My weekly report (Moderator & Discord in Charge)|| 01 April 2024||

in Incredible India6 months ago

সময় কত দ্রুত পার হয়ে যাচ্ছে বুঝে ওঠা একেবারেই মুশকিল হয়ে গেছে। আমার কাছে মনে হচ্ছে এই তো সেদিন আমি আমার সাপ্তাহিক রিপোর্ট আপনাদের সাথে তুলে ধরেছিলাম। আজকে আবারো কখন যে সেই সময়টা ঘুরে চলে আসলো, বুঝতেই পারলাম না।

গত সপ্তাহে আমি চেষ্টা করেছি, আমি আমার প্রত্যেকটা কাজ সঠিকভাবে সম্পূর্ণ করার জন্য। কিন্তু আমার নিজের এংগেজমেন্ট দেখে আমি অনেক বেশি হতাশ হয়েছি। এত পরিমাণে কমে গেছে, যেটা কল্পনা করার বাহিরে। আমার মনে হয় আমি যখন থেকে এই প্ল্যাটফর্মে কাজ করা শুরু করেছি। এই প্রথম আমার এনগেজমেন্ট এত কম ছিল। তবে বর্তমান সময়ে চেষ্টা করে যাচ্ছি, নিজের এনগেজমেন্ট বৃদ্ধি করার জন্য।

টিউটোরিয়াল ক্লাস

Picsart_24-04-01_09-45-34-494.jpg

বরাবরের মতো এ সপ্তাহেও আমাদের টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল। এই ক্লাসে ম্যাম বেশ কিছু প্রশ্ন আমাদেরকে করেছিলেন এবং অনেকের অনেক সমস্যা ছিল, সেগুলো সমাধান করার চেষ্টা করেছেন।

একটা জিনিস বেশ ভালোভাবেই দেখেছি। যারা ক্লাসে উপস্থিত থাকে না, তারাই কিন্তু সমস্যার সম্মুখীন হয়। তবে আমরা চেষ্টা করে যতটুকু সম্ভব সাথে সাথেই সেই সমস্যাগুলো সমাধান করার জন্য। আর এমন কিছু মেজর সমস্যা রয়েছে, যেগুলো আমরা টিউটোরিয়াল ক্লাসের মাধ্যমে সমাধান করার চেষ্টা করি। যাতে করে একজনের সাথে আলোচনা করতে গিয়ে, প্রত্যেকের বিষয়টা সম্পর্কে অবগত হয়।

একটা কথা বরাবরই টিউটোরিয়াল ক্লাসে বলা হয়ে থাকে। সেটা হচ্ছে এনগেজমেন্ট, এটা আমাদের প্রত্যেকের কাজ করার ক্ষেত্রে বিশেষ করে, প্রত্যেকটা জায়গায় অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমরা যেখানে কাজ করি। সেখানে আমাদের এনগেজমেন্ট যত ভালো হবে। আমাদের কাজ করার পারফরম্যান্স ততো ভালো হবে এবং আমরা খুব তাড়াতাড়ি এগিয়ে যেতে পারবো, এটা আমি বিশ্বাস করি।

"আমাদের কমিউনিটির উন্নতির স্বার্থে, একজন মডারেটর এবং ডিসকর্ড ইন চার্জ হিসেবে আমি কি কি কাজ করেছিলাম।"

যেহেতু আগের সপ্তাহে আমি সঠিক ভাবে কাজ করতে পারিনি। এই সপ্তাহে আমি চেষ্টা করেছি নিজের সবটুকু দিয়ে কাজ করার জন্য। কাজ করতে গিয়ে যে সমস্যাটা সবচাইতে বেশি দেখেছি। সেটা হচ্ছে অনেকেই ভোটিং সিএসআই বৃদ্ধি করে না এবং সঠিকভাবে অন্যের পোস্টে ভোট দেয় না।

Picsart_24-04-01_09-44-17-918.jpg

সেই সাথে আরও একটা সমস্যা দেখেছি, সেটা হচ্ছে ক্লাব থেকে বেরিয়ে যাচ্ছে। বর্তমান সময়ে স্টিম এর দাম বৃদ্ধি পাওয়াতে অনেকেই টাকা ক্যাশ আউট করা শুরু করে দিয়েছে। এতে করে আমাদের কোন সমস্যা নেই। কিন্তু আপনাকে অবশ্যই এটার মাথায় রেখে কাজ করতে হবে। আপনি যে ক্লাব মেইনটেইন করে কাজ করছেন, সেটা যেন সঠিক থাকে।

অনেকের পোস্টে দেখলাম এক দিনের ডাইরি গেম শেয়ার করে, অন্যদিনের ফটোগ্রাফি দিয়ে। এটা করা একেবারেই অন্যায়। আমাদের প্রত্যেকের উচিত আমরা যেইদিনের ডাইরি গেম লিখব, ওইদিনের ফটোগ্রাফি শেয়ার করা।

আমার বিগত সাপ্তাহের পোস্ট যাচাইকরণের তালিকা:
DatePost Count
👉25-03-202410
👉26-03-202413
👉27-03-202406
👉28-03-202411
👉29-03-202409
👉30-03-202410
👉31-03-202410

একজন ইউজার হিসেবে কমিউনিটির মধ্যে আমার বিগত সপ্তাহের পোস্ট:-

NoDatTitleThumbnail
125-03-2024weekly report
226-03-2024Lifestyle
327-03-2024poetry
428-03-2025Lifestyle
529-03-2024The Diary Game
630-03-2024Lifestyle
731-03-2024poetry

"Conclusions"

আমরা সবাই জানি, বর্তমান সময়ের মুসলমান ধর্মাবলম্বী মানুষদের রমজান মাস চলছে। এই মাসে আমরা অনেকটাই ব্যস্ত, আবার যদি চেষ্টা করি তাহলে কিন্তু ফ্রি ও থাকি। তাই আমার মনে হয় এই মাসে আমাদের এংগেজমেন্ট অনেক বেশি হওয়ার প্রয়োজন ছিল। কিন্তু বর্তমান সময়ে আমি এংগেজমেন্ট রিপোর্ট দেখে, নিজেও অনেকটা হতাশ হয়ে ছিলাম। আসলে আমার নিজের এংগেজমেন্ট একেবারেই কম। অন্যদেরকে কিছু বলার আগে নিজের এংগেজমেন্ট বৃদ্ধি করা প্রয়োজন বলে, আমি মনে করেছি।

সবার কাছেই অনুরোধ করবো। নিজেদের এনগেজমেন্ট বৃদ্ধি করুন। একটা কাজ করার ক্ষেত্রে আপনি যখন আপনার এনগেজমেন্ট বৃদ্ধি করবেন। আপনি সেই জায়গায় খুব স্বাচ্ছন্দ ভাবে কাজ করতে পারবেন। সবার সুস্থতা কামনা করে, আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 6 months ago 

বিগত সপ্তাহের সাপ্তাহিক রিপোর্টটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থিত করেছেন। নিজের পরিবারের কাজ বাদেও এই কমিউনিটির সাথে কতটা সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন তা আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম।দোয়া করি আরো ভালো ভাবে কাজ করিয়ে এগিয়ে যান।

 6 months ago 

ব্যক্তিগত জীবন আর কমিউনিটি দুইটাই আমার পরিবার। আমি চেষ্টা করি দুই পরিবারকে সঠিকভাবে সামলে নেয়ার জন্য। এটা আমার দায়িত্ব এবং কর্তব্য। অবশ্যই দোয়া করবেন, যেন সঠিকভাবে নিজের কাজ গুলোকে সম্পন্ন করতে পারি। ভালো থাকবেন।

 6 months ago 

খুবই চমৎকারভাবে তুলে ধরেছেন আপনার সাপ্তাহিক কার্যাবলী। ধন্যবাদ জানাই আপনার মূল্যবান সময় অতিবাহিত করে আমাদের মাঝে সপ্তাহিক মডারেটর রিপোর্ট তুলে ধরার জন্য।

 6 months ago 

চেষ্টা করেছে নিজের মতো করে উপস্থাপন করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 6 months ago 

সময় আসলেইযএ কোন দিক দিয়ে চলে যায় সেটা বোঝাই যায় না। মনে হয় এইতো সেদিন কমিউনিটির সাথে যুক্ত হলাম কিন্তু অনেকগুলি দিন চলে গেছে মাঝে।
প্রতি সপ্তাহের মধ্যে এ সপ্তাহেও আপনি আপনার সাপ্তাহিক রিপোর্টটি প্রকাশ করেছেন।আর এতে এনগেজমেন্ট বৃদ্ধি এবং টিউটোরিয়াল ক্লাসের গুরুত্বের কথা তুলে ধরেছেন। গত সপ্তাহে প্রত্যেকেরই এনগেজমেন্ট আসলেই খারাপ ছিল। আশা করি এ সপ্তাহে সবাই ভালো করবে।
এত সুন্দর করে এনগেজমেন্ট রিপোর্টটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
ভালো থাকবেন সব সময় এই শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

এই সপ্তাহের ’সাপ্তাহিক রিপোর্টটি’ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থিত করেছেন। আমিও কিছু ব্যস্ততার কারণে অনেকদিন ভালোভাবে আমার কাজ করতে পারিনি তাতে আমার নিজের কাছেও খুব খারাপ লাগছে ।কারন এই কমেউনিটি শুধু কমেউনিটি নয় , এটি আমাদের একটি পরিবারের মত ।এখানে নিয়মিত কাজ না করতে পারলে মনের শান্তি পাওয়া যায় না ।আমিও চেষ্টা করব আমার সেই পুরনো দিনের মতো আবারও সঠিকভাবে কাজ করার। আপনার জন্য রইল ।

 6 months ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ আপনার সাপ্তাহিক রিপোর্ট প্রকাশ করার জন্য। আপনার জন্য আমার অনেক দোয়া ও শুভকামনা রইলো যাতে সকল ঝামেলা পেছনে ফেলে কমিউনিটির জন্য আরো বেশি বেশি কাজ করতে পারেন।

টিউটোরিয়াল ক্লাস আমাদের সকলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কেননা এই ক্লাসে আমরা অনেক অজানা জিনিস ম্যামের কাছ থেকে জানতে পারি। একজন কোন সমস্যায় পরলে সকলে মিলে সেই সমস্যা জানতে পারি এবং সমাধান করতে পারি।

আমার নিজের এনগেজমেন্ট রিপোর্টও অনেক খারাপ। আশা রাখছি এই সপ্তাহ থেকে নিজেকে আরো বেশি কমিউনিটির কাজে লাগাতে পারবো। ভালো থাকবেন আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64