My weekly report (Moderator & Discord in Charge)|| 12 FebruaryFebruary 2024||

in Incredible India4 months ago (edited)

দেখতে দেখতে আবারো ২০২৪ সালের দ্বিতীয় মাসের দ্বিতীয় সপ্তাহ শেষ হয়ে গেছে। আজকে ফেব্রুয়ারি মাসের 12 তারিখ। বরাবরের মতো আজকে আবারো আমি, আপনাদের সামনে আমার বিগত সপ্তাহের কার্যক্রম নিয়ে হাজির হয়েছি।

আপনারা সবাই অবগত আছেন। এর আগের সপ্তাহ আমি সঠিক ভাবে কাজ করতে পারিনি। এ সপ্তাহে চেষ্টা করেছি কাজ গুলোকে সঠিকভাবে সম্পন্ন করার জন্য। তবে একটা দিন নিজের শারীরিক অসুস্থতার কারণে করতে পারিনি। সেজন্য আন্তরিকভাবে দুঃখিত🙏।

এবার চলুন শুরু করা যাক, আমি বিগত সপ্তাহে কি কি কাজ করেছিলাম। তার সামান্য বিবরণ আপনাদের সামনে উপস্থাপন করছি।

টিউটোরিয়াল ক্লাস

Picsart_24-02-12_08-52-32-408.jpg

টিউটোরিয়াল ক্লাস আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কতটা গুরুত্বপূর্ণ সেটা হয়তো বা বলার অপেক্ষা রাখে না। বারবার একটা বিষয় নিয়ে ম্যাম আমাদের সামনে উপস্থাপন করে থাকেন। সেটা হচ্ছে আমাদের ভোটিং সিএসআই, অবশ্যই আমাদের প্রত্যেকের উচিত, প্রত্যেক দিন বিভিন্ন মানুষের পোস্টে ভোট দিয়ে। নিজেদের ভোটিং সিএসআই বৃদ্ধি করা।

সেই সাথে টিউটোরিয়াল ক্লাসে আরো অনেক গুলো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। এবং যে সকল স্টিমিয়ান আমাদের সাথে যুক্ত হয়েছিল। তাদের কিছু প্রশ্ন ছিল। সেই প্রশ্নের উত্তর আমাদের এডমিন ম্যাম দিয়েছিল। তবে সবচাইতে গুরুত্বপূর্ণ কথা হচ্ছে, সঠিকভাবে নিজেদের এনগেজমেন্ট বৃদ্ধি করার ক্ষেত্রে অনেক বেশি কাজ করতে হবে। এই বিষয়টা নিয়ে ম্যাম আমাদেরকে অনেক বেশি গুরুত্ব দিয়েছিল।

আমি আশাবাদী যারা ক্লাসে উপস্থিত ছিলেন। তারা অবশ্যই নিজেদের এংগেজমেন্ট বৃদ্ধি করবেন। এবং সঠিকভাবে কিভাবে নিজেদের এংগেজমেন্ট সহ, কোয়ালিটি সম্পূর্ণ পোস্ট করে সামনের দিকে এগিয়ে যেতে পারেন, সেই বিষয়টা লক্ষ্য রাখবেন।

হ্যাংআউট

এই সপ্তাহের হ্যাংআউট এখনো পর্যন্ত অনুষ্ঠিত হয়নি। তবে ১৪ তারিখ ভালোবাসা দিবসে, আমাদের কমিউনিটির মধ্যে খুব বড় করে হ্যাংআউট অনুষ্ঠিত হবে। সেখানে অনেক মজা করবো আমরা সবাই মিলে, এবং যারা কমিউনিটির মধ্যে সঠিকভাবে কাজ করে যাচ্ছেন। তাদেরকে এডমিন ম্যাম পুরস্কৃত করবেন।

সারা সমাপ্ত কাজ করার পর, এই হ্যাংআউট আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে অনেকেই দেখেছি হ্যাংআউট এবং টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত হয় না। আমার মনে হচ্ছে তারা অনেক গুরুত্বপূর্ণ কিছু বিষয় মিস করে যাচ্ছে। এবং হ্যাংআউট এর মধ্যে আমরা যে আনন্দ করছি। সেটাও কিন্তু তারা মিস করে যাচ্ছে। সবাইকে অনুরোধ করবো, 🙏 অবশ্যই হ্যাংআউট এবং টিউটোরিয়াল ক্লাসে সর্বদা যুক্ত থাকার চেষ্টা করুন।

"আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে, একজন মডারেটর এবং ডিসকর্ড ইন চার্জ হিসেবে আমি কি কি কাজ করেছিলাম।"
Picsart_24-02-12_08-54-29-881.jpg

✅ গতকালকেই আমরা নতুন একজন ভাইয়ের সাথে কথা বলেছি। যিনি আমাদের কমিউনিটির মধ্যে যুক্ত হয়েছেন। সেখানে আমাদের এডমিন ম্যাম এবং আমাদের সিনিয়র মডারেটর দিদি, ওই ভাইয়ের সাথে সম্পন্ন বিষয় নিয়ে কথা বলেছে। কিভাবে কাজ করতে পারে কিভাবে কাজ করলে সহজ হবে।

এবং কিভাবে নিজের এংগেজমেন্ট বৃদ্ধি করতে হবে।নিজের এনগেজমেন্ট বৃদ্ধি করার ক্ষেত্রে কি কি করনীয়, সেই বিষয়গুলো নিয়ে আলোচনা করেছেন। এবং ভাই পরবর্তীতে বলেছে যে, তিনি খুব সুন্দরভাবে বিষয়গুলো বুঝতে পেরেছেন। এবং আগামী দিনে তিনি আমাদের সঙ্গে যুক্ত থাকবেন।

✅ পোস্ট ভেরিফিকেশন খুবই গুরুত্বপূর্ণ একটা কাজ। আর এই কাজ করতে গেলে সর্বদাই অনেক বেশি সতর্ক থাকতে হয়। তবে একটা জিনিস দেখেছি, সেটা হচ্ছে অনেকের ভোটিং সিএসআই ই সঠিক নেই। আপনাদেরকে অবশ্যই অনুরোধ করব। নিজেদের ভোটিং সিএসআই বৃদ্ধি করুন।

Picsart_24-02-12_08-57-59-291.jpg

👉এবার আসবো আমি এই সাপ্তাহে আমি কোন দিন কয়টা পোস্ট ভেরিফাই করলাম, সেই বিষয়টা নিয়ে। গত সপ্তাহে আমি চেষ্টা করেছি, নিজের সম্পূর্ণটা দিয়ে পোস্ট ভেরিফাই করার জন্য। তবে একদিন নিজের একটু সমস্যার কারণে, একদিন ভেরিফাই করতে পারিনি। পরবর্তী দিনগুলোতে সেগুলো কভার করার চেষ্টা করেছি।

আমার বিগত সাপ্তাহের পোস্ট যাচাইকরণের তালিকা:
DatePost Count
👉05-02-202405
👉06-02-202400
👉07-02-202406
👉08-02-202406
👉09-02-202406
👉10-02-202404
👉11-02-202405

আমার বিগত সপ্তাহের পোস্ট:-

NoDatTitleThumbnail
105-02-2024weekly report
206-02-2024The Diary Game
307-02-2024Lifestyle
408-02-2025The Diary Game
509-02-2024The Diary Game
610-02-2024The Diary Game
711-02-2024Contest

"Conclusions"

আমাদের প্রত্যেকের উচিত নিজেদের এংগেজমেন্ট বৃদ্ধি করার পাশাপাশি অন্য যারা রয়েছে। আমাদের সাথে কাজ করে। তাদেরকে উৎসাহ প্রদান করা, এবং কিভাবে এনগেজমেন্ট বৃদ্ধি করতে হয়। সেই বিষয়টা নিয়ে আলোচনা করা।

আমি যতদূর দেখেছি, এ সপ্তাহে আমাদের কমিউনিটির প্রত্যেকটা স্টিমিয়ান এর এনগেজমেন্ট একেবারেই কমে গেছে। আপনাদেরকে অনুরোধ করব, আপনারা এনগেজমেন্ট বৃদ্ধি করুন। এনগেজমেন্ট বৃদ্ধি করলে কি লাভ হবে। সেটা নিজেরাই নিজেদের চোখে দেখতে পাবেন।

আমি চেষ্টা করেছি, আমার বিগত সপ্তাহের কার্যক্রম আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 4 months ago 

প্রতি সপ্তাহের মতোই এ সপ্তাহেও আপনি আপনার সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করেছেন।আপনি আপনার পারিবারিক কাজের ব্যাস্তাতার মাঝেও চমৎকার ভাবে আপনার ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন।
এ সপ্তাহে আমার টিউটোরিয়াল ক্লাসে এ অংশ নেয়ার ইচ্ছে থাকার পরেও ভুলে যাওয়ার কারনে অংশ নিতে পারি নাই।
এত চমৎকার ভাবে সাপ্তাহিক রিপোর্টটা প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
ভালো থাকবেন সবসময়।

 4 months ago 

এটা হচ্ছে আমার ভালোলাগার জায়গা ভালবেসে আমি এ কাজ করি। আর নিজের পারিবারিক যত ব্যস্ততাই থাকুক না কেন? এখানকার কাজগুলো সঠিকভাবে সম্পন্ন করা আমার দায়িত্ব। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 4 months ago 
  • আপনি আপনার সাপ্তাহিক রিপোর্টটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।যা দেখে খুব ভালো লাগলো আমার এবং আমি আপনার পুরো সপ্তাহের যাবতীয় কার্যাবলী সম্পর্কে অনেক তথ্য পেলাম। ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সবসময়।
 4 months ago 

চেষ্টা করেছি দায়িত্ব গুলোকে সঠিকভাবে পালন করার জন্য। কতটুকু করতে পেরেছি জানিনা, আপনার ভালো লেগেছে জানতে পেরে, ভালো লাগলো ধন্যবাদ।

 4 months ago 
  • আপনি খুবই কর্মঠ একজন মানুষ। আলহামদুলিল্লাহ সবকিছু ঠিকঠাক মতো গুছিয়ে করতে পারেন ‌। যা সবার মধ্যে এই গুনটি থাকে না ‌।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আপনার পোস্টে সারা সপ্তাহের যাবতীয় কার্যক্রম খুব সুন্দর করে তুলে ধরেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর আপনি খুব সুন্দর করে সততার সঙ্গে কাজ করে এগিয়ে যাচ্ছেন। তাই আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন

 4 months ago 

সাপ্তাহিক কার্যক্রম এই পোস্টটি তুলে ধরা আমার দায়িত্ব। তাই চেষ্টা করেছি নিজের কাজগুলোকে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। আপনিও এগিয়ে যান অনেক দূর, এই কামনা করে সৃষ্টিকর্তার কাছে ভালো থাকবেন।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এই সপ্তাহের সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ দিনটি আপনার শুভ হোক ৷ 🌼

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য। আপনিও ভালো থাকবেন।

 4 months ago 

আপু আপনার একটি সপ্তাহের যাবতীয় কার্যক্রম বেশ সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। টিউটোরিয়াল ক্লাসে আমাদের উপস্থিত থাকাটা খুবই জরুরী কেননা এই দিনে বিভিন্ন ইনফরমেশন দেওয়া হয়। কিভাবে আমাদের কাজ আরো ভালোভাবে করতে পারি সেই সব বিষয়গুলো।

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সাপ্তাহিক প্রতিবেদন আমাদের কাছে উপস্থাপনা করার জন্য

 4 months ago 

শুধুমাত্র বিভিন্ন ধরনের ইনফরমেশন নয়। এখানে খুব সুন্দরভাবে উল্লেখ করা হয়ে থাকে। কোন পোস্টে আমরা কোন হ্যাশট্যাগ ব্যবহার করতে পারি। সেই সাথে বলা হয়ে থাকে। আমরা কিভাবে আমাদের একাউন্ট কে হাইলাইট করতে পারি। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 4 months ago 

একদমই ঠিক আপনাদের সাপ্তাহিক প্রতিবেদনগুলো পড়ে আমরা এ থেকে অনেক কিছু শিখতে পারি যেমনটা আপনি বললেন হ্যাশট্যাগ এরপর কমেন্টের মাধ্যমে দিয়ে কিভাবে আমরা আমাদের একাউন্টগুলো হাইলাইট করতে পারি সব মিলিয়ে অনেক ধারণাই পেয়ে থাকি।।

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্টটি পড়ে সুন্দর একটি রিপ্লাই দেওয়ার জন্য।

 4 months ago 

প্রতি সপ্তাহের মত এই সপ্তাহে আপনি আপনার সাপ্তাহিক রিপোর্ট আমাদের মাঝে পাবলিস্ট করেছেন।। সেখানে বেশ কিছু কার্যক্রম তুলে ধরেছেন যেটা দেখে বোঝা যাচ্ছে কতটা দায়িত্ব নিয়ে কাজ করেন।। আর হ্যাঁ আমাদের প্রতিটি সদস্যদের জন্য টিউটোরিয়াল ক্লাস অত্যন্ত জরুরী বিশেষ করে নতুন সদস্যদের জন্য।।

 4 months ago 

টিউটোরিয়াল ক্লাস এর গুরুত্ব যদি প্রত্যেকটা স্টিমিয়ান ভালোভাবে বুঝতে পারতো। তাহলে হয়তোবা সঠিকভাবেই অংশগ্রহণ করতে পারতো, এবং অনেক দূর এগিয়ে যেতে পারত। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 4 months ago 

প্রতি সপ্তাহের মত এই সপ্তাহেও আপনি আওনার সারা সপ্তাহের কাজের রিপোর্ট নিয়ে চলে এসেছেন। এই রিপোর্ট দেখলেই বোঝা যায় কতটা পরিশ্রম করেন প্রিয় কমিউনিটির জন্য। আপনি এই কমিউনিটিতে সব থেকে সক্রিয় এটা সবারই জানা। এভাবেই এগিয়ে যান বহুদূর। অনেক অনেক শুভকামনা

 4 months ago 

কমিউনিটির প্রতি যে দায়িত্বগুলো রয়েছে, সেগুলো অবশ্যই পালন করা গুরুত্বপূর্ণ। সেই সাথে স্টিম প্লাটফর্মে সক্রিয়তার সাথে কাজ করা আমার দীর্ঘ প্রত্যয়। সেটা আমি চেষ্টা করি সঠিকভাবে করে যাওয়ার জন্য। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 4 months ago 

তথ্যবহুল ছিল আপনার সম্পূর্ণ প্রতিবেদনটি যেখানে আপনি আপনার বিগত সপ্তাহের সকল কার্যক্রম সম্পর্কে উপস্থাপন করেছেন।

আপনি পোস্ট যাচাইকরণে অনেক সক্রিয় যেটা সম্পর্কে আমি পূর্ব থেকেই অবগত। তাছাড়া আপনি এই প্রতিবেদনেও সেটা উল্লেখ করেছেন। এভাবেই কমিউনিটির সাথে যুক্ত থাকুন, একাই আশা রাখছি।

 4 months ago 

তবে আমার কাছে মনে হয়। আমার চাইতে আপনি পোস্ট যাচাই করার ক্ষেত্রে অনেক বেশি সক্রিয়। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64024.15
ETH 3515.24
USDT 1.00
SBD 2.55