"Contest of June #2 by @sduttaskitchen| My preference planned or surprise!"

in Incredible India29 days ago
Modern Classic Birthday Invitation_20240624_080756_0000.png edited canva

বরাবরের মতোই আমরা নতুন কিছু পেতে অনেক বেশি পছন্দ করি। অনেকেই অনেক ভাবে আনন্দিত হই। তবে ছোটবেলায় যেরকম সারপ্রাইজ পেলে অনেক বেশি আনন্দিত হতাম। বর্তমান সময়ে তেমনটা আর আমার মধ্যে দেখা যায় না। তবে অনেকেই আছে যারা সারপ্রাইজ পেলে অনেক বেশি খুশি হয়।

আজকে আমি আপনাদের সাথে আমাদের এডমিন ম্যাম কর্তৃক আয়োজিত, কনটেস্ট অংশগ্রহণ করার চেষ্টা করব। এবং চেষ্টা করব প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য। তাহলে চলুন কথা না বাড়িয়ে প্রশ্নের উত্তরে যাওয়া যাক।

তবে তার আগে অবশ্যই আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আমার তিনজন বন্ধুকে আমাদের জানাতে চাই।

@shahid76, @sayeedasultana, @mdsahin111

আপনারা এখানে অংশগ্রহণ করুন, এবং আপনাদের মূল্যবান মতামত শেয়ার করুন।

"Do you love surprises or planned things to follow in your life? Share reasons behind your choice!"

pexels-photo-2253849.jpeg

Image source

জীবনটা গতি বিহীন নদীর স্রোতের মতো অনবরত চলতে থাকে। কখনো কোন বাধা সৃষ্টি হয় না। সময় তার নিয়ম অনুযায়ী একের পর এক দিন একের পর এক রাত চলে যাচ্ছে। কিন্তু আমরা আমাদের জীবনটাকে কিভাবে সাজাতে চাই। সেটা আমরা নিজেরাও জানিনা। বা আমাদের জীবনটা কেমন হবে, কেউ কখনো পরিকল্পনা করে জীবন পরিচালনা করে, আবার কেউ জীবনে সারপ্রাইজ পেতে অনেক বেশি পছন্দ করে।

ছোটবেলায় কারো কাছ থেকে কিছু পাওয়ার আশা এবং হঠাৎ করে কোন কিছু পাওয়ার মধ্যে যতটা আনন্দ পেতাম। বর্তমান সময়ে দাঁড়িয়ে এখন আর সে আনন্দ উপভোগ করতে পারি না। জীবনের উত্থান পতনে জীবনের এমন একটা পর্যায়ে এসে এখন দাঁড়িয়ে আছি। এখন মনে হয় জীবনটাকে যতটা পরিকল্পনা হবে চালানো যায়, ঠিক ততটাই উত্তম। সারপ্রাইজ পাওয়ার আশা অনেক আগেই বন্ধ করে দিয়েছে।

আমরা আমাদের জীবন নিয়ে কল্পনা করতে পারি। আর অনেকেই কল্পনার জগত থেকে খুব সহজে বের হয়ে আসতে পারে না। মাঝে মাঝে আমি নিজেও জীবন নিয়ে এত পরিমাণে কল্পনা করি। মনে হয় জীবনটা যদি কল্পনার জগতের মত হতো। তাহলে কতই না ভালো হতো। তবে আমার কাছে মনে হয় কল্পনার জগত থেকে বের হয়ে এসে, অবশ্যই বাস্তবতা এবং পরিকল্পনা করে, জীবনটাকে পরিচালনা করা উচিত। তাহলেই হয়তোবা জীবনে ভালো থাকা সম্ভব।

"What are the pros and cons in both cases? Describe."

আমাদের জীবনের ক্ষেত্রেই তো দুইটা দিক, একটা সুখ আরেকটা দুঃখ। ঠিক তেমনি প্রত্যেকটা জিনিসের ভালো মন্দ রয়েছে। তবে আমাদেরকে একটু চিন্তা করে ভেবে দেখতে হবে। কোন জিনিসটার মাধ্যমে গেলে, আমরা একটু সুবিধা পাব। একটু ভালোভাবে জীবন পরিচালনা করতে পারবো।

pexels-photo-2921044.jpeg

Image source

আমার কাছে তো মনে হয় সারপ্রাইজ শুধুমাত্র মানুষের জীবনে ক্ষণিকের সময় আনন্দ দিয়ে থাকে। এ সময়টা যখন ফুরিয়ে যায়। তখন মানুষ আবারও নিজের জীবনটাকে পরিকল্পনা করে সাজাতে শুরু করে।

হয়তোবা ক্ষণিকের সময়ের জন্য মানুষ সারপ্রাইজ পেয়ে, নিজের জীবনের দুঃখগুলো ভুলে যায়। কিন্তু কিছুক্ষণ পরেই কিন্তু সে আবার তার পুরনো জীবনে ফিরে আসে। এবং তার জীবনের সেই দুঃখগুলো সে মনে রাখে। জীবনে যদি পরিকল্পনা ভাবে চলা যায়। তাহলে হয়তো বা নিজের পরিকল্পনা থেকে ভালো কিছু বের হয়ে আসতে পারে। তাই আমি মনে করি জীবনে পরিকল্পনা করে চলাটা ই উত্তম।

"Share your memorable stories related to surprise and planned things or occasions."

আমি আমার জীবনে প্রথম সারপ্রাইজ প্ল্যান করেছিলাম আমার মায়ের জন্য। যখন আমি এসএসসি পাস করেছিলাম তখন। পরীক্ষার পরে মা আমাকে ঢাকায় পাঠিয়ে দেয়ার একটা চিন্তা-ভাবনা করেছিল। আমিও তার কথা অনুযায়ী ঢাকায় চলে গিয়েছিলাম। কিন্তু হঠাৎ করে মা অসুস্থ হয়ে পড়েছিল আমাকে কোন কিছুই জানায়নি।

pexels-photo-3768177.jpeg

Image source

পরবর্তীতে আমি যখন জানতে পারি, মায়ের অবস্থা একেবারেই খারাপ। আমি কাউকে না বলেই হঠাৎ করে ঢাকা থেকে চলে এসেছিলাম। মা আমাকে দেখে এত পরিমানে খুশি হয়েছিল যা আমি বলে বোঝাতে পারবো না। এরপরে আমি মায়ের একটা ইচ্ছে পূরণ করেছিলাম। যার জন্য মা আরও বেশি খুশি হয়েছিল।

আমরা সবাই জানি মাকে সবাই অনেক ভালোবাসি। আর মায়ের ইচ্ছে গুলো পূরণ করার জন্য, আমরা অনেক ধরনের সারপ্রাইজ আয়োজন করে থাকি। তবে আমার সারপ্রাইজ খুবই ছোট ছিল। কিন্তু তারপরেও আমার মায়ের জন্য অনেক বড়। মায়ের মুখের হাসি দেখে আমি অনেক বেশি খুশি হয়েছিলাম। এটাই আমার জীবনের জন্য সবচাইতে বড় পাওয়া ছিল।

"Have you ever been unsuccessful after planning things? Share your story if any."

আগেই আপনাদেরকে বলেছিলাম আমি তেমন কোনো সারপ্রাইজ কারো জন্য আয়োজন করিনি। তবে যার জন্য করেছিলাম সেখানে অবশ্যই সফল হয়েছিলাম। এখনো পর্যন্ত অসফল হওয়ার মত কোন কিছুই চেষ্টা করিনি। তবে আমার কাছে মনে হয় প্ল্যান করে, যে কোন কিছু করার মধ্যে অবশ্যই আনন্দ আছে।

pexels-photo-6863515.jpeg

Image source

এটা আমার কাছে বেশ ভালই লাগে, কারো কাছ থেকে লুকিয়ে কারো জন্য কিছু করার পরে। যখন সময়মতো তার সামনে সেটা উপস্থিত করানো হয়। তার মধ্যে ওই মানুষটা যে আনন্দ পায়, তার মুখের হাসি দেখার পর নিজের মধ্যে যে ভালোলাগা কাজ করে। এর চাইতে বড় পাওয়া হয়তোবা আর কিছুই হতে পারে না।

আমি ঠিক জানিনা, প্রতিযোগিতা প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে আপনাদের সাথে শেয়ার করতে পেরেছি কিনা? তবে নিজের জায়গা থেকে করার চেষ্টা করেছি! সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি! আল্লাহ হাফেজ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 29 days ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য। আমার মনে হয় না এমন কেউ নেই যে সারপ্রাইজ পেতে পছন্দ করেনা। কমবেশি আমরা প্রত্যেকেই সারপ্রাইজ পেতে ভালবাসি।
কিন্তু হ্যাঁ আপনি একদম ঠিক বলেছেন, ছোটবেলায় এই সারপ্রাইজের কথা শুনলেই কেন জানি মনের ভেতর একটা অন্যরকম অনুভূতি কাজ করতো। কিন্তু বর্তমান সময়ে অনেকেরই এখন সারপ্রাইজ পেলেও কেন জানি অনুভূতি কাজ করে না। আসলে সময় সবকিছু পরিবর্তন করে দেয়।

আপনার প্রতিটি প্রশ্নের উত্তর খুব সুন্দর ছিল।
আপনার জন্য সব সময় শুভকামনা রইল।
ভালো থাকবেন।

 29 days ago 

ছোটবেলার সবকিছুই সুন্দর অথচ আমরা তখন কিছুই বুঝতাম না। এখন যখন সবকিছু বুঝতে পারি তখন মনে মনে চিন্তা করি। যদি ছোটবেলায় আবার ফিরে পেতাম আবারও যদি সেই মুহূর্তগুলো উপভোগ করতাম। তাহলে কতই না ভালো হতো। এই সারপ্রাইজ গুলো আমাদের জীবনে তখন ভালো ছিল। যখন আমরা ছোট ছিলাম। বর্তমান সময়টা অনেকটাই পরিকল্পনা করে চলতে হয়। তা না হলে জীবনে এগিয়ে যাওয়াটা সম্ভব হয় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য। চেষ্টা করবেন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।ভালো থাকবেন।

 29 days ago 

প্রত্যেকটা মানুষই সারপ্রাইজ পেতে ভালবাসি এমন কেউ নাই যে সারপ্রাইজ পেতে ভালোবাসে না এবং আপনার এই পোস্টটি পড়ে যতটুকু বুঝলাম আপনি অনেকটাই সারপ্রাইজ পেয়েছেন। এবং আপনি এই কনটেস্টের প্রশ্নের উত্তর গুলো অনেক সুন্দর করে দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন আপনি।

 29 days ago 

এই সারপ্রাইজ গুলো ছোটবেলায় অনেক বেশি ইন্টারেস্টিং ছিল। কিন্তু বড় হওয়ার পর সারপ্রাইজ গুলো পাওয়ার মধ্যে তেমন একটা আনন্দ উপভোগ করতে পারি না। এটা ঠিক অনেকেই সারপ্রাইজ পেতে ভালোবাসে কিন্তু আমার কাছে জীবনে পরিকল্পনা নিয়ে, সামনের দিকে এগিয়ে যাওয়াটা কেই অনেক বেশি পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 29 days ago 

@rubina203,

  • প্রতিযোগিতায় উল্লেখিত নিয়মানুসারে অংশগ্রহণ করার জন্য announcement পোস্ট re-steem করা বাধ্যতামূলক। অনুগ্রহ পূর্বক, একটু নিয়মাবলী অনুসরণ করবেন এবং re-steem করবেন আপু।
 28 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ বিষয়টা সম্পর্কে আমাকে অবগত করার জন্য। সত্যি কথা বলতে একটু ব্যস্ততার কারণেই সবকিছু এলোমেলো হয়ে গেছে। আমি re-steem করে দিয়েছি। আশা করি পরবর্তী সময়ে এই বিষয়টা লক্ষ রাখবো এবং সঠিক সময়ে সব কিছু সম্পন্ন করার চেষ্টা করব ধন্যবাদ।

 28 days ago 

এটা ঠিক যে, ছোটবেলাতে সারপ্রাইজ পেলে মনের মাঝে যে পরিমাণ আনন্দ হতো এখন আর সেই আনন্দ অনুভব হয় না।বরং প্ল্যান করে চলার প্রয়োজনীয়তা অনুভব করি অনেক বেশি।
আপনি খুবই চমৎকার ভাবে প্রতিটি প্রশ্নের উত্তর দিয়েছেন। প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।
আমাকে মেনশন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমি আগেই অংশ গ্রহন করেছি।
ভালো থাকবেন সবসময়।

 28 days ago 

প্রথমেই আন্তরিকভাবে দুঃখিত আপনি অংশগ্রহণ করেছেন। কিন্তু আমি দেখতে পাইনি। এটা ঠিক ছোটবেলায় সারপ্রাইজ গুলো অনেক বেশি আনন্দদায়ক ছিল। কিন্তু বর্তমান সময়ে প্ল্যান করে চলার মধ্যে মনে হয় সমস্যাগুলো সমাধান করা সম্ভব। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 27 days ago 

সর্বপ্রথম আপনাকে ধন্যবাদ জানাই আজকের এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য।। আর এই কনটেস্টের প্রতিটি প্রশ্নের উত্তর খুবই চমৎকারভাবে তুলে ধরেছেন।। এটা একদম সঠিক বলেছেন যে ছোট থাকতে আমরা যে কোন জিনিসের উপর যতটা আনন্দ পেতাম আজ বড় হওয়ার সাথে সাথে আনন্দ টা অনেক কমে গেছে।।

 25 days ago 

একটা কথা কখনো চিন্তা করে দেখেছেন ছোটবেলার সময় টা কতটা সুন্দর ছিল। ওই সময়টা আমরা কখনো ফিরে পাব, এটা কল্পনা করতে পারি কিন্তু বাস্তবতায় এর রূপ আমরা কখনোই দিতে পারবো না। কিন্তু আমরা সে সময়টা বুঝতাম না। সময়টা পার করার পর এখন তার মূল্যটা কতটুকু ছিল সেটা বেশ ভালোভাবে বুঝতে পারি। তখনকার সময়ের কোন জিনিস উপহার পেলে কতটা আনন্দ পেতাম, সেটা হয়তোবা বলে বোঝানোর ভাষা নেই। আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 25 days ago 

একদম আপু ছোটবেলার কথা মনে হলে অনেক কিছুই আমরা উপলব্ধি করতে পারি।। আচ্ছা ছোটবেলায় কোন জিনিস পেলে অনেক বেশি আনন্দিত হতাম যা আজ ছোটবেলার মতো আনন্দ পাওয়া যায় না।।

 25 days ago 

ছোটবেলাটা আমাদের জন্য এখন স্মৃতি। যেটা আমাদের কাছ থেকে বিদায় নিয়ে চলে গেছে। হাজার চেষ্টা করেও ফিরে পাবো না কিন্তু ভালো থাকার জন্য, অবশ্যই প্রিয় মানুষের কাছে ভালো থাকাটা প্রয়োজন। উপহার খুবই মূল্যবান একটা জিনিস। তবে ছোটবেলার মতো আনন্দ এখন আর পাওয়া যায় না। তবুও ভালো থাকার চেষ্টা করতে হয়।

 25 days ago 

একজন মানুষ চাইলেই ছোটবেলার স্মৃতি কখনোই ভুলতে পারবেনা কারণ ছোটবেলার যে সব স্মৃতি রয়েছে সেগুলো আজ মনে হলে মনে হয় যদি সেই দিনটা আবারো ফিরে পেতাম।।

 24 days ago 

সেটার ফিরে পাওয়া কখনোই সম্ভব হয় না ছোট বেলায় যে মুহূর্তগুলো পার করেছি। সেটা জীবনের এখন স্মৃতি মাত্র আসলে কতই না অদ্ভুত। কত ছোট্ট এই পৃথিবীতে এসেছিলাম, এখন বড় হয়েছে কিছুদিন পর বৃদ্ধ হয়ে যাব। পৃথিবীর নিয়ম গুলো বড়ই অদ্ভুত। তারপরেও মেনে নিতে হয় এটাই তো আমাদের জীবন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65560.09
ETH 3467.72
USDT 1.00
SBD 2.68