লেখা প্রকাশ করব। সেটা আগে নিজে ভালোভাবে পড়বো, লেখাটা আমার কাছে কেমন লাগছে, এবং অন্যরা সেটাকে কিভাবে গ্রহণ করবে। সেই বিষয়টা আগে ভালোভাবে দেখে শুনে তারপর লেখা সবার সামনে প্রকাশ করা উচিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে শব্দ চয়ন নিয়ে এত সুন্দর একটা টপিক আমাদের সাথে আলোচনা করার জন্য। ইনশাল্লাহ অবশ্যই চেষ্টা করবো নিজের লেখার মধ্যে শব্দের ব্যাপারে সতর্ক থাকতে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58306.22
ETH 2596.07
USDT 1.00
SBD 2.39