My weekly report (Moderator & Discord in Charge)|| 05 February 2024||

in Incredible India6 months ago
IMG_20240205_092452_178.jpg

দেখতে দেখতে আবারো ২০২৪ সালের দ্বিতীয় মাসের প্রথম সপ্তাহ শুরু হয়ে গেছে। আজকে ফেব্রুয়ারি মাসের ৫ তারিখ। সময়টা কত দ্রুত আমাদের মাঝ থেকে চলে যাচ্ছে। আমরা বুঝতেও পারছি না। এটা অবশ্যই সবাই জানে। সময় তার গতি অনুযায়ী একটু একটু করে এগিয়ে যায়। আর আমাদের জীবন একটু একটু করে পিছিয়ে পড়ে।

তবে অবশ্যই সময়ের কাজ সময়ের সাথে সাথে করে ফেলা উচিত। বিগত সপ্তাহে আমি আমার রিপোর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারিনি। কেননা পারিবারিক কিছু সমস্যার কারণে। তাই আজকে আমি আমার রিপোর্ট, আপনাদের সামনে উপস্থাপন করার জন্য চলে এসেছি।

নিজের পারিবারিক সমস্যার কারণে কমিউনিটির কাজগুলো সঠিকভাবে করতে পারিনি। সেজন্য আমি আন্তরিকভাবে দুঃখিত।🙏 কিন্তু চেষ্টা করে যাচ্ছি যে কাজগুলো করা দরকার, সেগুলো সব সময় করার জন্য।

টিউটোরিয়াল ক্লাস

Picsart_24-02-05_09-23-17-107.jpg

টিউটোরিয়াল ক্লাস আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কতটা গুরুত্বপূর্ণ সেটা হয়তো বা বলার অপেক্ষা রাখে না। কিন্তু আমরা টিউটোরিয়াল যুক্ত হয়ে চুপচাপ মিউট করে বসে থাকি। এটা করা মোটেও ঠিক না। কেননা আমাদের অনেক ধরনের সমস্যা রয়েছে। সেই সমস্যা গুলো ম্যাম যখন আমাদেরকে জিজ্ঞেস করে, অবশ্যই ওনার সামনে প্রকাশ করা উচিত। এতে করে আমরা তার সমাধান পাবো।

গত টিউটোরিয়াল ক্লাসে ও ম্যাম খুবই গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আমাদের সাথে আলোচনা করেছেন। এবং বিস্তারিতভাবে আমাদেরকে বোঝানোর চেষ্টা করেছেন। আমাদের অবশ্যই উচিত ম্যাম যে দিকনির্দেশনা গুলো আমাদেরকে দিয়ে থাকে। সেই অনুযায়ী কাজ করা। তবেই আমরা এখানে সুন্দরভাবে কাজ করে যেতে পারবো। এবং নিজেদের অ্যাকাউন্ট হাইলাইট করতে পারব।

হ্যাংআউট

Picsart_24-02-05_09-24-05-359.jpg

এই সপ্তাহের হ্যাংআউটে আমি নিজেও উপস্থিত ছিলাম। তবে দুঃখের বিষয় হচ্ছে আমার গলা একেবারেই ভেঙে ছিল। যার কারণে আমি কোন পারফরমেন্স করতে পারিনি। তবে সবাই মিলে খুব আনন্দ করেছে, এটাই হচ্ছে সবচাইতে বড় বিষয়। সেই সাথে আমাদের ম্যাম উপস্থিত থাকতে পারেননি। কেননা উনার শরীর একেবারেই ভালো নেই।

হ্যাংআউট চলাকালীন হঠাৎ করেই আমি ওখান থেকে বের হয়ে গেছে। কেননা আমাদের বাড়ির পাশেই কান্নার আওয়াজ পাচ্ছিলাম। কোন জায়গা থেকে কান্নার আওয়াজ আসছে, সেটা খুঁজে বের করার জন্য আমি হ্যাংআউট থেকে বের হয়েছি। তবে বের হওয়ার পর এমন একটা সংবাদ পেয়েছি। যার জন্য আমরা কখনোই প্রস্তুত ছিলাম না।

"আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে, একজন মডারেটর এবং ডিসকর্ড ইন চার্জ হিসেবে আমি কি কি কাজ করেছিলাম।"

✅ আমাদের সব সময় একটা কথা অবশ্যই মাথায় রাখা উচিত। যেহেতু আমরা এখানে একটা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছি। সেজন্য আমাদেরকে অবশ্যই সঠিকভাবে সে দায়িত্ব গুলো পালন করতে হবে। নিজেদের কাজ করার পরে। সে কাজগুলো সঠিকভাবে সম্পূর্ণ হয়েছে কিনা, আবার একবার দেখে নিতে হবে। এতে করে অন্য কেউ আমাদের দিকে আঙ্গুল তুলতে পারবে না।

আমি সর্বদাই চেষ্টা করি আমার কাজ করার পরে, আবারো নিজের কাজ গুলোকে নিজেই একবার রিভিশন দেয়ার জন্য। কিন্তু তারপরেও আমরা মানুষ ভুল থেকেই যায়। এবং পরবর্তীতে সেই ভুল গুলোকে শুধরানোর জন্য, কেউ যদি আমাদেরকে বলে, সাথে সাথে সেটা শুধরে নেয়ার চেষ্টা করি।

Picsart_24-02-05_09-29-36-231.jpg

✅ পোস্ট ভেরিফিকেশন করার ক্ষেত্রে আমাদেরকে অনেক বেশি সতর্ক থাকতে হয়। তবে কিছু পোষ্টের মধ্যে দেখেছি যে, এই পোস্ট অনুযায়ী কি হ্যাশট্যাগ দেয়ার দরকার। সেই হ্যাশট্যাগ ব্যবহার না করে অন্য কোন হ্যাশট্যাগ ব্যবহার করে, এতে পোষ্টের ক্ষেত্রে সমস্যা হতে পারে।

তাই আমি সবাইকে অনুরোধ করব। আপনাদের হ্যাশট্যাগ নিয়ে যদি কোন সমস্যা থাকে। ম্যাম যখন ক্লাসে সবাইকে প্রশ্ন করে, আপনাদের সেই প্রশ্ন ম্যামের সামনে তুলে ধরা উচিত। এতে করে আপনারা বুঝতে পারবেন। আপনাদের কোন পোস্টে কোন হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে।

👉এবার আসবো আমি এই সাপ্তাহে আমি কোন দিন কয়টা পোস্ট ভেরিফাই করলাম, সেই বিষয়টা নিয়ে। গত সপ্তাহে আমি প্রায় দুই থেকে তিন দিন কোন ধরনের ভেরিফিকেশন করতে পারেনি। কেননা পারিবারিক সমস্যা ছিল। যেটা সম্পর্কে আপনারা সবাই অবগত আছেন।

পরবর্তীতে যে সময়টা পেয়েছি, আমি চেষ্টা করেছি নিজের সাধ্য অনুযায়ী ভেরিফিকেশন করার জন্য। এবং সঠিকভাবে সেটা আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।

আমার বিগত সাপ্তাহের পোস্ট যাচাইকরণের তালিকা:
DatePost Count
👉29-01-2024
👉30-01-202403
👉31-01-202405
👉01-02-202409
👉02-02-202410
👉03-02-202410
👉04-02-202407

আমার বিগত সপ্তাহের পোস্ট:-

NoDatTitleThumbnail
129-01-2024Na
230-01-2024Na
331-02-2024poetry
401-02-2024Lifestyle
502-02-2024The Diary Game
603-02-2024The Diary Game
704-02-2024The Diary game

"Conclusions"

একটা জায়গায় কাজ করতে গেলে সমস্যা হবে। অবশ্যই কথা বলে সেই সমস্যার সমাধান আমাদেরকে বের করতে হবে। ভুল হতে পারে সেই ভুল থেকে অবশ্যই শিক্ষা গ্রহণ করতে হবে। কেননা আমরা মানুষ। একটা পরিবারে থাকতে গেলে বড়রা আমাদের বকাবকি করবে, ছোট হয়ে সেটাকে অবশ্যই সাদরে গ্রহণ করতে হবে। কেননা আমাদের ভুল হলেই তারা আমাদেরকে শাসন করে।

  • তবে এই পরিবারের সাথে যুক্ত হওয়ার পর থেকে, আমি একটা জিনিস বেশ ভালোভাবেই উপলব্ধি করেছি। আমরা যখন ভুল করি তখন আমরা তাদের কাছ থেকে শাসন পাই। আবার যখন আমরা ভালো কাজ করি। তখন তারা আমাদেরকে নিয়ে বাহবা দেয় এবং অনেক ভালোবাসা দেয়। এক্ষেত্রে আমি আমার এই পরিবারকে অনেক বেশি সম্মান করি।🙏 এবং এই পরিবারের সাথে যুক্ত থাকার সর্বদাই চেষ্টা করি।

  • বরাবরের মতো আমি আপনাদেরকে বলছি, গত সপ্তাহে আমার এনগেজমেন্ট একেবারেই ঠিক ছিল না। তবে এই সপ্তাহে আমি সেটাকে অবশ্যই ঠিক করার চেষ্টা করব। প্রতিনিয়ত সেই চেষ্টাই করে যাচ্ছি জানিনা কতটুকু করতে পারবো।

আমি আমার বিগত সপ্তাহের কার্যক্রম আপনাদের সামনে উপস্থাপন করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 6 months ago 
  • আপনার এই সাপ্তাহিক রিপোর্টটি দেখে খুব সহজেই অনুধাবন করতে পেরেছি।সারা সপ্তাহে আপনি কোন কোন কার্যক্রমের সাথে নিজেকে সংযুক্ত রেখেছেন। ধন্যবাদ আপনাকে। ভালো লাগলো আপনার রিপোর্টটি পড়ে। ভালো থাকবেন সবসময়।
 6 months ago 

আরো একটি সপ্তাহের রিপোর্ট নিয়ে আমাদের মাঝে হাজির হবার জন্যে অনেক অনেক ধন্যবাদ জানাই। সারা সপ্তাহে আপনাদের কতটা কষ্ট করতে হয় তা এই রিপোর্ট দেখলেই বুঝতে পারি।

 6 months ago 

দায়িত্ব সবচাইতে বড় জিনিস। কষ্ট কেমন হবে সেটা নিয়ে চিন্তা করি না। আর কাজ করতে হবে এটাই হচ্ছে বড় কথা। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 6 months ago 

প্রতি সপ্তাহের সাথে আপনি আমাদের সাথে সাপ্তাহিকতুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ রিপোর্ট এর ডিটেলস আমাদের সাথে শেয়ার করেছেন।
পারিবারিক সমস্যার কারণে আপনার এসপ্তাহে কাজে কিছুটা বিঘ্ন ঘটেছে। তবে এমন হওয়াটা স্বাভাবিকই কারণ সবারই কম বেশি সময় জীবনের সমস্যা থাকবে।

এত চমৎকার করে সাপ্তাহিক রিপোর্টটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
ভালো থাকবেন সব সময়।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দায়িত্বগুলো চেষ্টা করে সর্বদা সঠিকভাবে পালন করার জন্য। কিন্তু মাঝে মাঝে পারিবারিক সমস্যার কারণে হয়তোবা সঠিকভাবে হয়ে ওঠে না। পরবর্তীতে সেটাকে অবশ্যই সামলে নেয়ার চেষ্টা করি। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 6 months ago 

প্রতি সপ্তাহের ন্যায় এ এ সপ্তাহ আপনি আপনার রিপোর্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন।। আর আপনার রিপোর্টটি পুড়ে বোঝা যাচ্ছে কতটা দায়িত্ব নিয়ে আপনাদের কাজ করতে হয়।।।

 6 months ago 

দায়িত্ব শব্দটা খুব ছোট হলেও, এটা পালন করা অনেক কঠিন। তাই চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত পালন করার জন্য। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66425.17
ETH 3185.93
USDT 1.00
SBD 2.63