Incredible India contest by @sduttaskitchen|The things I follow to rejuvenate myself.

in Incredible Indialast year
png_20231007_170811_0000.png edit canva

আমাদের জীবনের প্রত্যেকটা দিন ভালো যাবে এমন কোন কথা নেই। আবার প্রত্যেকটা দিন খারাপ যাবে এমন কোন কথা নেই। দুঃখের পরে সুখ আসবে আবার সুখের পরে দুঃখ আসবে। এভাবেই আমাদের জীবন থেকে একটা একটা করে দিন পার হয়ে যাচ্ছে।

প্রথমেই আমাদের ম্যাম কে অসংখ্য ধন্যবাদ,,, তিনি নিজ উদ্যোগে প্রত্যেক মাসে চেষ্টা করেন,, একটা চ্যালেঞ্জ আমাদের সাথে উপস্থাপন করার জন্য। এবং নিজের একাউন্ট থেকে সেই চ্যালেঞ্জের বিজয়ীদের পুরস্কার বিতরণ করে থাকেন। কত বড় মনের মানুষ হলে তিনি এ ধরনের কাজ করতে পারেন। মাঝে মাঝে আমি এটা ভেবেই অনেকটা অবাক হয়ে যায়।

আমি আজকে ম্যামের চ্যালেঞ্জ অংশগ্রহণ করার জন্য,, আমার পোস্ট লিখতে শুরু করলাম। চেষ্টা করব নিজের জায়গা থেকে প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য। এবং আমার কিছু বন্ধুকে এখানে আমন্ত্রণ জানাবো,,, যাতে করে তারাও তাদের মূল্যবান মতামত এখানে শেয়ার করে।

@memamun, @mdrasel442, @jakaria121,,

What do you follow to rejuvenate your mood?

girl-1990347_1280.jpg

Image source

সত্যি কথা বলতে কেউ যখন আমাকে খুব খারাপ ভাবে কথা বলে,, বা অকথ্য ভাষায় কথা বলে! তখন আমার মনটা এমনিতেই খারাপ হয়ে যায়! আর আমার মন খারাপ হলে আমার চোখ দিয়ে পানি পড়তে থাকে! আমি কাউকে কখনোই কোন কিছু বলার সাহস পাই না! শুধু চুপ করে তাদের কথা শুনতে থাকি,,, আর আমি তখন চেষ্টা করি।

সৃষ্টিকর্তার কাছে ফরিয়াদ করার জন্য। কারণ আমাদের কুরআনুল কারীমে একটা কথা আছে,, যখন মন খারাপ হবে তখন মন ভালো করার জন্য হয়তো আল্লাহর জিকির করো,, নয়তো কোরআন পাঠ করো। অথবা কোরআন তেলাওয়াত শুনতে পারো। আমার জায়গা থেকে আমি যেটা করি,, হয়তোবা অজু করে এসে নামাজের জায়নামাজ বিছিয়ে সেজদায় পড়ে থাকি। আর নয়তো কুরআন তেলাওয়াত শুনি।

আমি কোরআন তেলাওয়াত শুনতে শুনতে,, আমার মনটা এমনিতেই ভালো হয়ে যায়। মাঝে মাঝে আমি কোরআন তেলাওয়াত শুনতে শুনতে ঘুমিয়ে পড়ি। কখন ঘুমিয়ে পড়ি আমি নিজেও জানিনা।

Which things bother you the most and change your temper?

depression-2912404_1280.jpg

Image source

আমার সবচাইতে একটা জিনিস অনেক বেশি বিরক্তিকর মনে হয়। সেটা হচ্ছে যখন আমি আমার পরিবারের মানুষের কাছে বা কোন কাজে দোষ না করেও ।তারা আমাকে দোষী সাব্যস্ত করে। আমি বারবার তাদেরকে বোঝানোর চেষ্টা করি যে,, আমি এই কাজ কখনোই করিনি। কিন্তু তারা সবার সামনে প্রকাশ করে,, আমি এ কাজ করেছি,, এবং আমি একমাত্র দোষী আমার কোন ক্ষমা নেই।

একটা কথা যখন বারবার চেষ্টা করে,, আমি তাদেরকে বোঝাতে পারিনা। তখন আমার নিজের কাছে খুব খারাপ লাগে। আমি ব্যর্থ হয়ে যাই। তখন তাদেরকে কিছু না বলেই চুপ থাকি। এবং আল্লাহর উপর ভরসা রাখি,,, একদিন হয়তোবা সবকিছুই ঠিক হয়ে যাবে।

Have you ever helped others to change their mood(it could be children or elderly)? Share the story.

boy-2736659_1280.jpg

Image source

অবশ্যই আমি চেষ্টা করেছি,, অন্যরা যখন মেজাজ গরম করে,, তখন আমি একবার নয় অনেকবার তাদের মেজাজ পরিবর্তন করার চেষ্টা করেছি। আমি ছোটবেলা থেকেই দেখে এসেছি,,, আমার বড় ছেলের মেজাজ অনেকটা তার দাদীর মতো।

আমার শাশুড়ি খুবই কঠোর মেসেজের একজন মানুষ। কারো উপর যখন রেগে যায় তখন উনি কি করে উনি নিজেও জানে না। আমার বড় ছেলেটা অনেকটাই ওনার মত। আমার ছেলের যখন রাগ উঠে তখন ও অনেক উচ্চ গলায় কথা বলতে থাকে। কার সামনে কি কথা বলছে ওর কিছুই মনে থাকেনা। আমার কাছে মনে হয়,, ও তখন ভুলে যায় ও কার সামনে দাঁড়িয়ে আছে,, কাকে কি বলতেছে ঠিক আমার শাশুড়ির মত।

আমার বড় ছেলে যখন রেগে যায়। তখন আমি ওকে জড়িয়ে ধরি এবং তাকে বোঝানোর চেষ্টা করি। এমন করা মোটেও ঠিক নয়। এরপরে আমি তাকে চকলেট দেই এবং তাকে মোবাইলে মুভি দেখতে দেব,, এমন একটা প্রতিশ্রুতি দেই। এবং তাকে মোবাইলে কাটুন মুভি দেখার সুযোগ করে দেই। এতে করে তার রাগ অনেকটা কমে যায়।

এরপর সে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে যায়। এবং সে বুঝতে পারে সে কত বড় অন্যায় করেছে। এরপর সে আমাকে জড়িয়ে ধরে কান্নাকাটি করা শুরু করে। তখন আমি তাকে বলি এত রাগ করা মোটেও ভালো না,,, অবশ্যই তুমি তোমার রাগ কন্ট্রোল করো।

আমি ঠিক জানিনা আমি প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পেরেছি কিনা। তবে চেষ্টা করেছি নিজের জায়গা থেকে প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য। সবার সুস্থ কামনা করে,,, আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

meraindia

কমিউনিটির জন্য ১০% বেনিফিশিয়ারি


png_20230827_214431_0000.png


The official accounts of the Incredible India community

Discord | Twitter | Telegram | Instagram


Htq.gif


20230831_233618_0000.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রথমেই জানাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণে আমন্ত্রণ জানানোর জন্য। আমি চেষ্টা করবো এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ইনশাআল্লাহ।

সৃষ্টিকর্তার কাছে ফরিয়াদ করার জন্য। কারণ আমাদের কুরআনুল কারীমে একটা কথা আছে,, যখন মন খারাপ হবে তখন মন ভালো করার জন্য হয়তো আল্লাহর জিকির করো,, নয়তো কোরআন পাঠ করো। অথবা কোরআন তেলাওয়াত শুনতে পারো। আমার জায়গা থেকে আমি যেটা করি,, হয়তোবা অজু করে এসে নামাজের জায়নামাজ বিছিয়ে সেজদায় পড়ে থাকি। আর নয়তো কুরআন তেলাওয়াত শুনি।

এই গুনটি অত্যন্ত বড় একটি গুণ যা সবার মধ্যে পাওয়া যায় না, আমাদের মন খারাপ হলে, কোন দুঃখ কষ্টে জর্জরিত হলে, আমরা বিভিন্ন মাধ্যমে সমাধান করতে চাই। কিন্তু এর সমাধান একমাত্র আমার সৃষ্টিকর্তা মহান রব্বুল আলামীন করে রেখেছেন। যেটা আপনি আপনার এই লেখাতে তুলে ধরেছেন। আমি খুব আনন্দিত আপনার কাছ থেকে এরকম একটি লেখা পাওয়ার জন্য। খুবই ভালো লাগলো যখন জানতে পারলাম আপনি আপনার মন খারাপ হলে কুরআনের খেদমতে নিয়োজিত হোন। আল্লাহ আপনার মঙ্গল করুক আমিন।

ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আপনার জন্য সামনের কাজগুলোতে শুভ কামনা এবং এই প্রতিযোগিতাতেও আপনার জন্য শুভকামনা রইলো। আল্লাহ হাফেজ

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য। আসলে আমি চেষ্টা করি আমার দুঃখের সময় সৃষ্টিকর্তার কাছে আমার নিজের কষ্ট গুলো ফরিয়াদ জানানোর জন্য। কেননা আমি জানি এই পৃথিবীতে কেউ কষ্ট দূর করতে না পারলেও। তখন সৃষ্টিকর্তা পারে,, আমাদের মনে কষ্ট গুলোকে দূর করে দিতে।

Loading...
Congratulations! Your post has been upvoted through steemcurator08. We support good posts anywhere.

Polish_20230928_143712676.jpg

Curated by : @muzack1

We see a lot in our life. In which there is both happiness and sadness. Therefore, that moment can be useful to us sometime. Therefore, by understanding this we can move forward. You can remember happy moments amidst sadness. And sorrow can be remembered even in happiness. In this way humans can bring changes in their thinking. Thanks for sharing @rubina203

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Actually you have found a good way to rejuvenate your mood. It is nothing better than listing Quran recitation. By this you fulfill both your spiritual goal and personal solace.

I have seen in the other engagement challenge many people have mentioned mobile or internet addiction as their bad habits. So it is better to control at early stage. I would request you to consider it for your children also. All the best for the completion.

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ,, আমার পোস্ট পড়ে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার অনুভূতি গুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আপনি আপনার মেজাজ ভালো রাখতে কোরআন শরীফ তেলাওয়াত করেন বা তেলাওয়াত শুনেন।আপনি আপনার ছেলেকে মোবাইল এ মুভি দেখতে দেন।তার মেজাজ ভালো করতে। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার পোষ্ট পরিদর্শন করে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। খুব ভালো লাগছিল পড়তে। ধন্যবাদ আপনাকে।

 last year 

এই চ্যালেঞ্জে অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।আপনি সকল প্রশ্নের সুন্দরভাবে উত্তর দিয়েছেন প্রশ্নের উত্তর গুলো সুন্দর ভাবে দিয়েছেন ।
আপনি গান শুনতে ভালোবাসেন এবং কোরআন তেলাওয়াত করতে ভালবাসেন ।যার যা ধর্ম সে সঠিকভাবে পালন করাটাই হলো প্রকৃত ধার্মিক এর কাজ ।আমি সকল ধর্মের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি ।
আপনার শাশুড়ি মা খুব রাগী ।আপনার ছেলে ও তার দাদির কিছুটা স্বভাব পেয়েছে ।যা আপনাকে আপনাকে অনেক কষ্ট সহ্য করতে হয় ।তবে আপনি সুন্দর মায়ের মত তাকে বোঝাচ্ছেন এবং তাকে মোবাইলে কার্টুন মুভি দেখার জন্য সুযোগ করে দিচ্ছেন। বাচ্চাদের রাগ করে নায় বাচ্চাদেরকে বুঝালে তারা কথা শোনে ।আপনার এই পদ্ধতিটা আরো সুন্দর ।
আপনার জন্য রইল শুভকামনা

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার পোস্ট পরিদর্শন করে এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61796.23
ETH 2480.79
USDT 1.00
SBD 2.64