"করলা দিয়ে কৈ মাছ ভাজা তৈরি করার রেসিপি"!!!

in Incredible Indialast year
IMG_20230821_160641_194.jpg

করলা আমাদের স্বাস্থ্যের জন্য কতখানি উপকারী,,, সেটা হয়তোবা বলার অপেক্ষা রাখে না! বেশ কিছুদিন আগে দুইটা করলা গাছ রোপন করেছিলাম! আজকে সকালে ঘুম থেকে উঠে দেখি! আলহামদুলিল্লাহ দুইটা গাছে মোটামুটি ছয়টা করলা ধরেছে,,,, দেখে মনটা খুশি হয়ে গেল।

এর কিছুক্ষণ পরেই শ্বশুর মশাই খবর দিল! আমাদের বাড়ির সাথে থাকা পুকুর সেঁচ দেয়া হয়েছে! সেখানে নাকি পর্যাপ্ত পরিমাণে কৈ মাছ পাওয়া গেছে! এরপরে মাছগুলো বাড়িতে নিয়ে আসা হলো! আমি মাছগুলো দেখে অনেক খুশি হয়েছি! কারণ আমি আজকে করলা দিয়ে কৈ মাছ ভাজা তৈরি করব।

করলা দিয়ে কৈ মাছ ভাজা তৈরি করার রেসিপি

প্রথমেই আমি আপনাদেরকে বলে দিচ্ছি! করলা দিয়ে কৈ মাছ ভাজা তৈরি করতে,,,, আপনাদের কি কি উপকরণ লাগবে।

উপকরণপরিমাণ
করলামাঝারি সাইজের পাঁচটা
কৈ মাছআধা কেজি আপনারা চাইলে বাড়িও নিতে পারেন
পেঁয়াজমাঝারি সাইজের দুইটা
হলুদের গুঁড়াহাফ চা চামচ
কাঁচা মরিচ৩ টা
জিরার গুঁড়াহাফ চা চামচ
সাদা সয়াবিন তেলহাফ কাপ
লবণস্বাদমতো
আলুমাঝারি সাইজের দুইটা

প্রস্তুত প্রণালী

প্রথমত আমি মাছ গুলোকে ধুয়ে ভালোভাবে একটা পাত্রের মধ্যে রেখে দিয়েছে! ওখানে আমি লবণ এবং হলুদ মাখিয়ে নিয়েছি,,,, এবং কিছুক্ষণ রেখে দিয়েছি।

IMG_20230821_155453_141.jpg

এর ঠিক প্রায় ১০ মিনিট পরে আমি চুলার মধ্যে পাত্র বসিয়ে তেল গরম করে নিয়েছি,,, এবং গরম পেলে প্রত্যেকটা কৈ মাছ এক এক করে দিয়ে দিয়েছি! ভালোভাবে ভেজে নেয়ার জন্য।

IMG_20230821_155452_748.jpg

অন্যদিকে আমি করলার এবং আলু পাতলা করে কুচি করে কেটে নিয়েছি! তার সাথে মরিচ এবং পেঁয়াজ কুচি করে কেটে নিয়েছি।

IMG_20230821_155452_883.jpg
IMG_20230821_155453_198.jpg

এদিকে আমার কৈ মাছ ভাজা হয়ে গেছে! সেগুলোকে আমি অন্য পাত্রের মধ্যে রেখে দিয়েছি!

IMG_20230821_155452_412.jpg

এরপরে আমি গরম তেলের মধ্যে কাঁচামরিচ,,, পেঁয়াজ,, জিরার গুঁড়া,,, হলুদের গুঁড়া,,, সবগুলো দিয়ে দিয়েছি! মসলাটা ভালোভাবে কষিয়ে,,, সেখানে প্রথমত আলো দিয়ে দিয়েছে! যাতে আলু ভালোভাবে কষিয়ে নিতে পারি।

IMG_20230821_155452_775.jpg
IMG_20230821_155452_309.jpg

আলু টা যখন ভালোভাবে ভাজা ভাজা হয়ে এসেছে! তখন আমি তার মধ্যে করলা দিয়ে দিয়েছি! আগুনের আঁচ কমিয়ে নিয়েছি! যাতে তেলের উপরে আমি আস্তে আস্তে এই করলা এবং আলু ভালোভাবে ভেজে নিতে পারি,,, এবং আলু যেন সিদ্ধ হয়ে যায় ভালো করে।

IMG_20230821_155452_662.jpg
IMG_20230821_155452_491.jpg

করলা আর আলু যখন ভালো হবে সেদ্ধ হয়ে গেলে! আমি তার মধ্যে কৈ মাছ দিয়ে দিয়েছি! এবার আমি আগুনের আঁচ আরো কমিয়ে নিয়েছি,,, এবং শুধু তেলের ওপরে কৈ মাছ,, করলা এবং আলু,, আরও পাঁচ মিনিট রান্না করে নিয়েছে।

IMG_20230821_160640_913.jpg

৫ মিনিট পরে তৈরি হয়ে গেল আমার করলা দিয়ে কৈ মাছ ভাজা! আপনারাও খুব সহজেই অল্প সময়ের মধ্যে করলা দিয়ে কৈ মাছ ভাজার তৈরি করে নিতে পারবেন! শুধু কৈ মাছ নয়! অন্য যেকোন মাছ দিয়েও কিন্তু করলা ভাজা তৈরি করা যায়! এতে করে খেতে অনেক বেশি মজা লাগে।

এই ছিল আমার করলা দিয়ে কৈ মাছ ভাজা তৈরি করার রেসিপি! আশা করি আপনাদের কাছে ভালো লাগবে! যদি ভালো লেগে থাকে,,, অবশ্যই জানাতে ভুলবেন না! সবার সুস্থতা কামনা করে! আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ।

DeviceName
Androidvivo Y20G
Cameratriple camera 1:2.2-2 2.4 asph
LocationBangladesh 🇧🇩 🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩
Short by@rubina203
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Loading...
 last year 

করলা আমাদের স্যাস্থের জন্য খুব উপকারী বিশেষ করে ডায়াবেটিস রোগীদের জন্য অনেক উপকারী একটি সবজি। কই মাছ অনেক সুস্বাদু একটা মাছ তবে বর্তমাবে দেশি কই তেমন একটা দেখা যায় না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের শেয়ার করার জন্য।

 last year (edited)

করলা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী সেটা আমি জানি, কিন্তু আমি করলা খেতে পছন্দ করি না। করলা আমার কাছে অনেক তিতা লাগে এবং এর বিসি গুলো একদম পছন্দ না।

আপনি আজকে কৈ মাছ দিয়ে করলা ভাজি করার রেসিপি দেখালেন এবং সকল উপাদান দেখিয়ে দিয়েছেন, কিভাবে করলা এবং কৈ মাছ ভাজি করতে হয়।

আপনার পোস্টটি পড়ে আমি জানতে পারলাম, কৈ মাছ দিয়ে করলা ভাজি করার সকল নিয়মাবলী। অনেক ভালো লাগলো আপনার পোস্ট পড়ে, ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট করার জন্য।

 last year 

করলা দিয়ে কৈ মাছের ভাজি আমি ও একবার খেয়েছি ৷ তবে আমাদের রান্না টা ছিল সাধারণ ভাবে ৷ আর আপনি সব ধরনের মসলা যা যা জিনিস লাগে তা সবই পরিমাণ মত দিয়ে করলা দিয়ে কৈ মাছের ভাজি রান্না করেছেন ৷

আসলেই এই ধরনের রেসিপি থেকে যে কেউ খুব সহজে শিখে রান্না করে নিতে পারবে ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

কৈ মাছ কাটা অনেক ঝামেলার। তাই আমরা কৈ মাছ খুব একটা বেশি রান্না করি না, কৈ মাছ দিয়ে করলা রান্না অনেক স্বাদ হয় জানি বাড়িতে অনেকবার খেয়েছি মায়ের হাতের রান্না। আপনাকে অসংখ্য ধন্যবাদ কৈ মাছ দিয়ে করলা রান্নার রেসিপি আমাদের মাঝে খুব ভালোভাবে উপস্থাপনা করেছেন ‌।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61830.18
ETH 2457.48
USDT 1.00
SBD 2.54