"My weekly report (Moderator & Discord in Charge)|| 25 December 2023||"

in Incredible India9 months ago (edited)
IMG_20231225_140957.png edit canva

সময়ের সাথে যেন আমাদের জীবনের অনেক কিছু পরিবর্তন হয়। ঠিক তেমনি একটা সপ্তাহেও আমাদের জীবনে অনেক কিছু পরিবর্তন চলে আসে। আজকে আমি চলে এসেছি আপনাদের মাঝে আমার গত সপ্তাহের কার্যক্রম শেয়ার করার জন্য। আমি নিজে থেকে বিশ্বাস করি, সততার সাথে যদি কাজ করে কোনো সফলতা অর্জন করা যায়। তাহলে তার আনন্দ অনেক বেশি। তবে অসাধু উপায়ে যদি কেউ কোন কাজ করে, তাহলে সেখানে আনন্দ নেই। তাই আমাদের প্রত্যেকের উচিত সততার সাথে কাজ করে সফলতা অর্জন করা।

টিউটোরিয়াল ক্লাস

যদিও এই সপ্তাহে এখনো কেউ টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়নি। তবে প্রত্যেকটা ক্লাসেই আমাদের ম্যাম আমাদেরকে ক্লাব এবং ভোটিং সিএসআই এ বিষয়গুলো নিয়ে, অনেকবার আলোচনা করে থাকেন। অনেকেই নিজেদের ভুলের কারণে বা সঠিকভাবে ক্লাসের অংশগ্রহণ না করার কারণে। এই বিষয় গুলো ভুল করে ফেলে।

আমি ইতি পূর্বে ও দেখেছে অনেকের পোস্টের নিচে কমেন্ট করে বলা হয়ে থাকে যে, আপনি নিজের পোস্টে ভোট করবেন না। কিন্তু অনেকেই সেটাকে সঠিকভাবে দেখে না। নিজের পোস্ট এর মধ্যে নিজেই ভোট করে বসে থাকে। আবার অনেকেই ভোট করে না অন্যের পোস্টে। এতে করে তার ভোটিং সিএসআই একেবারে শূন্য হয়ে যায়।

আমাদের প্রত্যেকের উচিত এডমিন আমাদের যে দিক নির্দেশনা গুলো দিয়ে থাকেন। সেগুলো সঠিকভাবে গ্রহণ করা। কেননা আমি যতদূর দেখেছি, উনি যে দিকনির্দেশনা গুলো আমাদেরকে দিয়ে থাকে। সেগুলো একটাও কিন্তু বিফলে যায় না। অতএব সেগুলোকে সাদরে গ্রহণ করা আমাদের প্রত্যেকের দায়িত্ব এবং কর্তব্য।যদি আপনাদের ক্লাব আপনারা দেখে নিজে থেকেই সচেতন থাকেন। তাহলে আমার মনে হয়, অনেক বড় সমস্যা সমাধান হয়ে যায়। সবার কাছে অনুরোধ করব।

IMG_20231225_174504.jpg

এই লিংকে ক্লিক করে নিজেদের ক্লাব নিজেরা চেক করে দেখবেন।🙏

https://steemtools.azurewebsites.net/

হ্যাংআউট

এই বছরের সর্বশেষ হ্যাংআউট আমাদের আজকে অনুষ্ঠিত হবে। আর আমরা সবাই মিলে সেই হ্যাংআউট অনেক বেশি আনন্দ করবো। এটা আমাদের প্রতি সপ্তাহে যদিও হ্যাংআউট আগে অনুষ্ঠিত হতো। কিন্তু কিছু সমস্যার কারণে হ্যাংআউট প্রতি সপ্তাহে অনুষ্ঠিত হওয়া থেকে বিরত ছিল। কিন্তু যখনই হ্যাংআউট অনুষ্ঠিত হয়েছে। আমরা সবাই মিলে অনেক আনন্দ উপভোগ করেছি।

সবাই যে যার মত করে নিজেদের ইচ্ছামত কবিতা গান পরিবেশন করে থাকে। বিশেষ করে আমাদের ম্যাম নিজেও অংশগ্রহণ করে হ্যাংআউট এর মধ্যে। এই জিনিসটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সে ক্ষেত্রে আমি বলব সারা সপ্তাহ কাজ করার পর, আমরা যখন হ্যাংআউটে আনন্দ করি। এই আনন্দ আমাদের কাজ করার পর আমাদের মধ্যে যে একটা বিরক্তি চলে আসে। সেটা অনেকটা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

কমিউনিটি টুর্নামেন্ট

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9jSM3yA4KocaB4o9JteufXV4rM3KUSRZ6EMPL7YX1hSZuydExFSQaSRWJM6XsqqG2vhbqeMLyqvfZwy3pMc2xbL5qphEgTY.png

post link

আপনারা সকলেই জানেন আমাদের কমিউনিটির মধ্যে টুর্নামেন্ট চলছে। আর এই টুর্নামেন্টে গত সপ্তাহে আমি এবং আমাদের টিম বিজয় লাভ করেছি। গত সপ্তাহে আমি বেশ হাড়ে হাড়ে টের পেয়েছি যে, একটা জিনিস জয় করার ক্ষেত্রে কতটা কষ্ট করতে হয়। আমি চেষ্টা করেছি নিজের পরিশ্রম দিয়ে সবকিছু সামলে নেয়ার জন্য।

সেই সাথে নিজের টিমকে অনেক ভাবে বুঝিয়েছি। ইনশাআল্লাহ যখন বিজয়ী হয়েছি। তখন সবার মুখেই হাসি আমি দেখতে পেয়েছি। আমি নিজেও অনেক খুশি হয়েছি। এজন্যই বলেছিলাম, সততা সাথে যদি কেউ কিছু অর্জন করতে পারে তার মধ্যে আনন্দ অনেক।

পোস্ট ভেরিফিকেশন করার ক্ষেত্রে আমরা সবাই অনেক বেশি সতর্ক থাকি। এবং আমরা চেষ্টা করি একটা পোস্ট করার 10 ঘণ্টার ভেতরে সেই পোস্ট ভেরিফিকেশন করার জন্য। কেননা আমাদের কমিউনিটিতে বিভিন্ন ধরনের কিউরেটর প্রবেশ করে থাকে। তাই আমরা সকলেই চেষ্টা করি নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য। এ সপ্তাহে আমি বেশ কিছু পোস্ট করেছি। ভালোবেসে যদি কোন কাজ করা হয়ে থাকে। সেই কাজ সবসময় ভালো হয়। এটাই আমি বিশ্বাস করি।

এই ছিল আমার একটা সপ্তাহের কার্যক্রম, সর্বদাই চেষ্টা করেছি নিজের দায়িত্ব কে সঠিকভাবে পালন করার জন্য। জানিনা সেটা সঠিকভাবে পালন করতে পেরেছি কিনা। সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

meraindia

কমিউনিটির জন্য ১০% বেনিফিশিয়ারি


png_20230827_214431_0000.png


The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram


Htq.gif


20230831_233618_0000.png

Sort:  
 9 months ago 

আপনার সাপ্তাহিক রিপোর্টটা দেখে খুব ভালো লাগলো। আমাদের কমিউনিটিতে টুর্নামেন্ট চলছে। সৎভাবে মেধা খাটিয়ে জয় অর্জন করার মধ্যে আলাদা তৃপ্তি রয়েছে। আমার মীমের দিক নির্দেশনা মতো কাজ করার চেষ্টা করছি। ধন্যবাদ আপনাকে আপনার সাপ্তাহিক রিপোর্ট টি আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সবসময় আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

অবশ্যই পরিশ্রম করলে তার ফল ভালো পাওয়া যায়। আর ম্যাম যে দিকনির্দেশনা গুলো আমাদেরকে দিয়ে থাকে। সেগুলো যদি আমরা সঠিকভাবে পালন করতে পারি। তাহলে এই প্লাটফর্মে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো। এবং অনেক দিন টিকে থাকতে পারবো। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

জ্বী আপু, দীর্ঘ সময় এই প্ল্যাটফর্মে টিকে থাকতে হলে সৎ এবং পরিশ্রম হতে হবে। সঠিকভাবে পরিশ্রম করতে পারলে নিশ্চয়ই একদিন।সফলকাম হবো। ধন্যবাদ আপনাকে মন্তব্যের
জন্য।

 9 months ago 

@rubina203 try to add pictures of our tutorial and hangout besides verification, it would make your report more informative and steemain can relate with your weekly report.
You can take tips from senior moderator.

 9 months ago 

জি ম্যাম অবশ্যই চেষ্টা করব আপনি যেভাবে বলেছেন সেভাবে সাবমিট করার জন্য। অবশ্যই আমি আমাদের সিনিয়র মডারেটরে এর সাথে কথা বলে নেব। ধন্যবাদ আপনাকে বিষয়টা আমাকে অবগত করার জন্য।

Loading...
 9 months ago 

আপনার সাপ্তাহিক রিপোর্ট পুরোটা পড়ে নিলাম। পুঙ্খানুপুঙ্খভাবে আপনি পুরো এক সপ্তাহের কার্যক্রম তুলে ধরেছেন। হ্যাংআউট ও টিউটোরিয়াল কেন আমাদের জন্য জরুরী সেটাও আপনি বলেছেন। এছাড়া আমরা কিভাবে নিজেদের ক্লাব নিজেরা চেক করব সে লিংকটিও আপনি দিয়ে দিয়েছেন। সর্বোপরি একটি টুর্নামেন্ট যে চলছে তাতে আমরা বিজয়ী হয়েছি এ কথাটি আপনি উল্লেখ করেছেন। বিজয়ী হতে আপনার যে অনুপ্রেরণা ও প্রচেষ্টা ছিল এটা এটা আমরা যারা ছিলাম তারা জানি। পরিশ্রম ও সততার মূল্য এখানে আছে। এ কথাটি আপনি সবসময়ই বলেন। খুব ভালো লাগলো আপনার সাপ্তাহিক রিপোর্টটি পড়ে।অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

সর্বদায় চেষ্টা করি কঠোর পরিশ্রম করার জন্য। কারণ আমি জানি যে মানুষটা কঠোর পরিশ্রম করে আল্লাহতালা তাকে অনেক বেশি পছন্দ করে। আর নিজের দায়িত্ব গুলো পালন করা আমার দায়িত্ব এবং কর্তব্য, কেননা দায়িত্ব একবার কাঁধে নিলে সেটা যে কোন পরিস্থিতিতেই পালন করতে হবে। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

নতুন মডারেটর হিসেবে আপনি আপনার কাজ আপনার দায়িত্ব সুন্দরভাবে পালন করে আসছেন ।সঙ্গে আমাদের ক্যাপ্টেন হিসেবে আপনি আমাদের সুন্দর ভাবে দিক নির্দেশনা দিচ্ছেন যারই প্রতিফলন হল এবারে আমাদের বিজয়টা। আমরা প্রথমে জিততে জিততে হেরে গিয়েছিলাম ।সত্যি আপনি একজন দক্ষ ক্যাপ্টেন থাকায় আমাদের দলকে আবার জিতে গেল। আশা করি আমরা ফাইনালেও ভালো করতে পারবো।
আপনি সঠিক বলেছেন, আমাদের টিউটোরিয়াল ক্লাসে আমাদের অ্যাডমিন ম্যাম প্রতিটি বিষয়ে সুন্দরভাবে বুঝিয়ে দিচ্ছেন ।আমরা এখান থেকে নতুন নতুন অনেক কিছু শিখছি ।আশা করি আপনাদের সমর্থনে নিয়ে ভবিষ্যতে আরো ভালো ভালো পোস্ট উপহার দিতে পারব।

 9 months ago 

একটা জিনিস অবশ্যই আমাদের প্রত্যেকের মাথায় রাখা উচিত। আমরা যদি ভালো চিন্তা ভাবনা নিয়ে সততার সাথে সামনে এগিয়ে যাই। তাহলে কেউ আমাদেরকে হারিয়ে দেয়ার মত থাকবে না। তাই সর্বদাই চেষ্টা করবেন সততার সাথে কাজ করার জন্য। এবং নিজেকে যে দায়িত্বগুলো দে।য়া হয়েছে সেগুলো সঠিকভাবে পালন করার জন্য কারণ কঠোর পরিশ্রম করলে সফলতা এমনিতেই আসবে। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

অবশ্যই গত সপ্তাহে আমি এবং আপনার টিমে যারা ছিলো সবাই অনেক আনন্দিত ছিলো এবং আমিও অনেক আনন্দিত হয়েছিলাম যখন আমাদের টিম বিজয়ী হয়েছিল, আপনি আমাদেরকে অনেক কথা বলেছিলেন পরিশ্রম করলে সফলতা অবশ্যই আসবে এবং পরিশ্রম করেছিলাম আমরা সবাই মিলে বলে আমরা সফলতা অর্জন করতে পেরেছিলাম।

এবং এটা ঠিক আপনারা যখন পোস্ট ভেরিফিকেশন করেন তখন আপনাদের কে অনেক সচেতন হয়ে থাকতে হয় কারণ ছোট ছোট ভুলগুলো আপনাদের দেখতে হয়। যাই হোক আপনি মডারেটর হিসেবে সপ্তাহের কার্যক্রম গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন যা দেখে অনেক ভালো লাগলো।

 9 months ago 

এই জায়গায় নয় আপনি যে কোন কাজে যত বেশি পরিশ্রম করবেন। সেখানে তত বেশি সফলতা অর্জন করতে পারবেন। তবে অবশ্যই সততার সাথে পরিশ্রম করতে হবে, দেখবেন তার ফল অনেক বেশি মিষ্টি হবে। আর নিজেদের দায়িত্ব গুলো নিয়েছি সেগুলোর সঠিকভাবে পালন করা, আমার কর্তব্য। সেটাই বারবার চেষ্টা করে যাচ্ছি। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

জি আপু আপনি আপনার জায়গা থেকে আপনার দায়িত্ব গুলো পালন করার চেষ্টা করে যাচ্ছেন এটি আমরা সবাই দেখতে পাচ্ছি এবং আপনি একদম সঠিক কথা বলেছেন শুধু এই জায়গায় নয় যেকোনো কাজে আমাদের পরিশ্রম করতে হবে এবং সততার সাথে তবেই তো আমরা জীবনে সফলতা অর্জন করতে পারবো।

 9 months ago 

সততার সাথে পরিশ্রম করলে সৃষ্টিকর্তা কিন্তু আমাদের সহায় হয়ে থাকে। যেটা আমি বিভিন্ন জায়গায় খুব ভালোভাবে উপলব্ধি করতে পেরেছি। তাই আমার কাছে মনে হয় প্রত্যেকটা ব্যক্তির অবশ্যই সততার সাথে এগিয়ে যাওয়া, আর বিশ্বাস রাখা একদিন সবকিছু ঠিক হয়ে যাবে। এবং পরিশ্রমের মাধ্যমে নিজের জায়গাটা দখল করে নেয়া।

 9 months ago 

আপনার সাপ্তাহিক রিপোর্টটা পড়ে নিজের কাছেও বেশ ভালো লাগলো খুব সুন্দর ভাবে নিখুঁতভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন।
কমিউনিটিতে টুর্নামেন্ট চলছে আর এতে নিজের দক্ষতার সাথে কাজ করে আমরা যে অর্জন টা পেয়েছি সত্যি এটা আনন্দের বিষয়।
তবে এটা তো বাস্তব এই টুর্নামেন্টে আমাদের দলে আপনার ভূমিকা ছিল অনেক অনেক বেশি, যখন আমরা একটা সপ্তাহ বলে কাজ করতে ছিলাম তখন নিজের কাছেও একটু দ্বিধাদ্বন্দ মনে হয়েছিলো, ধৈর্য রাখতে পারতাম না কিন্তু পরবর্তীতে নিজের ধৈর্যকে কাজে লাগিয়েছিলাম এবং যখন দেখলাম আমরা জয়ী হয়েছি তখন কিন্তু ওই কষ্টের কথা মনে ছিল না। কি যে একটা আনন্দ ইনশাআল্লাহ, পরবর্তী ম্যাচেও আমরা নিজেদেরকে অনেক দূর এগিয়ে নিয়ে যাব।
ধন্যবাদ দিদি আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 9 months ago 

ধৈর্য ছাড়া জীবনে সফলতা অর্জন করতে পারবেন না। সেটা যে কোন ক্ষেত্রেই হোক না কেন? আমরা সংসার জীবনে অনেক ধৈর্য ধারণ করি! আপনি নিজেও একজন সংসারী মানুষ। তাই সর্বদাই আপনার কাছে অনুরোধ করবো ধৈর্য সহকারে কাজ করুন। এবং সততার সাথে এগিয়ে যান, সফলতা আপনার দুয়ারে এসে দাঁড়িয়ে থাকবে। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 9 months ago 

শত ব্যস্ততার মাঝেও আপনি প্রতি সপ্তাহের মতোই সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করেছেন।আপনার মতো পরিশ্রমী একজন মানুষ আসলে খুব কমই চোখে পরে।আপনার ব্যাক্তিগত সব সমস্যাকে পেছনে ফেলে আপনার পেশাদার জীবনকে গুরুত্ব দিয়ে কাজ করছেন আপনি।
ধন্যবাদ আপনাকে এত চমৎকার ভাবে সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করার জন্য।
শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

প্রতিনিয়ত দেখে যাচ্ছি সমস্যার কোন শেষ নেই। একটার পর একটা সৃষ্টি হচ্ছে, আমার কাছে মনে হচ্ছে সৃষ্টিকর্তা আমার ধৈর্যের পরীক্ষা নিচ্ছে
তো কি করব সবকিছু সামলে নিয়ে আমার যে দায়িত্ব নিয়েছে। সেটাও পালন করতে হয়। কেননা এটা আমার একটা শখের জিনিস। যে শখ আমি অনেকদিন থেকে পোষণ করছি। সেই ইচ্ছাটা যখন পূরণ হয়েছে তখন দায়িত্ব পালন করা আমার কর্তব্য।ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

আপনি খুব ভালোভাবে আপনার উইকলি রিপোর্ট উপস্থাপন করেছেন। আপনি এবং আপনার টিম গত সপ্তাহে বিজয়ী হয়ে প্রমাণ করেছেন যে কঠোর পরিশ্রমের কোন বিকল্প নেই। সততার সাথে কঠোর পরিশ্রম করলে সাফল্য আসবেই। আপনি আপনার সংসারের সমস্ত কিছু সামলেও আমাদের কমিউনিটিতে অনেকটা সময় দেন। এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন। আপনার জন্য শুভকামনা রইলো

 9 months ago 

অবশ্যই যদি কেউ কঠোর পরিশ্রম করে তার ফলাফল অনেক বেশি ভালো হয়। আমরা গত সপ্তাহে সবাই মিলে অনেক বেশি কঠোর পরিশ্রম করেছিলাম এবং তার সুফল পেয়েছি। আসলে একটা দায়িত্ব যখন আমি পেয়েছি। তখন আমার সবচাইতে বড় বিশ্বাসের জায়গা হচ্ছে আমি কিভাবে সেই দায়িত্বটাকে পালন করব। আর সেই কাজ আমি চেষ্টা করি সঠিকভাবে করার জন্য। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

আসলে আমাদের সবার জীবনে ব্যক্তিগত কিছু কাজ থাকে আর তার ভেতর থেকে কমিউনিটির জন্য অনেক কাজ করে যান। আমাদের সাথে আপনার weekly report শেয়ার করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 9 months ago 

সবার জীবনে ব্যক্তিগত কাজ থাকে এটা স্বাভাবিক। কিন্তু একটা মেয়ের জীবনে যত পরিমাণে কাজ থাকে, একটা ছেলের জীবনের তার চাইতে অনেক কম। তারপরেও চেষ্টা করি নিজের কাজগুলো শেষ করে কমিউনিটি দায়িত্ব গুলো সঠিকভাবে পালন করার জন্য। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

মেয়েদের অনেক পরিমাণে কাজ থাকে সংসারের আপনি একদম সঠিক কথা বলেছেন।আর তাই তো আপনার এতো ভালো কাজের আগ্রহ দেখে অনেক ভালো লাগে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61726.97
ETH 2392.47
USDT 1.00
SBD 2.60