Incredible India Monthly Contest December #1| My resolution 2024

in Incredible India11 months ago (edited)
20231211_101755_0000.png edit canva

আমরা মানুষ আমাদের জীবন পরিবর্তনশীল। আমরা নিজেদেরকে নতুন নতুন বিষয়ের মাধ্যমে পরিবর্তন করব, এটাই স্বাভাবিক। এবার আমাদের কমিউনিটি থেকে নতুন একটা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। যার বিষয়টা আমার কাছে এত বেশি ভালো লেগেছে। যেটা হয়তোবা আমি আপনাদেরকে বলে বোঝাতে পারবো না। সেজন্য আমি আমার, অন্তরের অন্তস্থল থেকে আমাদের ম্যাম কে ধন্যবাদ জানাতে চাই।

এবার চলুন আমি আপনাদের সাথে শেয়ার করব, ২০২৪ সালে আমি আমার জীবনে কোন জিনিসগুলো পরিবর্তন করবো। এবং কোন জিনিসগুলো নিজের মধ্যে অর্জন করা চেষ্টা করব। এবং আমি সেই বিষয়গুলো নিয়ে সামনে অগ্রসর হওয়ার চেষ্টা করব।

আসন্ন বছরের জন্য আপনি কোন রেজোলিউশন তৈরি করেন এবং অনুসরণ করেন?

২০২৪ সাল নতুন একটা বছর। আর নতুন বছর মানেই নতুন অনেক কিছু জীবনে আসবে। আমরা অনেক কিছুই অর্জন করার চেষ্টা করি। মাঝে মাঝে দেখা যায় নিজেদের অলসতার কারণে সেই জিনিসটা অর্জন করতে পারি না আমি। ২০২৪ সালে আমার মধ্যে যে জিনিসটা সবচাইতে বেশি অর্জন করার চেষ্টা করব। সেটা হচ্ছে প্রচুর পরিমাণে কঠোর পরিশ্রম করা।

প্রথমত:- কঠোর পরিশ্রম, আমি ঠিক জানিনা আমি বর্তমানে কতটা পরিশ্রম করি। কিন্তু আমার মনে হয় আমার জায়গা থেকে আমি যে সিচুয়েশনের আছি। সেই জায়গায় দাঁড়িয়ে আমাকে আরো বেশি কঠোর পরিশ্রম করতে হবে। কঠোর পরিশ্রম করা ছাড়া জীবনে সফলতা অর্জন করা যায় না। এমনকি আমার লক্ষ্য অনেক কিছু অর্জন করা। সেই বিষয়গুলোকে অর্জন করার ক্ষেত্রে, আমাকে সবচাইতে বেশি গুরুত্ব দিতে হবে কঠোর পরিশ্রমের উপর।

দ্বিতীয়তঃ- আমি যে বিষয়টার উপর বেশি গুরুত্ব দিব। সেটা হচ্ছে অনেক বেশি বেশি অন্যের পোস্ট পড়ে নিজের মধ্যে কিছু অর্জন করা। কেননা আমি অনেক কিছুই জানিনা। এটা আমি স্বীকার করি, স্বীকার করতে আমার মধ্যে কোন দ্বিধাবোধ নেই। কারণ মানুষ মাত্রই ভুল। ভুল হতে পারে। আবার সেখান থেকেই যখন মানুষ শিক্ষা অর্জন করে। তার মত উত্তম জিনিস হয়তোবা আর কিছুই হতে পারে না। তাই আমি চেষ্টা করব। ২০২৪ সালে অন্যের পোস্ট পড়ে অনেক কিছু শেখার জন্য।

pexels-photo-1365425.jpeg

Image source

তৃতীয়:- আমি আমার মধ্যে যে জিনিসটা অর্জন করব, সেটা হচ্ছে সাহস! আমি নিজেকে অনেক ভীতু মনে করি! কারণ আমি সঠিকভাবে কোন কাজ যখন শেষ করি! তখন মনের মধ্যে হাজার বার প্রশ্ন আসে! আমি কি আদৌ সেই কাজ সঠিকভাবে করতে পেরেছি কিনা? আমার মনে সাহস থাকতে হবে! আমি সেই সাহস যোগানোর চেষ্টা করব ২০২৪ সালে! কেননা আমি সবার কাছ থেকে নিতে পারি কিন্তু কাউকে দেয়ার বেলায় আমি দিতে পারি না! সেটা হচ্ছে কষ্ট! কারণ আমি চিন্তা করি আমি যেই মানুষটাকে কষ্ট দেব! সেই মানুষটা কষ্ট পেলে আমার নিজেরও কষ্ট হবে! কিন্তু একটা পর্যায়ে এসে যতটুকু বুঝেছি, আমি যতক্ষণ চুপ করে থাকি! মানুষ ততক্ষণ আমাকে কষ্ট দিতে থাকে! এবার থেকে আমি চেষ্টা করব যারা আমার সাথে খুব অন্যায় করে! তাদেরকে সামান্য পরিমাণ কষ্টের স্বাদ গ্রহণ করাতে।

কিভাবে আপনার রেজোলিউশন আপনার এবং অন্যদের জন্য দরকারী হবে? বর্ণনা করুন।

pexels-photo-1535907.jpeg

Image source

আমার কাছে মনে হয়! আমি যে বিষয়গুলো উল্লেখ করেছি, সেটা প্রত্যেকটা মানুষের বাস্তব জীবনে কাজে লাগবে! কেননা একজন মানুষ জীবনে সফলতা অর্জন করার জন্য! সবচাইতে বেশি জরুরি হচ্ছে কঠোর পরিশ্রম! আমরা কোন কাজের জন্য অগ্রসর হই! কিন্তু যখন একবার হেরে যাই, আমরা সেখান থেকে বেরিয়ে আসা,অথচ আমাদের উচিত আমরা যখন একবার হেরে গেছি। তখন আবার উঠে দাঁড়ানোর, কারণ একটা বিষয় আমাদের মাথায় রাখা উচিত। আমরা হঠাৎ করেই কোনো কাজে সফলতা অর্জন করতে পারব না।

ধৈর্য ছাড়া জীবনের যেমন সফলতা অর্জন করা যায় না। ঠিক তেমনি জীবনটাকে সাজানোর ক্ষেত্রে ধৈর্যের প্রয়োজন। বারবার একটা কাজে হেরে গেলে আপনি সেখান থেকে উঠে দাঁড়ানোর জন্য, আপনার সবচাইতে যেই জিনিসটা বেশি গুরুত্বপূর্ণ প্রয়োজন সেটা হচ্ছে ধৈর্য। আমি মনে করি, প্রত্যেকের জীবনে ধৈর্য থাকা অনেক বেশি উত্তম।

আমার মত অনেকেই আছে। যারা অন্যের কাছ থেকে কষ্ট নিতে পারে। কিন্তু অন্যকে দেয়ার ক্ষেত্রে হাজার বার চিন্তা করে। আমি মনে করি আমি যেই জিনিসটা আমার মধ্যে পরিবর্তন করার চেষ্টা করছি। সেটা অন্যের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যারা প্রতিনিয়ত কষ্ট পাচ্ছে, অবশ্যই তাদের উচিত যারা তাদের সাথে বাজে ভাবে অন্যায় কাজ করছে। বাজে ব্যবহার করছে, তাদেরকে কিছুটা হলেও অনুধাবন করানো।

আপনি কি মনে করেন রেজোলিউশন কিছু কাটিয়ে ওঠার জন্য অপরিহার্য? তোমার মত যাচাই কর.

pexels-photo-1070967.jpeg

Image source

আমি মনে করি আমি যে বিষয়গুলো তুলে ধরেছি। সেগুলো আমার জীবন থেকে অনেক কিছু অর্জন করতে সাহায্য করবে। আমি চাই আমার জীবনে সফলতা অর্জন করতে আমি চাই। আমার জীবনে পরিশ্রমী একজন মানুষ হতে হবে। সব সময় সততার সাথে এগিয়ে যেতে ধৈর্য আমার জীবনের সবচাইতে বেশি প্রয়োজন। মাঝে মাঝে পরিবারের কাছ থেকে এমন কিছু কথা শুনি। যার কারণে মনে হয় জীবনটাকে এখানেই শেষ করে দেই। কিন্তু কিছু মানুষের সাথে কথা বললে মনে হয়, আবারো বেঁচে থাকি, আবারো জীবনের স্বাদটা কে গ্রহণ করি।

আমি এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাতে চাই।
@abdulmomin, @karobiamin71, @farhanahossin,
আপনারা এখানে অংশগ্রহণ করুন। এবং আপনাদের মতামত আমাদের সাথে শেয়ার করুন।

সেই বিষয়গুলো যখন আমি নির্বাচন করেছি। তাহলে আমি আমার জীবনটাকে কিছুটা হলেও পরিবর্তন করতে পারবো। এবং যারা আমার পোস্ট পড়বে, তারাও নিশ্চয়ই জীবনের বাস্তবতা কিছুটা হলে উপলব্ধি করতে পারবে। বাস্তবতা কঠিন সবকিছু মেনে নিতে হবে, তাই বলে জীবনে পিছিয়ে গেলে চলবে না। ধৈর্যের সাথে এড়িয়ে যেতে হবে আর পরিশ্রম দিয়ে নিজের সফলতাকে অর্জন করে যেতে হবে। আমি ঠিক জানি না প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পেরেছি কিনা। তবে দেয়ার চেষ্টা করেছি। সবার সুস্থতা কামনা করে, আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

meraindia

কমিউনিটির জন্য ১০% বেনিফিশিয়ারি


png_20230827_214431_0000.png


The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram


Htq.gif


20230831_233618_0000.png

Sort:  
 11 months ago 

আপু প্রতিযোগীতায় অংশ নেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমরা কমিউনিটির সকল ইউজার জানি যে আপনি অনেক পরিশ্রমি একজন মানুষ। আপনার সবসময় আমি সফলতা কামনা করি।

আপনি রেজেউলেশনে যে তিনটি বিষয় বেছে নিয়েছেন সেগুলি আমাদের প্রত্যেকের জন্যে বেশ দরকারী। কেননা কঠোর পরিশ্রম, শিক্ষা অর্জন এবং সাহস প্রতিটি মানুষের প্রয়োজন রয়েছে। পরিশ্রম ছাড়া কোন কিছু অর্জন সম্ভব নয় আর অন্যের থেকে আমাদের অনেক কিছুই শেখার আছে। আমরা কেউ কিন্তু পরিপূর্ণ না।

যাইহোক আপু আপনার সাফল্য কামনা করি এবং আপনার পরিকল্পনা যেন বাস্তবায়ন হয় সেই আশা ব্যক্ত করছি। ভালো থাকবেন।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে অংশগ্রহণ করার জন্য ৷ আর আপনি ঠিকই বলেছেন পরিশ্রম ধৈর্য্য এবং সততা থাকলে সব কাজ কেই অর্জন করা যায় ৷ এই সাহস টা আমাদের মনের ভিতরে রাখতে হবে ৷

আপনার মনের আশা পূরন হোক এই কামনাই করি সৃষ্টিকর্তার কাছে ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

@rubina203 নতুন বছর প্রত্যেকটি মানুষের জীবনে নতুন কিছুর আবির্ভাব নিয়ে আসে। আর কঠোর পরিশ্রম এবং স্বপ্ন বাস্তবায়ন করতে পারে তার নিজস্ব রূপ লেখাকে। ধন্যবাদ আপনাকে নতুন বছরের রেজুলেশন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য এবং আপনার মতামত শেয়ার করার জন্য আমার বেশ ভালো লেগেছে কঠোর পরিশ্রম আপনি নতুন বছরের জন্য বেছে নিয়েছেন তাছাড়া আপনি বলেছেন, অন্যের পোস্ট পড়বেন এবং নিজেকে কিছু শিখবে এছাড়াও আপনি নতুন বছরে নিজের ভিতরে সাহস তৈরি করতে চান এটা খুবই ভালো একটি দিক।

কঠোর পরিশ্রম ছাড়া আমরা যেমন জীবনে কিছুই করা অসম্ভব ঠিক তেমনি সাহস ছাড়া আমরা অনেকটা পথ হাঁটতে কখনোই পারব না। আপনার নতুন বছরের জন্য র ই ল অনেক অনেক শুভকামনা।

আমরা প্রত্যেকেই ভুল করি আর তার থেকে শিক্ষা নিয়ে থাকি। ভুল না করলে শেখার জায়গাটাও সীমিত হয়ে যায় বলে আমি মনে করি। আপনি একদম ঠিক বলেছেন যে, "ধৈর্য ছাড়া জীবনে সফলতা অর্জন করা যায় না।"

যেসব মানুষ প্রতিদিন লটারীর টিকিট কেনেন, তারাও ধৈর্য ধরে থাকেন যে একদিন না একদিন তারা প্রথম প্রাইজটা পাবেন, যদিও আমি লটারীর টিকিট কাটায় বিশ্বাসী নই।

আর কঠোর পরিশ্রমের তো কোনো বিকল্প নেই, সেটা আমরা সবাই জানি কিন্তু বাস্তবে কজন মানি সেটা!

এই কন্টেস্টের জন্য আমার তরফ থেকে আপনার জন্য শুভকামনা রইলো।

 11 months ago 

আসলে লটারি টিকেট আমি কখনো কিনি নি, কারণ আমি এসব বিশ্বাস করি না। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তায় আমি মনে করি তিনি ভাগ্যে যেটা রেখেছেন। সেটা অবশ্যই হবে তবে কঠোর পরিশ্রম করে এগিয়ে যেতে হবে। এটাই হচ্ছে মূল উদ্দেশ্য আর সৃষ্টিকর্তা আমাদের ভাগ্যে যেটা আগে থেকেই প্রস্তুত করে রেখেছেন। সেটা হয়তোবা আমরা পরিবর্তন করতে পারবো না। ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Loading...
 11 months ago 

কঠোর পরিশ্রম, অন্যের পোস্ট করা ও সাহসিকতা অর্জন করা এই তিনটি বিষয় কি আপনি নতুন বছরের অর্জনের তালিকায় রাখতে চাইছেন। আপনি নতুন বছরের জন্য যে বিষয়গুলো নির্বাচন করেছেন তা সত্যিই আপনার জীবনকে বদলে দেয়ার মতো ।কারণ কঠোর পরিশ্রম যে করে তার সফলতা নিশ্চিত।আর সফল মানুষদের সাহস সর্বদাই বেশি থাকে।নতুবা তারা সফল হতে পারত না। তাই এসব কিছুর কম্বিনেশনে একটি মানুষ পূর্ণরূপে সাফল্যের মুখ দেখে। আপনারও উত্তরোত্তর সফলতা কামনা করছি। নতুন বছর আপনার জন্য বয়ে আনুক অনাবিল আনন্দ ও প্রশান্তির বার্তা এই আশাই করছি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহন করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনি ২০২৪ এ যা যা করতে ইচ্ছুক সে সম্পর্কে খুব সুন্দর করা আলোকপাত করেছেন।কঠোর পরিশ্রম এর কথা লিখেছেন আপনি।আসলেই পরিশ্রম এর কোন বিকল্প নেই। এটা করা ছাড়া জীবনো সফলতার মুখ দেখতে পাওয়াটা খুবই কঠিন।
সাহস বাড়াতে চান এটাও লিখেছেন। নতুন বছরে আপনার মনের প্রতিটি ইচ্ছে পূর্ণ হোক এই দোয়া করি।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

আপনি আপনার পোষ্টের মাধ্যমে উল্লেখ করেছেন যে আরো বেশি কঠোর পরিশ্রম করতে চান । এটা অবশ্যই ঠিক যে কঠোর পরিশ্রম ছাড়া মানুষ কখনো সফলতা অর্জন করতে পারে না তাই আমাদের জীবনে কঠোর থেকে কঠোর পরিশ্রম করতে হবে এবং নিজের সফলতা নিজেকে তৈরি করে নিতে হবে।

ধন্যবাদ আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68503.89
ETH 2535.33
USDT 1.00
SBD 2.52