"My weekly report (Moderator & Discord in Charge)|| 22 January 2024||"

in Incredible India7 months ago (edited)
IMG_20231225_140957.png

দেখতে দেখতে আবারো ২০২৪ সালের তৃতীয় সপ্তাহ আমরা ইতি পূর্বে পার করে ফেলেছি। আজকে সোমবার চলমান সাপ্তাহের ৩য় দিন, বরাবরের মতো আমি আজকে আবারো প্রতি সপ্তাহের মতো, আপনাদের সামনে আমার একটা সপ্তাহের কার্যক্রম নিয়ে হাজির হয়ে গেছি। সর্বদাই চেষ্টা করে যাচ্ছি। নিজের কাজ গুলোকে সঠিকভাবে সম্পন্ন করার জন্য।

যেহেতু দুইটা কনটেস্ট আমাদের কমিউনিটির মধ্যে পরিচালনা করা হয়েছে। তাই পোস্ট এর সংখ্যা একটু বৃদ্ধি পেয়েছে। সেজন্য আমি চেষ্টা করেছি আমার পক্ষে যতটুকু সম্ভব, কমিউনিটির উন্নতির স্বার্থে কাজ করার জন্য।

আমার কাছে মনে হয় কমিউনিটি যদি অনেক দূর এগিয়ে যেতে পারে। আমিও কমিউনিটির হাত ধরে নিজেকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারবো। তাই নিজের কাজকে সর্বদাই চেষ্টা করি, সঠিকভাবে সম্পন্ন করে উপস্থাপন করার জন্য।

টিউটোরিয়াল ক্লাস

Picsart_24-01-22_15-13-09-869.jpg

প্রতিবার আমি আপনাদেরকে স্মরণ করিয়ে দেই। টিউটোরিয়াল ক্লাস আমাদের জন্য কত গুরুত্বপূর্ণ একটা ক্লাস। কিন্তু অনেকেই দেখা যায় টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত হয়। মাঝে মাঝে বের হয়ে যায়। কিন্তু এডমিন ম্যাম খুবই গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে, আমাদের সাথে আলোচনা করে।

বিভিন্ন ধরনের হ্যাশট্যাগ নিয়ে আলোচনা করা হয়েছে ইতিপূর্বে। এবং গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়ে থাকে। কিন্তু আমি এখনো পোস্ট ভেরিফাই করতে গিয়ে দেখেছি। অনেকেই ঠিকভাবে নিজের লেখায় কি hashtag ব্যবহার করতে হবে সেটা জানেন না।

ম্যাম এই বিষয়টা নিয়ে অনেকবার আমাকে অবগত করেছে। আমার মনে হয় বিষয়গুলো যদি আমরা মন দিয়ে শুনতাম। এবং আমাদের যদি কোন সমস্যা থাকে সেটা আমরা ম্যামকে জিজ্ঞেস করতাম তাহলে, এই পরিস্থিতির মধ্যে পড়তে হতো না। আশা করি পরবর্তীতে আমরা যারা রয়েছি। প্রত্যেকেই এই বিষয়টা সম্পর্কে সতর্ক থাকব।

হ্যাংআউট

Picsart_24-01-22_15-08-42-514.jpg

এই সপ্তাহের হ্যাংআউটে আমি উপস্থিত থাকতে পেরেছি সেজন্য আমি অনেক বেশি খুশি। কেননা এ সপ্তাহের হ্যাংআউটে আমাদের ম্যাম অনেক বেশি আনন্দ করেছে সবাইকে নিয়ে। প্রথমে ধাঁধা খেলা হয়েছে, যদিও আমি ধাঁধার উত্তর দিতে পারিনি।

সবচাইতে গুরুত্বপূর্ণ ধাঁধার উত্তর দিয়েছে আমাদের কমিউনিটির একজন সদস্য মুকিত সালাফি ভাই। এরপরে খেলা হয়েছে চোর ডাকাত যেখানে ট্রুথ এন্ড ডেয়ার এর একটা বিষয় ছিল। যে সত্যিটা বলতে পারবে তার জন্য ক্ষমা এবং যে ধরা পরবে তার জন্য শাস্তি।

শাস্তি স্বরূপ সবাই ভিডিও কলে এসে কথা বলেছে, নিজের মনের অনুভূতি শেয়ার করেছে। এর চাইতে বড় আনন্দ হয়তোবা আর কিছুই হতে পারে না। আমরা প্রায় রাত 11:30 টা পর্যন্ত আমাদের এই আনন্দ চালিয়ে গিয়েছি। সারা সপ্তাহের কর্মব্যস্ততার ক্লান্তি একেবারেই দূর হয়ে গেছে।

"আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে, একজন মডারেটর এবং ডিসকর্ড ইন চার্জ হিসেবে আমি কি কি কাজ করেছিলাম।"

✅ আমাদের সব সময় একটা কথা অবশ্যই মাথায় রাখা উচিত। যেহেতু আমরা এখানে একটা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছি। সেজন্য আমাদেরকে অবশ্যই সঠিকভাবে সে দায়িত্ব গুলো পালন করতে হবে। নিজেদের কাজ করার পরে। সে কাজগুলো সঠিকভাবে সম্পূর্ণ হয়েছে কিনা আবার একবার দেখে নিতে হবে। এতে করে অন্য কেউ আমাদের দিকে আঙ্গুল তুলতে পারবে না।

আমি সর্বদাই চেষ্টা করি আমার কাজ করার পরে নিজের কাজ গুলোকে নিজেই একবার রিভিশন দেয়ার জন্য। এতে করে আমার ভুল আমার চোখে ধরা পড়ে, এবং পরবর্তীতে যদি কোন ভুল আমি চোখে দেখতে না পাই। তাহলে অন্য কেউ যখন আমাকে আমাকে বলে দেয়। আমি সেটা সাথে সাথে সম্পন্ন করার চেষ্টা করি।

✅ পোস্ট ভেরিফিকেশন করার ক্ষেত্রে আমাদেরকে অনেক বেশি সতর্ক থাকতে হয়। আমাদের কমিউনিটিতে যেহেতু কনটেস্ট ছিল। সেজন্য কনটেস্ট পোস্ট ছিল আমি একটা পোস্ট ভেরিফাই করতে গিয়ে, সেখানে প্রায় ৯৩% Gpt পেয়েছিলাম।

Picsart_24-01-22_15-14-46-782.jpg

তখন আমি আমাদের ম্যাম এর সাথে কথা বলে বিষয়টা ক্লিয়ার হয়ে। ওনার পোস্ট ভেরিফাই করেছিলাম। আসলে আমাদের এই কমিউনিটিতে কাজ করার ক্ষেত্রে যারা কাজ করছে। তাদের চাইতেও আমাদেরকে অনেক বেশি সতর্ক থাকতে হয়। চেষ্টা করে যাচ্ছি নিজের সবকিছু দিয়ে কমিউনিটির কি কাজ করলে উন্নত হবে। সেই কাজ করার জন্য।

👉এবার আসবো আমি এই সাপ্তাহে আমি কোন দিন কয়টা পোস্ট ভেরিফাই করলাম, সেই বিষয়টা নিয়ে। গত সপ্তাহে আমি আপনাদেরকে বলেছিলাম, আমি আমার সমস্যার কারণে পোস্ট তেমন একটা ভেরিফাই করতে পারিনি। কিন্তু আলহামদুলিল্লাহ আমি এ সপ্তাহে আমার সেই ঘাটতি পূরণ করার চেষ্টা করেছি।

আমি চেষ্টা করেছি গত সপ্তাহে আমি খুব কম পোস্ট ভেরিফাই করেছি। যার কারণে এই সপ্তাহে আমার কাছে সময় ছিল। তাই আমি আমার সময়টাকে কাজে লাগিয়েছিলাম। এবং আমার সাধ্যমত পোস্ট ভেরিফাই করার চেষ্টা করেছি।

আমার বিগত সাপ্তাহের পোস্ট যাচাইকরণের তালিকা:
DatePost Count
👉15-01-202408
👉16-01-202413
👉17-01-202409
👉18-01-202406
👉19-01-202409
👉20-01-202411
👉21-01-202407
Total number of post63

একজন ইউজার হিসাবে আমার বিগত সপ্তাহের পোস্ট:-
NoDatTitleThumbnail
115-01-2024Weekly Report
216-01-2024Contest
317-01-2024Contest
418-01-2025Lifestyle
519-01-2024poetry
620-01-2024The Diary Game
721-01-2024The Diary game

"Conclusions"

একটা জায়গায় আমরা যখন নিজেদের সবটুকু দিয়ে চেষ্টা করি। তখন সেই জায়গায় কোন না কোন সময় আমরা সফল হই। তাই আমরা যারা এখানে কাজ করি এবং কাজ করার উদ্যোগ গ্রহণ করেছি। তারা অবশ্যই সঠিকভাবে কাজ করার চেষ্টা করবেন। এবং নিজেদের এনগেজমেন্ট যতটুকু বৃদ্ধি করা যায়। সেই বিষয়টার দিকে নিশ্চয়ই নজর রাখবেন।

এনগেজমেন্ট বৃদ্ধি করা আমাদের কত বড় একটা বিষয়। সেটা আমি বেশ ভালোভাবেই উপলব্ধি করি। কেননা গত সপ্তাহ যখন আমার এনগেজমেন্ট খারাপ ছিল। আমি কতটা পিছিয়ে গিয়েছি। সেটা আমি বেশ ভালোভাবেই বুঝতে পেরেছি। তাই বারবার আপনাদেরকে অনুরোধ করছি। নিজেরা নিজেদের এনগেজমেন্ট বৃদ্ধি করুন। ফলাফল টা নিজেরাই দেখতে পাবেন।

আমি চেষ্টা করেছি আমার এই সপ্তাহের কার্যক্রম আপনাদের সাথে তুলে ধরার জন্য। আমি ঠিক জানিনা কতটুকু সঠিক ভাবে আমি তুলে ধরতে পেরেছি। এবং কাজ করতে পেরেছি। সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

Sort:  
 7 months ago 

খুব সুন্দর ভাবে আপনি আপনার সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করেছেন। পুরো সপ্তাহে কি কি হয়েছে তার বিস্তারিত বর্ণনাও দিয়েছেন। আর আপনি ঠিকই বলেছেন এবারের হ্যাংআউটে অনেক মজা হয়েছিল। পোস্ট ভেরিফিকেশন করতে আপনাদের অনেক বিষয়ের দিকে লক্ষ্য রাখতে হয়। এ কাজটিও আপনারা বেশ দক্ষতার সাথে করে যাচ্ছেন। অনেক ধন্যবাদ আপনাকে সপ্তাহিক রিপোর্টটি প্রকাশ করার জন্য।

 7 months ago 

প্রতি সপ্তাহের মতোই এ সপ্তাহেও আপনি সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করেছেন। পুরো সপ্তাহের কার্যাবলীর বর্ণনাও খুব সুন্দরভাবে দিয়েছেন।
এ আই নিয়ে আমি সারাক্ষণই একধরণের ভয়ে থাকি আসলে। কারণ অনেক সময় একেকবার একেক রকম আসে।
হ্যাং আউট এ আমি অবশ্য পুরো সময় থাকতে পারি নাই। একারণে অনেক কিছুই মিস করে গেছি।
এতো চমৎকার করে সাপ্তাহিক রিপোর্টটা সবার মাঝে প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 7 months ago 
  • আপনি খুব সুন্দর ভাবে আপনার রিপোর্ট উপস্থাপন করেছেন। তার জন্য প্রথমেই আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। আপনার সাপ্তাহিক রিপোর্টটি পড়ে আপনার এই সাপ্তাহের যাবতীয় কার্যাবলীর সুস্পষ্ট ধারণা পেলাম। এবং আপনি খুব সুন্দর ভাবে প্রতিটা বিষয় ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার এই রিপোর্টটি দেখে যে কেউ আপনার কার্যক্রম সম্পর্কে অবগত হতে পারবে খুব সহজেই।
 7 months ago 

২০২৪ সালে তৃতীয় সপ্তাহে আপনি আবারও একটি সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। সেখানে আপনি আপনার কাজের স্ক্রিনশট আমাদেরকে শেয়ার করেছেন যেগুলো আপনি কমিউনিটির স্বার্থে করে থাকেন।। সেই সাথে হ্যাংআউটের কিছু আনন্দের স্ক্রিনশট দিয়েছেন।। হ্যাংআউটে আমরা সকলেই অনেক বিনোদন করে থাকি। এটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।।

ধন্যবাদ আপনার রিপোর্টটি এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।।

 7 months ago 

আসলেই দেখতে দেখতে ২০২৩ সালটি শেষ হয়ে গেল আবার ২০২৪ সালে এসেও এক মাস কোন দিক দিয়ে বার হয়ে গেল বোঝায় গেল না। আপনি খুব সুন্দর ভাবে সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন । এই সপ্তাহিক রিপোর্টের মাধ্যমে আপনি খুব বিস্তারিতভাবে তথ্য গুলো আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 7 months ago 

সময় যেন স্রোতের মতো বহমান। আমাদের কারো জন্যই অপেক্ষা করে না। একটু একটু করে পার হয়ে যাচ্ছে আমাদের জীবন থেকে। চেষ্টা করেছি নিজের কার্যক্রম গুলো তুলে ধরার জন্য এতটুকুই।

 7 months ago (edited)

আপনি আমাদের মাঝে প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্ট টা খুব সুন্দর করে উপাস্থাপন করেছেন ৷ তাই আপনার সাপ্তাহিক রিপোর্ট টি পড়ে বেশ ভালো লাগলো ৷ কারন গত সপ্তাহের সব কার্যক্রম গুলো আপনি বেশ সুন্দর ভাবে তুলে ধরেছেন। যেগুলো সবারই জানা অতি প্রয়োজন। পরিশেষে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রিপোর্ট তৈরি করে সকলকে জানানোর জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36